নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নিভৃতচারী, ঘুরে বেড়াই পথে-প্রান্তরে।।

জমীরউদ্দীন মোল্লা

ওরে ও তরুণ ঈশান! বাজা তোর প্রলয়-বিষাণ। ধ্বংস-নিশান উঠুক প্রাচী-র প্রাচীর ভেদি’॥

জমীরউদ্দীন মোল্লা › বিস্তারিত পোস্টঃ

তানজিম হাসান সাকিব; কয়েকটি কথা ও বঙ্গ সেক্যু পিপ।।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:১৯



কয়েকদিন আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে ডেব্যু হওয়া ক্রিকেটার তানজিম সাকিবের ফেইসবুক স্ট্যাটাস নিয়ে বঙ্গ সেক্যু পাড়ায় হই হই রই রই পরে গেসে। কিন্তু এতো হইচইএর কি আসলেই কোন লজিক্যাল কারন আছে?

দেখেন আপনি বলেন যে কোন ছেলে যদি নিজেকে মেয়ে ভাবে কিংবা মেয়ে নিজেকে ছেলে ভাবে আপনার অবশ্যই তার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। অকে ফাইন হলাম শ্রদ্ধাশীল

আপনি বলেন যে কেউ যদি পায়ুকামী হয় এতা তার চয়েস তার প্রতি আপনার শ্রদ্ধাশীল হতে হবে। অকে ফাইন হলাম শ্রদ্ধাশীল
আপনি বলেন আপনি সংখ্যাগরিষ্ঠের ধর্মমতের প্রতি কটূক্তি করবো। আমার ভিন্নমত থাকতে পারে। অবশ্যই ভিন্নমতের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। অকে ফাইন হলাম শ্রদ্ধাশীল

আপনি বলেন যে কেউ তার দেহ বিক্রি করে স্বাবলম্বী হবে দেহ ব্যবসায়ীদের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। অকে ফাইন হলাম শ্রদ্ধাশীল
আপনি বলেন আমাড় শরীর আমার সিধান্ত। আমি দেশের প্রচলিত সামাজিকতার বাইরে গিয়ে জাইঙ্গা পরে ঘুরে বেড়াবো। আপনাকে অবশ্যই শ্রদ্ধাশীল হতে হবে। অকে ফাইন হলাম শ্রদ্ধাশীল

আপনারা বলেন ভিন্নমত থাকবে, ফ্রিডম অফ চয়েস থাকবে, ফ্রিডম অফ স্পিচ থাকবে কিন্তু সেটা আমার মতের বাইরে যাওয়া যাবে না গেলেই সেটা ভিন্নমত না ভিন্নপথ না। আমার বিপক্ষে গেলেই আমি আপনাকে ল্যাংটা করে ছাড়বো। আমি ইসলামের বিপক্ষে বললে ভিন্নমত, ফ্রিডম অফ চয়েস আর ইসলামের পক্ষে বললে জঙ্গী! বাহ সেক্যু পিপ বাহ! জয় হোক আপনাদের ডাবল স্টান্ডার্ডবাজীর।

তানজীম সাকিব দেশের স্বাধীন নাগরিক হিসাবে নিজের মত প্রকাশ করতেই পারে। সেই মত ইসলামের পক্ষে যাওয়াতে আপনাদের শ্রদ্ধার নমুনা দেখে বাহাবা দেওয়ার ভাষা পাচ্ছি না।

বঙ্গ ভন্ড সেক্যু পিপ আবার প্রমান করলো নিজের মতের বাইরে এরা কখনই অন্যের মতের প্রতি শ্রদ্ধাশীল না।

মন্তব্য ৪২ টি রেটিং +৭/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৩২

ফেনা বলেছেন: তানজিম সাকিব কে নিয়ে অনেক কথায়ই শুনছি। কিন্তু আসলে সে কি বলছে সে কথা কেওউই বলছে না। সব পাগল হয়েগেছে। বাজে প্রলাপ নিয়ে ব্যস্ত সবাই।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৪২

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: তার পুরাতন কয়েকটা স্ট্যাটাস নিয়ে হইচই। সে তার ধর্মীয় বিশ্বাস মতে বলেছে যে মেয়েদের জন্য ঘরের দায়িত্ব উত্তম। ব্যাক্তি হিসাবে তো তার মত প্রকাশের স্বাধীনতা আছে?

২| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:৪৬

ফেনা বলেছেন: সে ত খারাপ কিছু বলেনি। পাগলের দলের সমস্যা কি!!!! ভাল কিছু নিয়ে আলোচনা কর, কাজে দিবে। মানুষের কল্যাণে আসবে এমন কিছু নিয়ে কথা বলে, নিজের কাছে জ্ঞান থাকলে জ্ঞান বিতরন কর কাজে দিবে।
ভুল বলে থাকলে ক্ষামা করবেন।

ভাল থাকুন।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:০৩

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: তাতেই সেক্যু পাড়ায় ঘেউ ঘেউ শুরু হয়েছে আর খারাপ কিছু বললে কি যে হত!

৩| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৩৩

শ্রাবণধারা বলেছেন: মত প্রকাশের স্বাধীনতার ধারণাটি উন্নত গনতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার এবং উদারনৈতিক ধ্যানধারণার সাথে সম্পর্কিত। কথাটা শিক্ষিত মানুষের জন্য প্রযোজ্য, বর্বর জন্তু জানোয়ারদের জন্য নয়।

জংগী মতবাদীদের প্রতি শ্রদ্ধাশীল হবার মত কোন ব্যাপার নেই। পৃথিবীর সব সভ্যদেশেই এদের খাচার ভিতরে রাখা হয়।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:০১

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: বাংলাদেশ কি উন্নত গণতান্ত্রিক রাষ্ট্র নয়? আপনি বলতে চাচ্ছেন আওয়ামীলীগ সরকার গণতন্ত্র চর্চা করে না? জঙ্গি তো তারাই যারা অন্যের মতের প্রতি অসহনশীল! যারা অন্যের প্রতি অসহনশীল তাদেরকে খাঁচায় বন্দি করে রাখা উচিত না হলে যেকোন সময় কাউকে কামড়ে দিবে।

৪| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৫২

রানার ব্লগ বলেছেন: নিজের মত প্রকাশে সম্পুর্ন স্বাধীন মানুষ কিন্তু সেই প্রকাশে নারী কে নোংড়া কথা বলা খানা বুঝি শুনতে বেশ লাগে । আর ওতে প্রতিবাদ করলে বুঝি চিড়বিড়িয়ে ধর্মীয় মতামত প্রকাশে বাধা বাধা লাগে?

শুনুন মশায় । ধর্ম প্রচার করুন কোন জাতি কে আঘাত না দিয়ে (কেউ মানা তো দূর বাধাও দেবে না) । আঘাত দিয়েছেন তো প্রতিঘাতের জন্য প্রস্তুত থাকুন । নাকি কান্না বাদ দিয়ে ।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৫৮

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: যখন ধর্ম কে আঘাত করা হয় তখন কিছু বলেন না কেন? যখন নিকাব নিয়ে কথা বলা হয়? যখন কুরআন পোড়ানো হয়? নিকাব বিরোধী কথা বলা কি কারো স্বাধীনতায় হস্তক্ষেপ না?

৫| ১৯ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:০০

কামাল১৮ বলেছেন: এই ছেলে জাতিয় সংগীত গায় না।একে দলে নেয়া ঠিক হয় নাই।খেলা শুরুর আগে যখন জাতিয় সংগীত গাওয়া হয় তখন তার মুখ বন্ধ থাকে।পর্যবেক্ষন করে দেখুন।

১৯ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:০২

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: এটাও তো একটা ভিন্নমত হতে পারে। ভিন্নমতের প্রতি শ্রদ্ধাশীল হউন।
আবার এমনও হতে পারে সে ভালো গাইতে পারে না জাতীয় সংগীতের প্রতি শ্রদ্ধা থেকে সে বেসুরে গলায় গায়নি?

