নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সত্য কথা বলা এবং সুন্দর করে লেখা অভ্যাসের উপর নির্ভর করে

অদৃশ্য যোদ্ধা

সত্য কথা বলা এবং সুন্দর করে লেখা অভ্যাসের উপর নির্ভর করে

অদৃশ্য যোদ্ধা › বিস্তারিত পোস্টঃ

শুধু ঐতিহাসিক জয়ই নয়, সমালোচনারও জবাব....

১৯ শে মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:১৬

২০০০ সালে যখন টেস্ট স্ট্যাটাস পেলাম তখন আমাদের সামর্থ্য নিয়ে অনেকের সংশয় পারবে তো বাংলাদেশ..??
কিছুই বলার ছিলো না।

৫ বছর হারতে হারতে প্রথম জয় পেলাম। তবুও সমালোচনা পিছু ছাড়লো না। আমাদের সামর্থ্য নিয়ে সংশয় থেকেই গেলো। টেস্ট খেলতে জানেই না বাংলাদেশ।
কিছুই বলার ছিলো না।

অনেক দিন ধরে খারাপ খেললাম, ইনিংস ব্যবধানে হারলাম। সমালোচকের সমালোচনায় বিদ্ধ হলাম। টেস্ট স্ট্যাটাস তুলে নিতে চাইলো। কিছুই বলার ছিলো না।

অস্ট্রেলীয়রা দেড় দিনে অল আউট করতে চাইলো, ইংলিশরা বললো আমাদের থেকে তাদের মায়েরাও নাকি ভালো ক্রিকেট খেলে।
কিছুই বলতে পারিনি।

অপেক্ষায় ছিলাম। অপেক্ষায় ছিলাম ঠিক এই দিনগুলোর জন্য। যেদিনগুলোয় বাঘের হুংকারে কাঁপবে পুরো বিশ্ব।হতাশ হইনি, টাইগাররা হতাশ করেনি। শুধু ওয়ানডে নয়, টেস্টেও দেখিয়েছি আমাদের শক্তি। দিয়েছি ১৬ বছরের হাজারো সমালোচনার জবাব।
বিশ্ববাসী অবাক তাঁকিয়ে রয়, জ্বলে পুড়ে মরে ছাড়খার তবু মাথা নোয়াবার নয়। আমরা বিজয়ী জাতি,বীরের জাতি, আমরা জয় ছিনিয়ে নিতে জানি। আমরা জানি যেদিন জ্বলে উঠে আমাদের টাইগাররা, সেদিন পৃথিবীর কোন শক্তি তাদের দমাতে পারে না পারবে না।
শততম টেস্ট জয়ের প্রেরণার নিয়েই বিশ্বজয়ের পথে এগিয়ে যাক আমাদের ক্রিকেট। শততম টেস্ট ম্যাচের ঐতিহাসিক জয়ে টাইগারদের প্রাণঢালা অভিনন্দন।

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৯ শে মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:২৬

নান্দনিক বুদ্ধিপ্রকর্ষ বলেছেন: অপেক্ষায় ছিলাম। অপেক্ষায় ছিলাম ঠিক এই দিনগুলোর জন্য। যেদিনগুলোয় বাঘের হুংকারে কাঁপবে পুরো বিশ্ব।হতাশ হইনি, টাইগাররা হতাশ করেনি। শুধু ওয়ানডে নয়, টেস্টেও দেখিয়েছি আমাদের শক্তি। দিয়েছি ১৬ বছরের হাজারো সমালোচনার জবাব।
বিশ্ববাসী অবাক তাঁকিয়ে রয়, জ্বলে পুড়ে মরে ছাড়খার তবু মাথা নোয়াবার নয়। আমরা বিজয়ী জাতি,বীরের জাতি, আমরা জয় ছিনিয়ে নিতে জানি। আমরা জানি যেদিন জ্বলে উঠে আমাদের টাইগাররা, সেদিন পৃথিবীর কোন শক্তি তাদের দমাতে পারে না পারবে না।


- অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দলকে। কিন্তু বাস্তবতা হলো, ৯৯ ম্যাচে বড় বড় প্রতিপক্ষগুলোর কাছে রেগুলার লজ্জাজনকভাবে হারার পরে হঠাৎ করে ১ ম্যাচ কেউ ভাগ্যের জোরে জিতে জেতেই পারে। এই নিয়ে এত বড় বড় কথা বলা কী আসলেই সঙ্গত ? এই ম্যাচের পরের ১০টা টেস্ট ম্যাচের মধ্যে যদি ১টাতেও বাংলাদেশ জিততে না পারে, তখন কী এই পোস্ট দেখে আপনার লজ্জা কিংবা অস্বস্তিবোধ হবে না ? আমার মতে মেপে কথা বলা বুদ্ধিমানের কাজ। ধন্যবাদ।

২| ১৯ শে মার্চ, ২০১৭ রাত ৮:২৮

ভাবুক কবি বলেছেন: অপেক্ষায় ছিলাম, আর এখন তার জয়ের স্বাদ নিচ্ছি।

অভিনন্দন শততম জয়ের কারিগরদের।

৩| ১৯ শে মার্চ, ২০১৭ রাত ৮:৩০

অতঃপর হৃদয় বলেছেন: বাংলাদেশ ক্রিকেট দল এগিয়ে যাক, এই প্রত্যাশাই করি।

৪| ১৯ শে মার্চ, ২০১৭ রাত ৯:০৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: শততম টেস্ট জয়ের প্রেরণার নিয়েই বিশ্বজয়ের পথে এগিয়ে যাক আমাদের ক্রিকেট। শততম টেস্ট ম্যাচের ঐতিহাসিক জয়ে টাইগারদের প্রাণঢালা অভিনন্দন।

:)

৫| ২০ শে মার্চ, ২০১৭ সকাল ৯:৩৪

আততায়ী আলতাইয়ার বলেছেন: গতকালকের জয়টা অবশ্যই মার্ভেলাস তাই বলে এত বেশি অবাস্তব আবেগের সাগরে হাবুডুবু না খাওয়াই ভালো। বাংলাদেশ টিমের ব্যাটম্যানরা যেখানে দেশি ফার্স্টক্লাস ক্রিকেটে দেশি কন্ডিশনে দেশি বোলারদের বিপক্ষে একদিন ঠিক মত ব্যাটিং করতে পারে না ওয়ান্ডে স্টাইলে খেলতে চায় সেখানে টেস্টম্যাচে ম্যাচে বাংলাদেশি ব্যাটসম্যানরা ধারাবাহিক বড় ইনিংস খেলার সামর্থ কম রাখে এটাই বাস্তবতা গতকাল কে তামিমের অহেতুক উইকেট বিলিয়ে দেওয়াটা সেটাই বলে। বাংলাদেশ ফার্স্টক্লাস ক্রিকেট তথা জাতীয় লীগ শুরু করে ১৯৯৯ সালে আর টেস্ট স্ট্যাটাস পেয়ে যায় ২০০০ সালে যা মোটেও ঠিক হয় নাই এটলিস্ট তিন চার বছর টানা ফার্স্টক্লাস খেলে তার পর টেস্ট খেলা শুরু করলে ভালো হত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.