নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট › বিস্তারিত পোস্টঃ

ছোটগল্প- পরকীয়া প্রেম" ফারহানা কলি"

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৪১

মনের মাঝে খুব অসস্থি। দারুন অপরাধবোধ কাজ করছে। এই পাপবোধের জন্য মনে হয় ঘুম আসছেনা । রাত নিশি হচ্ছে ক্রমশঃ। কিন্তু কীসের যেন এক দূর্নিবার নিষিদ্ধ আকর্ষণ আমাকে টানছে।



আমার চোখ আটকে আছে ফেসবুকের পাতায়।

ম্যাসেজের দিকে চেয়ে আছি। "হ্যালো কলি" , আর কতক্ষণ বসে থাকবো?

কিছুক্ষণ অপেক্ষা করার পর লিখলাম- হ্যালো।



তুমি এতো দেরীতে রিপ্লাই দাও ভালো লাগেনা। জানোনা, ওয়েটিং ইজ সোর, প্রিয় কলি। প্রিয় ফারহানা কলি। তোমার জামাই কই? এখনো ঘুমায় নাই?



জ্বি,পাশের রুমে ঘুমাচ্ছে।



তোমার কি মন খারাপ? এতো দেরী করে রিপ্লাই দাও কেন? মন মানে না,জানু পাখী। তোমাকে ছাড়া এক মুহুর্তও ভালো লাগেনা। আমার সারাক্ষণ শুধু তোমার নাম ধরে ডাকতে ইচ্ছে করে।



আমি ধীরে ধীরে লিখলাম-শুধুই কি ডাকতে ইচ্ছে করে? আর কিছু না।

কি ডাকতে ইচ্ছে করে?

জানু, জানু পাখি, জানু , জানুপাখি, জানু , জানুপাখী, জানু, জানুপাখী।সারাক্ষণ শুধু ডাকতে ইচ্ছে করে প্রিয় ফারহানা কলি। কিন্তু তারপরও যে আমার তৃষ্না মিটেনা।



তোমার তৃষ্না মিটে কীসে?

তুমি জানোনা, কীসে তৃষ্নামিটে। তোমাকে কতগুলো চুমু খেয়েছি জানো। মোট ৭৯১ টা। তারপরও তৃষ্না মিটেনা। প্রতিটি চুমুর পর নতুন করে তৃষ্না জাগে। প্রতিটি চুমুই মনে হয় নতুন। এভরি লাস্ট কিস ইজ ফার্স্ট কিস।



বাহবা। প্রতিটি চুমু তুমি গুনে রেখেছো। এতো ভালোবাসো?



শুধুই কি চুমু গুনে রেখেছি। ছোট অভিসার, বড় অভিসার, গভীর অভিসার। শুকনো, ভেজা সব গুনে রেখেছি। তোমার সবচেয়ে সুন্দর কি জানো?

কি?

পামেলা এন্ডারসান ফেইল। এতো নিঁখুত । ২১টা চুমু খাওয়ার পর যার স্পর্শ পেয়েছিলাম। আফটার ২১ কিসেস দ্যান ইউ এ্যালাউড মি আনলিমিটেড এ্যাকসেস টু ইউর বুবস।



তাই নাকি? সব হিসাব করে রেখেছো।



হুম। তুমিই বলেছিলে। ঐ টাই নাকি পারফেক্ট লাভার।



তাই নাকি? আর ভেজা অভিসার কোনটা ?বলতো শুনি।

মুখে বলতে পারবোনা, কাছে আসো ।ওফ.....জান। জানোপাখি। জানোরে...



