নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাংলা আমার, আমি বাংলার

মস্টার মাইন্ড

আশাবাদী মানুষ আমি, মৃত্যুর সাথে সাক্ষাত না হউয়া পর্যন্ত আশা ছাড়ব না। একটা সুন্দর, সাজানো গোছানো নিরাপদ দেশ.....

মস্টার মাইন্ড › বিস্তারিত পোস্টঃ

প্রথম দেখা তিলোত্তমার সাথে....

০৩ রা আগস্ট, ২০১৯ রাত ২:১৪

তিলোত্তমার সাথে প্রথম দেখা।

কালো মেঘ আর বর্ষার দিনকে বিদায় জানিয়ে শুভ্র মেঘ আর রোদের লুকোচুরি খেলায় মেতে শরৎ আসে অনাবিল সৌন্দর্য নিয়ে। সেই অনাবিল সৌন্দর্যের শরৎ ই আমার জীবনে তিলোত্তমাকে এনেছিল। শরতের কোন এক বিকেল বেলায় দেখা হয়েছিল আমাদের।

অনেেকর মাঝে সহজেই ওকে আলাদা করা যাচ্ছিল। অথবা আমার চোখে আলাদা হয়ে ধরা দিয়েছিল। প্রথমে ওর দিকে তাকাতে সাহসই পাচ্ছিলাম না, পাছে ভয় হয় এই দেখাই যদি শেয় দেখা হয়: তার চেয়ে বরং ভালো না তাকানো।

তবে মনে কল্পনার ঢেউগুলো এমন মাথাচাড়া দিতে শুরু করল যে তাদের নিবৃত করতে ওর দিকে তাকাতেই হল। আর ঠিক তখনই আনমনে কিনা জানি না তুমি আমায় দেখলে, আমি আর লোভ সামলাতে পারলাম না। বোকার মতো তাকিয়েই থাকলাম আড় চোখে..... অনেক বার দেখেছি ওকে, কিন্তু বুঝতে দেই নি। আমি যেন ওর চোখে হারিয়ে গেলাম। এমনকি নিজেকে খোঁজার চেষ্টাও করলাম না। ওর মিষ্টি হাসি, বন্ধুদের সাথে খুনসুটি এসব কিছুই আমাকে যেন মনে করিয়ে দিচ্ছিল এই সেই যার জন্য তোমার এত দিনের অপেক্ষা....

অনেক দিন পর কারো জন্য অন্য রকম এক ভালোবাসা অনুভব করলাম, যে ভালোবাসাটা আমার কাছে মনে হল বিশাল সমূদ্রের মাঝে অসহায় এক যাত্রীর আশ্রয় খুঁজে পাওয়ার মতো। মনে হচ্ছে অনেক দিন পর আমি নিজের জন্য আশ্রয় খুঁজে পেলাম। যে আশ্রয় শুধু ভালোবাসার, ভালোবাসার এবং ভালোবাসার।

তখন ওকে বলতে ইচ্ছে করছিল এই যে তুমি কি আমাকে শুনতে পাও, আমি তোমার কাছে এসেছি, শুধু এক মুঠো ভালোবাসার জন্য। কিন্ত সাহস পাইনি পাছে ও যদি আমাকে ফিরিয়ে দেয় এই ভয়ে।

মনে হচ্ছিল চিৎকার করে বলি এই যে দেখ, আমি এসেছি তোমার কাছে, ভালোবাসার বৃষ্টি নিয়ে যে বৃষ্টিতে আমরা ভিজে যাব দু'জনে, হারিয়ে যাব যেথায় যেতে ইচ্ছে করে। তুমি কি হারাবে আমার সাথে?

কিছুই পারি নি বলতে শুধু পরেছিলাম তোমার একটা নাম দিতে যে নামে ওকে শুধু আমি ডাকব- #তিলোত্তমা।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৩ রা আগস্ট, ২০১৯ সকাল ৯:১৭

রাজীব নুর বলেছেন: মানূষের জীবনে সত্যিকার আনন্দের সময় হলো প্রেমের সময়টা।

০৪ ঠা আগস্ট, ২০১৯ বিকাল ৫:২৬

মস্টার মাইন্ড বলেছেন: কিন্তু প্রেমটা যদি এক তরফা হয়? তার পরেও কি জীবন আনন্দরূপে ধরা দেয়???

২| ০৩ রা আগস্ট, ২০১৯ রাত ১১:২৩

অন্তরা রহমান বলেছেন: দারুন কাব্যিক প্রকাশ। বেশ লাগলো।

০৪ ঠা আগস্ট, ২০১৯ বিকাল ৫:২৮

মস্টার মাইন্ড বলেছেন: আমি ডাকব তিলোত্তমা বলেই ডাকব হাজার বছর ধরে, কিন্তু সে ডাক হয়ত কখনই তিলোত্তমার হৃদয়কে স্পর্শ করবে না। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.