নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

জীবনের কিছু বিশেষ মুহূর্ত্ত

২২ শে মার্চ, ২০২২ সকাল ১১:৪১



জীবনের কিছু কিছু স্মৃতি আমাকে ভাবায়, আমাকে কাঁদায়। আবার কিছু কিছু স্মৃতি আমাকে সুখ দেয়। মনে এনে দেয় প্রশান্তি। আবার কিছু কিছু সময়ে চরম বোকামি করেছি, যেটা মনে পড়লে এখনো লজ্জা পাই।

স্কুল জীবনে বিকাল ৪ ঘটিকায় স্কুল ছুটি হতো। ইংরেজী প্রাইবেট পড়তে পড়তে ৫ টা বেজে যেতো। বাসায় যেতে যেতে সাড়ে ৫ টা বাজতো। তখন বাসায় গিয়ে যথন বিছানাতে নিজের শরীলটা লুটিয়ে দিতাম তখন যে ভাল্লাগতো তা বলার বাহিরে।

এটা আমার সেই এসএসসি পরীক্ষার শেষ পরীক্ষার দিন। আমার অফসনাল সাবজেক্ট ছিলো কম্পিউটার। এই পরীক্ষা দিয়ে যখন বাসায় আসি তখন নিজেকে খুব হালকা মনে হচ্ছিলো।


স্থান: আমাদের স্কুল। ভবেরচর ওয়াজীর আলী উচ্চ বিদ্যালয়, গজারিয়া, মুন্সিগজ্ঞ।

যে দিন আমার পরীক্ষা শেষ হয়েছিলো সে দিন রাত্রে আনন্দে আর ঘুমে ধরে নাই। মনে হচ্ছিল যেন খুব জীবনের পরশ সুখ আজকের এই দিনটো তে।


এসএসসি পরীক্ষার অনেকদিন পরে। এবং কলেজে ভর্তি হবার কিছু আগে। মৌলভীবাজার জেলার শ্রিমঙ্গল উপজেলাতে ঘুরতে গেছিলাম। সেটা ছিলো আমার জীবনে স্মরণীয় দিন। মেঘলা আকাশ। চার পাশে ঘন জঙ্গল। মাজে মাজে চা বাগান। সম্পর্ন্ন এলাকাকে যেন প্রবিত্র মনে হচ্ছিলো।

যাই হউক। আজ আর কিছু লেখতে ইচ্ছে করছে না।

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২২ শে মার্চ, ২০২২ সকাল ১১:৫২

ইন্দ্রনীলা বলেছেন: সবার জীবনেও স্কুল মনে হয় এমনই প্রিয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.