নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

একজন সাধারন লোক।

কালো যাদুকর

বিশেষ কিছু নেই।

কালো যাদুকর › বিস্তারিত পোস্টঃ

বাইডেন নতুন প্রেসিডেন্ট

০৭ ই নভেম্বর, ২০২০ রাত ১০:৫০

অবশেষে মানবতার হল বিজয় ৷ বাইডেন প্রজেক্টেড প্রেসিডেন্ট ৷ শুভ কামনা রইল বাইডেন ও হ্যারিস প্রশাসনকে । আশা করি বিশ্ব ,শান্তির পথে আগাবে ৷ বিভেদের রাজনীতি পরাজিত হয়েছে। এটা হওয়ার দরকার ছিল। তানা হলে মানবতা আরো বেশী আহত হত। অনেক গুলো রেকর্ড করে বাইডেন নির্বাচিত হয়েছেন ৷

মন্তব্য ২৪ টি রেটিং +১/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই নভেম্বর, ২০২০ রাত ১১:০০

চাঁদগাজী বলেছেন:



বিপদে পড়লে, আমেরিকা সঠিক পথ কজুঁজে বের করতে সমর্থ হয়।

০৭ ই নভেম্বর, ২০২০ রাত ১১:০৯

কালো যাদুকর বলেছেন: আমেরিকান জনগন বারাবার প্রমান করেছেন ডেমোক্রেসি কাজ করে। কঠিন কাজ সামনে আছে।

২| ০৭ ই নভেম্বর, ২০২০ রাত ১১:০৪

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: মনে হচ্ছে, সারা পৃথিবী একটা উন্মাদের হাত থেকে বাঁচলো।

০৭ ই নভেম্বর, ২০২০ রাত ১১:১১

কালো যাদুকর বলেছেন: একদম ঠিক। সি এন এনের ঘোষকের চোখে পানি ছিল, যখন এটা বলছিল।

৩| ০৮ ই নভেম্বর, ২০২০ রাত ১২:১৪

রাজীব নুর বলেছেন: ইয়াহু------

০৮ ই নভেম্বর, ২০২০ ভোর ৪:২১

কালো যাদুকর বলেছেন: আমিও খুশি।

৪| ০৮ ই নভেম্বর, ২০২০ রাত ১২:৫৪

হবা পাগলা বলেছেন: সময় হলেই বিশ্ব জনতা বুঝতে পারবে বাইডেন কি জিনিস

০৮ ই নভেম্বর, ২০২০ ভোর ৪:৩১

কালো যাদুকর বলেছেন: সময় হোক , তারপর বলেন। বুঝাই যাচ্ছে আপনি বাইডেন কে পছন্দ করেন না। আমেরিকার জনগনের জন্য বাইডেন ভাল হবে। মানুষজন বিনা চিকিৎসায় মারা কম যাবে। আমেরিকার জনগন করোনাতে কম মারা যাবে আশা করা যা্য়, কারন বাইডেন করোনা নিয়ন্ত্রনের ভাল ব্যবস্থা নেবেন। মাইনরিটিদের উপর অত্যাচার কমবে।

৫| ০৮ ই নভেম্বর, ২০২০ রাত ১২:৫৯

হবা পাগলা বলেছেন: বাইডেনের কল্যানে খুব শীঘ্রই বিশ্ব জনতা আরও একটি ভয়ংকর যুদ্ধ দেখতে পাবে

০৮ ই নভেম্বর, ২০২০ ভোর ৪:৪২

কালো যাদুকর বলেছেন: ভুল ধারনা। গুজবে কান দিবেন না।

৬| ০৮ ই নভেম্বর, ২০২০ রাত ১:৫৪

নেওয়াজ আলি বলেছেন: বিশ্ব যেন শান্তি পায়।

০৮ ই নভেম্বর, ২০২০ ভোর ৪:৩৮

কালো যাদুকর বলেছেন: আমিও তাই আশা করছি।

৭| ০৮ ই নভেম্বর, ২০২০ ভোর ৫:১১

জিকোব্লগ বলেছেন:




একজন কড়া ভাবে কথা বলে, আরেকজন ভদ্রভাবে কথা বলে।
কিন্তু ইউএস কিলিং মিশনে দুইজনই ইয়েস বলবে। কাজেই
আনন্দে আহ্লাদিত হওয়ার কিছু নাই। ইসরায়েল ফিলিস্তিনিদের
মেরেই যাবে, সৌদি ও ইয়ামেনের শিশুদের মেরে যাবে। তারপরেও
ট্র্যাম্পু বাইডেন হ্যারিশ ইসরায়েল-সৌদির পাশেই থেকে যাবে।