আরে বলোনা শুনি। শুনতে ভালো লাগছে।





এমন সময় পাশের রুমে শব্দ হলো। আমি তাড়াতাড়ি টেবিল লাইট অফ করে বাথরুমে গেলাম। এসে দেখি না ও ঘুমিয়ে আছে। ঘুমের ঔষধ কাজ করা শুরু করেছে । এতো সহজেতো আজ ঘুম ভাঙার কথা না।



কম্পিউটার রুমে এসে আবার লাইট অফ করলাম।

দেখি- ফারহানা কলি, ফারহানা কলি, প্রাণ পাখি, জান, জানু পাখি, কলিজা, জানু, জানু, কই , কই , তুমি কই , কই জানু পাখি, জানু আমার , কলিজা আমার , পাখী আমার, ভালোবাসা আমার , হৃদয় আমার , পরান আমার, জানুরে, ও জান..........আসো তাড়াতাড়ি আসো। যেওনা , প্লিজ। বাই বলে যাও। ইত্যাদি লিখায় পুরো ইনবক্স অদম্য ভালোবাসার কামনায় ভর্তি হয়ে আছে।



আমি তাড়াতাড়ি করে লিখলাম- সরি, সরি, সরি। মনে হলো - ও ঘুম থেকে ওঠেছে। তাই ও কিছু বুঝার আগেই বাথরুমে চলে গেছিলাম। এতো ওথলা হলে হবে? সাহস থাকলে একেবারেই নিয়ে যাওনা? তা তো পারোনা?



তুমি আরেকটু দেরি করলে, আমি কিন্তু সত্যিই গাড়ি নিয়েই ঠিকই তোমার বাসায় চলে আসতাম।



এতো সাহস তোমার? এতো রাতে চলে আসতে? ভয় লাগতো না?



কীসের ভয়? ঐ টাকলা, পেট মোটাকে ভয়। এতো সুন্দর মোহনীয়, কমনীয় সেক্সি ,বাঁধভাঙগা যৌবনে যে ভরপুর এমন বউকে সারাদিন ঘরে রেখে যে ঘুষ খেয়ে শুধুই পেট মোটা করে তাকে ভয় করবো?



প্লিজ, ওরকম বলোনা। এখনো ও আমার স্বামী।



স্বামী বললেই হলো? শুধু কাগজের স্বামী। কিছু কি তোমাকে দিতে পেরেছে? তুমিতো নিজেই বলেছো- ওই পেট মোটা টাকলার সাথে তোমার সেক্সুয়াল লাইফ সুখের না। এখনো প্রথম গোপন সেই অভিসারের পরম সুখ আমার দেহে লেগে আছে। তোমার ফারহানা কলি'র নামের মাঝেই যে জিনিসটা লুকিয়ে আছে সেটাইতো ও তোমাকে ভালো ভাবে দিতে পারেনা। ও আবার স্বামী।



আমার নামের মাঝে কি লুকিয়ে আছে?



আমার বুকের মাঝখানে আসো। বুকের ওপর তোমায় রেখে কানে কানে বলি।



প্লিজ বলো।



বলবো, তুমি আমার বুকের সাথে মিশে আছো কিনা আগে বলো? আমার কোলে বসে, ,মাথা নিচু করে একটা চুমু দাও। এই আসনটা না সবচেয়ে ভালো। দুজন দুজনাকে সবচেয়ে কাছাকাছি পাওয়া যায়। সবকিছু একসাথে পাওয়া যায়।



তাই নাকি? কোন আসনটা?



কেন তোমার মনে নেই- ককসবাজারের ট্যুরে।



মনে থাকবেনা কেন? তোমার কাছ থেকে শুনতে ভালো লাগছে। ভাবতেই কেমন যেন সুখ পাই।হু,মনে করো ঠিক ঐ রকম করে বসে আছি। এবার বলো, আমার নামের মাঝে কি পেলে?



ফারহানার ফা আর কলির ক। জানুরে, জানু পাখিরে, ও কলিজারে । আমি আর সহ্য করতে পারছিনা। এতোবার অভিসারেও মন ভরেনা। বারবার , বারবার তোমাকে পেতে, তোমার শরীরের ভিতরে প্রবেশ করতে মন চায়। মন চায়,পায়ের নখ থেকে চুলের আগা পর্যন্ত কামনার লালায় ভিজিয়ে দেই। আমি যে আর পারছিনা।



সত্যি করে বলোতো আমি তোমার কি ছিলাম, আর কি হলাম?

