নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের সম্পর্কেই জানতে চাই। সমালোচনা করি বলেই তো সমালোচিত!

ইব্‌রাহীম আই কে

লিখতে পারিনা। মাঝে মাঝে একটু চেষ্টা করি। বন্ধুবান্ধব সবার অভিযোগ আমি গল্প লিখতে পারিনা আমার লেখা গুলো প্রবন্ধ টাইপের হয় আর খুব বড় হয় তাই কারোর পড়ার ইচ্ছে হয়না।

ইব্‌রাহীম আই কে › বিস্তারিত পোস্টঃ

"Don\'t ❤️❤️❤️ me bitch"

০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:১৭

আমরা অপরাধ বিবেচনা করি অপরাধীর সামাজিক স্ট্যাটাস দেখে। যে অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক কিংবা মনোজগতের প্রভাবশালী তার অপরাধকে অপরাধ হিসেবে বিবেচনা করি না।



পরিমনী ইস্যু আমাদের চোখে আরেকবার আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলো যে আমাদের আইন কতটা পক্ষপাতদুষ্ট। 

~নিউজ মারফত সারা জীবন দেখে এসেছি যে একবার রিমান্ডে নিলেই অভিযুক্তের অবস্থা নাজেহাল হয়ে যায়, কখনো রিমান্ডের সেই ভয়াবহতার কথা স্বরণ করতে চান না, যতটা সম্ভব মামলার বিষয় এড়িয়ে যেতে চান, সাংবাদিকদের সাথে কখনো সেই অভিজ্ঞতা শেয়ারও করতে চান না অথচ পরিমনীকে তিন তিনবার রিমান্ডে নেওয়ার পরও সে হাসিমুখে ক্যামেরার সামনে পোজ দেয়। চুলে বেণী করে আদালতে হাজির হয়। নিত্য নতুন ফ্যাশনেবল ড্রেস পরে, মেকাপ করে এমন ভাবে হেটে চলে যে মনে হচ্ছে শুটিং শেষ করে অসংখ্য বডিগার্ড (পুলিশ সদস্য)  নিয়ে হাউজে ফিরে আসতেছে।



~কালকে ডেইলি স্টারের একটা নিউজ দেখলাম, পরিমনীর জামিনের খবর শুনে কারা প্রাঙ্গণে উৎসুক জনতার ভীর। অথচ ছবিতে দেখা যাচ্ছে সর্বোচ্চ ১০/১২ জন অল্প বয়সী কিছু মানুষের উপস্থিতি। এতো নগন্য একটা সংখ্যাকে উনারা কিভাবে উৎসুক জনতা বানাইতে পারে সেটা বুঝে আসে না। কিসের পাঠ নিয়ে উনারা সাংবাদিকতা করে বুঝতে পারি না!

~আজকে দেখলাম হাইকোর্ট এটা শুনে অবাক যে কেন একজন নাগরিকের বিরুদ্ধে তিন তিনবার পুলিশের রিমান্ড আবেদন মঞ্জুর করা হয়েছে। অথচ মামলা ইস্যুতে তথ্য সংগ্রহের অগ্রগতি কতটুকু হয়েছে সেটা জানতে চাওয়া হয় নি কিংবা একই সাথে অন্যান্য অপরাধিকে একবার রিমান্ড দেওয়ার পর তার শারীরিক এবং মানসিক পরিস্থিতির সাথে পরিমনীর তিন তিনবারের রিমান্ডের পরও তার স্বাভাবিক অবস্থার সাথে তুলনা করে এটা জানতে চাওয়া হয় নি যে কেন, অন্যান্য অভিযুক্তের সাথে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এমন কি আচরণ করার সাহস রাখে যে যেটা পরী মনির বিরুদ্ধে পারে নি! 


~বিকেল থেকে দেখতেছি অনেক মিডিয়া নিউজ করছে যে, পরী মনিকে তার বাসা ছেড়ে দেওয়ার জন্য নোটিশ দেওয়ায় পরী মনি এটা শুনে খুবই ব্যথিত হয়েছে এবং বলছে যে পরী মনি এখন তাহলে কোথায় যাবে? পরী মনির একটা কথা কোট করে উনারা লিখেছে, "এখন আমার বসবাস করার অধিকারটুকু ও কেড়ে নিলো। আমি এখন কোথায় যাবো, উনারা কি চায় যে আমি শহর ছেড়ে চলে যাই, ঢাকা ছেড়ে কিংবা দেশ ত্যাগ করে ফেলি!"

