নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঈমায়েদ আহসান তামীম

ঢাকায় জন্ম নেয়া একজন সাধারন মানুষ আমি। সত্যি বলতে, দুনিয়ার অনেক বিষয়ে আমার আগ্রহ আসে। তার ভিতর কিছু বিষয় যেমন, কমটেম্পরারি ইস্যুজ, খেলাধুলা, রাজনীতি, সমাজকল্যাণ, মোরালিটি এবং আত্মঅনুসন্ধানীমূলক এই রকম পাঁচমিশালি খিচুড়ি টাইপের লেখা উপস্থাপন করাই হবে আমার ব্লগের গোল। মূলত আমি মাইক্রোব্লগিং করার চেষ্টা করবো। কারন বড় বড় লেখার সময়, ধৈর্য ও যোগ্যতা কোনটাই আমার নাই। যা আমার ভালো মনে হবে তাই লেখবো তয় লেখালেখি নিয়ে ঝগড়া, এটাক, কাউন্টার এটাক এগুলা আমি করতে পাত্তম নো সরি। এমন না যে আমি যা জানি যা বুঝি তাই সঠিক সেজন্য গঠনমূলক সমালোচনাকে অবশ্যই স্বাগতম জানাই। যেহেতু আমার বয়স আমার অভিজ্ঞতার থেকে কম তাই অনেক কিছু শেখার আগ্রহ রাখি। প্রথমত, কিভাবে ব্লগ দিয়া ইন্টারনেট চালায় সেটা জানার জন্য; দ্বিতীয়ত, মগজের নিউরনগুলো জ্ঞানসমৃদ্ধ করার জন্য এবং আমার ভাবনা ও পার‍্সপেকটিভ সম্পর্কে সবাইকে জানানোর উদ্দেশ্যেই এই ব্লগ খোলা এই আর কি যেহেতু আমি মাইক্রোব্লগিং করি তাই ব্লগে কম আর ফেবু তে বেশী লেখা হয়। সো আপনি চাইলে আমাকে ফেসবুকে ফলো করতে পারেন আর না চাইলেও ফলো করতে পারেন :পি https://www.facebook.com/imayed

ঈমায়েদ আহসান তামীম › বিস্তারিত পোস্টঃ

পহেলা বৈশাখ পালন করা মুসলিমদের জন্য হারাম......তবে !!

১৪ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:৪৭

পহেলা বৈশাখ পালন করা যে মুসলিমদের জন্য হারাম এই নিয়ে আসলে কোন সন্দেহ নাই। যে কোন নববর্ষ পালনই ইসলামের চোখে হারাম যেমনটা হারাম সুদ খাওয়া, ঘুষ খাওয়া, মদ খাওয়া, ধূমপান করা, মিথ্যা কথা বলা, প্রেম করা ইত্যাদি।

আল্লাহ্‌র ভয়ে যদি আপনি যদি আপনি এইসব "সেক্যুলার" উৎসব পালন করা থেকে নিজেকে বিরত রাখতে পারেন তাইলে আলহামদুলিল্লাহ্‌, গুড ফর ইউ। তবে, এতে নিজেকে সুপেরিওর ভাবার কিছু নাই, আবার যারা পালন করতেসে তাদেরকেও জাজ করার অধিকারও আপনার নাই।

ভাই, মনে রাখবেন দিনশেষে আমরা সবাই গুনাহগার। আপনার আমার সবার মিলিত গুনাহের জন্যই এইসব ভূমিকম্প ও প্রাকৃতিক দুর্যোগ আসে কোন একক ব্যাক্তির জন্য এটা হয়না। তাই, আরেকজনের দিকে আঙ্গুল না তুলে আগে নিজের গুনাহএর হিসাবটা মিলান এবং আল্লাহ্‌র কাছে ক্ষমা প্রার্থনা করুন যাতে আল্লাহ্‌ আপনাকে তার হেফাজতে রাখে। হারাম হালালের ঝগড়ায় জেতার জন্য আসলে কোন পুরস্কার নাই, আপনি ঠিক মত হারাম হালাল বুঝে চলতেসেন নাকি সেটার উপরই আপনার পুরস্কার নিহিত।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৪ ই এপ্রিল, ২০১৬ রাত ১:০০

উদাসী স্বপ্ন বলেছেন: তাইলে আসেন আরবি বছরের হ্যাপি মুহাররাম পালন করি, যদি প হেলা বৈশাখ নিয়া চুলকানি খোঁচ পাচড়া হয়!