তুমি আমার সব। তুমি আমার ভ্যানিলা স্কাই ম্যুভির ক্যামেরন দিয়াজ।



সেটা আবার কি?

একসাথেইতো দেখলাম। মনে নাই- ক্যামেরুন দিয়াজ টম ক্রুজের ফাক বাডি থাকে- ভ্যানিলা স্কাই ম্যুভিতে।



আমার শরীর গরম হয়ে যাচ্ছে। নিজের ভিতরে তোলপাড় করছে। আর সহ্য করতে পারছিনা। তাহলে আমি তোমার শুধু ফাকবাডি? আর কিছু না?

আচ্ছা , আমি যদি আর তোমার সাথে আর কোনোদিন সম্পর্ক না রাখি?



কি বলো তুমি? কেন সম্পর্ক রাখবানা।পৃথিবীর কোনো নারীই আমাকে এতো সুখ দিতে পারবেনা।



আচ্ছা মনে করোনা, আমি আর সম্পর্ক রাখলাম না। তখন কি হবে। তুমি বিয়ে করলেইতো আমাকে আর মনে রাখবেনা। আমি চাই এ সম্পর্ক শেষ করতে।



তুমি যেদিন এ সম্পর্ক শেষ করবা।সেদিনই আমি তোমাকে না....



বলো, কি করবা আমাকে? মেরে ফেলবা?



হুমম, সত্যিই মেরে ফেলবো। মেরে কুচি কুচি করে কেটে লাগেজে ঢুকিয়ে রাখবো। তারপর নিজেও মরে যাবো।



কি বলো এসব? তুমি না আমাকে ভালোবাসো?

ভালোবাসি বলেইতো তোমাকেও মারবো, নিজেও মরবো।



না জানু। তোমাকে ছাড়া আমিও এক মুহুর্ত থাকতে পারবোনা।

তবে এভাবে আর কতদিন? আমিযে আর পারছিনা। এই গোপন অভিসার আর ভালো লাগেনা।



জানু,জানুপাখি, জানুরে, কলিজারে,ওজানু, ও কলিজা।



এভাবে ডাকো না তো । বুকের ভিতর কেমন যেন করে। তোমার আহ্বানেই আমি ওয়েট হয়ে যাই। তুমি আমাকে নিয়ে যাও। আমি আর সইতে পারছিনা , এ জ্বালা। এক্ষুনি নিয়ে যাও।



সত্যি বলছো। সত্যি তুমি চলে আসবা? কতোবার বলেছি- ঐ ভূড়িওলা তোমাকে সুখি করতে পারবেনা। তুমি ত্বপ্ত না। ইচ্ছে করছে-আমার কামনার লালা দিয়ে তোমার সব, দেহের প্রতিটি জায়গা এখন ভিজিয়ে দেই।



প্লিজ দাও। আমাকে পিষে ফেলো, মেরে ফেলো। আমি আর এক মুহুর্তও এখানে থাকতে চাইনা? আমি আর পারছিনা, তুমি আসো। এক্ষুনি আমাকে নিয়ে যাও।



সত্যি তুমি চলে আসবা? সত্যি তুমি আসবা, জান রে , কলিজারে।

হু হু হু, সত্যি সত্যি সত্যি চলে আসবো। তুমি আমাকে নিয়ে যাও। তাড়াতাড়ি এসো।



আমি আসছি জানু পাখি। ২০ মিনিটের মাঝে আসছি।



আসো, যত দ্রুত পারো । আমি রেডি হয়ে নিই। এই নরকে আর থাকতে চাইনা। তুমি আমাকে সুখ দাও। আমি বারবার সেই সুখ পেতে চাই।



রেডি হতে কতক্ষণ লাগবে?

