নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কলাবাগান১

বাংলাদেশ হোক রাজাকার মুক্ত

কলাবাগান১ › বিস্তারিত পোস্টঃ

মাহাথিরের টুইট নিয়ে মিথ্যা প্রপাগান্ডা

২৮ শে মে, ২০১৮ সকাল ৯:০৬

মাহাথিরের সাধাসিদে জীবন, সবার জন্য ভালবাসা.. উদার মনের জন্য ধর্ম বর্ন নির্বিশেষে সবার মন তিনি জয় করেছেন ...উনার সাধাসিদে জীবন এই সামান্য চার ডলার বাটার সেন্ডেলেই জীবন্ত প্রতীক হয়ে উঠেছে


আর এই সুযোগে, আমাদের দেশের কিছু সুযোগ সন্ধানী তার এই ভাল ইমেজ কে কাজে লাগিয়ে নিজেদের মতাদর্শ কে প্রমোট করার জন্য মিথ্যা টুইট কে মাহাথিরের বলে চালিয়ে দিয়ে অনলাইনে প্রপাগান্ডা চালাচ্ছে....উনি নাকি বলেছেন যে মৃত্যুর পর যাতে উনাকে কেউ মনে না রাখে- ওয়াহাবী প্রপাগান্ডা....সামুর ব্লগার গন ও দলে দলে কবিতা/কমেন্ট দিয়ে সেই পোস্ট কে আরও মহামন্হিত করে তুলেছেন...আমি না বলা পর্যন্ত্য, একজন ও এর সত্যাতিত নিয়ে প্রশ্ন তুলেন নাই.. কেননা এটা তাদের মতের সাথে যায়....

সামু নাকি মৌলিক লিখা না হলে পোস্ট কে নির্বাচিত করে না!!!!! ঐ পোস্ট লাইন বাই লাইন অনলাইন ভুইফোর সাইট আরটিএন থেকে কপি পেস্ট করা...সেটা পোস্টকে সাথে সাথে নির্বাচিত পাতায় স্হান দিল। যতই বলি যে লিং দেন উনি বলেন যে নীচে লিং দেওয়া আছে ...কিন্তু সেই লিং তো বাংলায় গুজব ছড়ানো সাইটের লিং...মাহাথির কি বাংলায় টুইট করেছিলেন???? পরে বললেন যে উনি মালয়তে টুইট করেছেন তাই লিং পাওয়া যাচ্ছে না...আমরা কি অশিক্ষিত!!! টুইটের হোম পেজে এক ক্লিকে অন্য ভাষার সব টুইট ই ইংরেজী করা যায়...তাতে খুজেও লিং পেলাম না।

এই সব লোক জনই চাদে সাঈদীকে দেখে, মাংসের মাঝে আল্লাহ এর নাম দেখে, পোড়া রুটিতে জিশু খৃস্ট কে দেখে...গাছের মাঝে মা দুর্গার ছবি দেখে।

মন্তব্য ৪৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৪৩) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৮ সকাল ৯:১৮

রাজীব নুর বলেছেন: ম্যাও ম্যাও পোষ্ট ।

২৮ শে মে, ২০১৮ সকাল ৯:২২

কলাবাগান১ বলেছেন: অন্তত আপনার বানানো পোস্ট থেকেই ভাল আছে তা বলা যায়...জীবনে নাকি বেড়াতে যেতে পারেন নাই...। ভাবীকে নিয়ে কক্সবাজারের ভ্রমন নিয়ে সামুতে ছবি সহকারে পোস্ট ...৪০০ টাকায় সকালে নাস্তা করেও বলেন যে ভাল নাই...