কেন রে ভাই ঢাকা শহরে কি কোনো ভাড়াটিয়াকে বাড়িওয়ালারা যে কোনো অসংগতি এড়ানোর জন্য নোটিশ দিতে পারে না? ভাড়াটিয়া তার ইচ্ছামতো বাসা চ্যাঞ্জ করতে পারলে বাড়িওয়ালারাও তো উপযুক্ত কারণ দর্শিয়ে বাসা ছাড়ার জন্য নোটিশ দিতে পারে। এটা তো অস্বাভাবিক কিছুনা! সাংবাদিক ভাই বোনরা কি কখনো আপনাদের বাসা চ্যাঞ্জ করেন নাই? তাহলে বাসা ছেড়ে দিতে হলে সে কোথায় থাকবে এই প্রশ্ন আসবে কেন? সে অন্য বাসায় ভাড়া উঠবে। তার তো টাকা কম নাই, প্রয়োজন হলে বাড়ি কিনে ফেলবে। যে কিনা ব্যবহৃত গাড়ি দূর্ঘটনায় পরার ২৪ ঘণ্টার মধ্যে কয়েক কোটি টাকা মূল্যের বিলাসবহুল গাড়ি উপহার হিসেবে পেতে পারে সে তো এক দিনের ব্যবধানে একটা পুরো বিল্ডিং ডিজার্ভ করে। তার চিন্তা না করে বরং আপনাদের নিজেদের নিয়ে চিন্তা করেন, এসব আবলামি ছাগলামি বাদ দিয়া দেশ ও দশের ভালোর জন্য তথ্য সরবরাহ করুন। দশ জনের অবস্থার উন্নতি হলে আপনাদের হবে। দু'একজনের পা চে** খুব বেশিদিন পেট ভরানো যায় না।


সর্বশেষ একটা কথা দিয়ে শেষ করি, এমন কোন দৈব বলে পরী মনি জামিনে মুক্তি পাওয়ার পূর্বেই হাতে মেহেদি দ্বারা "Don’t ❤️❤️❤️ me bitch" (তারপর মিডল ফিংগারের সাইন দেওয়া৷ মিডল ফিংগারের সাইন কখন ইউজ করা হয় আশা করছি তা আর স্বরণ করে দিতে হবে না) লেখা জনসাধারণের উদ্দেশ্যে ছুড়ে মারে? এটা সাকলাইনকে উদ্দেশ্য করে ছোড়া হয় নি তো অথবা তার থেকেও বড় গড ফাদারের উদ্দেশ্যে? যার স্ক্যান্ডালের সুযোগ নিয়ে পরী মনি এতো সুবিধা পাচ্ছে কিংবা যাকে ব্ল্যাক মেইল করতে পারার ক্ষমতা বলেই পরী মনি তিন তিনবার রিমান্ডের সম্মুখীন হয়েও আদতে বেঁচে যায়। শুধু বেঁচে যাওয়া নয় বরং কারাগারে অতিরিক্ত সুবিধা ভোগ করতে সামর্থ্য হয়েছে মাদক মামলার মতো বিষয়ে অভিযুক্ত হওয়ার পরও যেখানে সরকার মাদক নির্মূলের ঘোষণা দেওয়ার পর আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কিছু কিছু ক্ষেত্রে মাদক সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ক্রসফায়ারের মতো সিদ্ধান্তও নিয়েছিলো!!!


মন্তব্য ২৩ টি রেটিং +০/-০

মন্তব্য (২৩) মন্তব্য লিখুন

১| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:৩২

হাসান কালবৈশাখী বলেছেন:
এত ঘৃনা পেটে নিয়ে রাতে ঘুমান কেমনে?

০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:৪০

ইব্‌রাহীম আই কে বলেছেন: হাহাহাহাহাহাহাহা! অনেক হাসলাম ভাই, হাসলে নাকি মাইন্ড ফ্রেশ হয়। আশা করছি আজকে খুব ভালো ঘুম হবে, কারণ এতোদিন তো পেটে ঘৃণা থাকার কারণে ঘুমাইতে অয়ারি নাই!

যাই হোক, কোন কথাটা আপনার কাছে অসংগতি মনে হচ্ছে? আশা করছি সেটা পয়েন্ট আউট করে দিবেন।

২| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:৪৫

ইন্দ্রনীলা বলেছেন: আমি ভাবছিলাম জেইলে কি মেহেদী পাওয়া যায়?

০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:০৩

ইব্‌রাহীম আই কে বলেছেন: প্রভাবশালী হন, ফাঁসির আসামী হলেও নির্দ্বিধায় কনডেম সেলে ঘুমাইতে পারবেন!