শোনো , আমি শুধু তুমি আসতে আসতে একটা লাগেজ গুছিয়ে রাখবো। সিঁড়ি ঘরের পাশে রাখবো। লাগেজ একটু ভারি হতে পারে। ভুড়িওয়ালা টাকলা অনেক গহনা দিয়েছে। গহনা দিয়েই মনে করেছে মন ভরিয়ে রাখবে? নারীর মন কি শুধু গহনায় ভরে। তুমি এসে লাগেজটা গাড়ীর ট্রাঙকে রেখে তারপর হর্ন বাজিও। হর্ণের শব্দ পেলেই আমি নীচে চলে আসবো।

বাই, কলিজা। বাই জানু পাখি। লগ অফ হলাম।





কম্পিউটার বন্ধ করে আমি কিচেনে যাই। ও ঘুমিয়ে আছে। সব কিছু খুব ঠান্ডা মাথায় করতে হবে। ফ্রিজ খুলে এক গ্লাস ঠান্ডা পানি খাই।



তারপর নিজের ব্যাড রুমে আসি। ও গভীর ঘুমে অচেতন। আস্তে আস্তে লাগেজ খুলি। তারপর ওয়ারড্রোব থেকে কয়েকটি শাড়ি, গহনা, ব্রা, কয়েকটি প্যাটিকোট লাগেজে ডুকাই। সুন্দর করে লাগেজের চারপাশে রাখি।ওয়ালের মাঝে আমাদের বিয়ের পর হানিমুনের ছবি শোভা পাচ্ছে। আমার বুকের সাথে ও একেবারে মিশে আছে পরম ভালোবাসায়।



আহঃ কী সুন্দর করে আমার বুকের সাথে মিশে আছে আমার প্রিয়তমা বউ ফারহানা কলি। প্রিয় কলি- সারারাত জেগে জেগে এভাবেই তুমি বিশ্ববিদ্যালয়ের ক্লাস রেডি করতে।তাই না? ককসবাজার গিয়েছিলে শিক্ষাট্যুরে নাকি গোপন অভিসারে। ফাকড বাডি। বাহঃ ফাকড বাডি । কী সুন্দর একটা শব্দ শিখলাম। ভ্যানিলা স্কাইয়ের ক্যামেরুন দিয়াজ। তোমার গোপন প্রেমিক তোমার ফাকড বাডি তোমাকে নিতে আসছে। এখন ইচ্ছেমতো আসন সাজাতে পারবা। বিবাহিত স্বামি আসন চিনেনা, নিষিদ্ধ প্রেমিক আসন চিনে। আমিই তোমাকে সাজিয়ে দিচ্ছি।



পৃথিবীর সবচেয়ে ভঙংকর এবং নিখুঁত সিরিয়াল কিলার টেড বান্ডি ও সব চিহ্ন গোপন রাখতে পারেনি। ৩৫টি সিরিয়াল খুনের পর সামান্য ভুলে ধরা পড়েছে। আর তুমিতো আমার প্রিয়তমা বধু। আর সেই প্রিয়তমা বঁধুর একটা পাসওয়ার্ড। এ্যাড্রিয়ান ল্যামোর মতো দুর্ধর্ষ হ্যাকারের খুজঁ নিতে হয়নি, সামান্য ছিঁচকে হ্যাকারই আমার কাজটা করে দিয়েছে।



ফারহানা কলিকে আমি প্রাণভরে দেখি। স্বর্গীয় এক দেবী প্রতিমার আড়ালে কি ভয়ঙকর পাপি, নিষিদ্ধ প্রেমিকা লুকিয়ে আছে। এই অন্তরীক্ষ পাপঅগ্নি নটরাগ্গীদের মতো শুয়ে আছে বিছানায়। যাকে আমি আপন করে পোষছিলাম।



ফারহানা কলি-মানে ফাক। ফারহানার "ফা" আর কলির "ক"- বাহঃ ফাক, ফাক, ফাক। আজকেই জানলাম। আমার বিবাহিতা বউ আরেকপূরুষের ফাকবাডি। আফটার ২১ কিসেস দেন আনলিমিটেড এ্যাকসেস টু বুবস। কি ম্যাথমেটিকাল লাভ।



কিচেনের ধারালো বটিকে, আমি আরো ধার করি। সুতীক্ষ্ন ধার।বটি চিক চিক করে জ্বলছে।বটি থেকে কোটি কোটি নরককীট যেন বিজলির মতো বের হচ্ছে।



