নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিজের সম্পর্কেই জানতে চাই। সমালোচনা করি বলেই তো সমালোচিত!

ইব্‌রাহীম আই কে

লিখতে পারিনা। মাঝে মাঝে একটু চেষ্টা করি। বন্ধুবান্ধব সবার অভিযোগ আমি গল্প লিখতে পারিনা আমার লেখা গুলো প্রবন্ধ টাইপের হয় আর খুব বড় হয় তাই কারোর পড়ার ইচ্ছে হয়না।

ইব্‌রাহীম আই কে › বিস্তারিত পোস্টঃ

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের বেফাঁস মন্তব্য!

১৯ শে আগস্ট, ২০২২ বিকাল ৩:০৭

নবী করিম (সা.) কে নিয়ে কটুক্তি করার পর ভারতের বিজেপি নেত্রীর বিরুদ্ধে বাংলাদেশ অফিসিয়ালি টু - শব্দ টুকু করে নাই অথচ বাংলাদেশ বিশ্বের প্রথম সারির মুসলিম দেশগুলোর একটি, এর কারণ গতকালকে হিন্দুদের জন্মাষ্টমীতে বক্তব্য রাখতে যেয়ে পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন এর বক্তব্যে ফুটে উঠে।



হিন্দুত্ববাদের ভিত্তিতে রাজনীতি করা ভারতের বিজেপি সরকারের কাছে হাসিনা সরকারকে পুনর্বহালের জন্য যে আবেদন জানাচ্ছে এবং সেই তথ্য হিন্দুদের জন্মাষ্টমী অনুষ্ঠানে একটি দেশের পররাষ্ট্রমন্ত্রী হয়ে সেই তথ্য গোপনীয়তার সহিত প্রকাশ স্পষ্টত বাংলাদেশ আওয়ামী লীগের মৌলিক আদর্শ ধর্মনিরপেক্ষ রাজনীতিকে প্রশ্নবিদ্ধ করবে।

নামে মানুষের বৈশিষ্ট্য প্রকাশিত হয়। অথচ 'আব্দুল মোমেন' ধর্মীয় মাহাত্ম্য পূর্ণ এতোবড় একটি নাম নিয়ে না সে ধর্মের দায়িত্ব ঠিক মতো পালন করতে পারতেছে না কূটনৈতিক সর্ম্পক জোরদার করতে সক্ষম হচ্ছে। কূটনৈতিক জ্ঞানহীন একজন মানুষকে পররাষ্ট্রমন্ত্রীত্বের আসনে বহাল তবিয়তে রাখা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস ঐতিহ্য এবং ভবিষ্যত রাজনীতিকে প্রশ্নবিদ্ধ করবে।

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত উন্নয়ন প্রকল্পে সন্তুষ্ট হয়ে মানুষ স্বভাবতই আওয়ামী লীগ সরকারকে পরবর্তী নির্বাচনে বিজয়ী করবে। কিন্তু পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের এহেন হীন বক্তব্যে দেশে এবং দেশের বাহিরে শেখ হাসিনা সরকারের ভাবমূর্তি নষ্ট করবে এবং দেশের মধ্যে সরকারের যে শক্ত অবস্থান তাকে প্রশ্নবিদ্ধ করবে এবং এসব বক্তব্যে পরোক্ষভাবে উশৃংখলতা সৃষ্টিকারী বিরোধী শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে পারে।

মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার কাছে আকুল আহবান আপনি বিষয়টিকে অতিগুরুত্বের সাথে বিবেচনায় নিবেন এবং বৃহত্তর মুসলিম বিশ্ব এবং পার্শ্ববর্তী দেশ ভারতের সাথে কূটনৈতিক সম্পর্ক জোরদারের লক্ষ্যে যথোপযুক্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন।

মন্তব্য ২২ টি রেটিং +১/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১৯ শে আগস্ট, ২০২২ সন্ধ্যা ৬:৩৩

কামাল৮০ বলেছেন: কটুক্তির প্রতিবাদ করলে থলের বিড়াল বেরিয়ে যেতো।সত্যি কথা বললে কটুক্তি হয় না।

২০ শে আগস্ট, ২০২২ রাত ৯:১৬

ইব্‌রাহীম আই কে বলেছেন: যেটা বের হওয়ার সেটা বের হবেই, দু'দিন আগে কিংবা পরে। সত্য কখনো চাপা থাকে না।

২| ১৯ শে আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:৫৪

ইফতেখার ভূইয়া বলেছেন: যে কোন দেশের সাথেই অতি মাখামাখি দেশের জন্য অকল্যানকর। যারা মনে করেন ভারত বাংলাদেশের বন্ধু রাষ্ট্র তারা বোকার রাজ্যে বসবাস করেন। ৭১-এ ভারতের অবদান অস্বীকার করার উপায় নেই, তদুপরি সে সুখস্মৃতি মনে করে ২০২২ সালেও তাদের তাবেদারী করে দেশ চালানো, দেশের স্বার্থবিরোধী আচরণ।

