নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কাজের সময় কাজী। কাজ ফুরালে পাজি।

ইমরোজ৭৫

আমি একজন সাধারন মধ্যবিত্ত ছেলে।

ইমরোজ৭৫ › বিস্তারিত পোস্টঃ

দাম বাড়িয়ে কি ব্যাবসায়ীরা বড়লোক হয়ে গেছে?

১৫ ই আগস্ট, ২০২২ দুপুর ২:০৯



নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়তেই আছে। মানুষের আয় তো বাড়ছে না। ব্যাবসায়ীরা যে ভাবে পন্যের দাম বাড়াচ্ছে, সেই অনুযায়ী ব্যাবসায়ীদের এক এক জনের পকেটে কোটি কোটি টাকা থাকার কথা। সেই টাকা গুলা কই?

ওজনে কম দিয়ে, পণ্যে ভেজাল করলে, কোন পন্যের অতিরিক্ত দাম রাখলে পকেটে বেশী টাকা ভরা যায়। কিন্তু সেই টাকা কি ধরে রাখতে পারছেন? পারছেন না। কারন অবৈধ পথে ইনকাম করলে আয় বরকত, শান্তি থাকে না।

যেখানেই যাই.... সেখানেই হাহাকার।

মন্তব্য ১৫ টি রেটিং +০/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ১৫ ই আগস্ট, ২০২২ বিকাল ৩:০৬

জুন বলেছেন: বিখ্যাত কুদ্দুস বয়াতি বালিশকে ঘোড়া বানিয়ে একটা গান গাইছিলেন, টিভিতে দেখেছিলাম, "আমার পাগলা ঘুড়ারে " _---- আমরা সাধারণ মানুষরাও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের এমন পাগলা ঘোড়ায় আসীন ইমরোজ।

১৫ ই আগস্ট, ২০২২ বিকাল ৩:৪১

ইমরোজ৭৫ বলেছেন: ঠিক বলেছেন।

২| ১৫ ই আগস্ট, ২০২২ বিকাল ৩:১২

সেলিম আনোয়ার বলেছেন: জনৈক ব্যবসায়ী ১৬০ টাকায় এক ডজন ডিম বিক্রি করার পর দুঃখ করে বললেন ৮ টাকা ও লাভ হয় নি। এইবার ভাবেন কি অবস্থা।

১৫ ই আগস্ট, ২০২২ বিকাল ৩:৪১

ইমরোজ৭৫ বলেছেন: ঠিক বলেছেন।

৩| ১৫ ই আগস্ট, ২০২২ বিকাল ৪:১৬

তারেক_মাহমুদ বলেছেন: সত্যি মানুষ খুব কষ্টে আছে

১৫ ই আগস্ট, ২০২২ রাত ৮:২৮

ইমরোজ৭৫ বলেছেন: ঠিক বলেছেন।

৪| ১৫ ই আগস্ট, ২০২২ সন্ধ্যা ৬:০৬

ককচক বলেছেন: বড়বড় ব্যবসায়ীরা টাকা পাচারের সাথে জড়িত। ছোটছোট ব্যবসায়ীরা দাম বাড়াচ্ছেন না; তারা ১০ আগে যেমন লাভ করতেন এখনও তেমন লাভ করছেন।

১৫ ই আগস্ট, ২০২২ রাত ৮:২৯

ইমরোজ৭৫ বলেছেন: ঠিক বলেছেন।

৫| ১৫ ই আগস্ট, ২০২২ সন্ধ্যা ৬:৪০

কামাল৮০ বলেছেন: মানুষতো প্রতিবাদ করছে না।

১৫ ই আগস্ট, ২০২২ রাত ৮:২৯

ইমরোজ৭৫ বলেছেন: ভয়ে প্রতিবাদ করে না।

৬| ১৫ ই আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:৪০

জুন বলেছেন: @কামাল ৮০ এখন আমরা কোন কিছুরই প্রতিবাদ করি না। গন্ডারের চেয়েও মোটা হয়ে গেছে আমাদের চামড়া। দেখেন একটু আগে বিমান বন্দর সড়কে নির্মানাধীন উড়াল সড়কের গার্ডার পরে এক গাড়ির চার আরোহী মারা গেল। বাবা নিজে গাড়ি চালিয়ে মেয়েকে বিয়ের পর ফিরিয়ে দিতে গিয়েছিল। এখন তারা সবাই না ফেরার দেশে।

১৫ ই আগস্ট, ২০২২ রাত ৮:৩০

ইমরোজ৭৫ বলেছেন: আহারে। নতুন বউ আর পিতা মারা গেলো। বউ হারানোর কষ্ট আমি বুঝি।

৭| ১৫ ই আগস্ট, ২০২২ রাত ৯:৪৮

বিষাদ সময় বলেছেন: কৃত্রিম ভাবে যদি দাম বাড়ানো হয় তবে এক শ্রেণী লাভবান হয়, কিন্তু দাম যদি প্রকৃত বাড়ে তবে সাফারার হয় সবাই। নিত্যান্ত দরিদ্র ব্যক্তি ছাড়া বর্তমানে মানুষের রোজগারের সামান্য অংশ ব্যয় হয় খাদ্য ক্রয়ে। সমাজের বেশ বড় একটা অংশের মূল ব্যয় নিজেদের ঠাঁট বজায় রাখার। কাঁচা লঙ্কার কেজি দশ টাকা বাড়লে গরীবের চেয়ে এই শ্রেণীটাই লাফায় বেশি।

৮| ১৫ ই আগস্ট, ২০২২ রাত ৯:৫৭

রানার ব্লগ বলেছেন: আপনি বাংলাদেশের রাস্তার দিকে তাকিয়ে দেখুন মোটামুটি সব জ্যামেই একটা দুইটা রোলস রয়েস জাগুয়ার অডি দেখতে পাবেন। এর অর্থ দাম বাড়লেও মানুষ এখনো সহ্য সিমায় আছে। আর আমরা যারা রিক্সা ভ্যানে বাসে ঝুলে যাতায়াত করি তারা কিন্তু মানুষ না। আমাদের ভুলেও মানুষের কাতারে ফেলবেন না আমরা বাদরের উন্নত প্রজাতি।

৯| ১৬ ই আগস্ট, ২০২২ সকাল ৯:২৩

বিটপি বলেছেন: দরিদ্র ব্যক্তিদের উচিৎ কৃষিকাজ করা। গ্রামে গেলে একটা কথাই শুনি, জমি পড়ে আছে, চাষ করার মানুষ খুঁজে পাওয়া যায়না। কিভাবে পাওয়া যাবে? শহরে ভিক্ষা করে দিনে ৩০০/৪০০ রোজগার করা যায়। এই টাকা পেতে গ্রামে কে হাড়ভাঙ্গা পরিশ্রম করতে চাইবে?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.