নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দিন প্রতিদিন

জানা

জানা › বিস্তারিত পোস্টঃ

উজ্বলতর হয়ে ওঠো আমাদের ধ্রুবতারারা

০৭ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:৫৪


তোমরা অনুকরনীয় হয়ে রইলে প্রিয় দেবদূতেরা! যুগ যুগ ধরে প্রচলিত ধারায় জোঁকের মত সেঁটে থাকা অন্যায় আর অনিয়মের বিরুদ্ধে এতগুলো দিন যেভাবে তোমরা লড়ে গেছো, 'বড়'দের নাড়িয়ে দিয়ে অনায়াস নিয়মের যে শিক্ষা তোমরা রেখে দিলে তা সমগ্র বাংলাদেরশের জন্যে অমূল্য উদাহরণ। এই উদাহরণটি অনূসরণ করে নিশ্চয়ই 'বড়'দের বড় কোন পদক্ষেপ নেবার পথ তোমরা তৈরী করে দিয়েছো। এই দীর্ঘ একটি সপ্তাহে তোমরা নিজেরাও অনেক শিখেছো বৈ কী! ন্যায়ের বিরুদ্ধে অন্যায়ভাবে প্রতিরোধ, হীনতা, পাশবিক আচরণ, অপশক্তির তান্ডব, ক্ষয়, হীনতা, নির্লজ্জতা এমন আরও অনেক কিছুর রূপ দেখেছো তোমরা! নিশ্চয়ই শিখে গেছো যে মানুষকে দানবের সাথে যুঝতেই হবে এবং তা কোনভাবেই দানব হয়ে নয়। মনে রেখে, মেধার শক্তি, সৌন্দর্য্য এবং আত্নমর্যাদার কাছে জগতের যাবতীয় দানবের পরাজয় অনির্বার্য্য। সময় কথা বলে। ইতিহাসের মৃত্যু নেই।

বাচ্চারা, তোমরা হেরে যাওনি। তোমাদের জয় হয়েছে, তোমরা জয়ী হবে ভবিষ্যতেও। তোমাদের অর্জনটুকুর চেয়ে তোমাদের অবদান অনেক বড়। শুধু কৃতজ্ঞতাই নয়, আমরা বিশ্বাস করি এবং শতভাগ আস্থা রাখি যে তোমাদের সততা, মেধা এবং অদম্য দেশপ্রেম সুস্থ ও ন্যায্য পরিবর্তন আনতে বাধ্য। এখন সময়, নিজেদের মনোবল ধরে রেখে মাথা উঁচু করে সামনের দিকে তাকানো। পড়াশোনায় মন দিয়ে নিজের যোগ্যতর জায়গায় অধিষ্ঠিত করা। আর খুব বেশী দিনতো বাকী নেই; তোমরা শিক্ষায়, মেধা-মননে, জ্ঞানে, ভালবাসায় আমাদের আকাশ জুড়ে তারার মেলা হবে। তোমাদের তেজস্বীতার সৌন্দর্য্যে সকল অন্যায়-আবর্জনা দূর হবে নিশ্চিত। তোমরা নিজেকে চিনতে পেরেছো। এবার যাবতীয় সুস্থতায়, ভালবাসায় এবং মঙ্গলময়তায় নিজের যোগ্যতাকে উচ্চতা দিতে পড়াশনায় মন দাও এবং অবশ্যই সবরকম নোংরা রাজনীতির হাতছানি থেকে নিজেকে যোজন যোজন দূরে সরিয়ে রাখো। তোমরাই পারবে স্বর্ণময় ইতিহাস গড়তে আর তোমাদেরই মানুষ মনে রাখবে এই বিশ্বটাজুড়ে। তোমাদের জন্যে অশেষ ভালবাসা।

মন্তব্য ৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০৭ ই আগস্ট, ২০১৮ বিকাল ৩:৫৮

বিজন রয় বলেছেন: আমিও আশাবাদী।

++++

২| ০৭ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:০৬

আরণ্যক রাখাল বলেছেন: "এবং অবশ্যই সবরকম নোংরা রাজনীতির হাতছানি থেকে নিজেকে যোজন যোজন দূরে সরিয়ে রাখো।"
নোংরা রাজনীতি থেকে দূরে থাকতে হবে অবশ্যই, তবে রাজনীতি থেকে নয়। রাজনীতিবিদেরাই দেশ শাসন করে। আজ যারা ছাত্ররাজনীতি করছে, তারাই পরবর্তীতে দেশের কান্ডারী হবে। এখনকার ছাত্র রাজনীতি পরিশীলিত হবে, এই দেবদূতেরা রাজনীতি করলে

৩| ০৭ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:১৩

জুনায়েদ বি রাহমান বলেছেন: এঁদের হাত ধরেই হয়তো পরিবর্তন সম্ভব। যদিও বাংলাদেশের ছাত্ররাজনীতির ৯০ পরবর্তী ইতিহাস সুবিধাজনক নয়। ক্ষমতার মারপ্যাঁচে পড়ে ছাত্ররা পথ হারায়ে ফেলেছেন। তবুও আশাবাদী। কারণ, এতো বড় আন্দোলন এই প্রথমবার...

৪| ০৭ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৩১

ভ্রমরের ডানা বলেছেন:



দেশ এগিয়ে যাক তারুণ্যের হাতে ধরে! তবে ওদের আরো শালীন, ধৈর্যবান ও প্রজ্ঞাবান হতে হবে!

৫| ০৭ ই আগস্ট, ২০১৮ বিকাল ৪:৩৪

রাজীব নুর বলেছেন: যে কোনো মূল্যে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াব ৷ সে যেকোনো রাজনৈতিক কিংবা অরাজনৈতিক শক্তিই হোক না কেন?

৬| ০৮ ই আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:৩৮

সুমন কর বলেছেন: পোস্ট ২ বার এসেছে !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.