নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দিন প্রতিদিন

জানা

জানা › বিস্তারিত পোস্টঃ

আজ সামহোয়্যার ইন ব্লগের ১৪তম জন্মদিনে সবাইকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা

১৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:৫০

আজ সামহোয়্যার ইন ব্লগের ১৪তম জন্মদিনে সকল বাংলা ব্লগার এবং পাঠকবৃন্দকে অভিনন্দন, শুভ কামনা এবং আন্তরিক ভালবাসা জানাচ্ছি। সামহোয়্যার ইন ব্লগের সাথে সাথে প্রকৃতপক্ষে আজ বাংলা ব্লগারদেরও জন্মদিন। বড় আনন্দের এবং গৌরবের দিন এই জন্যেই যে, এই দিনেই আমরা সর্ব প্রথম মাতৃভাষায় অন্তর্জালে নিজেকে প্রকাশ করার সুযোগ পেয়েছি। তথ্য এবং প্রযুক্তির যুগের জয়জয়কারের একটি উজ্জল আলোরে জানালা যুক্ত হয়েছে অন্তরর্জালে বিশ্বময় বাংলাভাষার বিস্তৃতিতে, অবাধ চর্চায়।

সেই ২০০৫ সালে জন্মের পর থেকে আজ অবধি হাজারো প্রতিকুল পরিস্থিতি এবং নানান অযৌক্তিক এবং অন্যায় অপবাদ এর সাথে যুঝে বারংবার মাথা উঁচু রেখেই সম্মানের সাথেই মাতৃভাষা চর্চার এই বিপুল খনিটি আমরা বাঁচিয়ে চলেছি গত ১৪টি বছর ধরে। আমি বলতে পারবো না, প্রাত্যহিক জীবন, শিল্প-সাহিত্য-সংস্কৃতি এবং গবেষণার এমন কোন বিষয়টি এই প্ল্যাটফর্মে নেই যা আমাদের সমৃদ্ধ করে, সুস্থ আনন্দ দিয়ে, তথ্যে হালনাগাদ করে, যুক্তিসংগত মুক্ত মতকে শানিত করে না। বরং এই বিশাল আর্কাইভে কী রয়েছে সে বিষয়ে বলতে গেলে সময়সাপেক্ষ গবেষনার প্রয়োজন। আনন্দের বিষয় ইতিমধ্যে স্থানীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সামহোয়্যার ইন ব্লগ নিয়ে বিশেষ গবেষণা পত্র রয়েছে এবং গবেষণায় আগ্রহীদের আমাদের আন্তরিক সহযোগিতা অব্যহত রয়েছে।

কৃতজ্ঞতা সবার প্রতি, যাঁরা এই প্ল্যাটফর্মটি জন্মের সাথে যুক্ত থেকেছেন এবং প্রতিনিয়ত যেকোনভাবেই হোক জড়িয়ে ছিলেন, আছেন এবং ভবিষ্যতেও থাকবেন। জয় হোক মাতৃভাষার, জয় হোক বাক-স্বাধীনতার, জয় হোক সুস্থ ও সুকুমারবৃত্তি চর্চার, জয় হোক মানুষের।

মন্তব্য ৪০ টি রেটিং +২৩/-০

মন্তব্য (৪০) মন্তব্য লিখুন

১| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:১৫

পদাতিক চৌধুরি বলেছেন: ধন্যবাদ আপু আপনাকেও। আজ ব্লগে লেখা খুব সহজ হলেও যে পাহাড় সমান বাঁধা উপেক্ষা করে আপনারা প্রতিনিয়ত নিরলস প্রচেষ্টার মাধ্যমে বাংলা ভাষার বৃহত্তম ব্লগ সামুকে উচ্চাসনে পৌঁছে দিয়েছেন তাতে কোনো ধন্যবাদ কোন অভিনন্দন যথেষ্ট নয়। আপনাদের অধ্যবসায়কে জানাই অন্তরের স্যালুট। মানুষের সুকুমার বৃত্তির চর্চায় নিয়োজিত সামু হাজার বছর ধরে উজ্জ্বল নক্ষত্র স্বরূপ ভাস্বর হয়ে থাকুক কামনা করি।

২| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:২১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
সামহোয়্যারইন ব্লগের ১৪তম বর্ষপূর্তিতে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন

