নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জীবন যদি মানুষের উপকারে না আসে, সেই জীবনের মূল্য নেই। সবার মাঝে বিলিন হতে পারাই জীবনের স্বার্থকতা। কান্না নিজের জন্য আর হাসি সবার জন্য।

ইসমাঈল আযহার

মেইল[email protected], স্বপ্ন দেখি শুদ্ধ মানুষ হওয়ার, সোনার বাংলা গড়ার। শখ, লেখালেখি, ঘুরে বেড়ানো। সঙ্গি বই। ভালবাসি মাকে, নিজেকে, আমার বাবাকে।

ইসমাঈল আযহার › বিস্তারিত পোস্টঃ

ডাক্তার না ডাকাত?

০৮ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:২১


ডাকাতদের চেয়ে সম্প্রতি ডাক্তারগণ বেশি ভয়ংকর। ডাকাত ডাকাতি করে র্নিজনে, সুযোগ বুঝে। আর ডাক্তাররা ডাকাতি করে দিনেদুপুরে, সেবার নামে। ডাক্তারদের কথা যতটা মিষ্টি, কাজ ততটাই তিতো। ডাক্তারদের চেয়ে ডাকাত শতগুণে ভাল। কারণ ডাকাত শুধু ধনীদের ঘরে ডাকাতি করে। আর ডাক্তার ধনী গরীবের তোয়াক্কা করে না। বস্তির বাসিন্দা হলেও তার সর্বস্ব চুষে নেই।


আর ডাক্তাররা যেহেতু সেবার নামে ডাকাতি করে তাই তাদের কেউ কিছু বলে না। বরং আরো সমীহ করে, ভাল বাসে এবং ভাল জানে। তাদের পাহারাদারী করে প্রশাসন। আর ডাকাতের তো ডাক্তারদের মতো মনোমুগ্ধকর বানী নেই তাই তাদের পালিয়ে বেড়াতে হয়। ডাকাতকে যেমন পেলেই হত্যা করা হয় অসাধু ডাক্তারদেরও তেমন হত্যা করার আইন করা দরকার। তাহলে তারাও পালিয়ে বেড়াবে। রক্ত চুষার সুযোগ পাবে না।

সুস্থ মানুষও আজকাল হাসপাতালে গেলে অসুস্থ হয়ে বাড়ি ফেরে। আগে ডাক্তারদের কাজ ছিল অসুস্থকে সুস্থ করে তোলা। আর এখন তাদের কাজ হল, সুস্থকে কীভাবে অসুস্থ করা যায় এবং টাকা হাতিয়ে নেওয়া যায় সেই ফিকির করা।

বাংলাদেশ থেকে ভারত কোনো রোগী চিকিৎসা নিতে গেলে ডাক্তারগণ বেজার হন। বুকে থাবা দিয়ে বলেন, দেশে উন্নতমানের চিকিৎসা থাকতে পরদেশে যাওয়ার কী দরকার? আমার মনে হয় দেশে উন্নত চিকিৎসা নেই, আছে উন্নত মানুষ খুনের ব্যবস্থা। আছে কিছু অমানুষ, যারা টাকা ছাড়া কিছু বোঝে না। অবশ্য কিছু ভাল ডাক্তার যে নেই তা বলা মুশকিল। তবে তাদের সংখ্যাটা কী লাইট জ্বালিয়ে খুঁজতে হবে তা আজও আবিস্কার হয়নি।

ডাক্তারদের শুধু শুধু এতো এতো বদনাম করছি কেন? আমাদের সমাজ ব্যবস্থার যে হাল। সে তুলনাই বাংলাদেশের অবস্থা একেবারে খারাপ বলা যায় না। আফসোস, ওয়ান টু এর প্রশ্নপত্রও আজ ফাঁস হয়।
এদের দ্বারা কী আশা করা যেতে পারে?

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:২১

জুন বলেছেন: আপনার লেখার সাথে একমত ।
তাদের কাছে যাওয়ার সাথে সাথেই তাদের স্বার্থ সংশ্লিষ্ট ডায়গ্নোষ্টিক সেন্টার থেকে গাদাখানেক টেষ্ট করাবার জন্য আপনাকে বাধ্য করবে ।

০৮ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:৫১

ইসমাঈল আযহার বলেছেন: একদম তা-ই হয়েছে।

২| ০৯ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:২২

ফারিহা হোসেন প্রভা বলেছেন: সহমত। শুভ কামনা রইলো।

০১ লা জানুয়ারি, ২০১৯ রাত ১:৪০

ইসমাঈল আযহার বলেছেন: আমার ব্লগে আপনাকে স্বগতম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.