নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সমাজ দর্পণ

হাফিজুর রহমান মাসুম

পৃথিবীর সমান বয়সের সাম্যবাদের স্বপ্ন আমি আজও দেখি

হাফিজুর রহমান মাসুম › বিস্তারিত পোস্টঃ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ও সামাজিক \'গুজব\' মাধ্যম!

২৬ শে অক্টোবর, ২০১৯ রাত ৩:১৬


বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন ২০১৯-২১ এর সভাপতি পদে ২২৭ ভোট পেয়ে মিশা সওদাগর জয়ী হয়েছেন। তার নিকটপ্রতিদ্বন্দ্বি মৌসুমি পেয়েছেন ১২৫ ভোট। ভোটের হিসেবে ব্যবধানটা বেশ।

ভোট গণনার রুমে ক্লোজ সার্কিট ক্যামেরা বসিয়ে বাইরে ভোটার ও প্রার্থীদের বড় মনিটরে গণনার দৃশ্য সরাসরি দেখানো হয়েছে। ইলিয়াস কাঞ্চনকে বিশেষভাবে ধন্যবাদ জানাতে হয় দক্ষতা এবং দৃঢ়তার সাথে নির্বাচন কার্যক্রম পরিচালনার জন্য। অনেকেই বলছেন অল্প ভোট এ বেশি সময় কেন লাগলো, তারা আসলে জানেন না যে, গতবার ভোট গ্রহণ শেষে গণনা শেষ করতে পরদিন ভোর হয়েছিল।

যদিও সাধারণ মানুষের কাছে এটি খুব গুরুত্ত্বপূর্ণ কোন নির্বাচন ছিলো না, কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমের কল্যাণে আমরা অনেকেই এর ফলাফল জানতে আগ্রহী হয়ে উঠেছিলাম।
মৌসুমিকে ধন্যবাদ এই নির্বাচনের প্রতি মানুষের মনোযোগ আকর্ষণ করানোর জন্য। কে জানে এই মনোযোগও হয়ত আমাদের রুগ্ন চলচ্চিত্রের জন্য কল্যাণকর হতে পারে। এছাড়া পুরো ভোটের দিন দুই সভাপতি প্রার্থী মৌসুমী এবং মিশাকে সারাক্ষণ একে অপরের সাথে খুনসুটি করতে দেখেও দর্শকরা আনন্দ পেয়েছেন নিশ্চয়ই।

সামাজিক যোগাযোগ মাধ্যম যে কিছু অস্থির চিত্তের ব্যবহারকারীর কারণে ক্রমেই 'সামাজিক গুজব' মাধ্যমে রূপ নিচ্ছে তার প্রমাণ এই নির্বাচনের ভোট গণনা শুরু হতে না হতেই মৌসুমী বিপুল ভোটে সভাপতি পদে জিতেছেন বলে অভিনন্দন জানিয়ে দেয়া শত শত পোস্ট। এমন গুজবে বেশ বিরক্ত হন মৌসুমি নিজেও। এসব পোস্টদাতাদের অনেকেই গুজবে কান দিবেন না- বলে পোস্ট দিয়েছেন গত বেশ কিছুদিন ধরে। বিস্ময়কর ব্যাপার হলো- এরাই মূলত গুজবে কান দেন, শুধু কান দেন না এরা গুজব ছড়ানও বটে!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:৩৬

তারেক_মাহমুদ বলেছেন: অনেক অভিনন্দন মিশা সওদাগরকে, অনেক অনেক শুভেচ্ছা মৌসুমির জন্য, অনেক ধন্যবাদ নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনকে।

২| ২৬ শে অক্টোবর, ২০১৯ সকাল ৯:৪৯

রাজীব নুর বলেছেন: এটা গুরুত্বপূর্ন কোনো নির্বাচন নয়।
অথচ মিডীয়া অস্থির হয়ে এগেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.