নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বোকা মানুষের কথায় কিই বা আসে যায়

বোকা মানুষ বলতে চায়

আমি একজন বোকা মানব, সবাই বলে আমার মাথায় কোন ঘিলু নাই। আমি কিছু বলতে নিলেই সবাই থামিয়ে দিয়ে বলে, এই গাধা চুপ কর! তাই আমি ব্লগের সাহায্যে কিছু বলতে চাই। সামু পরিবারে আমার রোল নাম্বারঃ ১৩৩৩৮১

বোকা মানুষ বলতে চায় › বিস্তারিত পোস্টঃ

মুভি রিভিউ The Perfect Wave (2014) (Adventure & Travel Movie Review - পর্ব ০১)

১৫ ই মার্চ, ২০১৫ রাত ১২:১৮





একজন মানুষের জীবনে অনেক ধরণের ভালবাসা থাকে, সেইভালবাসা প্রেক্ষাপট অনুযায়ী পরিবর্তিত হয়। এই ভালবাসার ভিন্ন ভিন্ন আধারের মাঝে জড়িয়ে থাকা এক যুবা’র জীবনের একটি বিশেষ সময়ের কাহিনী নিয়ে গড়ে উঠেছে মুভি “The Perfect Wave”। ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত এই ছবিটি এডভেঞ্চার প্রিয় মানুষের জন্য নির্মিত একটি ছবি, যার কাহিনী একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে গড়ে উঠেছে।



ইয়ান ম্যাককরম্যাক নামক এক তরুনের জীবনে ঘটে যাওয়া সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই মুভিটি। নিউজিল্যান্ডের সমুদ্রের জলে সারফিং করে বেড়ে ওঠা ইয়ান ম্যাককরম্যাক এর স্বপ্নের খোঁজ এমন একটি পারফেক্ট ওয়েভ, যা প্রতিটি সার্ফারের জন্যই পরম আকাঙ্ক্ষার। আর এই স্বপ্নের ঢেউয়ের খোঁজে নিজের গাড়ীটি বিক্রি করে দিয়ে বাবা-মা’র অমতে বেড়িয়ে পড়ে বাসা হতে, সাথে সঙ্গী হিসেবে নিয়ে যায় ঘনিষ্ঠ সবচেয়ে কাছের বন্ধুটিকে। এক এক করে তারা অস্ট্রেলিয়া, দক্ষিণপূর্ব এশিয়া হয়ে মরিশাসে এসে পৌঁছয় সেই স্বপ্নের খোঁজে।



এই ভ্রমণ পথে ম্যাককরম্যাকের পরিচয় হয় রূপসী তরুণী এনাবেলা’র সাথে, পরিচয় থেকে বন্ধুত্ব এবং প্রেম। এভাবে চলতে চলতে একদিন রাতের বেলা সার্ফিং করতে গিয়ে ম্যাককরম্যাক পানির নীচে আক্রান্ত হয় জেলি ফিসের বিষাক্ত লালায়। মৃত্যু যন্ত্রণায় ছটফট করা ম্যাককরম্যাক একসময় মেডিক্যাল সাইন্সমতে মৃত হয়েও আবার বেঁচে ওঠে। এই জায়াগায় যেমন ঘটনার মূল বক্তব্য তুলে ধরা হয়েছে, তেমনই এই জায়াগায় এসে আমার কাছে মনে হয়েছে ভারতীয় মুভিগুলোর কথা। যেখানে অলৌকিকভাবে যে কোন কিছু ঘটানো হয় কাহিনীর স্বার্থে। মৃত মানুষ জীবিত হয়ে যায়। এখানেও প্রায় তেমন অলৌকিকভাবেই ম্যাককরম্যাক বেঁচে ওঠে। কিন্তু এই জায়গাতেই মূল বক্তব্য চলে এসেছে সিনেমাটির, আর তা হল ভালবাসার গল্প। প্রেমিকার ভালবাসা, শখ এবং স্বপ্নের ভালবাসা, মায়ের ভালবাসা, ঈশ্বরের ভালবাসা।