৩| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:২৮

আর্কিওপটেরিক্স বলেছেন: ১৪ টি বছর এক সুবিশাল সময়। এই দীর্ঘ পথচলায় সামুর অর্জন হাতে গোণা সম্ভব নয়। অজস্র মানুষের, বাংলা প্রেমীর প্রিয় এক আঁধার, এই সামহোয়্যারইন ব্লগ। এটি বাংলার এক বিশাল রেফারেন্সও বটে। প্রতি মুহুর্তে আপডেট হওয়া, এক রিসোর্স বলা যায় এটাকে। সমগ্র বিশ্বের সামনে বাংলাকে, বাংলাদেশকে প্রতিনিয়ত তুলে ধরছে এই সাইট।

সামহোয়্যারইন ব্লগের স্লোগানের মতোই, ব্লগটি বিভিন্ন সময়ে বাঁধ ভেঙেছে। এর সর্বশেষ উদাহরণ হলো, সাম্প্রতিক ব্লগ মুক্তি। মিথ্যার আশ্রয় নিয়ে যে বাঁধ সৃষ্টি করা হয়েছিল সেটা সত্যের চাপে ভেঙে চুরমার হয়েছে। আশাকরি, সামনেও এই অন্যায়কে ভেঙেচুরে যাওয়াটা থাকবে। শোনা যাবে, বাঁধ ভাঙার আওয়াজ !

৪| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শুভ জন্মদিন সামহোয়্যারইন ব্লগ। আপনাকে এবং আরিল্ড ভাইকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাই। আপনাদের যৌথ উদ্যোগে আমরা এই পেয়েছি মাতৃভাষা বাংলায় লেখা চর্চার এক অবারিত সুযোগ। এই ব্লগ আমাদের মত প্রকাশ, অধিকার আদায়, গণতন্ত্র সর্বপরি দেশের প্রতি দায়িত্ববোধ ও ভালোবাসার জায়গাকে সুনির্দিষ্ট ভাবে চিহ্নিত করতে পেরেছে।

সামহোয়্যারইন ব্লগ আমার গর্বের জায়গা, সামহোয়্যারইন ব্লগের কারনেই আমি নির্দ্বিধায় বলতে পারি - আমি ব্লগার।

৫| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৪২

ভুয়া মফিজ বলেছেন: ব্লগিং আমার কাছে একটা নেশার মতো......তবে উপকারী নেশা। নেশাটা ধরানোর দেবার সুযোগ করে দেয়ার জন্যে অনেক অনেক ধন্যবাদ।

সামহোয়্যার ইন ব্লগের ১৪তম জন্মদিন থেকে একদিন ১৪০তম জন্মদিনও পালিত হবে, এটাই কামনা করছি। :)

আপনাকে অসংখ্য ধন্যবাদ, আবারও।

৬| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৮:৩৩

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সামহোয়্যারইন ব্লগের ১৪তম বর্ষপূর্তিতে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন।

জানাপুকে অনেক শ্রদ্ধা, যার কৃপায় আমরা এই প্লাটফর্মটি পেয়েছি। প্রত্যাশা বিগত দিনগুলোর মতো আমরা একসাথে থেকে সামুকে দিব অনন্য রূপ।

৭| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৯:০৫

সুপারডুপার বলেছেন: শুভ জন্মদিন সামহোয়্যারইন ব্লগ !!!

অনেক ধন্যবাদ জানা আপু !!! সামহোয়্যারইন ব্লগের মাধ্যমে অজানা অনেক কিছু মাতৃভাষায় জানতে পারছি। এর জন্য এই প্ল্যাটফর্মটির সাথে জড়িত সবার প্রতি কৃতজ্ঞতা।

অনেক অনেক শুভ কামনা !!!

