নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

ভবেরচর বাজারের সেই ব্রীজ।

২৭ শে মার্চ, ২০২৩ রাত ৯:৩২



এই ব্রীজটি কবে বানানো হয়েছে সেটা কেউ সঠিক ভাবে বলতে পারে না। অনুমান করা যায় সম্ভবত প্রেসিডেন্ট এরশাদ এর আমলে তৈরি করা। এর সাথে একটি স্কুল আছে। নাম ১৭ নং ভবেরচর প্রথমিক বিদ্যালয়। সেই বিদ্যালয় এর সাথে একটি পুকুর আছে। ছবিতে যে ব্রীজ দেখছেন নিচে দিয়ে একটা খাল ছিলো। সেই খাল টি ভবেরচর প্রাইমারি স্কুলের পুকুরের সাথে সংযুক্ত ছিলো। এই খালটি পেচিয়ে পেচিয়ে মেঘনা নদীতে গিয়ে মিশেছে।

আমি এই ভবেরচর প্রাইমারি স্কুলে পড়ি নি। বর্ষাকালে আমি যখন নানা বাড়িতে যেতাম তখন এই খালে ছিলো ভরা যৌবন। ঘটনাটি ২০০৫ সালের দিকে। বর্ষা কালে নানার বাড়িতে যাই। এই ব্রীজে আমি আর আমার বন্ধু নূরে আলম আসি। ব্রীজের এই পাশে পাতা ফালিয়ে, অপর পাশে চেক করতাম।

এখন আমাদের ভবেরচর ইউনিয়ন প্রায় শহর হয়ে গেছে। এখন আমি এমপি কে সামনে পেলে ভবেরচর ইউনিয়ন কে ভবেরচর পৌরসভা বানানোর জন্য সুপারিশ করতাম। অপরিকল্পিত নগরের ফলে এই খালটি মারা গেছে। আগামী ৫০ বছর পর লোকে মনে মনে চিন্তা করবে সরকার এখানে ব্রীজ দিয়েছে কেন??

অপরিকল্পিত ভাবে প্রায় অধিকাংশ স্থানে এমন ভাবে জনপথ সৃষ্টি হয়েছে যে কোথাও আগুন লাগলে সেখানে ফায়ার সার্ভিস গাড়ি নিয়ে যেতে পারবে না। প্রসব বেদনা মা কে পযর্ন্ত রাস্তায় হেটে যেতে হবে। এমন অপরিকল্পিত নগরী আমরা চাই না।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৭ শে মার্চ, ২০২৩ রাত ১০:০৩

রাজীব নুর বলেছেন: আমি ভবেরচর আমি গিয়েছি। তখন এখানে কোনো বিল্ডিং ছিলো না। এখন অনেক বিল্ডিং হয়েছে।

২| ২৮ শে মার্চ, ২০২৩ সকাল ১১:৩৯

বিটপি বলেছেন: এই সেতুটা দেখলে মানুষ কি বলবে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.