নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কাজের সময় কাজী। কাজ ফুরালে পাজি।

ইমরোজ৭৫

আমি একজন সাধারন মধ্যবিত্ত ছেলে।

ইমরোজ৭৫ › বিস্তারিত পোস্টঃ

ধর্ম যার যার সৃষ্টিকর্তা সবার।

০২ রা জানুয়ারি, ২০২২ বিকাল ৩:২৬



ধর্ম যার যার। উৎসব সবার না। কারন ধর্মীয় উৎসব তার যার সকল পাপ সৃষ্টিকর্তা মাফ করে দিয়েছেন। যেমন SSC পরীক্ষার রেজাল্ট এর দিন কিন্তু সবার জন্য উৎসব না। যারা যারা পাশ করেছে শুধু মাত্র তাদের জন্য উৎসবের দিন। আর যারা যারা ফেইল করেছে তাদের জন্য এটা উৎসবের দিন না।

ঠিক তেমনি নিদিষ্ট ধর্মীয় আদেশ মেনে পাপ মাফ করিয়ে নিতে পারলে তো আমি উৎসব পালন করতে পারবো। আমার পাপ যদি না মাফ হয় তাহলে তো আমার ফেইল করা ছাত্রের মত অবস্থা হবে।

যেমন মুসলিমরা ১ মাস রোযা রেখে যদি তার সকল পাপ মাফ হয় তাহলে ঈদের দিন তার জন্য উৎসব। হিন্দুদের ক্ষেত্রেও তাই। সৃষ্টিকর্তা যদি তাদের পাপ মাফ করে দেয় তাহলে পূজার সময় তারা আনন্দ করবে। ঠিক তেমনি খ্রিষ্টানরা যদি বড়দিনের আগে তাদের পাপ মাফ করতে পারে তাহলে তাদের জন্য বড়দিন উৎসবের দিন। সেই দৃষ্টিকোণ থেকে ধর্ম যার যার, সৃষ্টিকর্তা সবার।

আর ধর্মের কারণে নিজেদের মধ্যে মারামারি করবেন না। কারণ আমরা সবাই আদম সন্তান। সৃষ্টিকর্তা এলাকা ও সময় ভেদে বিভিন্ন ধর্মপ্রচারক পাঠিয়েছেন। ধর্ম না থাকলে আমাদের সমাজ বিশৃঙ্খলার মধ্যে থাকতো। আজও মানুষ কিছুটা ধর্ম মানে বিধায় সমাজ টিকে আছে। তা নাহলে আমরা মানব জাতি ধ্বংস হয়ে যেতাম। যেমন ভাবে ধ্বংস হয়েছে মিশরের নমরুদ, শ্রিলঙ্কার রাবণ।

আসুন আমরা একসাথে মিলে মিশে থাকি। আর যার যার ধর্ম পালন করি। অন্য ধর্ম কে ঘৃণা না করি।

মন্তব্য ৯ টি রেটিং +২/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ০২ রা জানুয়ারি, ২০২২ বিকাল ৩:৩২

ঋণাত্মক শূণ্য বলেছেন: বলুন, হে কাফেরকূল,
আমি এবাদত করিনা, তোমরা যার এবাদত কর।
এবং তোমরাও এবাদতকারী নও, যার এবাদত আমি করি
এবং আমি এবাদতকারী নই, যার এবাদত তোমরা কর।
তোমরা এবাদতকারী নও, যার এবাদত আমি করি।
তোমাদের কর্ম ও কর্মফল তোমাদের জন্যে এবং আমার কর্ম ও কর্মফল আমার জন্যে।

সূরা কাফিরুন | আয়াত ১-৬

০২ রা জানুয়ারি, ২০২২ বিকাল ৪:২২

ইমরোজ৭৫ বলেছেন: ঠিক।

২| ০২ রা জানুয়ারি, ২০২২ বিকাল ৪:০৬

রাজীব নুর বলেছেন: ধর্মের ভয় মানুষের মাঝে আছে বলেই- সমাজে পাপ অনেক কম।

০২ রা জানুয়ারি, ২০২২ বিকাল ৪:২৪

ইমরোজ৭৫ বলেছেন: জ্বি ভাই। ধর্মের ভয় আছে বলে পাপ অনেক কম। কিন্তু ধর্ম থেকে মানুষ দিন দিন দূরে সরে যাচ্ছে। যার দরুন বৃদ্ধি পাচ্ছে দুর্নীতি, অনিয়ম, পরকীয়া, অশান্তি। মানে আধুনিকতার নামে মানুষ বিশৃঙ্খলাকে আপন করে নিচ্ছে।

৩| ০২ রা জানুয়ারি, ২০২২ বিকাল ৪:৩৭

জহিরুল ইসলাম সেতু বলেছেন: ইউরোপের বেশ কিছু সুসভ্য দেশ রয়েছে, যেখানে ধর্মকর্মের বালাই নেই, দূর্নীতিও নেই বললেই চলে। ওঁরা যথেষ্ট সুশৃঙ্খল, শিক্ষিত এবং মানবিক।

০২ রা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:০৮

ইমরোজ৭৫ বলেছেন: ওরা কিন্তু খ্রিষ্টান ধর্ম একটু হলেও মানে।

৪| ০২ রা জানুয়ারি, ২০২২ সন্ধ্যা ৭:২৯

জ্যাকেল বলেছেন:
আল্লাহ কোরআনে কি বলেছেন আমাদের উদ্দেশ্যে, সেটা কেউ-ই ফলো করে না কিন্তু। দেখেন আল্লাহ আমাদের বারবার বলেছেন মানুষের সাথে সুন্দর, ভাল ব্যবহার করতে অথচ নিজের ধর্ম শ্রেষ্ট ইহা চিল্লাতে চিল্লাতেই আমাদের গলা ভারী হয়ে আসে, আসল কথা আর বলার সুযোগ থাকেই না। অবশ্যই অবশ্যই ধর্ম যার যার, তার তার কিন্তু সৃষ্টিকর্তা সবার জন্যই।

৫| ০২ রা জানুয়ারি, ২০২২ রাত ১১:০৮

সোবুজ বলেছেন: প্রত্যেক সৃষ্টি কর্তার আলাদা আলাদা ধর্ম আছে।আল্লাহর ধর্ম ইসলাম।

৬| ০৩ রা জানুয়ারি, ২০২২ সকাল ৯:২৭

বিটপি বলেছেন: সূরা কাফেরুনে এটা স্পষ্ট যে সবার প্রভু এক নয় - হতে পারে সৃষ্টিকর্তা এক, কিন্তু মানুষ তাকে নিয়ে যুগে যুগে বিভ্রান্তি সৃষ্টি করেছে। সেই বিভ্রান্তি দূর করার জন্য নবী রাসূল ও কিতাব পাঠাতে হয়েছে। এখন যেহেতু পুরো দুনিয়ার মানুষের সামনে সত্যপথ স্পষ্ট - তাই আল্লাহ এই যুগে কোন নবী রসূল আর পাঠাচ্ছেন না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.