নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঈমায়েদ আহসান তামীম

ঢাকায় জন্ম নেয়া একজন সাধারন মানুষ আমি। সত্যি বলতে, দুনিয়ার অনেক বিষয়ে আমার আগ্রহ আসে। তার ভিতর কিছু বিষয় যেমন, কমটেম্পরারি ইস্যুজ, খেলাধুলা, রাজনীতি, সমাজকল্যাণ, মোরালিটি এবং আত্মঅনুসন্ধানীমূলক এই রকম পাঁচমিশালি খিচুড়ি টাইপের লেখা উপস্থাপন করাই হবে আমার ব্লগের গোল। মূলত আমি মাইক্রোব্লগিং করার চেষ্টা করবো। কারন বড় বড় লেখার সময়, ধৈর্য ও যোগ্যতা কোনটাই আমার নাই। যা আমার ভালো মনে হবে তাই লেখবো তয় লেখালেখি নিয়ে ঝগড়া, এটাক, কাউন্টার এটাক এগুলা আমি করতে পাত্তম নো সরি। এমন না যে আমি যা জানি যা বুঝি তাই সঠিক সেজন্য গঠনমূলক সমালোচনাকে অবশ্যই স্বাগতম জানাই। যেহেতু আমার বয়স আমার অভিজ্ঞতার থেকে কম তাই অনেক কিছু শেখার আগ্রহ রাখি। প্রথমত, কিভাবে ব্লগ দিয়া ইন্টারনেট চালায় সেটা জানার জন্য; দ্বিতীয়ত, মগজের নিউরনগুলো জ্ঞানসমৃদ্ধ করার জন্য এবং আমার ভাবনা ও পার‍্সপেকটিভ সম্পর্কে সবাইকে জানানোর উদ্দেশ্যেই এই ব্লগ খোলা এই আর কি যেহেতু আমি মাইক্রোব্লগিং করি তাই ব্লগে কম আর ফেবু তে বেশী লেখা হয়। সো আপনি চাইলে আমাকে ফেসবুকে ফলো করতে পারেন আর না চাইলেও ফলো করতে পারেন :পি https://www.facebook.com/imayed

ঈমায়েদ আহসান তামীম › বিস্তারিত পোস্টঃ

হালকার উপর কিছু ঝাপসা কুরবানি কথা বার্তা

২১ শে আগস্ট, ২০১৮ রাত ১০:২৬

হালকার উপর কিছু ঝাপসা কুরবানি কথা বার্তাঃ

১/ আপনার ইঙ্কামের টাকাটা যদি কষ্টের হয়, সেটা দিয়ে কেনা পশুটা যদি শুধুমাত্র আল্লাহ্‌কে খুশী করার জন্য উৎসর্গ করা হয় না তাহলে তা বিষয়ক ছবি যেমন গরুর ছবি, সেটার দাম, জবেহ করার ছবি, মাংস কাটার ছবি, মাংস বিলানোর ছবি এইগুলা তোলা এবং আপলোড করা থেকে বিরত থাকুন। যদি শোঅফই থাকে মুল উদ্দেশ্য তাইলে কাটা গলা নিয়ে হাতে চাপাতি নিয়ে একটা "দিস ইস স্পার্টাআআআআআআ" টাইপ চিৎকার ওয়ালা পিক দিবেন। ভাইরাল হওয়ার চান্স বেশী থাকবে।

২/ কুরবানির ব্যাপারটা অনেকটাই লুকোচুরি গেইমটার মত, এইখানে "মনোপলির" নিয়ম না খাটাইলেই আপনার জন্য উত্তম হবে।

৩/ মনের ছালীগ থুক্কু আই মিন পশুকে কুরবানি দেয়ার নিয়ত রাখবেন।

৪/ কোমলমতি ছাত্র আন্দোলনের সময় যারা বিভিন্ন উস্কানিমুলক লেখাপাতি লেখসেন, শেয়ার দিসেন, গুজব মুজব এইসব না বুঝেই শেয়ার দিয়ে লোকজনকে উত্তেজিত করসেন এবং এই উত্তেজনার ফলে যেসব লোকজন এখন জেলে এবং হাসপাতালে ভরতি, যারা ঈদ করতে পারবেনা, তাদের কথা মনে করে আল্লাহ্‌র কাছে একটু ক্ষমা চেয়ে নিবেন। কারন আজকে তাদের ঈদ করতে না পারার দায়ভার কিছু হইলেও আপনাকে নিতেই হবে। কোন জিনিস আসলে শেয়ার দেয়া উচিৎ এইগুলা বুঝে নিবেন (যেমন এইটা শেয়ার দিতে পারেন)

৫/ কুরবানির বিরুদ্ধে লেখালেখি এবং কথাবার্তা শুনলে সিস্টেমে এড়ায় যাবেন কালাভুনা চাবায়তে চাবায়তে। তাদেরকে দাওয়াতও দিতে পারেন। বিফ মাটন না খেলে, KFC দিয়ে আপ্যায়ন করতে পারেন।

৬/ আপনি যদি এখন পর্যন্ত আপনার কুরবানির পশুর পিক আপলোড না করে থাকেন এবং আজকে রোযা থেকে থাকেন, কুরবানির আগ পর্যন্ত চুল, নখ না কেটে থাকেন। তাইলে আপনার পশুর দাম যতই হোক না কেন............

"আপনি জিতসেন ভাইইইইইইইই"

তাকাব্বালাল্লাহু মিন্না ওয়া মিনকুম। ভাজা ঝুরি মাংসের মত অস্থির হোক আপনার ঈদ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.