২| ২৮ শে মে, ২০১৮ সকাল ৯:২০

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: শিরোনাম পড়ে মনে হয়েছিল মাহাথির মোহাম্মদ টুইটে মিথ্যা কথা প্রচার করেছেন। কিন্তু পোস্ট পড়ে দেখলাম তা' নয়। অন্যেরা মাহাথিরের নামে মিথ্যা কথাবার্তা টুইটে প্রচার করছে।
শিরোনামটি সংশোধনের অপেক্ষা রাখে। ধন্যবাদ ভাই কলাবাগান১।

২৮ শে মে, ২০১৮ সকাল ৯:২৪

কলাবাগান১ বলেছেন: ধন্যবাদ...ঠিক করে দিয়েছি

৩| ২৮ শে মে, ২০১৮ সকাল ৯:৩৪

চাঁদগাজী বলেছেন:


মাহাথিরের টুইট নিয়ে দেয়া পোষ্টটা বেঠিক ছিল, সহজে বুঝা গেছে, মাহাথির ঐ ধরণের বক্তব্য রাখে না; ঐ ব্লগার নিজেই কিছুটা লিলিপুটিয়ান টাইপের। ঐ পোষ্টে আমার কমেন্ট ছিল:

"আরেকটা টুইট আসতে পারে, "মালয়েশিয়ায় এত বিদেশী দরকার নেই"।

২৮ শে মে, ২০১৮ সকাল ৯:৪৮

কলাবাগান১ বলেছেন: তাও ভাল অতি ঊৎসাহে কবিতা টবিতা লিখে উৎসর্গ করেন নাই যেটা ব্লগের সেলিব্রেটি ব্লগার করেছেন

৪| ২৮ শে মে, ২০১৮ সকাল ৯:৪১

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: শ্রদ্ধেয়!
ভালো আছেন???

সবাইকে যদি গ্যাপে নেই, ব্লগারেরা একে একে সামু থেকে পালাবে! আমি ঢোঁড়াসাপ ধরি না!;)

মাহাথীর টুইট করুক বা না করুক, হি ইজ রিয়্যাল হিরো।।;)


আপনার কি মনে হয় এদেশে মাহাথীর আসবে?
নাকি গাদ্দাফি আসবে??
নাকি কসাই আসাদের মত কেউ আসবে???:(

২৮ শে মে, ২০১৮ সকাল ৯:৫১

কলাবাগান১ বলেছেন: আজ সুনীল শুভ রায় বাংলাদেশ প্রতিদিনে লিখল যে মাহাথিরের সাথে হুসাইন এরশাদের অনেক মিল!!!!!!!! (নুরই আলম সিদ্দিকের লিখার জবাবে)
http://www.bd-pratidin.com/editorial/2018/05/28/333519

৫| ২৮ শে মে, ২০১৮ সকাল ৯:৪৭

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: #"এই সব লোক জনই চাদে সাঈদীকে দেখে, মাংসের মাঝে আল্লাহ এর নাম দেখে, পোড়া রুটিতে জিশু খৃস্ট কে দেখে...গাছের মাঝে মা দুর্গার ছবি দেখে।"

এসব আপনার বাড়াবাড়ি!
বাঙালীরা এমনিতেই হুজুগে জাতী!
এদেশে ল্যাঙটা বাবারও শতশত ভক্ত থাকে! আর এসব তো ... ;)


@" ওয়াহাবী প্রপাগান্ডা"
-- আপনি কি জর্দার কৌটাকে ককটেল ভাবছেন???:P
ককটেলের আওয়াজ আমার খু্ব পরিচিত, ক্যাম্পাসের হলে নিয়মিত ওটার মহড়া হত!!!:P


বর্তমান ছাত্র রাজনীতি নিয়ে আপনার অভিমত কী???

২৮ শে মে, ২০১৮ সকাল ৯:৫৪

কলাবাগান১ বলেছেন: আপনি কোবরা ধরতে থেকেন

৬| ২৮ শে মে, ২০১৮ সকাল ৯:৪৯

কাওসার চৌধুরী বলেছেন: কপি পেস্ট আর মিথ্যা বিভ্রান্তিমূলক সংবাদ নয়, সামুতে বেশি বেশি মৌলিক লেখা দেখতে চাই। এগুলো সামুর সম্পদ হয়ে থাকবে, পাঠকরা পড়ে অনেক কিছু জানতে পারবে।

আপনার বক্তব্যের সাথে একমত আমি। গুরুত্বপূর্ণ একটা দিক তুলে ধরেছেন এখানে । শুভ কামনা রইলো।

২৮ শে মে, ২০১৮ সকাল ৯:৫২

কলাবাগান১ বলেছেন: সবাই যদি আপনার মত লিখতে পারত.....

