নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তোমার চোখের তারায় আমার হাজার মৃত্যু!

অতন্দ্র সাখাওয়াত

তন্দ্রাকুমারী একটি কাল্পনিক চরিত্র যার সন্ধানে আছি নিশিদিন!!

অতন্দ্র সাখাওয়াত › বিস্তারিত পোস্টঃ

নিখোঁজ চিরকুট

২০ শে আগস্ট, ২০১৯ রাত ১১:১৮

আমি তোমাকে ভালবেসেছিলাম আমার সত্ত্বার সবটুকু উজাড় করে দিয়ে। কখনো ভাবিনি, সেই তোমাকে এভাবে হারাতে হবে।তোমার চোখের দিকে না তাকিয়ে তোমায় কিছু বলা- সেটা ছিল আমার জন্য অসম্ভব ব্যাপার। তোমার সাথে আমার দেখা হয়েছিল যতবার, ততবার এই পৃথিবীটা হেসে উঠেছিল নিবিড়ভাবে। কত রাত গ্যাছে আমাদের স্বপ্নের মত। আমরা তৈরী করেছিলাম এক ভালবাসার দিগন্ত। সেই যে তুমি বললে, "ভালবাস আমাকে"। আমি আনন্দে হতোদ্যম হয়ে গিয়েছিলাম। সেই তুমি আজ কত দূরে। যেন এ আঁধার আর ফুরাবার নয়। তোমাকে ছেড়ে আর কিছুতেই মন বসাতে পারছি না। ভাবতে পারছি না আর কোন কিছু। চিরজন্মের মত তুমি আমার থেকে চলে গেলে! হায় ঈশ্বর, তবে তুমি কেন দিয়েছিলে এত প্রেম? এত বেদনাই যদি দিবে, তবে কেন জন্ম দিলে আমায়? আমার সে প্রিয় সুরগুলো আর কেউ গুন গুন করে গাইবে না হৃদয়ের উঠান জুড়ে। কেউ আর বলবে না, জীবনের কথা, স্বপ্নের কথা। তুমি নেই ভাবতেই আমি শিউরে উঠি।

আমার সমগ্র অস্তিত্ব তোমার জন্য ছিল ব্যাকুল। তোমাকে দেখার জন্য কতবার আড়ি পেতে থেকেছি তোমার বাড়ির কাছের রাস্তার মোড়ে। কত চিঠি লিখে কাগজের নৌকা বানিয়ে ভাসিয়ে দিয়েছি জলে, কত দেয়ালে লিখেছি তোমার নাম, সে খবর আমি নিজেও হয়তো আজ ভুলে গেছি।

তুমি কি সেই কচি কলা পাতা রঙ শাড়ি আজও পড়? যে শাড়ি মুগ্ধতা ছড়াতো আমার চোখের ক্যানভাস জুড়ে। এখনো কি আমার হাত ধরে সেই মেঠো পথ দিয়ে হেটে চলতে ইচ্ছা করে তোমার? সেই পার্কের বেঞ্চে বসে আমার জন্য অপেক্ষা করা মুহূর্তগুলো মনে কি পড়ে না একদম! সেই যে রিক্সায় করে আমাদের দ্রুতবেগে ছুটে চলা, সামান্য কৌতুক শুনে তোমার হাসতে হাসতে মাটিতে লুটিয়ে পড়া- এসব স্মৃতি বিস্মৃতির জাল ছিন্ন করে কেমন করে চলে গেছ তুমি- এসব ভাবতে ভাবতে আমি দিন দিন নিজের ভেতর হারিয়ে যাচ্ছি। সময় পেলে একবার খুঁজে দাও আমাকে- আমার আমাকে।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২১ শে আগস্ট, ২০১৯ রাত ১২:৫৯

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: কেউ আর বলবে না, জীবনের কথা, স্বপ্নের কথা। তুমি নেই ভাবতেই আমি শিউরে উঠি।
.........................................................................................................................
বলবে আবার ভালবাসা হবে ,
নদীতে জোয়ার আসবে,
পাখীরা কলকাকলীতে মুখরিত হবে।
.........................................................................................................................
পৃথীবিটা অনেক বড়, রাতে চন্দ্রের মোহীনি রুপ আবার সুর্যর তেজোদীপ্ত হুন্কার
তুমি কি দেখনি ???



২৮ শে আগস্ট, ২০১৯ দুপুর ২:০৫

অতন্দ্র সাখাওয়াত বলেছেন: অনেক ধন্যবাদ

২| ২১ শে আগস্ট, ২০১৯ সকাল ৮:০১

রাজীব নুর বলেছেন: আবেগ মানুষকে বড্ড অসহায় করে দেয়।

২৮ শে আগস্ট, ২০১৯ দুপুর ২:০৫

অতন্দ্র সাখাওয়াত বলেছেন: হুম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.