নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিশ্ববিদ্যালয় শিক্ষক। কালেভদ্রে লিখি :)

মোঃ জুনায়েদ খান

ভোর হয়, সূর্য ওঠে... সেই সূর্যও একসময় রাতের কোলে ঘুমিয়ে যায়। আমিও সূর্যের সাথে উঠি, রাতের কোলে ঘুমিয়ে যাই, মাঝিবিহীন নৌকায় বসে উত্তাল সমুদ্রে নিয়মিত ঘুরপাক খাই, উত্তর থেকে দক্ষিণে বিদ্যুৎ বেগে দৌড়াই আবার দক্ষিণ থেকে উত্তরে কচ্ছপ বেগে হেঁটে হেঁটে আসি, তারপর চৈত্রের কড়া দুপুরে কম্বল মুড়ি দিয়ে চুপচাপ শুয়ে থাকি অনেকক্ষণ! কারণ আমার জীবনের কোন লক্ষ্য নেই!\n\n\nপেশায় ছাত্র। পড়ছি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ফুড ইঞ্জিনিয়ারিং নিয়ে। এইতো..

মোঃ জুনায়েদ খান › বিস্তারিত পোস্টঃ

আপনার "আপনি"

০৮ ই জানুয়ারি, ২০১৫ রাত ১০:১৩

আপনার চারপাশ রঙ-বেরঙয়ের হাজারো মানুষে গিজগিজ করে। তাদের মধ্যে ক'জনার মুখই বা আপনাকে দেখে উজ্জ্বল হয়ে ওঠে?

আপনার শত শত শুভাকাঙ্ক্ষী আছে। তাদের মধ্যে ক'জনই বা আপনার অশুভ কাজগুলোর খবর রাখে?

আপনার বন্ধুত্বের তালিকাটাও নিতান্ত ক্ষুদ্র নয়। কিন্তু তাদের মধ্যে আপনাকে বোঝার চেষ্টাটাই বা ক'জন করে?

যারা আপনাকে বোঝার দুঃসাহস দেখায়, একটু লক্ষ্য করে দেখবেন যে তাদের তালিকাটা অতিশয় ক্ষুদ্র। বড়জোর দুই-তিন জন। এই দুই-তিন জনের ক্ষুদ্র জনগোষ্ঠী নিয়েই আপনার জগৎ। আপনার অনুভূতির তরঙ্গগুলো শুধুমাত্র তাদের রিসিভারেই ধরা পড়ে। আপনার ভেতরের আপনির খবর শুধুমাত্র তারাই জানে, এ পৃথিবীর সাড়ে সাত'শ কোটি মানুষ নয়।

আপনি মানুষ একজন। কিন্তু লোকভেদে আপনার পরিচিতি ভিন্ন ভিন্ন। যে আপনাকে সাধু ভাবে তাকে সাধুই ভাবতে দিন। যে ভাবে আপনি একজন ছিচকে চোর, তার বিশ্বাসটাকেও অক্ষত রাখুন। ভুল করেও তাদেরকে আপনি আপনার আপনিকে চেনানোর দুঃসাহস দেখাবেন না। তারা তো বুঝবেই না, আর আপনিও বোঝাতে পারবেন না।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.