৭| ২৮ শে মে, ২০১৮ সকাল ৯:৫১

মো: নিজাম উদ্দিন মন্ডল বলেছেন: ইসলাম ও মাহাথিরঃ
ইসলাম ধর্মের প্রতি বিশ্বাস মাহাথিরের ভিতর আসে পরিবার থেকে। তার পরিবার তাকে ইসলামের উপর পূর্ণ বিশ্বাস রাখতে শিক্ষা দেয়, কিন্তু তাদের কোন রূপ গোঁড়ামি ছিল না। ইসলাম সম্পর্কে "এ নিউ ডিল ফর এশিয়া" গ্রন্থে মাহাথির বলেন, " ইসলাম ধর্ম আমাদের জীবনের অংশ। একে পরিত্যাগ করার কোন কারণ নেই। সঠিক ভাবে ব্যাখ্যা করা হলে ধর্ম কখনই অর্থনৈতিক অগ্রগতির জন্য বাধা হতে পারে না। ইসলামের শিক্ষা সমসাময়িক সময়ের দৃষ্টিভঙ্গিতে নিতে হবে। ইসলাম শুধু মাত্র সপ্তম শতাব্দীর ধর্ম নয়। ইসলাম অবশ্যই সর্বকালের ধর্ম।"


"ব্যবসা এবং রাজনীতিতে ফুটপাতের লোক থেকে সর্বোচ্চ নেতৃত্ব পর্যন্ত দেশের জন্য নিজের জন্য কাজ করবে।"

এগুলো কি মাহাথীরই বলেছে? নাকি আমি বানিয়ে লিখেছি??

ও শ্রদ্ধেয়??
কি মনে হয়??
আজ ব্যস্ত থাকবো! আরেকদিন জম্পেস আড্ডা হবে!!
বাই বাই....;)

২৮ শে মে, ২০১৮ সকাল ৯:৫৪

কলাবাগান১ বলেছেন: কোন কথাই বানানো না যদি আসল লিং দেওয়া হয় ..এই ডিজিটাল যুগে

৮| ২৮ শে মে, ২০১৮ সকাল ১০:০৭

কাওসার চৌধুরী বলেছেন: আমি প্রতিটি বিষয় নিয়ে লেখার আগে অন্তত এক সপ্তাহ ভাবনা চিন্তা করি। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট নোট করি, বিষয়টির উপর পড়াশুনা করি। লেখাটি শেষ হওয়ার পর সাথে সাথে পোস্ট করি না, দুই-তিন দিন অনেক বার এগুলো এডিট করি। যখন মনে করি, এবার হয়তো ঠিক আছে তখন পোস্ট করি।

আমি লেখাগুলোর পেছেন এতো পরিশ্রমের মূল উদ্দেশ্য হলো প্রথমে নিজে সঠিক জ্ঞান অর্জন করা। পাশাপাশি, সম্মানিত পাঠক সমাজ লেখাটি পড়ে যাতে মৌলিক জ্ঞান অর্জন করতে পারেন, নিজের ভেতরের প্রশ্নের সাথে আমার বিশ্লেষণ মিলিয়ে একটি যুক্তিসংগত উত্তর খুঁজে পান তার নিরন্তর চেষ্টা থাকে লেখায়।

একজন লেখক হিসাবে এটা পাঠকের কাছে আমার দায়বদ্ধতা। জানি না কতটুক বিষয়ের গভীরে গিয়ে বিশ্লেষণ করতে পারি। তবে চেষ্টার কোন ত্রুটি নেই। সামনের দিনগুলোতে যাতে আরো ভাল লেখতে পারি এজন্য আশীর্বাদ করবেন। আপনার জন্য অনেক শুভ কামনা।

২৮ শে মে, ২০১৮ সকাল ১০:১৫

কলাবাগান১ বলেছেন: আপনি যে হোম ওয়ার্ক করে পোস্ট দেন সেটা আমাদের মত ইমপালসিভ (রিয়্যাকশানারী) পো্স্ট দাতারা ঠিকই বুঝি

