নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের সম্পর্কেই জানতে চাই। সমালোচনা করি বলেই তো সমালোচিত!

ইব্‌রাহীম আই কে

লিখতে পারিনা। মাঝে মাঝে একটু চেষ্টা করি। বন্ধুবান্ধব সবার অভিযোগ আমি গল্প লিখতে পারিনা আমার লেখা গুলো প্রবন্ধ টাইপের হয় আর খুব বড় হয় তাই কারোর পড়ার ইচ্ছে হয়না।

ইব্‌রাহীম আই কে › বিস্তারিত পোস্টঃ

বাপের ৫ টাকা বাচাইছিলাম। :-B :-B

০৭ ই এপ্রিল, ২০১৮ রাত ১০:৩৬


গুলিস্তান থেকে রওনা দিয়েছিলাম শিশুমেলায় আসব বলে। গার্হস্থ্য অর্থনীতি কলেজের সামনে এসে একটানা ১.৫ ঘনটা (সারাদিনের পরিশ্রমে আর সাহস হচ্ছিলোনা বাস থেকে নেমে নিউমার্কেট পার হয়ে আবার বাস ধরব) বসেছিলাম এইতো জ্যামটা ছেড়ে দিবে এই আশায়!

কিন্তু ট্র্যাফিক আমাকে নিরাশ করলো।

বাস থেকে নেমে সোজা হাঁটা ধরলাম সাইন্সল্যাব এর উদ্দেশ্যে। লক্ষ্য যত দ্রুতু সেখানে পৌঁছুতে পারব তত আগের বাস ধরতে পারব। ঘড়িতে তখন বেজেছিলো ৮.৩৯। #ঢাকা_কলেজের সামনে আসা মাত্র লক্ষ্য করলাম এক ভাইয়া পাঠাও এর বাইকে উঠতেছে লক্ষ্য শ্যামলী। হঠাৎ কেমন যেন হাঁটার জন্য স্পৃহা পেলাম। ল্যাবএইড এর সামনে আসলাম ৮.৫৫ মিনিটে। হতাশ হয়ে আবার বাসের জন্য অপেক্ষা করতে লাগলাম। ৬ মিনিট অতিক্রান্ত হয়ে গেলো, কোন বাসের দেখা পেলাম না (জ্যাম এর জন্য বাসে উঠিনি, বাস যেখানে ছিল ঠিক সেখানেই কেমন যেন স্থির হয়ে গেলো।) এরই মধ্যে এক গ্লাস পানি পেটে চালান করে দিলাম আর একটা সেন্টার-ফ্রুট মুখে পুরে নিলাম।

৯.০১ মিনিটে আবার হাঁটা শুরু করলাম। আড়ং এ পৌছে গেছি কিন্তু বাস ঠিক সে অনুপাতে এগুচ্ছিলোনা। ঠিকানা আর D-LINK এই দুইটা বাস কে ফলো করে হাঁটছিলাম। আসাদ গেট আসার পর একটা ঠিকানা বাস আমাকে অতিক্রম করে চলে গিয়েছিলো আর হৃদরোগ হাসপাতাল এর সামনে আসা মাত্র একটা D-LINK বাস আমাকে পিছে ফেলে চলে গেলো। কিন্তু দুর্ভাগ্যের বিষয় ছিল সেই D-LINK বাসের পূর্বেই আমি শিশুমেলায় এসে পৌঁছলাম ৯.৩৪ মিনিটে



ভেবেছিলাম ব্যাপার না একটা কলা খেয়ে শক্তির অপচয় পুষিয়ে নিব। কিন্তু কলার দাম যে ৮ টাকা। শেষে খালি মুখেই বাসায় ফিরলাম!!!

#গারহস্থ_অর্থনীতি_কলেজ_থেকে_শিশুমেলা_ ৪৯_মিনিট।
#হাঁটা_সাস্থের_জন্য_উপকারি। সময়ও বাঁচায়।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০১৮ সকাল ১০:৫১

রাজীব নুর বলেছেন: ঢাকা শহরের অবস্থা খুব খারাপ।
আমি তো এই শহরে থাকবো। ইউরোপের কোনো দেশে চলে যাব।

২৬ শে মে, ২০১৮ দুপুর ১:৫৫

ইব্‌রাহীম আই কে বলেছেন: দাদা ইউরোপে যেয়ে কোথাও সেটেল হয়ে, আমাদেরকেও একটু নিয়ে যাওয়ার ব্যবস্থা কইরেন। বসবাসের জন্য যাওয়ার তেমন একটা ইচ্ছে নেই। তবে ঘুরতে যাওয়ার অনেক শখ।
মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.