০৮ ই নভেম্বর, ২০২০ ভোর ৫:৪৬

কালো যাদুকর বলেছেন: আমেরিকার জনগনের জন্য ভাল। আমেরিকার ফরেন পলিসি সাধারণত খুব বেশী পরিবর্তন হয় না।

"ইউএস কিলিং মিশনে " সরি আমি এব্যাপারে কিছু বলব বা। আমার মতে বাইডেন সবার জন্য অনেক ভাল।

৮| ০৮ ই নভেম্বর, ২০২০ সকাল ৮:৩২

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ট্রাম্পের মতো আমাদেরও দুইজন ছিল,তারা ছিল সামরিক আর ট্রাম্প বেসামরিক।তিন জনই রাজনীতির বারটা বাজিয়েছে।

০৮ ই নভেম্বর, ২০২০ সকাল ৯:১১

কালো যাদুকর বলেছেন: একমত।

৯| ০৮ ই নভেম্বর, ২০২০ সকাল ৮:৩৬

ইফতেখার ভূইয়া বলেছেন: ঠিক কিভাবে মনে করছেন যে মানবতার বিজয় হলো? এই সেই বাইডেন যে নিজে ডেমোক্র্যাট হওয়ার পরেও বুশের দল রিপাবলিকানদের প্রনীত ইরাক এবং আফগানিস্তানে যুদ্ধের পক্ষে ভোট দিয়েছিলো, সূত্র। এক সাদ্দাম আর এক বিন লাদেনের উছিলায় ইরাকে কয়েক লক্ষাধিক (সূত্র) আর আফগানিস্তানে প্রায় লক্ষাধিক (সূত্র) প্রাণ কেড়ে নেয়া হলো, সেটা কতটা মানবিক? নাকি মানবতার বিষয়টা শুধু গুটি কয়েক মানুষের জন্য প্রযোজ্য? যুদ্ধ শেষ হয়েও হইলোনা শেষ কারণ বাইডেন চান উল্লেখিত দেশগুলোতে এখনো কিছু আমেরিকান সৈন্য থাকুক, সূত্র

কামালা হ্যারিস গত বছরের ডেমোক্র্যাটিক প্রাইমারী নির্বাচন পূর্ববর্তী সময় বিতর্কে বাইডেন-এর সমালোচনা করেন ডিসেগ্রিগেশন বাসিং (কালো এবং সাদা বাচ্চাদের একই বাসে আসা-যাওয়া করার আইন) এর বিরোধীতা করার জন্য এবং নিজেকে এর ভুক্তভোগী দাবী করেন কারণ কামালা তখন ছোট ছিলেন এবং স্কুলে যেতেন। ২০১০ সালে বাইডেন, রবার্ট বার্ড (একজন সিনেটর এবং বর্ণবাদী গ্রুপ ক্যু ক্ল্যাক্স ক্ল্যান এর একটি চ্যাপ্টারের প্রতিষ্ঠাতা) - কে নিজের বন্ধু, পরামর্শদাতা উল্লেখ করেন। সত্য মিথ্যে যাচাই-এর দায়িত্ব ব্যক্তিগত পর্যায়ে থাকছে। প্রশ্ন হলো, বাইডেন এর প্রতি তার এতটা অভিযোগ থাকার পরেও কেন কামালা তার ভাইস-প্রেসিডেন্টের নমিনেশন-এ রাজী হলেন? কারন, এখানে নীতি মুখ্য নয়, ক্ষমতা-ই গুরুত্বপূর্ণ। আপনি কি বুঝতে পারেন কেন ওবামা বাইডেন কে আর বাইডেন কামালা-কে ভাইস প্রেসিডেন্টের জন্য মনোনীত করেছে? কারন তারা এক একজন অপরজনের রেইস (জাতি) -এর ভোট যাতে পান। এটাকেই বলে ভোটের রাজনীতি, বর্ণকে ইস্যু করে রাজনীতি করা।

ট্রাম্প কি ধরনের লোক, সেটা আমার ঢাকঢোল পিটিয়ে বলার দরকার নেই, মানুষ সেটা কমবেশী জানে। আর বাইডেন আসাতে কার কি লাভ-ক্ষতি সেটাও আমি জানিনা, আগামী দিনগুলোতে সেটা সবাই দেখতে পাবে। শুধু চাই আমেরিকার ভালো হোক, আইনের সুশাসন ফিরে আসুক, অর্থনৈতিক, মানবিক এবং সমষ্টিগত উন্নয়ন হোক। বিভাজনের আর ভোটের রাজনীতি বন্ধ হোক।