৯| ২৮ শে মে, ২০১৮ সকাল ১০:৩১

একদম_ঠোঁটকাটা বলেছেন: ৯২ বছর বয়সে মানুষ শারীরিক ও মানসিক দিয়ে দুর্বল হয়ে পড়েন। তাই তিনি নতুনভাবে দেশের কতখানি উপকারে আসবেন এ বিষয়ে আমার সন্দেহ আছেন। নিজের সুবর্ণ সময়ে রাজনীতি থেকে অবসর গ্রহণ করে ফেলা উচিৎ। নাহলে রবার্ট মুগাবের মত শেষপর্যন্ত নিন্দার পাত্র হয়ে উঠবেন জনগণের কাছে যদিও অতীতে রবার্ট মুগাবে অত্যন্ত জনপ্রিয় ছিলেন জনগণের কাছে দেশের প্রতি তার অবদানে জন্য।

২৮ শে মে, ২০১৮ সকাল ১০:৪১

কলাবাগান১ বলেছেন: but he is still a competent leader.....and knows well when to fold it.....

১০| ২৮ শে মে, ২০১৮ সকাল ১০:৪৩

ঢাবিয়ান বলেছেন: সব কথাই কি অনলাইনে খুজে পাবেন? মাহাথির যদি মালে ভাষায় কোন অনুষ্ঠানে কোন বক্তব্য রাখে সেটা অনলাইনে যে আসতেই হবে এমন কোন কথা আছে? মালয়েশিয়া একটি মুসলিম রাস্ট্র । সেখানকার রাস্ট্রপতির ধর্মীয় বক্তব্য দেয়া খুব স্বাভাবিক একটা বিষয়। আপনি ওয়াহাবি, মুয়াহাবি খুজে পাওয়া একান্তই আপনার ব্যক্তিগত অভিমত। দিন শেষে মাহাথির একজন মুসলিম রাস্ট্রপতি।

২৮ শে মে, ২০১৮ সকাল ১০:৫৩

কলাবাগান১ বলেছেন: পোস্ট দাতা যদি খুজে পায়, তাহলে আমরা কেন খুজে পাব না...

দিন শেষে তিনি সকল মালয়শিয়ান দের প্রেসিডেন্ট..ইনক্লডিং ২৫% চাইনীজ ও ৭% ইন্ডিয়ান অরিজিন মালয়শিয়ানদের...্র

রাস্ট্র নামাজ পড়ে না রাস্ট্র পুজা দেয় না, রাস্ট্র চার্চে যায় না.....ধর্ম ধর্মের যায়গায় রাস্ট্র রাস্ট্রের যায়গায় ...দুটা সেপারেট থাকতে হয় যেটা উন্নত বিশ্বে আছে..

আর আপনি???? যার কাছে আমাদের মুক্তিযুদ্ধ হল রূপকথার মত..তার কাছে তো ধর্ম কে দিয়ে রাস্ট্র পরিচালনা করা ই হল আদর্শ যেই আদর্শে ১৯৭১ সনে রাজাকার রা লড়েছিল

১১| ২৮ শে মে, ২০১৮ সকাল ১১:৩০

ঢাবিয়ান বলেছেন: আমাদের দেশেওতো মুসলিম ছাড়া অন্য ধর্মাম্বলীর মানুষ আছে। তাই বলে কি আমাদের নেতা নেত্রীরা ধর্মিয় কোন বক্তব্য দেয় না? মালয়েশিয়া একটি মুসলিম দেশ। রাস্ট্রীয় বক্তৃতায় ধর্মীয় বিষয় স্থান না পেলেও , ছোট কোন সভা সমাবেশে এ ই ধরনের ধর্মীয় ক্তব্য দিতেই পারে। বিশেষ করে এখন রমজান। আমাদের দেশের রাজনীতিবিদেরা দেয় ইফতার পার্টি। কিন্তু অন্যান্য মুসলিম দেশে নেতা নেত্রীরা মসজিদের ইফতার করতে যান।সে সময়ে নেতা নেত্রীরা সেখানে ধর্মীয় বক্তব্য দিতেই পারে। মুসলিম দেশে এটা খুবই কমন একটা ব্যপার।