তবে হ্যাঁ, এটা অবশ্যই বাংলাদেশে।

৩| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:৪৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই মেয়ে কখনও পরিবর্তন হবে বলে মনে হয় না। তবে তার মানুষকে প্রভাবিত করার ক্ষমতা আছে।

০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:১৮

ইব্‌রাহীম আই কে বলেছেন: জাফর ইকবাল যে কারণ দেখিয়ে বলেছিলো যে, পরী মনির জামিন পাওয়ার অধিকার আছে (কারণ ও সুন্দরী) ঠিক একই কারণে সমাজ ওর প্রতি সম্মোহিত হয় কারণ সবাই সৌন্দর্যের পূজারী।

৪| ০১ লা সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:৫৭

নিমো বলেছেন: বুকের পাটা থাকলে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর কিভাবে রিমান্ড, জামিনের বাইরে থাকেন কিংবা উনার বিরুদ্ধে করা মামলা কিভাবে যড়যন্ত্রমূলক সেটা লিখেন। এসব পরীমনি নিয়ে যে কেউই লিখতে পারে। তখন আপনার দৌড় বুঝা যাবে।

০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:০৭

ইব্‌রাহীম আই কে বলেছেন: হাহাহাহা, বুঝের মানুষ হয়েও যদি এমন অবুঝদের মতো কথা বলেন তাহলে আপনাদের সাথে তর্কে যাওয়াই বৃথা

ভালো থাকবেন।

৫| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:২৩

নিমো বলেছেন: লেখক বলেছেন: হাহাহাহা, বুঝের মানুষ হয়েও যদি এমন অবুঝদের মতো কথা বলেন তাহলে আপনাদের সাথে তর্কে যাওয়াই বৃথা
এই মন্তব্যটা যদি বুঝের মতই করে থাকেন, তবে এমন অবুঝের মতন পোস্ট দেয়া কেন ? ছুঁচো মেরে হাত গন্ধ না করে, হাতীকে কাদায় ফেলার চেষ্টা করুন, তাতে করে আপামর চামচিকারা অন্তত লাথি মারার সুযোগটা পাবে।

০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:৪৩

ইব্‌রাহীম আই কে বলেছেন: হাতিগুলো মাঠ দাপিয়ে বেড়ানোর পরও চামচিকাদের জ্বালায় অতিষ্ঠ হয়ে যাচ্ছি। সিংহের ক্ষমতা সিংহের কাছেই মানায় কোনো নেড়িকুত্তার কাছে নয়। সংগ্রাম করে সিংহের ক্ষমতা নেড়িকুত্তার কাছে দেওয়ার মাঝে কোনো স্বার্থকতা নেই।

যখন সময় হবে তখন টুঁটনি ধরে আসন থেকে এমনিতেই নামিয়ে দিবো। হয়তো আমি কিংবা আমার মতো অন্য কেউ, কিন্তু এটা জেনে রাখেন আপনারা কখনোই সেটা পারবেন না!

৬| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:৩৯

রাজীব নুর বলেছেন: পরীমনির এই দেশে জন্ম নেওয়া ভুল হয়েছে।

০২ রা সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:১৭

ইব্‌রাহীম আই কে বলেছেন: হয়তো ঠিক হয়তো বা ধারণাটাই ভুল!

৭| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:৫৯

নেওয়াজ আলি বলেছেন: দেখে মনে হচ্ছে রাজনৈতিক নেতা। আরামেই ছিলো জেলে। এবার আরো জনপ্রিয় হবে

০২ রা সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:২০

ইব্‌রাহীম আই কে বলেছেন: মেসি পিএসজিতে যাওয়ায় যেমন পিএসজির মার্কেট ভ্যাল্যু বৃদ্ধি পেয়েছে পরী মনি জামিনে মুক্তি পাওয়াতেও ঠিক এমনটাই ঘটবে। হোতারা যেটা পরী মনির ক্ষেত্রে চেয়েছিলো হয়তো বা সেটাই তাদের উপর দ্বিগুণ হয়ে ফিরে আসবে। বাকিটা সময় ই সব বলে দিবে।

