নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আসিফা-আরফানের আব্বু

যুবায়ের আহমেদ

স্বপ্ন দেখতে ভালোবাসি তাই স্বপ্ন নিয়েই এগিয়ে চলছি আগামীর পথে

যুবায়ের আহমেদ › বিস্তারিত পোস্টঃ

বিপিএল ২০২৩ ফাইনাল প্রসঙ্গ

১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:০৯



বিপিএলে ২০১৫ সাল থেকে একমাত্র জেলা দল হিসেবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অংশগ্রহণ করে। অপর দলগুলো বিভাগীয় শহরের নামে।

আমার জেলা দল যখন বিপিএল খেলবে, তখন আমার প্রত্যাশা থাকবে প্রতিবারই যেন আমার দল চ্যাম্পিয়ন হয়। নিজের দেশ কিংবা নিজের জেলা/গ্রামের দল যদি হাজারটা শিরোপাও জিতে তবুও তৃষ্ণা মিটবে না। এটাই স্বাভাবিক।

তবে আমার একটা দর্শন আছে ক্রিকেট নিয়ে। সেটা হলো দুর্বল, বঞ্চিত, কিংবা অবহেলিত ক্রিকেটার বা দল আমাকে টানে যথেষ্ট। সিলেট এইবার প্রথমবারের মতো ফাইনাল খেলছে। এটি সিলেটবাসীর জন্য অনেক আনন্দের বিষয়।

সিলেটের প্রচুর ক্রীড়াপ্রেমী মানুষের সাথে আমার পরিচয় আছে। প্রতিবারই দুর্বল দল গঠন করায় তাদের আক্ষেপ দেখি আমি। বাংলাদেশের ক্রিকেটে ঢাকা, চট্টগ্রাম ও খুলনার পাশাপাশি সিলেট সবচেয়ে সমৃদ্ধ। কেউ কেউ খুলনার চেয়েও সিলেটকে এগিয়ে রাখবেন।

সেই সিলেট প্রতিবারই হতাশা উপহার দিয়েছে বিপিএলে। সেই সব ব্যর্থতা হতাশা পেছনে ফেলে এবার সিলেট দল ফাইনালে উঠেছে। দলটির নেতৃত্বে আবার দেশসেরা অধিনায়ক, পেসার মাশরাফি বিন মোর্তুজা। ভালো লাগার অন্যতম ক্রিকেটার। একজন ক্রিকেট যোদ্ধা।

নিজের জেলা দল যেহেতু খেলবে, সেহেতু আমি আমার দলেরই সমর্থক নিঃসন্দেহে। তবে সিলেট শিরোপা জিতলে একটু কষ্ট হবে না বরং ভালো লাগবে সিলেটবাসীর আনন্দ দেখতে। কুমিল্লা হারলে কুমিল্লা বিরোধী কিছু পাবলিকের ঘেউঘেউ হয়তো শুনবো, তবে ব্যাপার না। কুমিল্লা ৩ বারের চ্যাম্পিয়ন। ২০১৫ সাল থেকে বিপিএলের একমাত্র স্টাবলিষ্ট দলও বলা যায় কুমিল্লাকে। সো, চ্যাম্পিয়ন না হলেও কিছু যায় আসে না দলটির। কুমিল্লার সমর্থক হিসেবেও আমি/আমরা খুব ইতিবাচক মেন্টালিটি বহন করি। কারন শিরোপা আমাদের কাছে ডালভাত হয়ে গেছে। আমরা মরিয়া নই।

শুভ কামনা কুমিল্লা/সিলেট। আজকের ফাইনাল শেষে ক্রিকেটের জয় হোক।

মন্তব্য ৫ টি রেটিং +২/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:২৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: শুভ কামনা কুমিল্লা/সিলেট

২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:৩৩

রানার ব্লগ বলেছেন: বিপিএল যে সম্ভাবনা নিয়ে এসেছিলো তার সেই সকল জৌলুস সে হারিয়েছে এই দেশের কিছু অখেলোয়াড় মনা মানুষের কারনে। দুর্নীতি করে পার পেতে পেতে এরা এতটাই অভস্ত্য হয়ে গেছে যে খেলয়াড়দের নেয্য পাওনা তারা না দিয়ে ডাকাতের রুপ ধারন কএতে সামান্য পরিমানে দ্বিধা বোধ করে নাই।

৩| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১২:৪৬

ফুয়াদের বাপ বলেছেন: আমি কুমিল্লার সমর্থক। তবে মাশরাফি বিন মোর্তুজার অধিনায়কত্ব আরো একবার ভালো লাগার দোলা দিয়ে গেছে। তুলনামূলক দূর্বল দল হওয়া সত্বেও সিলেট দূর্বার খেলে খেছে পুরো বিপিএলে। বিদেশী খেলোয়াড়রাও তার নেতৃত্বের প্রশংসায় পঞ্চমুখ। কুমিল্লা জিতলে খুব খুশি হবো তবে মাশরাফির নেতৃত্বে সিলেট জিতলে অখুশি হবো না।

৪| ১৬ ই ফেব্রুয়ারি, ২০২৩ দুপুর ১:৫৩

রাজীব নুর বলেছেন: আমাদের মতো দরিদ্র দেশে বিপিএল খেলা মানায় না।

৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০২৩ রাত ১২:১৯

নেওয়াজ আলি বলেছেন: অভিনন্দন কুমিল্লা দলকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.