২৮ শে মে, ২০১৮ বিকাল ৫:১১

কলাবাগান১ বলেছেন: উনি ধর্মীয় বক্তব্য দিতে পারেনই সেটা মুসলিম হিসাবে কোন সন্দেহ নাই। কিন্তু যে টুইট বিখ্যাত বলে চালানো হচ্ছে সেরকম কোন টুইট তিনি করেন নাই....মিথ্যা কথা দিয়ে প্রপাগান্ডা চালানোতে ই আপত্তি

১২| ২৮ শে মে, ২০১৮ সকাল ১১:৫১

বিজন রয় বলেছেন: ব্লগে সব ধরনের লোক আছে।

২৮ শে মে, ২০১৮ বিকাল ৫:১২

কলাবাগান১ বলেছেন: সাথে তালিয়া বাজানোর লোক ও আছে

১৩| ২৮ শে মে, ২০১৮ দুপুর ১:৩২

আখেনাটেন বলেছেন: খবরের সত্যাসত্য নিরূপণ না করে এভাবে প্রচারণা চালানো এখন একটা ট্রেন্ডে পরিণত হয়েছে। এগুলো আখেরে যে ভালোর চেয়ে খারাপ উদাহরণ হিসেবেই থেকে যায় তা বিচার করার মতো সাধারণ জ্ঞানটুকুও ইনাদের থাকে না।

ইহা যেমন ধর্মান্ধদের জন্য প্রযোজ্য; ঠিক তেমনই দলকানা কিংবা চাটুকারদের জন্যও প্রযোজ্য। মুদ্রার এপিঠ-ওপিঠ। দুইটাই সুস্থ বিকাশমান সমাজের জন্য হানিকারক!!!

বিষয়টি তুলে ধরায় আপনাকে অশেষ ধন্যবাদ।

২৮ শে মে, ২০১৮ রাত ৯:৪৬

কলাবাগান১ বলেছেন: ১৯৭১ সনের স্বাধীনতা যুদ্ধকে ডিফেন্ড করার জন্য দলকানা/চাটুকার শুনতে হয়, তাহলে ও আমি গর্বিত....এখনও রাজাকার একটা গালি হিসাবে নেওয়া হয় মুক্তিযোদ্ধা শব্দ টা এখনও মহান হিসাবে নেওয়া হয়

১৪| ২৮ শে মে, ২০১৮ বিকাল ৪:১৩

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: অন্তত আপনার বানানো পোস্ট থেকেই ভাল আছে তা বলা যায়...জীবনে নাকি বেড়াতে যেতে পারেন নাই...। ভাবীকে নিয়ে কক্সবাজারের ভ্রমন নিয়ে সামুতে ছবি সহকারে পোস্ট ...৪০০ টাকায় সকালে নাস্তা করেও বলেন যে ভাল নাই...


আহ হা। ভাই এইভাবে মন্তব্য করছেন কেন?
রাগ করবেন না। রেগে গেলেন তো হেরে গেলেন।

২৮ শে মে, ২০১৮ বিকাল ৫:২১

কলাবাগান১ বলেছেন: অর্থ না বুজে যেখানে সেখানে ...সহমত, ধন্যবাদ, আপনার সাথে একমত এই জাতীয় কমেন্ট করার চাইতে নিজের মত টা কে প্রকাশ করাই বেশী যুক্তিযোগ্য

১৫| ২৮ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:১৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ঐ পোস্টে যাচাই না করে আমিও মন্তব্য করেছিলাম। যাই হোক, এগুলো মোটেও ঠিক নয়। মাহাতিরের আর নতুন করে জনপ্রিয়তা বাড়ানোর কিছু নেই। তার নামে এসব মিথ্যা সাজানো লেখা দিয়ে লাইক ব্যবসা করা খুবই খারাপ ও গুনাহের কাজ হয়েছে...