ভারতকে লাগামহীন অর্থনৈতিক সুবিধা/ট্রানজিট দেয়া, তিস্তার ন্যায্য অধিকার থেকে বাংলাদেশকে বঞ্চিত করা, সীমান্তে বাংলাদেশী হত্যা, বঙ্গোপসাগরের জলসীমা বিরোধ, অবৈধভাবে সীমান্তে পুশব্যাক করা, রোহিঙ্গা ইস্যুতে তাদের নিরবতা, খোদ ভারতে বাংলাদেশ সম্পর্কে নেতিবাচক মন্তব্য প্রদান করার পরেও বাংলাদেশের অভ্যন্তরে কিছু ব্যক্তি/গোষ্ঠী/দল ভারত নিয়ে মাতামাতিতে ব্যস্ত। ৭১-এর রাজাকার দেশের মানুষ মেরেছে আর ২০২২ সালের ভারতপন্থী রাজাকাররা দেশকে ভারতের তাবেদারী গোলাম বানাতে সচেষ্ট। রাতের ভোটে নির্বাচিত দেশের অবৈধ প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা, সরকারী কর্মচারী, ব্যুরোক্রাটদেরকে নিয়ন্ত্রন করে অবৈধভাবে ক্ষমতা কুক্ষিগত করায় ব্যস্ত। নির্বাচনের নামে প্রহসন আর জোর করে ক্ষমতায় থেকে, বিরোধী সকল দলগুলোর উপর ধর-পাকড় করে, যে এক নায়কতান্ত্রিকভাবে দেশ চালানো হচ্ছে তার প্রতিফলন হলো এ ধরনের প্রজাতান্ত্রিক কর্মচারী ব্যক্তিদের লাগামহীন কথাবার্তা ও দেশের জনগণের প্রতি মধ্যাঙ্গুলি প্রদর্শন করার সামিল।

জনগণকেই তাদের ভাগ্য নির্ধারন করতে জানতে হবে নয়তো আগামী দিনের মন্তব্যগুলোও সুখকর হবে না। জনগণ রাস্তায় নেমে এসে প্রতিবাদ না জানালে সহসাই এ অবস্থার পরিবর্তন হবে না। গণতন্ত্র মুক্তিপাক পরিবারতন্ত্র নিপাত যাক।

১৯ শে আগস্ট, ২০২২ রাত ১১:০২

ইব্‌রাহীম আই কে বলেছেন: নিজের দেশের স্বার্থের বিরুদ্ধে যেয়ে অন্য দেশের ভালোর জন্য অনবরত একপাক্ষিক সিদ্ধান্ত নেওয়ার কারণ মোমেন সাহেবের বক্তব্যে ফুটে উঠেছে। কথায় আছে না, সব মন্দের ভালো দিক আছে। উনার এমন দায়িত্বজ্ঞানহীন কথাবার্তার ভালো দিক হলো, দেশের সার্বিক পরিস্থিতি এবং অদূর ভবিষ্যতে আমাদের পরিনতি কি হতে পারে সেটা চোখে আঙ্গুল দিয়ে দেখাচ্ছে যদি আমরা সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নিতে ব্যার্থ হই!!!

৩| ১৯ শে আগস্ট, ২০২২ রাত ৮:২৯

পোড়া বেগুন বলেছেন:
পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের
যিনি ফাঁস করে দিলেন আসল কথা।

১৯ শে আগস্ট, ২০২২ রাত ১০:৫৬

ইব্‌রাহীম আই কে বলেছেন: উনি একটা ধন্যবাদ পেতেই পারে, কি বলেন B-)

৪| ১৯ শে আগস্ট, ২০২২ রাত ৮:৩৪

আহমেদ জী এস বলেছেন: ইব্‌রাহীম আই কে,




পররাষ্ট্রমন্ত্রীর এমন কথা বলা মোটে্ও ঠিক হয়নি। একজন পররাষ্ট্রমন্ত্রীর কাছ থেকে এমন দায়িত্বজ্ঞানহীনতা আশা করিনি।

১৯ শে আগস্ট, ২০২২ রাত ১০:৫৫

ইব্‌রাহীম আই কে বলেছেন: দায়িত্বজ্ঞানহীনরাই আজকাল মন্ত্রী হচ্ছে। কিছু করার নেই, মেনে নিতে হচ্ছে!!!

৫| ১৯ শে আগস্ট, ২০২২ রাত ৯:১৩

ঢাবিয়ান বলেছেন: =p~ =p~ যেমন মন্ত্রীর বক্তব্য তেমন আপনার পোস্ট দুটোই বিনোদনমুলক

১৯ শে আগস্ট, ২০২২ রাত ১০:৫২

ইব্‌রাহীম আই কে বলেছেন: বিনোদনের পার্টটুকু অনিচ্ছাকৃত সংযুক্তি হিসেবে ধরে নেন এবং এর পিছনের কারণ সম্পর্কেও নিশ্চয় আপনারা অজ্ঞ নয় :|

এগুলো বহির্ভূত বাকিগুলোই লেখকের আসল কথা। কোনটা বুঝানো উদ্দেশ্য আর কোনটা নয় সেটা নিশ্চয়ই জানেন!

