নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বিজ্ঞান নিয়ে পড়ালেখা দেশপ্রেমের ই অংশ

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

মালেয়শিয়ায় শ্রমিক পাঠানো আর ১ বিলিয়ন ডলারের অস্ত্র কিনা

১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৩৪

সরকারকে দেখলাম খুব সুষ্ঠ ভাবে মালেয়শিয়াতে শ্রমিক হিসাবে যেতে ইচ্ছুকদের অনলাইনে নিবন্ধন করছেন মাত্র ৫০ টাকার বিনিময়ে। লটারিতে নাম উঠলে, কোন দালাল ছাড়াই সরাসরি ৪০ হাজার টাকায় ফেব্রয়ারীতে মালয়শিয়াতে যেতে পারবেন। অনলাইনে নিবন্ধন প্রক্রিয়া হওয়াতে, দালালদের দৌরাত্ন বলতে গেলে নাই বলা চলে। কিছু পত্রিকা অনেক খুজে পেতে ৫০ টাকার জায়গায়, কম্পিউটার অপারেটর ১০০ টাকা নিয়েছে বলে প্রকারন্তের সরকারকে দায়ী করার চেষ্টা দেখা গেল। এত ভাল একটা উদ্দ্যোগ কিন্তু তার কোন প্রশংসা দেখা গেল না কিন্তু তারা কি ভুলে গেছেন যে আমাদের এই শ্রমিকরা কি ভাবে লাখ লাখ টাকা দিয়ে আদম ব্যাপারীর কাছ থেকে বছর বছর প্রতারিত হয়ে আসছে???



এই দেশে ভালো কাজের নাম নাই....................



কিন্তু যেদেশে শীতে এত লোক রাস্তায় কস্ট পাচ্ছে, সেখানে ১ বিলিয়ন ডলার দিয়ে রাশিয়া থেকে অস্ত্র কিনার কি দরকার???? মিলিটারীকে খুশী করার জন্যই কি এই ঊদ্দ্যোগ?????

মন্তব্য ১৫ টি রেটিং +১/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৩৭

কলাবাগান১ বলেছেন: "এছাড়া ৭৭টি ইউনিয়ন পরিষদ তথ্যকেন্দ্রের ১৯টিতে বিদ্যুৎ সংযোগ নেই। ওই সব তথ্যকেন্দ্রে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে" নিবন্ধন চালু রাখার জন্য

২| ১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৪০

আহসান২০২০ বলেছেন: আপনার লেখায় আজকে একটা সমালোচনা পেলাম সরকারকে নিয়ে। পিছনে যা দেখেছি সবই আপনার তৈলমর্দন কর্মসুচীর অংশ ছিলো বলে আমার মনে হয়।
যাই হউক, অস্ত্র কেনাটা আমিও সমর্থন করি না। বর্তমানে অনেক লোক মানবেতর জীবন যাপন করছে। তাদের কষ্ট লাঘবে যদি এই অর্থ ব্যায় করা হতো মনে হয় মানুষের উপকারে লাগত। এই টাকা কোন নদীতে ঢাললেও মনে হয় সেতু হয়ে যেতো, কারও কাছে হাত পাততে হতো না।

১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৪৩

কলাবাগান১ বলেছেন: আর আপনার তেল দান যে দেশের রাজাকারদের বাচাতে ব্যয় করেন তাও গভীর ভাবে অবলোকন করিয়াছি

৩| ১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৫৩

আহসান২০২০ বলেছেন: রাজাকারকে বাচাতে তেল খরচ করবো কেন? এমনিতেই তেলের যা দাম!!! সেটা করি আপনাদের ভোগবাদী কর্মকান্ডের বিরুদ্ধে। সকলের স্বাধীকার নিশ্চিত করুন, দেখবেন আমিও আপনার পক্ষেই কথা বলবো। অ.ট আমার বাবাও মুক্তিযোদ্ধা, অস্ত্র হাতে করেন নি। যোদ্ধাদের রান্না করে খাওয়াতেন। মুক্তিযোদ্ধার সার্টিফিকেট পেয়েছিলেন মনে হয় বঙ্গবন্দুর আমলে। কিন্তু কোন কাজে লাগাই নাই।

৪| ১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৫৬

*কুনোব্যাঙ* বলেছেন: কিন্তু যেদেশে শীতে এত লোক রাস্তায় কস্ট পাচ্ছে, সেখানে ১ বিলিয়ন ডলার দিয়ে রাশিয়া থেকে অস্ত্র কিনার কি দরকার???? মিলিটারীকে খুশী করার জন্যই কি এই ঊদ্দ্যোগ?????


কিন্তু এটা নিয়ে দেশের সুশীল মিডিয়া কোন কথা বলবেনা। বিশিষ্ঠ টকশো আলোচকগণ এটা নিয়ে কোন তর্ক বিতর্ক করবেনা।

১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:০৬

কলাবাগান১ বলেছেন: এই শ্রমিকরা রক্ত মাংশ উজার করে দিয়ে উপার্জন করে দেশে টাকা পাঠায় তার সদব্যবহার করা উচিত... বাহরাইনে কিভাবে আগুনে পুড়ে গেল আমাদের শ্রমিকরা....... আর সরকার অনেকটা ওদের টাকা খরচ করে অস্ত্র কিনছে যেটা মেনে নেওয়া যায় না.. কার সাথে যুদ্ধ করবেন? ভারত পাকিস্তান তাদের দরকারে এত সামরিক ব্যয় করে..। জাপান কে দেখুন কিভাবে সামরিক ব্যয় কমিয়ে এগিয়ে গেল... শাপে বর হয়েছিল যে ওদের উপর নিষেধাজ্ঞা ছিল যে সামরিক শক্তি অর্জন করা যাবে না।