৮| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৯:১০

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: আপনাকেও কৃতজ্ঞতার সাথে ধন্যবাদ জ্ঞাপন করছি এমন একটি প্লাটফর্ম বাংলাভাষাভাষীদের উপহার দেয়ার জন্য। আপনার অপরিসীম ধৈর্য, মেধা, মমত্ববোধ, কষ্টসহিষ্ণুতা, প্রজ্ঞা ও বিচক্ষণতার ফলেই নানান প্রতিকূলতা কাটিয়ে সগর্বে এই ব্লগ সামনে এগিয়ে যাচ্ছে। মুক্তবুদ্ধি, সাংবাদিকতা ও সাহিত্যচর্চার অবাধ প্লাটফর্ম হিসাবে মেধা বিকাশের সুযোগ সৃষ্টি করে দিয়ে নীরবে এবং সরবে এই ব্লগ জন্ম দিয়ে যাচ্ছে সাংবাদিক, সাহিত্যিক ও বুদ্ধিজীবীদের, যাঁরা দেশগঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন এবং রাখবেন।

একজন অকুতোভয় সফল ব্লগ-অধিকর্তা হিসাবে আরিল্ড-জানা দম্পতিকে অভিনন্দন ও আন্তরিক শুভেচ্ছা।

৯| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৯:২২

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: বাংলা ভাষায় কোন তথ্য চেয়ে গুগল সার্চ করলে অন্তত কয়েকটা লিঙ্ক আসে সামুর। এ সামুর বিশাল অর্জন।
অনলাইনে বাংলা ভাষাকে বিপুল সমৃদ্ধ করে যাচ্ছে সামু। কিছু দায়িত্বশীল অর্বাচিন বিষয়টা ধরতে পারছেনা। এক দিন এরা আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। সামু বেঁচে থাকবে বাংলাপ্রেমীদের ভালবাসায় ।
শুভ কামনা সামহোয়্যারইন ব্লগ !! অভিনন্দন জানা'বু।

১০| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৯:৩১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
শুভ হোক জন্ম দিন!

শুভ হোক জন্ম দিন!

Happy birthday to you!

১১| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৯:৪২

শাহিদা খানম তানিয়া বলেছেন: আস্সালামু আলাইকুম জানাপু❤
আসলে আজকে সামহোয়্যারইন এর জন্মদিন মানে আপনার একটি সৃষ্টিশীলতার জন্মদিন। অভিনন্দন আপু মনি। অনেক কৃতজ্ঞতা রইল। সামু মানেই জানা আপু। ভালোবাসি সামহোয়্যারইন ভালবাসি আপনাকে

১২| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১০:২৪

সাইয়িদ রফিকুল হক বলেছেন: সামহোয়ারইন ব্লগের অগ্রযাত্রা ও সমৃদ্ধি কামনা করছি। ;)

১৩| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১০:২৯

নতুন বলেছেন: ২০০৬ সালের মাচ/এপ্রিলের দিকে এই ব্লগের দেখা পাই, তার আগে ইংরেজী ফোরাম ব্লগ দেখেছি।

প্রবাস জীবনের শুরুতে সামহোয়ার ইন ব্লগকে পেয়ে বাংলাদেশ, বাংলাভাষার থেকে দুরে থাকার কস্টটা কমিয়েছে অনেক।

ব্লগের ১৪ বছর পূতিতে প্রানঢালা অভিনন্দন রইলো।

একটা অনুরোধ সবার কছে আসুন সবাই মিলে বাংলা ব্লগকে জনপ্রিয় করার জন্য কাজ শুরু করি।

১৪| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১১:১৩

অগ্নি সারথি বলেছেন: শুভ জন্মদিন প্রিয় সামহোয়্যারইন! শুভেচ্ছা সকল ব্লগারগনকে।

১৫| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১১:১৫

অব্যক্ত কাব্য বলেছেন: তোমারে দেখেই প্রথম আমি মুক্ত বিশ্ব পেয়েছি, নিজেরে সফেছি পুরো মনে প্রাণ।
তুমি আমার প্রথম মুক্ত বিশ্বকোষ, তোমাতে পেয়েছি আপনার সন্ধান।
শুভ জন্মদিন প্রিয় ব্লগ।
সংশ্লিষ্ট সকলের জন্য অপরিমেয় শুভেচ্ছা ও শুভ কামনা

১৬| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১১:১৫

ইসিয়াক বলেছেন: শুভ জন্মদিন সামহোয়্যারইন ব্লগ !!!

সেই সাথে অনেক ধন্যবাদ ও শুভকামনা জানা আপু !!!