৮| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ রাত ১:১৯

নিমো বলেছেন: লেখক বলেছেন: যখন সময় হবে তখন টুঁটনি ধরে আসন থেকে এমনিতেই নামিয়ে দিবো। হয়তো আমি কিংবা আমার মতো অন্য কেউ, কিন্তু এটা জেনে রাখেন আপনারা কখনোই সেটা পারবেন না!
হা হা হা! ভাগ্যিস ব্লগ আছে নয়তো নেড়িকুত্তার সিংহের মত গর্জন ক্ষমতা বা চামচিকার হাতির মত দাপাদাপি দেখতাম কোথায় ? যাক নিরীহ পরীমনির বেলায়ই আপনার মতদের বাকসর্বস্বতা টের পাওয়া যায়। আমি আর যাই পারব আপনার মত বাকসর্বস্ব খাঁচার সিংহ বা শিকল বাঁধা হাতী হতে পারব না জেনে রাখুন। এর চেয়ে রাস্তার মুক্ত নেড়িকুত্তা বা উড়ন্ত চামচিকা হওয়াও শ্রেয়। আর সময় আসে না, সময়কে আনতে হয়। EOD

০২ রা সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:২৭

ইব্‌রাহীম আই কে বলেছেন: কালকে আপনার ব্লগবাড়ি দেখার সময় হয় নাই, আজকে দেখলাম। শূণ্যবাড়ির কর্তার সাথে এই মুহূর্তে তর্কে জড়ানোর ইচ্ছা নাই। ভালো থাকবেন।

৯| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ৮:০১

শেরজা তপন বলেছেন: রিমান্ডে নিয়ে পরিমনির সাথে কর্মকর্তারা খোশ গল্প করেছে- কাছে থেকে দেখার বা কথা বলার খায়েশ তো কতজনের থাকতে পারে না-কি? কয়েকশ কর্মকর্তার ডিমান্ড-তো এক রিমান্ডে শেষ হয় না :)
ফাঁকে কোন দিক দিয়ে আড়ালে-আবডালে কি খেলা হইল আমরা আম জনতা বুঝতে পাইরতাম না :(
পরিমনি গৃহ-হারা হয়ে কই যাবে, এখন এই নিয়ে সবার ঘুম হারাম হবে!!!!!!!!

০২ রা সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:২৪

ইব্‌রাহীম আই কে বলেছেন: দেশটাই এখন নাট্য মঞ্চ আমরা আমজনতা শুধু দর্শক।

১০| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ৯:১৬

বিটপি বলেছেন: ছেলেদেরদে রিমান্ডে নিলে আন্ডা থেরাপী দেয়া হয় শুনেছিলাম। পরীমনিকে কি থেরাপী দেয়া হয়েছিল? তার চেহারা দেখে তো মনে হচ্ছে রাজার হালে ছিল। রূপচর্চাও বাদ যায়নি। চেহারা হাত পা যেরকম চকচক করছে, তাতে ১৭ দিন পর উদ্ধার হওয়া রানা প্লাজা নায়িকা রেশমার কথা মনে পড়ে যাচ্ছে।

বয়েস হলে নায়িকাদের চাহিদা কমে যায়। পরীমনির ক্ষেত্রেও তাই হয়েছিল। কিন্তু ঘাগু মাল, তাই সামলে উঠেছে। এই ধাক্কায় তার ডিমান্ড আরো কিছুদিন হাই থাকবে।

০২ রা সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:৩০

ইব্‌রাহীম আই কে বলেছেন: বাবা তোমার দরবারে সব পাগলের মেলা! পাগলের সাম্রাজ্যে আমরা আমজনতা শুধুই খেলার পুতুল।

১১| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:০১

মহাজাগতিক চিন্তা বলেছেন: একটা এতিম মেয়ের প্রতি এত বিদ্বেষ কেন? মানুষ কেন এতটা নিষ্ঠুর হয় বুঝতে পারি না। অপরাধ করেছে, জেল কেটেছে, তারপর আর কি?

১২| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:০৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: রূপও তো একটা গুণ। যে দেশে গুণীর সমাদর নেই সে দেশে কেউ গুণী হবে কেমন করে?

১৩| ০২ রা সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:৩৩

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: পরিমণীর ভক্তর বিচারে আমরা অতি নগণ্য,
তাই অনেকের অনেক প্রকার গাত্র দাহ হচ্ছে ।

...........................................................................
কথা সত্য , আমাদের দেশের আইনে সে অভিযুক্ত
( অপরাধী বলা যায়না, বিচার এর রায় না হওয়া পর্যন্ত),
ইউরোপে হলে এটা তার কোন অপরাধ এর সংঙ্গায় আসেনা ।
অথচ লোকে বলে পিছনে অনেক বড় আয়োজন/ ষড়যন্ত্র চলছে !
......................................................................................
ক্ষমতা থাকলে আসল সত্য উদঘাটন করুন,
পরের মুখের ঝাল খেয়ে গল্প না করাই ভালো,
ইসলাম যেখানে গীবত করা হারাম করেছে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.