নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য কথা বলা এবং সুন্দর করে লেখা অভ্যাসের উপর নির্ভর করে

অদৃশ্য যোদ্ধা

সত্য কথা বলা এবং সুন্দর করে লেখা অভ্যাসের উপর নির্ভর করে

অদৃশ্য যোদ্ধা › বিস্তারিত পোস্টঃ

আন্তর্জাতিক সন্ত্রাসবাদকে বাংলাদেশ কম গুরুত্ব দিচ্ছে: টাইম

৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ৭:২৬

আন্তর্জাতিক সন্ত্রাসী দলের হুমকিকে খাটো করে দেখছে বাংলাদেশ সরকার। বেশ কয়েকটি হামলায় আইএসআইএস বা আল-কায়েদা দায় স্বীকার করলেও তাদের অস্তিত্ব অস্বিকার করছে তারা। এ বিষয়গুলো উল্লেখ করে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন।

প্রকাশিত প্রতিবেদনে যুক্তরাষ্ট্রের ইলিনয় স্টেট ইউনভার্সিটির সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক আলী রীয়াজ বলেন, আইএসআইএস এর সাংগঠনিক উপস্থিতি নিয়ে আপত্তি থাকলেও এখানে তাদের কোন সহযোগী দল রয়েছে এবং সহযোগীদের বিষয়ে গোষ্ঠিটি সচেতন, এই বিষয়টিতে আপত্তি করা এখন অনেক কঠিন হয়ে উঠেছে।

আইএসআইএস এর অনলাইন ম্যাগাজিন ‘দাবিক’এ সম্প্রতি বাংলাদেশে কার্যক্রম পরিচালনার জন্য জঙ্গিদলটির একজন নেতার পরিচয় তুলে ধরার বিষয়টির প্রতি দৃষ্টি নিবন্ধ করে আলী রিয়াজ এমনটি বলেন।

জুলহাস মান্নান নিহত হওয়ার পর টাইম ম্যাগাজিনের অনলাইন সংস্করণে প্রকাশিত ‘বাংলাদেশে ক্রমবর্ধমান উগ্রপন্থি সহিংসতার বিষয়ে যা জানা প্রয়োজন’ শিরোনামের প্রতিবেদনটিতে বাংলাদেশে আইএসআইএস এর মতো সন্ত্রাসী গোষ্ঠির উপস্থিতি নিয়ে আন্তজার্তিক উদ্বেগের বিষয়টিও তুলে ধরা হয়।

আলী রিয়াজের উদ্ধৃতিতে বলা হয়, “আইন-শৃঙ্খলা এবং বাংলাদেশের পরিস্থিতি যে ক্রমেই অবনতির দিকে যাচ্ছে তা পরিষ্কার।”

বাংলাদেশের ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান বলেন, কোন আন্তর্জাতিক তৎপরতার কথা অস্বীকার করে এসবই রাজনৈতিক প্রতিপক্ষের কাজ বলে গোঁ ধরে থাকাটা আরও ভীতিকর। শেষ বিচারে আইএসআইএস বা আল-কায়েদা বাংলাদেশে আছে কি নেই তা মূল্যহীন, বিচার্য হলো কেউ ওই কাজগুলো করছে এবং তাদের রুখতে হবে। তদন্তের রাস্তা বন্ধ করে দিয়ে এবং ওই বিষয়ে আইন প্রয়োগকারী সংস্থা প্রমাণ খুঁজে বের করুক, সরকার চায় না। সরকারের মনোভাব অনুযায়ি আইন সহায়ক পরিবেশ তৈরি সম্ভব নয়।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩০ শে এপ্রিল, ২০১৬ সকাল ৮:১১

বিজন রয় বলেছেন: অভ্যন্তরীন এবং আন্তর্জাতিক দুটোতেই কম গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.