১৭| ১৫ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১১:৫৫

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন: আমার পক্ষ হতে সামুকেও জন্মদিনের প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা।

১৮| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১২:৩৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: আনন্দের বিষয় ইতিমধ্যে স্থানীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সামহোয়্যার ইন ব্লগ নিয়ে
বিশেষ গবেষণা পত্র রয়েছে এবং গবেষণায় আগ্রহীদের আমাদের আন্তরিক সহযোগিতা অব্যাহত রয়েছে।

........................................................................................................................................
অত্যন্ত আশা জাগানিয়া কথা । আমাদের ভাষা, চর্চ্চা ও প্রয়োগ নিয়ে গবেষণা পত্র থাকলে অবশ্যই
আমাদের মাতৃভাষা আরও সমৃদ্ধ ও বিকশিত হবে । সে জন্য আপনাকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা ।।
........................................................................................................................................
সামহোয়্যার ইন ব্লগের ১৪তম জন্মদিনে সকল নতুন ও পুরাতন ব্লগারকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।
শুভ জন্মদিন!!! সামহোয়্যারইন ব্লগ, ব্লগের অগ্রযাত্রা ও সমৃদ্ধি কামনা করছি

১৯| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১২:৪৭

মাহমুদুর রহমান বলেছেন: আল্লাহ্‌ আপনার কথা কবুল করুক,বোন।
ভালো থাকবেন।

২০| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১:০৯

ঠাকুরমাহমুদ বলেছেন:




প্রিয় জানা আপা, সামহোয়্যারইন ব্লগের ১৪ তম বর্ষপূর্তি উপলক্ষে আপনার জন্য রইলো অনেক অনেক শুভ কামনা।

২১| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৩:৩১

শের শায়রী বলেছেন: বাংলাদেশের ব্লগিং এর ইতিহাসে আপনি এবং আরিল্ড ভাই ইতিহাস হয়ে গেছেন। জীবিত অবস্থায় খুব অল্প মানুষ ইতিহাসের অংশ হতে পারে আপনারা সেই সৌভাগ্যবান। আমার অভিনন্দন জানুন। শাহবাগের শুরুর সেই উত্থান থেকে এই ব্লগের সাথে জড়িত। নিজেক ব্লগার ভাবতে কার্পন্যবোধ করি, জোড়াতালি দিয়ে এখান থেকে ওখান থেকে দু চার লাইন লিখে যাই এবং সামুতে ফ্রি পাব্লিশ করি। এটাও অনেক পাওয়া।

ভালো থাকুন। সুখে থাকুন। সুস্থ্য থাকুন।।

২২| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৩:৩৮

অন্তরন্তর বলেছেন: জানা মেডাম আপনি বাংলা ব্লগিং ইতিহাসে অমর হয়ে থাকবেন শুধু সামু ব্লগের জন্য। আপনি এবং কাভা সহ ব্লগ কর্তৃপক্ষকে সামু ব্লগের জন্মদিনে অনেক অভিনন্দন এবং শুভ কামনা।

২৩| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:২৬

মোঃ মাইদুল সরকার বলেছেন:
সামুর জন্মদিন এভাবেই পালন হোক জনম জনম।

২৪| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৯:৪৯

মলাসইলমুইনা বলেছেন: চৌদ্দ বছর পূর্তি হলো ! মাই গড এতো অনেক প্রাণীর এক জীবনের সমান । নাজিম হিকমতের কবিতাটা যে কি ছিল -'জেলে এলাম সেই কবে তারপর দশ দশটি বছর ----'। হ্যা একটা যৌবনের সমান বা তার বেশি হলো আজ তবে সামু ব্লগের । জানা, অনেকে শুভেচ্ছা সামুর এই ব্লগ নৌকাটা বানিয়ে বাংলা সাহিত্যের নদীতে ভাসিয়ে দিয়েছেন বলে । একটা অপরিসীম কৃতজ্ঞতায় আপনি আমাদের সবাইকে বেঁধেছেন আপনার কাছে আমার ধাৰণা দেশকেও বেঁধেছেন ভাষা চর্চার এই বিরাট প্ল্যাটফর্মটা বানিয়ে । আমরা অনেক কথা বলতে পারছি আপনার জন্য ।