৫| ১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:২২

টাইটান ১ বলেছেন: সত্যিই সরকারকে শয়তান পরিচালনা করছে। কারণ স্রষ্টার পক্ষে এরকম বঞ্চনা করা সম্ভব নয়।

৬| ১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৩৪

jermcek বলেছেন: আমি লীগেরো না দলেরো না, ভাল জিনিস সাপোর্ট করি, খারাপ জিনিস করি না, এইটা অনেক মহত একটা কাজ যা সরকার করছে এর বিরোধ্বে কিছু বলার প্রশ্নই উঠে না, জামাত নিষিধ্ব করা ঠিক হবে না, আবার জামাতের ধ্বংসাত্নক কাজ্গুলোও ঠিক করে নি

১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৪৫

কলাবাগান১ বলেছেন: "এইটা অনেক মহত একটা কাজ যা সরকার করছে "

৭| ১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৪২

ঠোঁট কাটা বন্ধু বলেছেন: আমি বুঝি না, ১ বিলিয়ন ডলারের অস্ত্র কিনার দরকারটা কি? পদ্মা সেতুর খবর নাই, শীতে দেশের মানুষ মরতাছে--তার খবর নাই, জ্বালানী তেল আর বিদ্যুতের দাম দফায় দফায় বাড়তাসে-তার খবর নাই। সরকার আছে খালি ৩য় প্রজন্মের ট্যাঙ্ক, বিলিয়ন ডলারের অস্ত্র কিনা নিয়া। আরে হালার সরকার, ৩য় প্রজন্মের ট্যাঙ্ক দিয়া যুদ্ধ করবি কার লগে? যে দেশের মানুষ ভাত খাইতে পারে না ঠিকমত, তার অত্যাধুনিক অস্ত্র কিনার বিলাসিতা করার দরকার কি?

১৪ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৯

কলাবাগান১ বলেছেন: মিলিটারী খুশী তো অনেক প্রব্লেম সলভড

৮| ১৪ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৪৮

খাইয়া কামনাই বলেছেন: আপনার ভরা গোবর পূর্ণ মস্তিস্কের চিন্তাশীল বিস্ফোরণ=""কিন্তু যেদেশে শীতে এত লোক রাস্তায় কস্ট পাচ্ছে, সেখানে ১ বিলিয়ন ডলার দিয়ে রাশিয়া থেকে অস্ত্র কিনার কি দরকার???? মিলিটারীকে খুশী করার জন্যই কি এই ঊদ্দ্যোগ????? """""

ঐ মিয়া মিলিটারি কি এই জিনিশ পত্র দিয়া পুতুল খেলবো? নাকি দেশ রক্ষার কাজে লাগাইব?

১৪ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৭

কলাবাগান১ বলেছেন: আপনার মানসিকতার পরিচয় তখনই পেয়েছি যখন সাঈদীকে বাচাতে বুশের কন্ঠের পোস্ট দিলেন

৯| ১৪ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:২৭

সবখানে সবাই আছে বলেছেন: এদেশে শুধুমাত্র সামরিক বাহিনী এখন আছে শেষ ভরসা হিশাবে। আজকে সীমান্তে হত্যা নিয়ে এত কথা উঠেছে যখন তখন কেউ একবার ভেবে দেখেনা গত আওয়ামী আমলেই রৌমারীতে বিএসএফকে কড়া জবাব দিয়েছিল বিডিয়ার। আর খালেদা এসে সেই বিডিয়ারের মহা পরিচালককে পাঠান বাধ্যতামূলক অবসরে। তার আমলে ২০০৩ সালে ২৭৩ টা ফেলানী লাশ হয়েছিল। আর ২০১২ তে ৩১ জনকে খুন করা হয় সীমান্তে। খালেদা দম্ভ সহকারে বলেছিল "আমার সেনাবাহিনী আমার অবাধ্য হবে না।" কেউ একটা বার খোজ নিয়েছে বিএনপির আমলে কয়টা অস্ত্র কেনা হয়েছে সেনাবাহিনীর জন্য। অথচ এই ২০১৩ তে এসে গর্ব করে বলা যায় যে বাংলাদেশ এখন চায়নার সাথে সহ উদ্যোগে ট্যাঙ্ক উতপন্ন করে গাজীপুরে। ১ বিলিয়ন ডলারের অস্ত্র পুরোটাই হবে রাশিয়ার দান করা অর্থে। সুদ সাড়ে ৪ পার্সেন্ট। সবচেয়ে মজার ব্যাপার হল ছাগুরা এখন বলা শুরু করসে ইউএসএ থেকে অর্থ কেনা ভাল হত, ভারত রাশিয়া থেকে কিনেছে তাই বলে কি আমাদেরো কিনতে হবে নাকি? এইসব অশিক্ষিত লোকজনই বাংলাদেশের সর্বনাশ করে। শীতে মানুষজন কষ্ট পাচ্ছে একারনে সেনাবাহিনী কি অস্ত্র সব বেচে দিয়ে এখন কম্বল কিনে মানুষকে দিবে? অদ্ভুত লজিকের দেশ বাংলাদেশ????

১০| ১৪ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২১

আজিজ বাংলাদেশী বলেছেন: বিভিন্নবাহিনীর জন্য প্রতিবছরই অস্ত্র কেনা হয়। এটা একটা স্বাভাবিক ঘটনা। সরকার কেন এটাতে রং মাখাতে চাচ্ছেন বুঝা যাচ্ছে না। সবকিছুই রাজনিতী আনা ঠিক নয়। সেনাবাহীনিকে রাজনীতী থেকে দুরে রাখা প্রয়োজন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.