ম্যাককরম্যাক ছোট বেলায় ঈশ্বরের উপর বিশ্বাস হারিয়ে ফেলে, বিশ্বাস করে না ঈশ্বর বলে কেউ আছে। তার মা আবার ঘোরতর ঈশ্বর বিশ্বাসী। তো শেষ অংশে এসে ম্যাককরম্যাকের মা’র ঈশ্বরের কাছে ছেলের প্রাণের জন্য প্রার্থনা এবং মৃত ছেলে পুনরায় বেঁচে ওঠা কিছুটা ভারতীয় ফিল্মের মত আজগুবি মনে হবে আপনার কাছে। কিন্তু এরপরের মেসেজটুকু খুব গুরুত্বপূর্ণ। এই দুর্ঘটনা আর বেঁচে ওঠার মাঝ দিয়ে ম্যাককরম্যাকের ভালোবাসায় আসে পরিবর্তন, কি সেই পরিবর্তন? সার্ফিং বাদ দিয়ে অন্যকিছু? নাকি ঈশ্বরের প্রতি অবিশ্বাস দূর হয়ে বিশ্বাস? জানতে দেখুন এই চমৎকার সব ন্যাচারাল ভিউ সমৃদ্ধ স্পটে নির্মিত এই মুভিটি।



সমালোচকদের চোখে গত বছর মুক্তিপ্রাপ্ত এই মুভিটি খুব একটা মানত্তীর্ণ না হলেও ট্র্যাভেলিং আর অ্যাডভেঞ্চার প্রিয় মানুষের কাছে ভালো লাগবে ছবিটি। আর সার্ফিং যদি ভালবাসেন তবে তো মাস্ট ওয়াচ মুভি এটি আপনার জন্য।



সামারি ইনফোঃ

The Perfect Wave (2014)

Director: Bruce Macdonald

Writers: Roger Hawkins, William A. Wood III

Stars: Scott Eastwood, Cheryl Ladd, Patrick Lyster

IMDb Rating: 4.5



অফিসিয়াল ট্রেইলারঃ

মন্তব্য ১৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১৫ ই মার্চ, ২০১৫ রাত ১২:৫২

মনিরা সুলতানা বলেছেন: কি করে ম্যাক কর ম্যাক?
লাস্ট এ এসে এভাবে.....

দেখি খুজে পাই কিনা
লেখায় ++++++

১৫ ই মার্চ, ২০১৫ দুপুর ১:৪৮

বোকা মানুষ বলতে চায় বলেছেন: বাস্তবতার মুখোমুখি হলে অনেক বিশ্বাসের শেকড়ই নাড়া খায়...

ধন্যবাদ মনিরা সুলতানা আপু। ভালো থাকুন সবসময়।

২| ১৫ ই মার্চ, ২০১৫ রাত ১২:৫৩

আমি সোহান !! বলেছেন: মৃত মানুষের আবার বেঁচে উঠা বিষয়টা মেডিক্যাল সাইঞ্চে আছে কি জানি একটা সিন্ড্রোম বলে তবে এই জিনিস টারে ইন্ডিয়ান...তামিল সিনেমা ওলারা চিপতে চিপতে বিষ বানায় দিছে

১৫ ই মার্চ, ২০১৫ বিকাল ৪:১১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: হুমম, ঠিক বলেছেন। তবে, এই সিনেমায় এটি একটি গুরুত্বপূর্ণ টার্ন হিসেবে ব্যাবহার করা হয়েছে। একটি এডভেঞ্চার বেইজড সিনেমায় কিভাবে মানবিক ভালবাসা, ঈশ্বরে বিশ্বাস-অবিশ্বাস নিয়ে আসা যায় তা এই সিনেমা দেখে জেনেছি।