আমি সব সময়ই একটু ডিফেন্সিভ টাইপের মানুষ । কোনো কাজ করতে দশবার ভাবি । আপনার লেখায় মন্তব্য করতেও অনেকবার করে ভাবি ।ইচ্ছে করলেও তাই আপনার অনেক লেখায় মন্তব্য করা হয়ে ওঠে না । ভাবি আপনার লেখায় মন্তব্য করলে আবার অন্যেরা যদি ভাবি আপনার লেখায় বেশি আদিখ্যেতা দেখাচ্ছি ! তাই আপনার লেখা পড়লেও কমেন্ট করার ব্যাপারটা এড়িয়ে চলেছি বেশিরভাগ সময়ই । কিন্তু আজকে সামুর এই চৌদ্দ বছরের জন্মদিনে আমার ডিফেন্সিভ ন্যাচারের বাইরে যেয়ে, ব্লগে কে কি মনে করবে সেই লজ্জাটা দূরে সরিয়ে একটা কথা বলছি -- সামুর ব্লগারদের পক্ষ থেকে এবার জানাকে একুশে পদক দেবার একটা দাবি জানানো হোক ব্লগারস ডে থেকে । আমি সিরিয়াস । জাদিদ সাহেব,আমি কিন্তু সিরিয়াস হয়েই প্রস্তাবটা দিলাম ।আপনারা ভাববেন আশাকরি । এই দাবিটা ব্লগারস ডেতে আলোচিত না হলে ব্যক্তিগত ভাবে আমার খুবই খারাপ লাগবে । জানা, আপনার লেখায় এই কথাটা বলতে হলো দেখে কিছু মনে করবেন না ।এই লেখা সবাই পড়বে জানি । আমার কমেন্টটা অন্যদের চোখে পড়লে সবাই আশাকরি একটু সবাই একটু ভাববেও প্রস্তাবটা নিয়ে । সেজন্যই এখানে বলা।অন্য কিভাবে আরো ভালো করে সবাইকে বলা যেত বুঝতে পারছি না ।মাথায় আসলে সেটাও করবো। শুভ জন্মদিন সামু ।

২৫| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১০:২৩

জুন বলেছেন: জয় হোক মাতৃভাষার, জয় হোক আমাদের সুকুমার বৃত্তি চর্চার প্ল্যাটফর্ম সামহোয়্যারইন ব্লগের। জয় হোক আমাদের সবার। শুভকামনা রইলো জানা আপনি সহ আমার সকল সহ ব্লগারকে।

২৬| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১১:১৮

রোকসানা লেইস বলেছেন: সামহোয়্যার ইন ব্লগের চৌদ্দতম জন্মদিন এক বিশাল মাইল ফলক। অনেক অভিনন্দন সংশ্লিষ্ট সবাইকে। সবচেয়ে বড় অভিনন্দন প্রতিষ্ঠাতা জানাকে। আধুনিক এই চিন্তাধারার সূত্রপাত বাংলাভাষার মানুষের জন্য যিনি করেছেন। পৃথিবীর বিভিন্ন প্রান্তে অবস্থিত বাংলা ভাষার লেখকদের এই আধুনিক প্ল্যাটর্ফম তৈরি করে দিয়ে বিশাল একটি কাজ করেছেন।
আরো অনেকদূর এগিয়ে যাক, সময়ের হাত ধরে পৃথিবীতে হাঁটুক সামহোয়্যার ইন ব্লগ।
অনেক প্রতিকুলতা পেরিয়ে নিজস্ব একটি অবস্থান করে নিয়েছে সামু লেখকের ভালোবাসার নিজস্ব মতামত প্রচারের এই মেলবন্ধন দৃঢ় থেকে দৃঢ়তর হোক এই শুভকামনা।
সাথী সবার জন্য ভালোবাসা

২৭| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ১১:৪০

নীল আকাশ বলেছেন: জাদিদ ভাই উপরে আমার কথাই আগে বলে দিয়েছে, তাও আবার লিখে দিলামঃ
সামহোয়্যারইন ব্লগ আমার গর্বের জায়গা, সামহোয়্যারইন ব্লগের কারনেই আমি নির্দ্বিধায় বলতে পারি - আমি ব্লগার। এই পরিচয়টা আমার আত্মমর্যাদার!

আর সামু মুক্ত বিহঙ্গের মতো উন্মুক্ত করে দেয়ার জন্য ব্লগের সমস্ত ব্লগারদের সাথে আমি কৃতজ্ঞ আপনার কাছে।

সামুর জন্মদিনের শুভেচ্ছা রইল।
বিজয় দিবসের শুভেচ্ছা রইল।

২৮| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১২:৪৭

আবদুর রব শরীফ বলেছেন: আবার যদি দেখা হয় চৌদ্দশ বছর পরে, কে তুমি পড়িতাছো সামু ব্লগ খানি!