২৮ শে মে, ২০১৮ রাত ৯:৪৬

কলাবাগান১ বলেছেন: কথা সেটাই

১৬| ২৮ শে মে, ২০১৮ রাত ৯:০৯

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: মানুষ এই সমস্ত খবর পড়তে উৎসাহবোধ করে। এই সুযোগ টাকে কিছু মানুষ কাজে লাগাচ্ছে। যত ভালো কথাই হউক মিথ্যা বিভ্রান্তি ছড়ানো উচিৎ নয়।

২৮ শে মে, ২০১৮ রাত ৯:৪৬

কলাবাগান১ বলেছেন: আমরা হুজুগে বাংগালী

১৭| ২৮ শে মে, ২০১৮ রাত ১০:০১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: মাহা‌থির এক জন উদার মানুষ। তা‌কে খা‌টো করা বোকামী।

২৮ শে মে, ২০১৮ রাত ১০:৫৭

কলাবাগান১ বলেছেন: উনি উদার দেখেই উনাকে পছন্দ করি কিন্তু অন্যরা তার ভাল মানুষ ইমেজের সুযোগ নিচ্ছে

১৮| ২৮ শে মে, ২০১৮ রাত ১১:২৫

আখেনাটেন বলেছেন: আপনি যখন আমার মন্তব্যের উত্তর না দিয়ে পরেরটার উত্তর দিলেন তখনই বুঝেছিলুম ভাইজান গোস্বা করেছেন। B-)

১৯৭১ সনের স্বাধীনতা যুদ্ধকে ডিফেন্ড করার জন্য দলকানা/চাটুকার শুনতে হয়, তাহলে ও আমি গর্বিত -- একশ ভাগ খাঁটি কথা; আর এধরণের ডিফেন্ডকারী লোকজন এদেশের বেশিরভাগ লোকের কাছেই নমস্য। কিন্তু...

এই ডিফেন্ডের নাম করে মুক্তিযুদ্ধের মূল চেতনাকে (ন্যায় ও সমতার ভিত্তিতে সমাজ বিনির্মাণ) পাশ কাটিয়ে নিজেদের মনগড়া বারোভাজা হানিকারক চেতনাকে কুইনাইন বড়ির মতো সাধারণ জনগণকে জোর করে খাওয়ানো লোক হিসেবেও কি আপনি গর্বিত হবেন?

আমি একটি কথা আগেও বলেছি যা সাদা তাকে সাদা ও যা কালো তাকে কালোই বলা উচিত। এবং নিজের বিবেককে বন্ধক রাখলে এটা বলার মতো সৎ সাহস অাসা মুশকিল। আর সমাজে এই ধরণের বিবেকহীন লোকেরাই রাতারাতি নানারকম বাবা নাম ধারণ করে গোটা সমাজব্যবস্থাকে কলুষিত করে ফেলছে। এই কালো বিষয়গুলোও যখন কেউ সাদা হিসেবে দেখাতে চায়, তখন সেই চেতনার জন্য গর্বিতদের কি বলা যেতে পারে না---দলকানা কিংবা চাটুকার।

আপনি নিশ্চয় এই পরের দলে পড়েন না, কি বলেন? :D


এখনও রাজাকার একটা গালি হিসাবে নেওয়া হয় মুক্তিযোদ্ধা শব্দ টা এখনও মহান হিসাবে নেওয়া হয়--এটি দেশের বেশিরভাগ লোকের কাছেই চিরন্তন সত্য কথা। গুটিকয়েক কুলাঙ্গার হয়ত এর অপোজিট ভাবে। এই পাপিষ্ঠরা ধিকৃত।

তারা আরো ধিকৃত যারা এই শব্দদুটোকে বিক্রির মাধ্যমে দেশে ব্যবসাকেন্দ্র খুলে বসেছে। শিক্ষা-স্বাস্থ্য-অর্থ সব খাতেই এই ব্যবসায়ীরা লুটেপুটে খাচ্ছে শব্দ বিক্রি করে। এই কালো অধ্যায়কেও যখন কেউ সাদা চোখে দেখে তার জন্য গর্ব অনুভব করে তাদেরকে কি নামে ডাকা যেতে পারে?