০৮ ই নভেম্বর, ২০২০ সকাল ১০:০১

কালো যাদুকর বলেছেন:
এখানে একটা ব্যাপার আছে, বাইডেন নির্বাচিত হতেন না (আমার মতামত), যদি ব্লাক লাইফ ম্যাটার আন্দোলন না হোত। আমি এই বছরের প্রথমদিকে অনেকটা আশা ছেড়ে দিয়েছিলাম। আমার মনে হয় , এই সিভিল রাইট ব্যাপার গুলো বাইডেন দেখবেন। সে হিসাবে ওর নির্বাচনে জেতা একটি মানবিকতার বিজয় । এছাড়াও ম্যাক্সিকো সিমান্তে শিশুদের সাথে যা হচ্ছিল সেটার একটা বিহিত হবে। মুসলিম ব্যান উঠে যাবে, প্যারিস ক্লাইমেট চুক্তিতে আবার আমেরিকা যোগ দেবে। এগুলো সবই দরকারি কাজ যে গুলো আমেরিকা এবং বিশ্বে শান্তি আনতে সাহায্য করবে।

ডিবেটে ঐ ব্যাপারগুলো আলোচনা হয়েছে( আপনি যেগুলো বলেছেন), তারপরেও জনগনের ভোটে, প্রাথমিক ভোটে নির্বাচিত হয়েই বাইডেন ডেমোক্রেটিক পার্টির পার্থী হয়েছেন। কাজেই এখানে জনগনের রায়কে মেনে নিতেই হবে। অন্য কেউ হতে পারতেন, বার্নি বা ব্লুমবার্গ, কিন্তু সেটা হয়নি। এখানে দুই পার্টিই যার যার সুবিধা মত ভিপি বেছে নেন। সাধারনত যারা প্রাথমিক ভোটে অংশ গ্রহণ করেছেন, তাদের মধ্যে থেকে নেয়া হয়। সব রাজনৈতিক বিশ্লেষন থেকে যেটা মনে হচ্ছে সেটা হল মিস হ্যারিস একজন মাইনরিটি ( কালো এবং মহিলা) , সে জন্যই তাকে সেলেক্ট করা হয়েছে। এছাড়া গত নির্বাচনে মিস ক্লিনটন হেরে যাওয়ার পর থেকেই , সব ডেমোক্রেটরা আশা করছিল পরের বার একটা টিকেট যেন কোন মহিলাকে দেয়া হয়। কাজেই এটা বলা অসংগত যে "বর্ণকে ইস্যু করে রাজনীতি করা হয়েছে"। আজকে বাইডেন প্রেসিডেন্ট ইলেক্ট ভাযনে (ডেলোয়ার থেকে) বলেছেন "লং ওভার ডিউ"। উনি বোঝাতে চেয়েছেন কালো মেয়েদের অনেক আগেই ভিপি হওয়া দরকার ছিল। আমেরিকাতে একটা ব্যপার আছে। যখন কোন সরকারি হায়ার হয়, তখন দেখা হয় যাতে সব বর্ণের মানুষের সুযোগ থাকে। ওরা মনে করে ডাইভারসিটি হল এদের সাফল্যের শক্তি। আমি মনে করি না বর্ণকে ইস্যু করে বাইদেন রাজনীতি করেছেন।

সবশেষে বলব, এদেশে গনতন্ত্র কাজ করে। জনগন পছন্দ না করলে , পরের বার তাকে অফিস থেকে সরিয়ে দেয়।

অন্যদেশে দেখা যায়, জনগন যতই শাসককে অপছন্দ করুক না কেন , অনেক চেস্টা করেও পরিবর্তন সহজে আনতে পারে না।


১০| ০৮ ই নভেম্বর, ২০২০ সকাল ৯:৩৬

মোঃ মাইদুল সরকার বলেছেন: অভিনন্দন জো বাইডেন। এটা অবশ্য অনেকটা অনুমেয় ছিল জিতবে।

তবু ট্রাম্প যে এত ভোট পেল সেটাই অবাক করে।

০৮ ই নভেম্বর, ২০২০ সকাল ১০:০৬

কালো যাদুকর বলেছেন: হা অনুমেয় ছিল। কিন্তু এবার ভোটের ন্যাচার একটু অন্য রকম ছিল। মেইল ভোট, আরলি ভোট সব মিলিয়ে দ্বিতীয় দিন পর্যন্ত অনেক টেনশন ছিল। তবে সব ভুলে গেছি, বিজয়ে।