২৯| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:২৩

নতুন নকিব বলেছেন:



দীর্ঘজীবী হোক বাংলা ভাষার সর্ববৃহৎ এই অনলাইন প্লাটফর্ম। আপনিসহ সম্মানিত অন্যান্য প্রতিষ্ঠাতা উদ্যোক্তাগনকে মোবারকবাদ জানাচ্ছি। এছাড়া দীর্ঘ এই পথপরিক্রমায় সামুর সাথে সুখে দু:খে যারা জড়িয়ে ছিলেন এবং আছেন সকলকে আন্তরিক অভিনন্দন ও শুভকামনা।

৩০| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ বিকাল ৪:৩৭

নুরহোসেন নুর বলেছেন: শুভ জন্মদিন সামু!
সামু চীরজিবী হোক, শুভ কামনা রইলো।

৩১| ১৬ ই ডিসেম্বর, ২০১৯ রাত ৮:৫২

পুলক ঢালী বলেছেন: জন্মদিনের শুভেচ্ছা সামু ব্লগকে । একই সাথে আন্তরিক ধন্যবাদ জানা ম্যাডাম এবং অরিল ভাইকে। বাংলা ভাষার প্রতি আপনাদের অকৃত্রিম ভালবাসার ফসল এই সামু ব্লগ।
চিরদিন বেঁচে থাকুক এই ব্লগ সকল প্রতিকুলতাকে প্রতিহত করে এই কামনা রইল।

৩২| ১৭ ই ডিসেম্বর, ২০১৯ রাত ১:০৭

মোঃমোজাম হক বলেছেন: সামু ব্লগের ১৪তম বর্ষপূর্তিতে আপনাকেসহ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন।

৩৩| ১৭ ই ডিসেম্বর, ২০১৯ ভোর ৫:২৪

ডঃ এম এ আলী বলেছেন:

সামহোয়্যার ইন ব্লগের ১৪ তম জন্মদিনে রইল শুভেচ্ছা।
জানাপু'র প্রতি রইল অভিনন্দন ।
বাংলা ভাষার প্রতিটি শাখা যথা সাহিত্য,গল্প ,কবিতা,রম্য ,বিভিন্ন বিষয়ে গবেষনামুলক প্রবন্ধ,নিবন্ধ ,
ভ্রমনকাহিনী, ছবি ব্লগ, শিল্পকলা ,চিত্র ,সংগীত বিষয়ক , পুস্তক ও ছায়াছবি পর্যালোচনা , সাম্প্রতিক
সময়ের দেশী ও বৈদেশিক বিষয়াবলীর উপর আলোচনা , প্রভৃতি বিষয়ে অগনিত লেখা প্রতিনিয়ত
যুক্ত হচ্ছে অন্তরজালের মাধ্যমে বিশ্ব পরিমন্ডলে । এর সফল ব্যবস্থাপনা চাট্টিখানি কথা নয় ,তদোপরি
একে পারি দিতে হচ্ছে বিভিন্ন মাত্রার বন্ধুর পথ । এই চড়াই উতরাই পাড়ি দিয়ে এটা শুধু বাংলা ভাষাকেই
সমৃদ্ধ করছেনা বরং তৈরী করছে অসংখক কবি সাহিত্যিক ও বিভিন্ন বিষয় ভিত্তিক লেখক ।

এই গুরু দায়িত্ব পালনকারী সামু উত্তরোত্তর সাফল্য মন্ডিত হোক এ কামনা রইল ।


৩৪| ১৭ ই ডিসেম্বর, ২০১৯ ভোর ৫:৪৫

ডঃ এম এ আলী বলেছেন:



