নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

গতকাল এক ছিনতাই এর স্বাক্ষী হলাম।

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:২৩



গতকাল রাতে ট্রেনে করে গাইবান্ধা জেলায় যাচ্ছিলাম।

কোন একটি ট্রেনকে ক্রসিং করানোর জন্য আমাদের ট্রেন একটি স্টেশনে থামে। স্টেশনে তেমন ভীড় নাই। রাতের বেলা, তাই দুএকজন স্টাফ ছাড়া তেমন কেউ নাই। আর কিছু যাত্রী প্লাটফর্মে দাড়িয়ে।

এখন ট্রেন ছেড়ে দিবে। তাড়াহুড়া করে এক জোড়া দম্পতি ট্রেনে ওঠে। আ পিছে পিছে এক ভদ্রলোক ট্রেনে ওঠবে, এমন প্রস্তুতি নিচ্ছে। হঠাৎ ঐ ভদ্রলোক মহিলার ভেন্টি ব্যাগ টান দেয়। মহিলাও তার ব্যাগ টান দেয়। কিন্তু ব্যাগ আর রক্ষা হলো না। চোর ততক্ষনে অনেক দূরে। আর ট্রেন চলতে শুরু করেছে। আর স্বামী তার বউ এর ব্যাগ বাচানোর জন্য চন্তন্ত ট্রেন থেকে লাফ দেয়। স্বামী ভারসাম্য হারিয়ে প্লাটফর্মে পড়ে যায়। সৌভাগ্যক্রমে তিনি ট্রেনের চাকায় পড়ে নাই। তা হলে স্বামীও মারা যেতো।

পরে এক লোক ইমারজেন্সি ব্রেক টান দেয়। আহত স্বামীকে সহ যাত্রীরা উদ্ধার করে। পরে স্ত্রী তার স্বামীকে অনেকক্ষন জরিয়ে রাখে। যা দেখে, তাদের প্রতি আমার মায়া জন্মাইয়া যায়।

আর চুরির এই ঘটনা আমার চোখের সামনেই হয়েছে। চোরের বেশভূশা দেখে মনে হচ্ছিল সে কোন মধ্যবিত্ত ঘরের সন্তান। সরকারি বা কম্পনি তে সে চাকরি করে।

কে যে চোর আর কে যে ভদ্রলোক সেটা জানা মুশকিল। তাই ট্রেনে আর বাসে সাবধানে যাবেন। জানালার সাথে বসলে নিজ দায়িত্বে, নিজের মোবাইল নিজে পাহাড়া দিবেন। অপিরিচিত দেয়া খাবার, খাবেন না।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:২৫

রাজীব নুর বলেছেন: ষ্টেশনে পুলিশ, আনসার থাকার কথা। তাঁরা ছিলো না?

০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৫৭

নাহল তরকারি বলেছেন: তারা ট্রেনে ছিলো। স্টেশনে দেখি নাই।

২| ০৫ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৫৯

ইফতেখার ভূইয়া বলেছেন: দেশের অর্থনৈতিক অবস্থা ভালো নয়, মানুষ দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে অনেকটাই দিশেহারা। সবার পক্ষে ১৫০ টাকা ডজন দিয়ে ডিম খাওয়া সম্ভব নয়। অনেকেই বাধ্য হয়েই অপকের্ম লিপ্ত হচ্ছেন, দিন শেষে পরিবারের মুখে অন্ন তুলে দেয়ার চাপতো আছেই। যদিও সেটা অবশ্যই অপকর্মের ডিফেন্স হতে পারে না। পুরো বিষয়গুলোই দুঃখজনক।

০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৫০

নাহল তরকারি বলেছেন: প্রধানমন্ত্রীর উচিৎ জিনিস পত্রের দাম কমানোর জন্য চেষ্ট করা।

৩| ০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৯:৫৮

ধুলো মেঘ বলেছেন: সময় এসেছে মেয়েদের পোশাক বিধি পরিবর্তন করা। শাড়ি বা সালোয়ার কামিজের পরিবর্তে এখন পকেটওয়ালা পোষাক যেমন সুতির প্যান্ট এবং পুলঅভার পরিধানে। এতে করে আলগা করে একটা ব্যাগ বহন করতে হবেনা। এই ব্যাগের জন্য অনেক রকন দুর্ঘটনা ইদানিং ঘটে চলেছে।

০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৫০

নাহল তরকারি বলেছেন: হয়তো ঠিক বলেছেন।

৪| ০৬ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:০০

মরুভূমির জলদস্যু বলেছেন:
- গতকাল আপনার এলাকার সামনে দিয়ে আসলাম। ঐ এলাকার দিকে গেলেই আপনার কথা মনে পরে।

০৭ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:২৯

নাহল তরকারি বলেছেন: ধন্যবাদ ভাই সাব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.