৬| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:২১

ইফতেখার ভূইয়া বলেছেন: আপনার পোষ্টের সাথে সহমত পোষণ করছি। ধন্যবাদ।

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৫:৫৪

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: স্বাগতম।

৭| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:২৪

কলাবাগান১ বলেছেন: এই বিজাতীয় ক্রিকেটার এর কথা শুনে যদি পৃথিীির বিখ্যাত নারী আবিস্কারক- ড: পোপিন, বাথরুমের ফ্লাশ সিস্টেম এর মেকানিক্যাল দিকটা আবিস্কার না করতেন, তাহলে এই ক্রিকেটার কে এখনও আফগানিস্হান এর গুহায় বসে পাথর দিয়ে ঘষে ঘষে------------

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৫:৫৮

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: আপনি আর্য ব্রাহ্মিন আর এই ছেলে অনার্য ভূমিপুত্র সো বিজাতীয় আসলে আপনি। আর নদীমাতৃক দেশে আপনাদের মত ঘষাঘষি না করলেও অনার্য ভূমিপুত্রদের চলে। তারা পানি দিয়েই কাজ সারে। আর আপনার দেশ ভারত যেভাবে আন্তর্জাতিক আইন ভঙ্গ করে পানি আটকে রাখে সামনে হয়ত পুরো দেশবাসীকে আপনার ঘসাঘষি ফর্মুলা ফলো করতে হবে।

৮| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১২:৩১

কামাল১৮ বলেছেন: চোরের সাক্ষী গাঁটকাটা।

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৫:৫৮

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: ঠিক বলছেন। সব ভন্ড নাস্তিক/পোগতশীল দের অবস্থা এটাই। দুঃখজনক

৯| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১:১২

নূর আলম হিরণ বলেছেন: ওই ছেলেটার প্রতি রাগ হচ্ছেনা, রাগ হচ্ছে আপনাদের মত মানুষদের প্রতি যারা, তার ভুল ও কট্টরপন্থাকে সমর্থন দিয়ে যাচ্ছেন।

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৫:৫৩

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: আমার অবস্থান ও আপনার মত। নাস্তিক/জঙ্গি/ভিন্ন মতের প্রতি অসহনশীল লোকদের প্রতি রাগ হয় না হয় আপনার মত লোকদের প্রতি যারা নাস্তিক/জঙ্গি/ভিন্ন মতের প্রতি অসহনশীল লোকদের ভন্ডামির প্রতি সমর্থন দেন।

১০| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৭:১৬

কামাল১৮ বলেছেন: আমার মন্তব্যে কোন নাস্তিক সাফাই গাইতে আসে নাই।এসেছেন আপনি।সে বলেনাই সে জাতীয় সংগীতের প্রতি শ্রদ্ধাশীল।অন্য এক ফেসবুক পোষ্টে সে বলেছে হিন্দুর লেখা বলে সে এটাকে ঘৃনা করে।হাজার হাজার কওমি মাদ্রাসার ছাত্র জাতীয় সংগীত গায় না।সে তাদের একজন।আপনি কি জাতীয় সংগীত গাওয়ার পক্ষে না বিপক্ষে।

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৩১

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: ডাবল স্টান্ডার্ডবাজী করলে সাফাই গাইবেন কিভাবে? আমি কিসের প্রতি শ্রদ্ধাশীল আর কিসের প্রতি না সেটা কি সবাইকে বলে বেড়াতে হবে! হিন্দুরা যেমন মুসলিম বিদ্বেষী একজন মুসলিম হিন্দু বিদ্বেষী হতে পারে। তবে হিন্দুর লেখা পড়া পছন্দ না করাটা হিন্দু বিদ্বেষী না। কউমি কেন ইংলিশ মিডীয়াম গুলোতেও তো জাতীয় সংগীত গায় না। এমন কি এরা বাংলা ভাষাকে ভাষাই মনে করে না তাদেরকে কিছু বলেন না কেন মশাই!?

১১| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:১৯

আমি নই বলেছেন: পোষ্টটা ভালো হয়েছে, মনে হচ্ছে বানরের লেজে আগুন ধরিয়ে দিয়েছেন। মন্তব্যর উত্তর গুলোও ভালো হয়েছে।

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৪২

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: ভাই এদের দ্বিমুখীতা নিয়ে লিখলে লেখা শেষ হবে না। শুধু এদেরকে জিজ্ঞেস করুন ভিন্নমত কী? জঙ্গিবাদ কী? এরা উত্তর দিতে পারবে না

১২| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:২২

রাজীব নুর বলেছেন: না সাকিব এভাবে বলতে পারে না।
মত প্রকাশ করতে গিয়ে সমস্ত নারী জাতিকে অপমান করতে পারে না।

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:০৮

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: নুরু ভাই সমস্ত নারী জাতি তার বিপক্ষে এটা কিন্তু যৌক্তিক কথা না। কতক মেয়ে হয়ত তার কথাকে সাপোর্ট করবে। প্রফেসর চান যখন কতক নারীদের নিকাব নিয়ে কথা বলে সেটা কিভাবে দেখবেন?