১৪ ই এপ্রিল, ২০১৬ রাত ১:৫২

ঈমায়েদ আহসান তামীম বলেছেন: মুসলিমদের জন্য কোন নববর্ষই পালন করা যাবে না, চাইনিজ নিউইয়ারও না। আর খোঁচ পাঁচড়া হইলে ভালো ডারমেটোলজিস্ট দেখাতে হবে।

২| ১৪ ই এপ্রিল, ২০১৬ রাত ২:০৭

উদাসী স্বপ্ন বলেছেন: মুসলিমগো কুনো নববর্ষ পালন করন যাইবো না, কুন হাদিসে কইসে রেফারেন্স স হ কন দেখি! নাকি হাদিস ঘরে বইসা ম্যানুফ্যাকচার করেন?

৩| ১৪ ই এপ্রিল, ২০১৬ রাত ৩:০৪

উদাসী স্বপ্ন বলেছেন:

৪| ১৪ ই এপ্রিল, ২০১৬ রাত ৩:০৭

ঈমায়েদ আহসান তামীম বলেছেন: ভাই আপনার হাদিস পড়ার সদিচ্ছা থাকলে আপনি নিজেই রেফারেন্স খুঁজে নিতে পারতেন। হিন্টস হিসেবে মদিনার হিজতের পরের একটা সুন্দর স্টোরি আসে ঈদকে ঘিরে। সুযোগ থাকলে খুঁজে পড়ে নিবেন। আর আপনাকে মজা করতে তো মানা করাও হয় নাই, বাঁধাও দেয়া হয় নাই। সো আপনি এতো টেনশন নিতেসেন ক্যান বুঝলাম না !!

৫| ১৪ ই এপ্রিল, ২০১৬ রাত ৩:১১

উদাসী স্বপ্ন বলেছেন: ঈমায়েদ আহসান তামীম বলেছেন: ভাই আপনার হাদিস পড়ার সদিচ্ছা থাকলে আপনি নিজেই রেফারেন্স খুঁজে নিতে পারতেন। হিন্টস হিসেবে মদিনার হিজতের পরের একটা সুন্দর স্টোরি আসে ঈদকে ঘিরে। সুযোগ থাকলে খুঁজে পড়ে নিবেন।


আসলে ছাগলা দাড়ির সবকয়টাই বড় মাপের মিথ্যুক হয়। ঘরে বইসা হাদিস বানায়, নিজের বড় কামেল বানায়। একখান রেফারেন্স দিবার পারে না, অথচ এসব ছাগলা দাড়ি আসে ইসলামিক জ্ঞান দিতে। আর যখন জঙ্গি কমু, তখন কইবো ষড়যন্ত্র। আর যখন পুরো ভিড্যু স হ প্রমান দিমু, তখন কইবো নাস্তেক!

কই যাই এসব মিথ্যুক মোনাফেক নিয়া!

৬| ১৪ ই এপ্রিল, ২০১৬ রাত ৩:১২

উদাসী স্বপ্ন বলেছেন: আর ধূমপান করা হারাম কুন হাদিসে কইছে শুনি? নাকি এইটাও মিথ্যাবাদী ছাগলা ম্যানুফাকচারিং?

৭| ১৪ ই এপ্রিল, ২০১৬ ভোর ৫:০৯

বিষন্ন পথিক বলেছেন: মনডাই খ্রাপ হৈয়া গেলো, মাত্র যামু বিড়ি খাইতে, এখন শুনি হারাম, হুর্বাল, সৌদী টাইপ হুক্কা কিনা টান্তে হৈবো

৮| ১৪ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১:৩১

নয়ন্ বলেছেন: ঈমায়েদ আহসান তামীম-- আপনি কি পাগল নাকি? যারা ঘরে যাকে বাপ বইলা ডাকে তার উপরই বিশ্বাস নাই, যে ওইটা তাদের বাপ কিনা! তাদেরকে আপনি বুঝাইতে গেসেন বিদ্যা।
এগুলা মানতে গেলে তো তারা বর্ষবরনে টিপাটিপি করতে পারব না। আর নিজের বইনেরে ও পাঠাইতে পারবনা একটু খায়া আসতে।
মিয়া কি দরকার এইসব কইয়া আপনার লেখা আপনি লেইখা যান।
যাই হোক ভাল লিখসেন।!!!

৯| ১৪ ই এপ্রিল, ২০১৬ দুপুর ১:৫৫

ক্লাউড বলেছেন: হ্যা ভাই।। তীব্রভাবে সহমত। আবার দেখেন এই জালিম সরকার এই হারাম উৎসবরে লাই দিয়া মাথায় তুলতেছে। বোনাসও দিছে। এই কাফির, অশ্লীল, ইসলামরে গলা টিপ্যা হত্যা করা সরকারের পতন ঘটাইতে এখনি ঝাপায়া পরেন। এর থিকা ভালো কোনো ইস্যু আপাতত হাতে নাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.