জীবনের শেষ ঘুম ঘুমাও প্রিয়তমা।



মৃত তাজা ফারহানা কলি আমার প্রিয়তমা বঁধুর টুকরো টুকরো দেহ সুন্দর করে লাগেজের ভিতর আমি সাজিয়ে রাখি। দুটো সুডৌল বুবসকে আমি ২১খন্ডে ভাগ করি। এবার দেখি লাগেজ বেশ ভারি হয়ে গেছে। এতো ভারি লাগেজ টেনে নিয়ে সিঁড়ি ঘরে রাখতে পারবোনা। আমি আরো দুটো লাগেজ নামাই। শাড়ী কাপড়, ব্লাউজ, ব্রা, গহনা দিয়ে সাজাই। রক্তের সমস্ত দাগ নিঁখূতভাবে সাঙগ করি। তারপর তিনটা আলাদা লাগেজ আরো নিঁখুত ভাবে সাজিয়ে সিঁড়ি ঘরের পাশে রাখি।



এরপর , আমি আবারো কম্পিউটার অন করি। মাথায় হেডফোন লাগিয়ে গান শুনি- টিনা টারনারের গান-

I've been taking on a new direction

But I have to say

I've been thinking about my own protection

It scares me to feel this way



গানের লাইনগুলো মগজের ভিতর ঢুকে যাচ্ছে। আমার কল্পনার গোলাপের বাগান হৃদয়ের ভিতর মাইলের পর মাইল ছড়িয়ে আছে।যে বাগানের প্রতিটি গোলাপেই আমি ফারহানা কলির খুশবু খুঁজেছিলাম।



হ্যালো, তুমি কই। ফ্যাসবুকে ম্যাসেজ দেই।

কোনো রিপ্লাই আসেনা। আমি অপেক্ষা করি, অপেক্ষা করি।





এরপর মোবাইল থেকে ম্যাসেজ আসে- আসছি জানু পাখি। এই এক মিনিটের মাঝেই আসছি।



শোনো। লাগেজ তিনটা হয়েছে। সিঁড়ির পাশেই আছে। সিন্দুক খুলে দেখি অনেক গহনা। অনেক দামী দামি শাড়ি কাপড়। নানা পারফিউম। যা পারি সব নিয়ে নিলাম। তুমি লাগেজ গুলো নিয়ে গাড়ীতে রাখো আমি আসছি।



কিছুক্ষন পর ম্যাসেজ আসে-

লাগেজ ওঠানো শেষ। তুমি কই তাড়াতাড়ি আসো। কতক্ষন হলো গাড়ীতে বসে আছি।কতবার ফোন দিলাম । ফোন ধরোনা কেন?



জানপাখি, একটা সমস্যা হয়েছে। ও ঘুম থেকে ওঠে গেছে। তাই ফোনে কথা বলতে পারছিনা। আমাকে বিছানায় না দেখলে যেকোনো সময় এই রুমে আসতে পারে। তুমি এক কাজ করো। গাড়ি নিয়ে বাসায় চলে যাও। আমি ওকে ঘুম পাড়িয়ে আসছি।



ফেসবুক থেকে আমি লগ আউট হই। লাউড স্পিকারে টিনা টার্নার বাজতে থাকে-

I've been taking on a new direction

But I have to say

I've been thinking about my own protection

It scares me to feel this way ।

মন্তব্য ৭২ টি রেটিং +০/-০

মন্তব্য (৭২) মন্তব্য লিখুন

১| ০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৫০

না বলা কথা বলেছেন: কি টুইস্টরে ভাই।
প্রথমে পড়েতো লুতুপুতু টাইপের প্রেম কাহিনিই মনে করেছিলাম। শেষে এসে বিশাল একটা ধাক্কা। অসাধারণ ভাই। অসাধারণ।

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৫৫

খেয়া ঘাট বলেছেন: আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাই। অনেক শুভকামনা রইলো । বিনীত ধন্যবাদ।