১৩| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৩২

আমি নই বলেছেন: লেখক বলেছেন: ভাই এদের দ্বিমুখীতা নিয়ে লিখলে লেখা শেষ হবে না। শুধু এদেরকে জিজ্ঞেস করুন ভিন্নমত কী? জঙ্গিবাদ কী? এরা উত্তর দিতে পারবে না

এজন্যইতো একটা মিম খুব চলে "আমরা বাক স্বাধীনতায় বিশ্বাসি, শুধুমাত্র কথাটা আমাদের মনমত হতে হবে"

@রাজীব নুর, কে কি বলতে পারেন কি পারেন না সেটা কি আপনি ঠিক করে দেবেন? আপনি যখন ইসলাম ধর্ম নিয়ে টিটকারি করেন তখন অপমান মনে থাকেনা?

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:১২

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: এটাই পশ্চিমা বুলি। হান্টিংটনের ক্লাশ অফ দ্যা সিভিলাইজেশন সুন্দর দেখাইছে আপনি যতদিন পশ্চিমা না হবেন বা তাদের বৃত্তের মধ্যে থাকবেন ততদিন সমেস্যা নাই। কিন্তু এর বাইরে গেলেই আপনাকে কিছু ধোয়াশাপুর্ণ লকব দিবে। ভিন্নমতের প্রতি অসনশীল/জঙ্গি।ফঙ্গি/ কিন্তু জিজ্ঞেস করেন ভিন্নমতের বেঞ্চমার্ক কি? জঙ্গীবাদ কি এরা নিজের যুক্তিতে নিজেই ধরা!

১৪| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:০৯

নতুন বলেছেন: কয়েকদিন আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে ডেব্যু হওয়া ক্রিকেটার তানজিম সাকিবের ফেইসবুক স্ট্যাটাস নিয়ে বঙ্গ সেক্যু পাড়ায় হই হই রই রই পরে গেসে। কিন্তু এতো হইচইএর কি আসলেই কোন লজিক্যাল কারন আছে?

এইটা নিয়ে পাবলিক বেশি লাফালাফি করতেছে সেটা ঠিক। তাকে দল থেকে বের করতে হবে সেই দাবীও ভুল।

কিন্তু মজা পাই পাবলিকের ভন্ডামী দেখে।

দেশের ভন্ড মর্দে মুমিনেরা নারীর পর্দার ব্যাপারে খুবই সচেতন। তারা সাকিবের ক্রিকেট খেলা নিয়েও গর্বিত।

কিন্তু যেই খেলা মাঠে/অনলাইনে দেখতে গিয়ে লাখো মানুষ নামাজ কাজা করতেছে ( বেশির ভাগই কাজাও পড়বেনা) এমনি সেই সাকিবও নিজে ট্যাকা কামাইতে ক্রিকেট খেলতে গিয়ে নামাজ কাজা করতেছে ( ধরে নিলাম সে কাজা আদায় করবে)

যেই খেলায় নামাজ কাজা হয় সেই সেই খেলা ট্যাকা কামাই/জীবিকা হিসেবে নেওয়া কতটুকু ইসলাম সম্মত হবে সেটা আর বলার অপেক্ষা রাখেনা।

যেই মানুষ ট্যেকা কামাইতে নামাজ কাজা করতে পারে তিনি যখন নারীর পর্দা/জীবন জাপনে এতোই চিন্তিত হয় তখন কেমন দেখ াযয় বলেন?

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:১৪

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: প্রফেশনাল খেলা হালাল/হারাম সেটা ভিন্ন আলাপ। আমি জাস্ট বলতে চাইছি যে সেক্যু-নাস্তিকরা যখন তাদের মতের পক্ষে শ্রদ্ধা দাবী করে সেই একই যুক্তিতে কেন তানজিম সাকিব শ্রদ্ধা পাবে না?

১৫| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:০০

নূর আলম হিরণ বলেছেন: আপনার ভন্ডামীর উদারন আপনার এই পোস্ট। এবার বলেন আমি নাস্তিক/ ভিন্নমতের কোন কট্টর অবস্থানকে সমর্থন দিয়েছি?

