নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

https:/facebook.com/ar.kabir.79

কবির ইয়াহু

সদা সর্বদা সত্যের পক্ষে ।

কবির ইয়াহু › বিস্তারিত পোস্টঃ

যত দোষ নন্দঘোষ,আমাদের কোন দোষ নাই।

০৩ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:৫২

ক'দিনের বৃষ্টিতে ঢাকা পানিতে ঢাকা পরেগেছে!এনিয়ে আমাদের টিভি চ্যানেলের নিউজ ৩০ মিনিটের বৃষ্টিতেই তলিয়ে গেছে ঢাকার রাস্তা ঘাট,সামাজিক মাধ্যম গুলোতে একদল বলছে ঢাকায় এবার নৌকা চালাবো আবার অন্য আর এক দল বলছে সব দেশের রাস্তাই তলায়।আবার কেউ কেউ বলছে কোথায় বড় বড় উক্তিছারা নগর পিতা?ও এখন তো নিবর্াচন নাই !!
তবে আমার কাছে মনে হয় ঢাকায় নৌকা নিয়ে ঘোরার মজাটাই হবে আলাদা।
দুই দলকেই বলছি অন্তঃত একটা দিনের জন্য ফেসবুক,ব্লগ এসব ছেড়ে চলুন না নৌকা নিয়ে একটু আমাদের সজনদের বাসা থেকে ঘুরে আসি।
নৌকায় করে শান্তি নগর খালাআম্মার বাসা।আমাদের খালাআম্মার বাসার কাজের মেয়েটি বাসার ময়লা গুলো একটা পলিথিনে করে এনে বাসার সামনে যে ড্রেনটা আছে সেখানে ফেলছে।আবার সেগুলো দেখে আপনার আমার মত সচেতন নাগরিকেরা নাকে হাত দিয়ে পাশ দিয়ে হেটে চলছে।

নৌকা যেহেতু পেয়েছি-এর পর চলুন পুরান ঢাকা যাই মামার বাসায়।দেখেন আমাদের ক্ষমতাশীন মামারা নদী,খাল গুল কিভাবে দখল করে রেখেছে,মামা বাড়ি থেকে খিচুরি খেতে দারুন লাগল।

এবার চলুন ফুপির বাসায় যাই আশুলিয়া! যেতে যেতে ঐযে দেখুন আশুলিয়া বিল এখন আর বিল নেই বেশির ভাগই দেশের বড় ভাইয়ারা বালুর চর বানিয়ে ফেলচে।

যা হোক ফুপির বাসা থেকে এবার বাসায় ফেরার পালা যেতে যেতে দেখুন ঐযে দেশের বড় বড় প্লট কোম্পানির বড় বড় বিলবোডর্ ঢাকার প্রানকেন্দ্র অমুক যায়গায় সুলভ মুল্যে মাসিক কিস্তিতে প্লট বিক্রয় করা হচ্ছে এবার এগুলোর ছবি তুলুন আর বাসার দিকে চলুন।বাসার সামনে এসে এবার নৌকা থেকে নেমে নৌকার উপর যে পেপার গুলো বিছিয়ে নৌকায় বসেছিলেন সেগুলো কি করবেন? সেগুলো তো আর বাসায় নেয়া যাবে না সেগুলো দলামুচরা করে ড্রেনে ফেলুন কারন সিটিকর্পোরেশন তো আছেই তাই না?

বাসায়গিয়ে বিলবোডর্ের ছবি গুলো বৌকে দেখান আর বলুন এবার কিন্তু প্লট না কিনলেই নয়।

ভাইয়া যান না মামার যে নদী দখল করে দালান তুলেছে সেটা ভেঙ্গে নদীটা ক্লিয়ার করে আসুন দেখবেন ঢাকায় নৌকা নিয়ে ঘুরতে হবে না,অমুক রিয়েলিষ্টেড তমুক প্লটের করখানার কিস্তি গুনার আগে একবার গিয়ে দেখেনিন না সুনামধন্য কোম্পানীটি কয়টি খাল কয়টি নদী ভরাট করে এই প্লটগুলো বানিয়েছে।

আমি হলফ করে বলতে পারি আপনি ইউরোপ /আমেরিকাতে ঘুরতে গেলে ময়লার প্যাকেট টা আপনার পকেটে ডুকিয়ে খুজতে হবে ডাষ্টবিন কই? আপনি চাইলেই ড্রেনে ফেলতে পারবে না।

আসুন সব বিভেদ ভুলে আমাদের সৃষ্ট সমস্যা গুলো আমরাই সমাধান করি।
তাহলে আর ঢাকাতে নৌকা চালাতে হবে না।
আমার মত আনারি লোকের জ্ঞানের কথাও শুনতে হবে না।গড়ে উঠবে সুন্দর এক ঢাকা।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ২:১২

সচেতনহ্যাপী বলেছেন: লিখেছেন তো ভালই।। কিন্তু একবরও নিজেদের ঘুরে দেখেছেন?? আমার অভিজ্ঞতায় কলনীতে থাকা অবস্থায় সরকার প্রতিটি বিল্ডিংয়ের বেলকনীর সাথে ময়লা নিস্কাসনের পাইপ জুড়ে দিয়েও রক্ষা পায় নাই।। সেই মানসকতা আজো...।।। সুতরাং বলাই বাহুল্য।।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.