নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের সম্পর্কেই জানতে চাই। সমালোচনা করি বলেই তো সমালোচিত!

ইব্‌রাহীম আই কে

লিখতে পারিনা। মাঝে মাঝে একটু চেষ্টা করি। বন্ধুবান্ধব সবার অভিযোগ আমি গল্প লিখতে পারিনা আমার লেখা গুলো প্রবন্ধ টাইপের হয় আর খুব বড় হয় তাই কারোর পড়ার ইচ্ছে হয়না।

ইব্‌রাহীম আই কে › বিস্তারিত পোস্টঃ

প্রধানমন্ত্রী কেন এই সিদ্ধান্ত নিলেন?

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:০৮



আমার নিজস্ব মতামতঃ

তার আগে কয়েকটা কথা বলি পরিষ্কার হওয়ার জন্য। অলরেডি আমরা ১২ তারিখে এসে পৌছিয়েছি (আর মাত্র কয়েক মিনিট)। আর মাত্র একটি দিন অতিক্রান্ত হলেই আমরা পহেলা বৈশাখ এ উপনিত হব। ১৪ ই এপ্রিল শনিবার আর মাত্র দুইদিনের ব্যবধান। আমাদের বাঙালীদের ঐতিহ্যের মঙ্গল-শোভাযাত্রা নিয়ে বের হতে হবে। আর যদি কোটা সংস্কার করা হয় তাহলে সেটা এই দুইদিনে সম্ভব না। কোটা প্রথা বাদ দিয়ে দিলে সেখানে জটিলতা অনেক কম হয়, কিন্তু যদি সেটাকে সংস্কার করতে হয় তাহলে কোন ক্ষেত্রে কত পারসেন্ট কোটা থাকবে সেটা নির্ধারণ করতে একটু সময় দরকার।

যাতে বৈষম্য দূর করতে যেয়ে নতুন কোন বৈষম্য তৈরি না হয়ে যায়।

রাষ্ট্রীয়, সাংবিধানিক, আইনি বিষয় এবং জনসাধারণের জন্য সরকার যদি কোন নতুন গেজেট প্রকাশ করে বা পুরবে প্রকাশিত কোন গেজেট সংশোধন করতে চায় তাহলে তার আদ্যোপান্ত ভালোভাবে বিচার বিশ্লেষণ করে ভবিষ্যতের জন্য উপযোগী একটা সিদ্ধান্ত নিতে একটু সময়তো লাগবেই। আমি কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের প্রতি পূর্বে একাত্মতা প্রকাশ করেছিলাম যখন উনারা মে মাস অব্ধি সরকার কে সময় দিয়েছিল। কিন্তু দু একজন সাংসদ এর বক্তৃতার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় কমিটি যে সিদ্ধান্ত নিয়েছে যে, একটা সঠিক এবং পরিষ্কার ভাবে কোটা সংস্কার এর ব্যপারে বিবৃতি না দিলে আমরা সকল ছাত্র সমাজ রাজপথ ছাড়ব না। এই প্রেক্ষিতে এসে কোটা প্রথা বাতিল করা ছাড়া এতো স্বল্প সময়ে একটা পরিষ্কার বিবৃতি (কোটা সংস্কার এর ব্যপারে) দেওয়া সরকার এর জন্য সত্যি অনেক কষ্টসাধ্য।

সরকার ও মন্ত্রী পরিষদ কখনোই চায়না (আমরাও চাইনা) যে আমাদের বাঙলার আমাদের বাঙালীদের ঐতিহ্য মঙ্গল-শোভাযাত্রা কোন কারণে ভুলুন্ডিত হোক। তাছাড়া সাধারণ ছাত্র জনতার এই আন্দোলনতো ন্যয় এর পক্ষেই, তাহলে এটা মেনে নিতে সমস্যা কোথায়? কিন্তু অল্প সময়ে সরকারকে সিদ্ধান্ত জানানোর জন্য বলার কারণে হয়ত সরকার এমন একটা সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে যাতে অন্তত আমাদের বাঙালীদের গৌরব কোন কারণে বিশ্বমঞ্চে ভুলুন্ডিত না হয়।

আর হ্যাঁ আমাদের ভুলে গেলে চল্বেনা, এই মঙ্গল-শোভাযাত্রা ইউনেস্কো কর্তৃক স্বীকৃত একটি শোভাযাত্রা।

সর্বোপরি আমরা (আমি) কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তকেই সমর্থন করবো। ❤️
#ReformQuotaBD

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০১৮ সকাল ১০:৪৯

রাজীব নুর বলেছেন: আপনার চিন্তা ভাবনা বেশ উন্নত।

২৬ শে মে, ২০১৮ দুপুর ২:১৫

ইব্‌রাহীম আই কে বলেছেন: ধন্যবাদ দাদা।
আশা করি আপনাদের অনুপ্রেরণা সাথে থাকলে আমি এগিয়ে যেতে পারব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.