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:১৫

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: আপনার ভন্ডামির প্রমান আপনার করা কমেন্টসগুলো। আমি কোন কট্টর অবস্থানকে সমর্থন দিলাম? আমি জাস্ট বলতে চাইছি যে সেক্যু-নাস্তিকরা যখন তাদের মতের পক্ষে শ্রদ্ধা দাবী করে সেই একই যুক্তিতে কেন তানজিম সাকিব শ্রদ্ধা পাবে না?

১৬| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:০১

রানার ব্লগ বলেছেন: লেখক বলেছেন: যখন ধর্ম কে আঘাত করা হয় তখন কিছু বলেন না কেন? যখন নিকাব নিয়ে কথা বলা হয়? যখন কুরআন পোড়ানো হয়? নিকাব বিরোধী কথা বলা কি কারো স্বাধীনতায় হস্তক্ষেপ না?

ধর্ম কোন মানব সম্প্রদায় নয় বাঁ জীব নয় । ধর্ম সংবিধান । আর যেকোন সংবিধান কে সমালোচনা করা যায় ইহাই স্বাধীনতা । তবে সেই সংবিধান কে আঘাত করতে গিয়ে মানব বাঁ জীব কে আঘাত করা হলে তার প্রতিবাদ হয় । যার পোড়ানোর সে পোড়াচ্ছে আপনার প্রচার করার আপনি করুন কিন্তু এই দুই ক্ষেত্রেই কাউ কে বাধ্য করা যাবে না ।

খোদ মিশরের বিশ্ববিদ্যালয়ে নিকাব নিষিদ্ধ করা হয়েছে। বুঝুন এইবার । নিকাব যার ইচ্ছা সে পরবে যার ইচ্ছা নাই সে পরবে না । কিন্তু কোথাও যদি আইন থাকে পরা যাবে না সেটা মানতে হবে । যতোদুর জ্ঞান বুদ্ধি আছে তাতে মুখমন্ডল খোলা রাখতে বলা হয়েছে । নিঞ্জা চেহাড়া নিয়ে ভুতের মতো ঘুরতে কেউই বলে নাই । আরব সমাজে এমন কোন উধাহারন নাই ।

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:১৯

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: ধর্ম সংবিধান এটা কি আপনার থিওরি? প্রফেসর চান কিংবা সমমনারা যে সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় বিশ্বাসে আঘাত করে সেই ব্যাপারে এই সুশীল সমাজের প্রতিবাদটা কই ?

আপনার ধর্ম নিয়ে পড়াশুনা কদ্দুর আমি জানি না কিন্তু আমি পড়াশূনা করি। নিঞ্জা হয়েই থাকতে বলা হইছে। মিশরের বিশ্ববিদ্যালয়ের রিসেন্ট নিউজ আমি দেখেছি অনুরোধ করবো ভালো করে পড়েন নিউজটা। আর কেউ যদি নিঞ্জা হয়ে থাকতেই চায় সেখত্রে আপত্তির কি আছে? এটা তো তার ব্যাক্তি স্বাধীনতা। নাকি আপনি কারো স্বাধীনতায় বিশ্বাসী না?

১৭| ২০ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৩০

ঢাবিয়ান বলেছেন: অল্প বয়সী একটা ছেলে কি বলল তাতে একেবারে নারী জাতির অপমান হয়ে গেল!!! নারী জাতির মান অপমান মনে হচ্ছে কচু পাতার পানি ! যাই হোক দুই বছর আগের এই ফেসবুক স্ট্যটাস বাংলাদেশ ভারতের বিরুদ্ধে জেতার পরপরই কেন ভাইরাল করা হল সেটা নিয়ে বেশি লেখালেখির প্রয়োজন।

অভিষেকের প্রথম ২ ওভারে ২ উইকেট নেন তানজিম হাসান ।জয়ের জন্য শেষ ওভারে ভারতের প্রয়োজন ছিল ১২ রান। বাংলাদেশের দরকার ছিল মাত্র ১ উইকেট। তরুণ পেসার তানজিদ হাসান শেষ ওভারের প্রথম তিন বলে ডট দেন ।

