নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সমাজ দর্পণ

হাফিজুর রহমান মাসুম

পৃথিবীর সমান বয়সের সাম্যবাদের স্বপ্ন আমি আজও দেখি

হাফিজুর রহমান মাসুম › বিস্তারিত পোস্টঃ

তিনিও প্রধানমন্ত্রী! তবে তার ২ টি মোবইল ছাড়া কোন সম্পদ নেই!

১৬ ই মার্চ, ২০১৪ দুপুর ২:০৬



কর্মকর্তারা পড়েছেন ভীষণ বিপদে। প্রধানমন্ত্রীর সম্পদের বিবরণী পূরণ করতে গিয়ে তাঁদের এ বিপদ। দুটি মুঠোফোন ছাড়া প্রধানমন্ত্রীর আর কোনো সম্পদ নেই। কী আর করা! ব্যক্তিগত তথ্য দিয়ে বাকি ঘরগুলো ফাঁকা রেখেই প্রধানমন্ত্রীর সম্পদের বিবরণীর জমা দিতে হচ্ছে।



নেপালের প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, সুশীল কৈরালা সাদামাটা জীবনযাপনের জন্য বেশ পরিচিত। তাঁর কোনো সম্পদ নেই। আছে কেবল দুটি মুঠোফোন।



মুখ্য সচিব বসন্ত গৌতম গতকাল শনিবার পিটিআইকে জানিয়েছেন, নিয়ম অনুযায়ী জমা দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর সম্পদের বিবরণী তৈরি করতে গিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তারা ঝামেলায় পড়েছেন। কারণ বিবরণীতে উল্লেখ করার মতো কোনো সম্পদ নেই প্রধানমন্ত্রীর।

বসন্ত গৌতমের ভাষ্য, ‘কৈরালার কোনো বাড়ি নেই, জমি নেই, বিনিয়োগ নেই। তাঁর কোনো গাড়ি নেই। মোটরবাইকও নেই।’



ওই কর্মকর্তা আরও জানান, ৭৫ বছর বয়সী এই প্রধানমন্ত্রীর কোনো সোনাদানা কিংবা রুপা নেই। তাঁর নামে অন্য কোনো সম্পদও নেই। আছে কেবল দুটি মুঠোফোন।





বসন্ত গৌতম বলেন, ‘এই মুঠোফোন দুটিকে প্রধানমন্ত্রীর সম্পদ হিসেবে আমরা উল্লেখ করতে পারছি না। এ কারণে সম্পদের বিবরণী কীভাবে পূরণ করব, তা নিয়ে আমরা চিন্তিত।’ ওই কর্মকর্তা জানান, এমন পরিস্থিতিতে কোনো ধরনের সম্পদ উল্লেখ না করেই প্রধানমন্ত্রীর সম্পদের বিবরণী জমা দেবেন তাঁরা। বিবরণীতে কেবল প্রধানমন্ত্রীর ব্যক্তিগত তথ্য থাকবে।





গত মাসে নেপালের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেন কৈরালা। প্রধানমন্ত্রীর বাসভবনে উঠার আগে কাঠমাণ্ডুর উপকণ্ঠে একটি ভাড়া বাসায় থাকতেন তিনি। দলের প্রেসিডেন্টের জন্য নেপালি কংগ্রেস ওই বাসাটি ভাড়া করেছিল। অবিবাহিত কৈরালা প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পরও সাদামাটাভাবে জীবনযাপন করছেন।



সূত্র: বিডিনিউজ২৪ডটকম

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৬ ই মার্চ, ২০১৪ দুপুর ২:০৯

রাকিবুল হাসান ২০১০ বলেছেন: তিনি ও একটা দেশের প্রধানমন্ত্রী । উনার এত কম সম্পদ কিভাবে হল - এটাই আমাকে অবাক করে দেয় ।

২| ১৬ ই মার্চ, ২০১৪ দুপুর ২:২৩

বেলা শেষে বলেছেন: If we talk about him- then we are Hau-Kau, Jamat, Shibir, Indian suporter, Mulla, Sagu etc............

৩| ১৬ ই মার্চ, ২০১৪ বিকাল ৩:৪৭

কসমিক- ট্রাভেলার বলেছেন:



মানুষ আলোকিত হোক, দৃষ্টিভঙ্গির পরিবর্তন হোক, জীবনের লক্ষ্য পরিস্কার হোক। সততা ও দক্ষতার সমন্বয় হোক । সৃজনশীলতা ও কল্যাণচিন্তায় মেধা বিকশিত হোক। ধনী গরীবের বৈষম্যমুক্ত সমঅধিকার নিশ্চিত হোক, সবার স্বাধীন আত্ববিকাশের অধিকার সুরক্ষিত হোক।


সত্যিকারের চেতনা জাগ্রত হোক, অবিদ্যা ও কুসংস্কার দূর হোক। অন্যায় অবিচার, অমানবিকতা,দূষণ, ভেজাল ও দুর্নীতির কালো দরজা বন্ধ হোক। সাহসী পদক্ষেপ, ত্যাগ আর সত্যের দৃঢ়তায় জীবন কর্মময় হোক। প্রতিটি মানুষের মৌলিক অধিকার নিশ্চিত হোক, প্রকৃতিবাদী জনদরদী সমাজ প্রতিষ্ঠিত হোক।


স্বধর্মচর্চা ও সাধনায় জীবন শুদ্ধ হোক। শিষ্টাচার, সুবচন ও বিশ্বাসের মাধ্যমে গড়ে উঠুক পারস্পরিক সম্পর্ক। আবেগ,মমতা,প্রেম-ভালবাসার সিক্ততায় সুখী হোক সবার পরিবার। সুস্থতা, প্রশান্তি, ব্যস্ততা আর সুখে ভরে উঠুক সবার জীবন। স্বাভাবিক মৃত্যুতে সবার আত্বা প্রশান্তচিত্তে ফিরে যাক তার আপন ঠিকানায়।

১৭ ই মার্চ, ২০১৪ সন্ধ্যা ৭:৩০

হাফিজুর রহমান মাসুম বলেছেন: চমৎকার! তবে মন্তব্যটি বোধহয় শুধুমাত্র এই ব্লগটির জন্য নয়...

৪| ১৯ শে অক্টোবর, ২০১৪ বিকাল ৩:৫৮

খেলাঘর বলেছেন:



বিয়ে না করে তিনি ভল করেছেন।

তিনি যদি খালেদা বেগমকে বিয়ে করতে চান, আমি বিয়ের উকিল হবো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.