ভালো থাকুন সবসময়।

৩| ১৫ ই মার্চ, ২০১৫ রাত ১:০৮

বিদ্রোহী বাঙালি বলেছেন: জীবন ফিরে পাওয়ার মধ্য দিয়ে হয়তো চিকিৎসা বিজ্ঞানকে ভুল প্রমাণিত করা হয়েছে, কিন্তু ঈশ্বর বলে যে কেউ আছে, সেটা কিন্তু ঠিকই প্রতিষ্ঠিত হয়েছে। পৃথিবীতে মাঝে মাঝে এমন কিছু রহস্যজনক ব্যাপার ঘটতে দেখা যায়, যার ব্যাখ্যা বিজ্ঞান পর্যন্ত দিতে পারে না।
জীবন যে ফিরে পেলো সেটাই হয়তো পারফেক্ট ঢেউ, যার কারণে মনে হচ্ছে ম্যাককরম্যাকের জীবনটাই বদলে যায়। কীভাবে বদলে যায়, সেটা জানার জন্য দেখতে হবে মুভিটা।
মনে হচ্ছে মুভিটা বেশ ইন্টারেস্টিং হবে। খুঁজতে হবে। আপনার প্রতিক্রিয়া ভালো হয়েছে বোকা মানুষ। নিরন্তর শুভ কামনার রইলো।

১৫ ই মার্চ, ২০১৫ বিকাল ৫:২১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: সুন্দর বলেছেন বিদ্রোহী বাঙালী ভাই। আমার কাছে মুভিটা ব্যতিক্রম মনে হয়েছে, তাই এই রিভিউ দেয়া। আর এই রিভিউ সিরিজ মূলত "ট্র্যাভেল এন্ড অ্যাডভেঞ্চার" বেইজড মুভির রিভিউ নিয়ে হবে। আশা রাখি খুব শীঘ্রই নতুন কোন মুভি'র রিভিউ নিয়ে হাজির হব আবার।

ভালো থাকুন সবসময়।

৪| ১৫ ই মার্চ, ২০১৫ সকাল ১০:৫৯

ঢাকাবাসী বলেছেন: মনে হচ্ছে মুভিটি ভাল হবে। ভাল লিখেছেন।

১৫ ই মার্চ, ২০১৫ সন্ধ্যা ৬:০২

বোকা মানুষ বলতে চায় বলেছেন: আমার কাছে ভালোই লেগেছে মুভিটি, দেখতে পারেন। কিছুটা ভিন্নতা আছে।

ধন্যবাদ প্রিয় ঢাকাবাসী, ভালো থাকা হোক সবসময়।

৫| ১৫ ই মার্চ, ২০১৫ সকাল ১১:০৩

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন:
বিদ্রোহী বাঙালী ভাইয়ের সাথে সহমত।

১৭ ই মার্চ, ২০১৫ রাত ৮:৩১

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ বঙ্গভূমির রঙ্গমেলায় ভাই, ভালো থাকুন সবসময়।

৬| ১৬ ই মার্চ, ২০১৫ রাত ৯:১২

কলমের কালি শেষ বলেছেন: রিভিউ ভাল লেগেছে ।

১৭ ই মার্চ, ২০১৫ রাত ১১:১৭

বোকা মানুষ বলতে চায় বলেছেন: ধন্যবাদ কলমের কালি শেষ, ভালো থাকুন সবসময়।

৭| ১৭ ই মার্চ, ২০১৫ রাত ৯:৫২

ডি মুন বলেছেন: দেখা হয় নাই :(

২১ শে মার্চ, ২০১৫ রাত ২:৪৩

বোকা মানুষ বলতে চায় বলেছেন: দেখা হয় নাই বইলা এমন ইমো!!! ধুর মিয়া, এইটা কিছু হইল? আপনি সাহিত্যিক মানুষ, এইসব মুভি দেইখা মজা পাইবেন না। ;)

৮| ১৮ ই মার্চ, ২০১৫ বিকাল ৩:১৬

আমি তুমি আমরা বলেছেন: আইএমডিবি রেটিং অনেক কম।

৯| ১৮ ই মার্চ, ২০১৫ বিকাল ৩:১৬

সোহানী বলেছেন: আপনার ঝোলায় মুভিটা বাকি ছিল... যাক্ সেটাও দিলেন......

দেখতে এ মুহুর্তে হয়তো পারবো না কারন দৈাড়েরর উপর আছি....... তারপরও মাথায় থাকলো..... রিভিউতে ++++++++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.