নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

আমার প্রিয় ঋতু। আবহাওয়া পরিবর্তন।

০৩ রা অক্টোবর, ২০২১ ভোর ৬:২১


আমাদের সবারই পছন্দ বসন্তকাল সেটা আর বলার উপেক্ষা রাখে না। বসন্ত আসলে আগে পরিবেশে একটা আনন্দ আনন্দ ভাব ফুটিয়া উঠতো। আমের বৈল (মুকুল) এর গন্ধে পরিবেশে একটি সুগন্ধ থাকতো। এখন ...? এখন ইট পাথরের পরিবেশ, টেনসান, দুঃচিন্তা ইত্যাদির জন্য আগের মত বসন্ত উপভোগ্য না। তারমধ্যে আবহাওয়া পরিবর্তন এর কারণে বসন্তের সৌন্দর্য কমতে বসেছে।

গ্রীষ্ম ও ভালো লাগে। পাকা পাকা আম খাওয়া যায়। এক সময় কালবৈশাখী ঝড় দেখলে এডভেঞ্চার (রোমাঞ্চ) অনুভব করতাম। এখন ঝড় বৃষ্টি ভালো লাগে না।



এক সময় বর্ষাকাল ভালো লাগত। বর্ষাকালে স্কুলে ছাত্র কম থাকতো। ক্লাস করে মজা পাওয়া যেতো। আবার মাজে মাজে আমারও ক্লাসে যাওয়া লাগতো না। এখন বর্ষা কাল ভালো লাগে না। কারন অনেক বৃষ্টি তে গৃহবন্দী হয়ে থাকতে হয়। Wi-Fi না থাকলে বিরক্ত লাগে। আরো বিরক্ত লাগে যখন রাস্তায় প্যাক কাদা থাকে।

শরৎ কাল মোটেও ভালো লাগে না। খুব গরম। একটু কাজ করলে মনে হয় যেন খুব কাজ করেছি।



আমার জন্য শীত খুব ভালো লাগে। ঘরে যদি বউ থাকে। আর মনে করেন, "শীতের রাত। আকাশে চাঁদ। বউ ফুরফুরে মেজাজ। এমন সময় রোমান্টিক আলাপ মনে হয় জমবে ভালো।


এখন আবহাওয়া পরিবর্তনে ঋতুর উপর বাজে প্রভাব পড়ছে। শীত কমে গেছে। কাল বৈশাখের ঝড় বেড়ে গেছে। সেই সাথে বজ্রপাত ও বেড়ে গেছে। ভাদ্র মাসের ভ্যাপসা গরম বেড়ে গেছে। বর্ষা সঠিক সময়ে আসছে না। বর্ষার স্থায়িত্ব বেশি থাকে বলে মনে হচ্ছে। ২০২০ সালে ঢাকা শহরে কোন প্রকার শীত অনুভব করি নাই। বরং রাতে গোছল করে ফ্যান ছেড়ে, হাত পা ঘুমাতে হয়েছে।

ছবিগুলো ইন্টারনেট থেকে সংগ্রহীত।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০২১ ভোর ৬:৩০

চাঁদগাজী বলেছেন:


লেখা আছে অনেক কিছু, কিছু তেমন আকর্ষণীয় নয়

২| ০৩ রা অক্টোবর, ২০২১ সকাল ১০:০৭

কামাল১৮ বলেছেন: আপনার কাছে শীতকাল ভালো।শীতকালে বৌ বাপের বাড়ী পাঠাবেন না।

৩| ০৩ রা অক্টোবর, ২০২১ সকাল ১০:১০

সাগর শরীফ বলেছেন: এবছর শীত একটু পড়বে বলে মনে হচ্ছে।

৪| ০৩ রা অক্টোবর, ২০২১ সকাল ১০:৩০

কাজী ফাতেমা ছবি বলেছেন: আগে শীত ভালা পাইতাম না কিন্তু এখন গরম সহ্য হয় না। রান্নাঘরে কাজ করা যায় না। অফিসে আসা যাওয়া দুপুরে উফ কী কষ্ট

৫| ০৩ রা অক্টোবর, ২০২১ সকাল ১০:৫৫

জুল ভার্ন বলেছেন: শীত আমার প্রিয় ঋতু।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.