নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বাংলাদেশ হোক রাজাকার মুক্ত

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

ঋতুবতি নারীর সঙ্গে একপাত্রে খাওয়া যাবে কি???

৩০ শে অক্টোবর, ২০১৫ রাত ১:৪১

disgusting link

এই রকম 'নিউজ' আমাদের সময় পত্রিকায় ছাপা হল!!!!!!! কোন যুগে আমরা বাস করছি????? এরা নিশ্চয় কোন এজেন্ডা নিয়ে নেমেছে......


†রাকন রাইয়ান : প্রাপ্ত বয়স্ক নারীরা প্রতিমাসের একটা নির্দিষ্ট সময় অপবিত্র থাকেন। এ সময় তাকে সব ধরনের ইবাদত †থকেই বিরত থাকতে হয়। প্রাত্যহিক নামাজ ও তাসবিহ তাহলিল †তা আছেই এমনকি পবিত্র রমজানের †রাজাও রাখার বিধান †নই। এ কারণে অনেকের বদ্ধমূল ধারণা নারীর ঋতু চলাকালীন সময়ে আরো অনেক কাজ †থকেই তাকে বিরত রাখতে হবে। এ ধারণা †থকেই অনেক পুরুষ নারীর †বড়ে †দওয়া খাবার খান না। একসঙ্গে থাকতেও চান না। অনেক পরিবারে এ সময়টিতে তাকে অপমানের †চাখে †দখা হয়। কিন্তু ইসলাম এসবকে পরিহার করেছে।
ইসলাম বলেছে, নারী তার বিরতির সময়ে †কবল ইবাদত †থকে বিরত থাকবে। অন্য সব কাজ স্বাভাবিকভাবেই করতে পারবে। এমনকি স্বামী তার সঙ্গে এক †প্লটে খাবারও †খতে পারবে। এ বিষয়ে হাদিসে নিষেধাজ্ঞা †নই। বরং এখানে ইসলামে নারীর অনন্য মর্যাদার বিষয়টি ফুটে উ?ে।
হাদিসে এসেছে, প্রসিদ্ধ সাহাবী হজরত আবদুল্লাহ ইবনে সাদ রা. বলেন, আমি একবার রাসুল সা. †ক হায়েজগ্রস্ত নারীর সাথে একপ্লেটে খাবার খাওয়া সম্পর্কে জিজ্ঞেস করেছিলাম। তিনি বললেন, তুমি তার সাথেই খাবার খাও (এতে †কানো সমস্যা †নই)।
এ ব্যাপারে হজরত আনাস রা. ও আয়েশা রা. †থকেও একই বিষয়ে হাদিস বর্ণিত রয়েছে। ইমাম তিরমিজি রহ. বলেন, সাধারণভাবে সকল আলেমের অভিমত হলো, হায়েজা নারীর সাথে খাবার †খতে †কানো অসুবিধা †নই। (তিরমিজি, হাদসি : ১৩৩)
হাদিসটির মাধ্যমে আমরা জানতে পারি নারীর ঋতু চলাকালীন সময়ে তাকে অপবিত্র †ভবে দূরে রাখা অন্যায়। তাকে অপবিত্র এমন মনে করে দৃষ্টিকটু ইঙ্গিত করাও অন্যায়, বরং †স পবিত্র। †কবল এ কারণে তাকে ইবাদত †থকে দূরে রাখতে হবে অন্য †কানো কাজে নয়।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ৩০ শে অক্টোবর, ২০১৫ রাত ২:০৭

নতুন বলেছেন: প্রথমত এরা এমন শিরোনাম দেয় যাতে পাবলিক ক্লিক করে।

২য় এমন প্রশ্ন করার মতন জনগন সমাজে অনেক আছে।

২| ৩০ শে অক্টোবর, ২০১৫ রাত ২:০৯

ইমদাদুল্লাহ বলেছেন: এতো ইহুদিদের কার্যকলাপ, যেই পত্রিকার নাম উল্লেখ করেছেন তাতেই সন্তুষ্ট

৩| ৩০ শে অক্টোবর, ২০১৫ সকাল ৯:৪৫

আরণ্যক রাখাল বলেছেন: ফালতু

৪| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৮:২২

© ইমদাদুল আজাদ বলেছেন: আসতাগফিরুল্লাহ

৫| ২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৮:৪৫

ডাইরেক্ট টু দ্যা হার্ট বলেছেন: মুসলিমরা ঋতুর মধ্যে ফেঁশে আছে তাহলে। হাহাহা :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.