আপনি জ্ঞানী মানুষ। অসাম্প্রদায়ীক। বিজ্ঞান নিয়ে চমৎকার কিছু পোস্ট আছে। সেসব পোস্টে আমার ভালোলাগাও রয়েছে। দেশ নিয়ে আপনার চমৎকার নিজস্ব ভাবনা রয়েছে। সোনালী মুক্তিযুদ্ধকে খাঁটি বাংলাদেশীর মতোই দ্যাখেন। শ্রদ্ধার জায়গাটুকুও সেজন্য বরাদ্দ।

কিন্তু...।

ভালো থাকুন। সুস্থ থাকুন প্রিয় কলাবাগান১।

২৯ শে মে, ২০১৮ রাত ১:০৯

কলাবাগান১ বলেছেন: বিশ্ববিদ্যালয় পাশ করার পরই দেশ ছেড়েছি...দেশ আমাকে বিনা পয়সায় পড়িয়েছে ....কৃতজ্ঞতা অনেক ...জীবনে কোন দিন আওয়ামী লীগের কোন নেতা কে চিনি নাই চিনতে চাই ও না...বাড়ীর পাশে হাসিনার ছেলে জয় থাকে...কোনদিন ইচ্ছাও হয় নাই যে নিজের পরিচয় দেই.....ছদ্মনামে লিখি তাই আওয়ামী কোন নেতাও আমাকে চিনে না.....

১৯| ২৮ শে মে, ২০১৮ রাত ১১:৫৬

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: এই আজব শ্রেণীকে বোঝানো অনেক আগেই ছেড়ে দিয়েছি। এখন ব্লগে আসতে আগ্রহ পাইনা এদরেই বাড়বাড়ন্ত দেখে। আপনি স্বাক্ষী, এখান থেকে অনেক অসাধারন ব্লগার এদের কারনেই এই ফ্ল্যাটফর্ম ছেড়ে চলে গেছেন।

২৯ শে মে, ২০১৮ রাত ১:০৫

কলাবাগান১ বলেছেন: মাটি কামড়ে পড়ে আছি এই সব লোকদের খালি মাঠে গোল দিতে চাই না বলে

২০| ২৯ শে মে, ২০১৮ ভোর ৪:৪৯

হাসান কালবৈশাখী বলেছেন:
জেনেশুনে মিথ্যা প্রচারণা চালানো এখন একটা ট্রেন্ডে পরিণত হয়েছে।
খুবই সংঘবদ্ধভাবে এগুলোকে সামনে নিয়ে আসে। এদের ইয়েস সার বা আমিন বলার লোকও আছে।

মিথ্যাচরণ চোখে আংগুল দিয়ে দেখিয়ে দিলে কমেন্ট মুছে দিচ্ছে।

২৯ শে মে, ২০১৮ ভোর ৬:০৩

কলাবাগান১ বলেছেন: এরা অনলাইনে খুব এক্টিভ

২১| ২৯ শে মে, ২০১৮ দুপুর ১২:১০

ইব্‌রাহীম আই কে বলেছেন: ভাগ্যিস পোষ্টা আমি পাইনি, আর পড়িও নি। শুধু শুধু একটা মিথ্যা ইনফরমেশন জেনে কি দরকার নিজের মস্তিষ্ককে রিজার্ভ করে রাখা।
নতুন ব্লগার হিসেবে ঐসব পোস্ট (তাও হয়ত কোন সিনিয়র ব্লগারের পোস্ট।) আমাদেরকে ব্লগে আসতে অনেকটাই নিরুৎসাহিত করে। আমি যদি আমার কথা বলি তাহলে আমি বলবঃ আমি পারফেক্ট কিছু খুঁজি

আমার ব্লগে আপনার দাওয়াত দাদা, সময় করে ঘুরে আসবেন।

৩০ শে মে, ২০১৮ রাত ১২:২৮

কলাবাগান১ বলেছেন: পৃথিবীতে পারফেক্ট বলতে কিছুই নাই

২২| ০৪ ঠা জুলাই, ২০১৮ ভোর ৬:৪৩

ঠাকুরমাহমুদ বলেছেন: ব্লগে কপি পেষ্ট আর ভালো লাগে না, মনে হয় শিক্ষিতজন ব্লগে আসেন মুর্খ্যতা প্রকাশ করার জন্য, কপি পেষ্ট ছিলো-আছে-থাকবে কারণ বুড়া বয়ষে যদি আক্কেল দাঁত না গজায় তাকে তো আর দাঁতের ডাক্তারের কাছে নিয়ে আলগা দাঁত বসানো যাবে না, আর তাতে হয়তো আসল ফলও পাওয়া যাবে না । ধন্যবাদ মুল্যবান তথ্য পরিবেশনের জন্য ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.