নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের সম্পর্কেই জানতে চাই। সমালোচনা করি বলেই তো সমালোচিত!

ইব্‌রাহীম আই কে

লিখতে পারিনা। মাঝে মাঝে একটু চেষ্টা করি। বন্ধুবান্ধব সবার অভিযোগ আমি গল্প লিখতে পারিনা আমার লেখা গুলো প্রবন্ধ টাইপের হয় আর খুব বড় হয় তাই কারোর পড়ার ইচ্ছে হয়না।

ইব্‌রাহীম আই কে › বিস্তারিত পোস্টঃ

সুন্দ্রিরা অপরাধ করেনা, ভুল ও নয় শুধুমাত্র এক্সপেরিমেন্ট করে।

১৫ ই মে, ২০১৮ রাত ১০:৫৬


আজ সন্ধ্যা ৭ঃ৩৩ মিনিটে শ্যামলী স্কয়ার থেকে ওভার ব্রিজের নিচ দিয়ে বাসায় আসছিলাম। ওভার ব্রিজের নিচে সবসময় মানুষের ভিড় একটু বেশি থাকে। হাঁটার গতি একটু কমিয়ে দিলাম। সাধারণত মানুষ সামনের দিকে পা বাড়িয়ে হাঁটে। রাস্তায় যত ভিড় ই হোক না কেন আমার চার-পাশে একটু স্পেস তৈরি করেই আমি পথ চলি। আর সামনে থাকা পথিক থেকেও একটু দুরত্ব বজায় রেখে হাঁটছিলাম। হঠাৎ উনার থমকে যাওয়া আর সাথে এক পা পিছনে ফেলা।

যখন পিছনের দিকে ঘুরে দাঁড়াচ্ছিলেন মনে হচ্ছিলো আমার পায়ের উপর দিয়ে স্ট্রিম রোলার চালানো হচ্ছে। অনেকটাই আঁচড় লেগে গেছে, আর পাঁটা পুরোপুরি রক্তাভ হয়ে গেলো। আমার দিকে ফিরে তাকাতেই উনার পাঁটা আমার পায়ের উপর থেকে সরে গেলো। উনার দিকে তাকাবো তো দূরের কথা (তারপর ও একবার তো তাকানো হয়েই যায়, আলোর গতি ৩ লক্ষ্য কিলোমিটার বলে কথা। উনি বোরকা পড়ে ছিল, সাথে হিজাব। আর মুখমণ্ডল পুরোপুরি উন্মুক্ত ছিলো।) পাঁটা সরে যাওয়াতে আমি মনে হচ্ছিলো হাঁফ ছেড়ে বেঁচে উঠেছি। সাথে সাথে ওখানেই বসে পড়ে পায়ের উপর হাত দিয়ে একটু চেপে ধরলাম। বড় ধরণের ব্যথা পেলে সাময়িক প্রশান্তির জন্য সাধারণত আমি যেমনটা করে থাকি। চার-পারশ্ব থেকে সবাই আমাদের দিকে তাকিয়ে রয়েছে কি হয়েছে সেটা বুঝার জন্য। যতটুকু বুঝলাম উনি খুব নার্ভাস হয়ে গিয়েছিলো এই পরিস্থিতিতে আসলে উনার ঠিক কি করা দরকার সেটা ভেবে না পেয়ে। আর তাছাড়া সবায় আমার দিক থেকে ঐ সুন্দ্রির দিকেই বেশি দৃষ্টিপাত করছিলো। আমার ইচ্ছে হয় নি কাউকে কোন রকম অকওয়ার্ড সিচুয়েশন এ ফালাইতে তাছাড়া কারোর সহমর্মিতা পাওয়ার আকাঙ্ক্ষাও নয়। সাথে সাথে সেখান থেকে উঠে পড়লাম। মোড়টা ঘুরেই পাঁটা কয়েকবার ঝাড়ি দিয়ে আবার হাঁটা ধরলাম, আর চিন্তা করতেছিলাম তাড়াতাড়ি বাসায় যেয়ে কিভাবে পা টার একটা ব্যবস্থা করা যায়। পিছন ফিরে একবার ও আর তাকালাম না। হয়ত সেই মানবী এটা আশা করেছিলো যদি পিছন ফিরে একবার তাকাতাম মুখভঙ্গির মাধ্যমে সরি বলতো (মনের প্রশান্তির জন্য এমন অনেক কিছুই ভেবে নেওয়া যেতে পারে।) তবে চলার পথে অত বেশি প্রত্যাশা করাটা ঠিক নয়। হঠাৎ #PK ছবির কথা মনে পড়ে গেলো, PK ছবির একটা বাস্তব দৃশ্য আজ কে হয়ত অন্য আঙ্গিকে দেখতে পেলাম। মেয়েরা মনে হয় আসলে PK ছবির মতোই কোন কাঠের জুতো পড়ে। না হয় একটা পারা এতোটা বেদনা কিভাবে সৃষ্টি করতে পারে।

সরি কোন ভুল বা অপরাধের সমাধান নয় ঠিক আছে, কিন্তু তাই বলে কি কোন অপ্রত্যাশিত ভুলের একটা প্রত্যাশিত সমাধান হতে পারেনা!!!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০১৮ সকাল ১০:৩৯

রাজীব নুর বলেছেন: ঢাকা শহরে প্রতিদিন এরকম কত ঘটনা যে ঘটে তার ইয়ত্তা নেই।

২৬ শে মে, ২০১৮ বিকাল ৩:২৪

ইব্‌রাহীম আই কে বলেছেন: হয়তো আমাদের এমনটাই করা উচিত যেঃ কাউকে তার রূপের গুনে বিচার করা।

আপনার সাথে ঘটে যাওয়া এমন কিছু ঘটনা ইতঃমধ্যে লিখে থাকলে লিংক দিয়েন, আর না হয় অতিসত্বর আপনার থেকে এমন কিছু লেখা পাব বলে প্রত্যাশা করছি।
ধন্যবাদ লেখাটা পড়ার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.