৬| ১৯ শে আগস্ট, ২০২২ রাত ৯:২৭

তানভির জুমার বলেছেন: কি একটা হাস্যকর পোষ্ট করলেন। আপনার মগজের কি একটা অবস্থা।

১৯ শে আগস্ট, ২০২২ রাত ১০:৫৩

ইব্‌রাহীম আই কে বলেছেন: বেহাল দশা, ভবিষ্যতে এমপি মন্ত্রী হওয়ার সমূহ সম্ভাবনা আছে B-)

৭| ১৯ শে আগস্ট, ২০২২ রাত ৯:৫৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ---উন্নয়ন প্রকল্পে সন্তুষ্ট হয়ে মানুষ স্বভাবতই আওয়ামী লীগ সরকারকে পরবর্তী নির্বাচনে বিজয়ী করবে।" কৌতুকটি ভালো লাগ্লো।

১৯ শে আগস্ট, ২০২২ রাত ১০:৫৪

ইব্‌রাহীম আই কে বলেছেন: কৌতুকের পার্টটুকু অনিচ্ছাকৃত সংযুক্তি হিসেবে ধরে নেন এবং এর পিছনের কারণ সম্পর্কেও নিশ্চয় আপনারা অজ্ঞ নয় :|

এগুলো বহির্ভূত বাকিগুলোই লেখকের আসল কথা। কোনটা বুঝানো উদ্দেশ্য আর কোনটা নয় সেটা নিশ্চয়ই জানেন!

৮| ১৯ শে আগস্ট, ২০২২ রাত ১১:৪৬

মোগল সম্রাট বলেছেন: ভারত আমাদের দেশকে ট্রাক, গরু আর ফেনসিডিল বেচার বাজার ছাড়া অন্য কোন কিছু ভাবে বলে এখন আর মনে হয় না।

২০ শে আগস্ট, ২০২২ রাত ৯:১৪

ইব্‌রাহীম আই কে বলেছেন: আমাদের ভৌগোলিক অবস্থানটা খুবই শক্ত ছিলো, ভারতকে ট্রানজিট দেওয়ার সময় দেশের স্বার্থ রক্ষার উপযোগী যে কোনো শর্ত দিলে ভারত সেটা নির্দ্বিধায় মেনে নিতে বাধ্য হতো। কিন্তু আফসোস....!

৯| ১৯ শে আগস্ট, ২০২২ রাত ১১:৪৭

মোগল সম্রাট বলেছেন: ভারত আমাদের দেশকে ট্রাক, গরু আর ফেনসিডিল বেচার বাজার ছাড়া অন্য কোন কিছু ভাবে বলে এখন আর মনে হয় না।

২০ শে আগস্ট, ২০২২ রাত ৯:১৫

ইব্‌রাহীম আই কে বলেছেন: আপনার কমেন্টটা দু'বার চলে এসেছে, সম্ভবত খেয়াল করেন নি।

১০| ২০ শে আগস্ট, ২০২২ সকাল ১১:২০

অক্পটে বলেছেন: "উন্নয়ন প্রকল্পে সন্তুষ্ট হয়ে মানুষ স্বভাবতই আওয়ামী লীগ সরকারকে পরবর্তী নির্বাচনে বিজয়ী করবে।"
ভাই আপনার এই অংশটুকু যার পর নাই অনেক মজারু হয়েছে।

২০ শে আগস্ট, ২০২২ রাত ৯:১১

ইব্‌রাহীম আই কে বলেছেন: মাঝে মাঝে একটু মজা না হলে জীবনটাতো এক ঘুয়েমিতে কাটবে :D

যাইহোক, উপরের দু'টি মন্তব্যের প্রতি উত্তরে বিষয়টি পরিষ্কার করেছি। মন্তব্যের জন্য ধন্যবাদ।

১১| ২০ শে আগস্ট, ২০২২ দুপুর ১:০৫

জ্যাক স্মিথ বলেছেন: লোকটাকে আগে আমি ভাল মনে করেছিলাম কিন্তু এখন দেখি পাগল। মহিলা মানুষের মত কথা বলে অথচ উনি একজন গুরুত্বপূর্ণ পর্যায়ের মন্ত্রী।

২০ শে আগস্ট, ২০২২ রাত ৯:০৯

ইব্‌রাহীম আই কে বলেছেন: যত দিন যাচ্ছে তত ওবায়দুল কাদেরের মতো কথা বলা শুরু করছে, ভবিষ্যতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হওয়ার সমূহ সম্ভাবনা আছে B-)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.