@ মলাসইলমুইনা
আপনার এই মহতি প্রস্তাবের সাথে সহমত পোষন করি ।
এখানে উল্লেখ্য যে ভাষা আন্দোলন, শিল্পকলা (সংগীত, নৃত্য, অভিনয়, চারুকলাসহ সকল ক্ষেত্র), মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, গবেষণা, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, অর্থনীতি, সমাজসেবা, রাজনীতি, ভাষা ও সাহিত্য এবং সরকার কর্তৃক নির্ধারিত অন্য কোনো ক্ষেত্রে অবদানের জন্য অন্যান্য বছরের ন্যায় ২০২০ সালে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ব্যক্তি (জীবিত/মৃত), গোষ্ঠী, প্রতিষ্ঠান ও সংস্থাকে একুশে পদক প্রদান করার জন্য গত ১৮ জুলাই ২০১৯ তারিখে সরকারি তথ্য বিবরণীতে সকল মন্ত্রণালয়/বিভাগ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থা, সকল পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, সকল জেলা প্রশাসক এবং স্বাধীনতা পদক/একুশে পদকে ভূষিত সুধীবৃন্দকে ১ অক্টোবর২০১৯ এর মধ্যে মনোনয়ন প্রস্তাব সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে প্রেরণের জন্য অনুরোধ করা হয়েছে।

এ সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী ও একুশে পদক নীতিমালা এবং মনোনয়ন প্রস্তাবের ফরম সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট (http://www.moca.gov.bd) ও তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (http://www.moi.gov.bd) পাওয়া যাবে বলা হয়েছিল। তাই দেখা যায় এবার সময় পার হয়ে গেছে।তবে আপনার মুল্যবান প্রস্তাব অনুযায়ী আগামী ২০২১ সনের জন্য আমাদের এখন হতেই প্রস্তুতি নিতে হবে ।

৩৫| ১৭ ই ডিসেম্বর, ২০১৯ সকাল ৮:২৬

মলাসইলমুইনা বলেছেন: আলী ভাই,

অনেক ধন্যবাদ তথ্যগুলো বলার জন্য ।
আচ্ছা ২০২০ সালের জন্য তাহলে জানানর নামটা প্রস্তাব করা যাবে না ? না যাক ।
ঠিক আছে ২০২১ সালের কথাটা মনে রাখলাম । দেখা যাক তখন আমরা জানার নাম প্রস্তাব করতে পারি কি না একুশে পদকের জন্য । তবুও এই বারের ব্লগারস ডে তে ,আপনি যেমন বলেছেন, এটা নিয়ে ২০২১ সালের জন্য কি ভাবে প্রস্তাবটা তোলা যায় সেই আলোচনা হলে ভালো লাগবে ।

৩৬| ১৭ ই ডিসেম্বর, ২০১৯ দুপুর ১:০১

সেলিম আনোয়ার বলেছেন: খারাপ হাতের লেখা । #:-S

জয় হোক মাতৃভাষা চর্চার । জয় হোক সাম হোয়্যার ইন ব্লগে র ।

ব্লগ ডে প্রোগ্রামের সফলতা কামনা করি।

৩৭| ১৭ ই ডিসেম্বর, ২০১৯ সন্ধ্যা ৭:৩৫

মনিরা সুলতানা বলেছেন: ১৪তম বর্ষপূর্তিতে আপনাকেসহ সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন।

আপনাকে বিশেষ ভাবে ধন্যবাদ এত এত চমৎকার একটি প্ল্যাটফর্ম আমার জন্য উন্মুক্ত করে দেয়ার জন্য।

৩৮| ২৯ শে এপ্রিল, ২০২০ রাত ৯:৩৮

আবদুর রব শরীফ বলেছেন: দেখতে দেখতে চৌদ্দ বছর, এই যেনো সেদিন ব্লগে জয়ন করে কাঁচা ধান কাটতেছিলাম ৷

৩৯| ২৩ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৮

খায়রুল আহসান বলেছেন: সামহোয়্যারইন ব্লগ এর শুভ সূচনার সময় আমি ব্লগে অন্তর্ভুক্ত ছিলাম না, কিন্তু আজ এতদিন পরে এসেও আপনার এই ছোট পোস্টটা পড়ে সাফল্যের সাথে ব্লগের দুস্তর পথ পাড়ি দেয়ার কথা ভেবে বর্তমান কালের একজন ব্লগার হিসেবে অভিভূত ও গর্বিত বোধ করছি।
ব্লগের প্রতিষ্ঠাতা ও উদ্যোক্তা হিসেবে আপনাদের দুজনকে এবং প্রথম দিকের সকল দিশারিকে আন্তরিক অভিনন্দন!

৪০| ২৩ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১১

বাউন্ডেলে বলেছেন: শুভ জন্মদিন সামু!
সামু চীরজিবী হোক, শুভ কামনা রইলো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.