ভারত ও বাংলাদেশের ঐ ম্যাচ জয়ের প্রধান রুপকার হচ্ছে তানজিম হাসান। ঘৃন্য কোন ষঢ়যন্ত্রের অংশ হিসেবেই তার দুই বছর আগের ফেসবুক স্ট্যটাস ভাইরাল করা হয়েছে।

২০ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৫৯

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: সুন্দর বলেছেন। ভারতের বিপক্ষে ভালো খেলে যে আবরার এর মত মরতে হয় নাই এটা সাকিবের ভাগ্য।

১৮| ২১ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৩৯

নতুন বলেছেন: লেখক বলেছেন: প্রফেশনাল খেলা হালাল/হারাম সেটা ভিন্ন আলাপ। আমি জাস্ট বলতে চাইছি যে সেক্যু-নাস্তিকরা যখন তাদের মতের পক্ষে শ্রদ্ধা দাবী করে সেই একই যুক্তিতে কেন তানজিম সাকিব শ্রদ্ধা পাবে না?

প্রফেশনাল কিনা সেটা বাদ দেন।

আপনি যেনে শুনে নামাজ কাজা করতে হবে এমন খেলা নিজে খেলেন এবং লাখো মানুষকে আপনার চমতকার দেখতে নামাজ কাজা করান আর আপনি নারীদের বন্দিকরে রাখার ফোতয়া দিয়ে বেড়ান।

এই ভন্ডামীর জন্য তানজিম সাকিব শ্রদ্ধা পাবে না :)

এখন আপনি যদি এখন বলেন ট্যেকা কামানোর জন্য নামাজ কাজা করা জায়েজ তাহলে সেই ফোতয়া অনুযায়ী তানজিম সাকিব সহ আপনিও শ্রদ্ধা প্রাপ‌্য।

২১ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:০১

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: ভাইজান আপনি আমার লেখার হেতু বুঝতে পারেন নাই। এটা আমার ব্যার্থতা! বৈধ কারণ ছাড়া নামাজ কাযা করার বৈধতা নাই। আর রবের ইবাদাতের ব্যাপারে দুনিয়ার কিছুর তুলনা চলে না সো স্বলাত না আদায় করে এসব বৈধ না। কিন্তু আমি এই ব্যাপারে আলাপ করছি না।

আমি আলাপ করছি সে তার একটা মতামত দিসে এতে কেন আমাদের এতো জ্বলছে?

১৯| ২১ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:১৫

নতুন বলেছেন: আমি আলাপ করছি সে তার একটা মতামত দিসে এতে কেন আমাদের এতো জ্বলছে?


ভন্ডামীর কারনে।
নারীর অবমাননার কারনে।
জেনারেলাইন্ড ভাবে মন্তব্য করার কারনে।
এখন যে ৬৫০ সাল চলতেছেনা সেটা না বোঝার কারনে।
তিনি নারীদের শুধুই স্বামীর দাসী হিসেবে দেখে বলে...

২২ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৫৪

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: তাহলে আমার উল্লেখিত ভন্ডামি গুলার বিপক্ষেও আওয়াজ তুলুন
ডাবলস্টান্ডার্ডবাজী ছেঁড়ে সত্য বলুন।

আর তানজিম সাকিবের কথা কোনভাবেই নারীর অবমাননাকর নয়। এতা তার মতামত আপনি ভন্ডামি পরিহার করে অন্যের মতের প্রতি সহনশীল আচরন করুন। আর নারী স্বামীর দাস কি দাস নয় এটা প্রত্যেকটা নারীর ইন্ডিভিজুয়াল সিধান্ত।

২০| ২২ শে সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:০৩

নতুন বলেছেন: আমি সকল ভন্ডামীর বিপক্ষেই বলি।

২৪ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:০৭

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: তাহলে আপনাকে সেলাম ভাইজান।। ভন্ডামির বিরুদ্ধে আপনার হুংকার জারি থাকবে আশা করি।

২১| ২৪ শে সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:২১

সৈয়দ মশিউর রহমান বলেছেন: পোস্ট নিয়ে আমি কোন মন্তব্য করবোনা। তবে প্রতিউত্তরে সেক্যু-ফেক্যুদের মুখে যে জুতার বাড়ি মেরেছেন তার জন্য আপনি বাহবা পেতেই পারেন।

২৪ শে সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:০৮

জমীরউদ্দীন মোল্লা বলেছেন: ধন্যবাদ জনাব

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.