১১| ০৮ ই নভেম্বর, ২০২০ সকাল ১১:৫১

ইফতেখার ভূইয়া বলেছেন: এ ব্যাপারে আমি পুরোপুরি একমত যে, পুলিশি নির্যাতনের বন্ধ অবশ্যই জরুরী এবং এ ব্যাপারে সরকারের আরো কঠোর নিয়ম-নীতি প্রণয়ন প্রয়োজন, কোন সন্দেহ নেই। সুর্নিদিষ্ট কোন একক গোষ্ঠী নয়, আমি মনে করি সকল লাইফ-ই সমান গুরুত্বপূর্ণ। প্রতিটি ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করে সেটার আইনগত সঠিক বিচার প্রত্যাশা করি। ঘটনাগুলোকে জাতিগত রূপ দিয়ে মূলত দেশের ভেতর একটা বিভাজন-কেই মূলত উসকে দেয়া হয়েছে এবং এটা আরো গভীরে যাচ্ছে বলে মনে হচ্ছে। মেক্সিকো থেকে আসা এরকম জনতার ঢল কোনভাবেই কাম্য নয়। ইমিগ্রেশনের একটা লিগ্যাল প্রসেস আছে সেটা সবার মানা উচিত। তাতে আইনের প্রতি শ্রদ্ধা দেখানোও হয় আর এ ধরনের অবৈধ ইমিগ্রেশন ইস্যুরও তৈরী হওয়ার সুযোগ থাকে না। আইনের সুশাসনের জন্য অবৈধ অভিবাসনকে নিরুৎসাহীত করা প্রয়োজন।

আপনি বলেছেন, "সব রাজনৈতিক বিশ্লেষন থেকে যেটা মনে হচ্ছে সেটা হল মিস হ্যারিস একজন মাইনরিটি (কালো এবং মহিলা) , সে জন্যই তাকে সেলেক্ট করা হয়েছে। এছাড়া গত নির্বাচনে মিস ক্লিনটন হেরে যাওয়ার পর থেকেই, সব ডেমোক্রেটরা আশা করছিল পরের বার একটা টিকেট যেন কোন মহিলাকে দেয়া হয়।" - এটাকে আমার কাছে ক্ল্যাসিক আইডেনটিটি পলিটিক্স এর সংজ্ঞা মনে হয়েছে। নির্বাচিত প্রার্থী অবশ্যই তার পছন্দমত রানিং মেট বেছে নিতে পারেন, কিন্তু দল হিসেবে যে যুক্তিটাকে (দলের/আপনার নয়) আপনি উপস্থাপন করেছেন, সেটা ব্যক্তিগতভাবে আমার কাছে এ্যাপিলিং মনে হয়নি। প্রার্থী হিসেবে বার্নি স্যান্ডার্স এবং এলিজাবেথ ওয়ারেন দু'জনই অনেক বেশী অভিজ্ঞতাসম্পন্ন এবং জনপ্রিয়, অন্তত পপুলার ভোট এর রেজাল্ট সেটাই বলছে। ভোট না পাওয়ার পরেও যদি মহিলা এবং মাইনোরিটি হওয়ার কারনেই কেবল তাতে বেছে নেয়া হয়ে থাকে তাহলে আমার বলার কিছু নেই। যদিও আমি র্নিদ্বিধায় তার ব্যক্তিগত অর্জন বা যোগ্যতাকে যথেষ্ট সম্মান করি তবুও। যাইহোক, সেটা দলীয় সিদ্ধান্ত তাই আমার বলা কিছু নেই। দলীয়ভাবে বার্ণি স্যান্ডার্স-এর প্রতি কিছুটা অবিচার বরাবরই হয়ে আসছে এবং হয়েছে।

লিখার জন্য ধন্যবাদ।

১৫ ই নভেম্বর, ২০২০ ভোর ৬:৩৭

কালো যাদুকর বলেছেন: মনে হচ্ছে আপনি একজন অভিমানি বার্নি সাপোর্টার। আসুন সব কিছু ভুলে উন্যয়নে এগিয়ে যাই। দেরিতে মন্তব্যের জন্য দঃখিত।

১২| ০৮ ই নভেম্বর, ২০২০ দুপুর ২:০৩

রাজীব নুর বলেছেন: বাইডেন ভালো লোক।

১৫ ই নভেম্বর, ২০২০ ভোর ৬:৩৮

কালো যাদুকর বলেছেন: জো কে আমার নানা ভাই নানা ভাই মনে হয়। দেরিতে মন্তব্যের জন্য দঃখিত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.