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১১:২২

খেয়া ঘাট বলেছেন: পোস্ট করার পর পরই সার্ভার সমস্যা। কেমন খারাপ লাগে। বলেনতো।

২| ০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৫৩

মদন বলেছেন: সেইরাম বুদ্ধি :)

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৫৬

খেয়া ঘাট বলেছেন: বিনীত ধন্যবাদ প্রিয় মদন ভাই। অনেক শুভকামনা রইলো।

৩| ০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৫৮

খেয়া ঘাট বলেছেন: ব্লগের পাতা ঠিকমতো লোড হয়না। এতো শ্লো। একবার ক্লিক করে ৫-৬ মিনিট অপেক্ষা করতে হয়। সবার কি এরকম হচ্চে।

৪| ০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:৫৯

সরদার হারুন বলেছেন: তসলিমার সােথ বসে লিথেছিলেন ? না অমেরিকা বসে লিখেছেন ?


---------------------------------------------------------------

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১১:১৮

খেয়া ঘাট বলেছেন: তসলিমার সাথে বসে লিথিনাই ভাই। আমেরিকায় বসে লিখেছি।
মনে কষ্ট পেয়েছেন, না। আরো জগন্য, খারাপ অবস্থা চলছে। ভয়াবহ অবস্থা।

অনেক শুভকামনা রইলো, বিনীত ধন্যবাদ।

৫| ০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১১:০০

রুপ।ই বলেছেন: ভয়ংকর সুন্দর ! স্বামীর মণোস্তত্ত আরও একটু ইলাবোরেট করতে পারলে ভাল হতো ।

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১১:১৯

খেয়া ঘাট বলেছেন: বিনীত ধন্যবাদ প্রিয় রুপাই।
ঠিক বলেছেন। কিন্তু ব্লগের যে অবস্থা । এতোটুকু লিখতেই কতবার ইন আর আউট হতে হয়েছে।

আমি বলতে গেলে শর্ট করে ফেলার চেষ্টা করেছি।

অনেক শুভকামনা রইলো ভাই ।

৬| ০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১১:২৯

মামুন রশিদ বলেছেন: অবৈধ সম্পর্কের পরিণতি এমনই বিভৎস হয় ।

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১১:৩৫

খেয়া ঘাট বলেছেন: আপনার মন্তব্যগুলো অসাধারণ হয় মামুন ভাই।
ইস্কুলে সারাংশ লিখায় আপনি মনে হয়ে দশে সবসময় ১১ই পেতেন।
বিনীত ধন্যবাদ। অনেক শুভকামনা।

৭| ০১ লা অক্টোবর, ২০১৩ দুপুর ১২:০৯

শ্রাবণধারা বলেছেন: প্রথমে ভাবছিলাম লিখবো - "জানুরে, জানু পাখিরে, ও কলিজারে" কি সব লেখেন এগুলা, ধুরররর.........।

কিন্তু না, শেষের টুইস্টায় এসে গ্লপটা দারুণভাবে উতরে গেছে। শুধু উতরে যাওয়া নয় - একটা আভাবনীয় চমক এবং দুর্দান্ত...........।

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১৪

খেয়া ঘাট বলেছেন: বিনীত ধন্যবাদ ভাই। অনেক শুভকামনা রইলো প্রিয় শ্রাবণধারা।

৮| ০১ লা অক্টোবর, ২০১৩ দুপুর ১:০৫

আমাবর্ষার চাঁদ বলেছেন: অসাধারন পরিণতি............... B:-)

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:১৫

খেয়া ঘাট বলেছেন: বিনীত ধন্যবাদ চাঁদ ভাই। শুভকামনা রইলো।অনেক শুভকামনা।

৯| ০১ লা অক্টোবর, ২০১৩ দুপুর ২:২৮

মাঈনউদ্দিন মইনুল বলেছেন: ব্লগারদের এভারেজ বয়স বিবেচনায়, ভাষার বিষয়ে কিছু আপত্তি থাকলেও গল্পের প্লট বিন্যাস অসাধারণ। আধুনিক ওয়েস্ট ল্যান্ড-এক নিখুঁত প্যানোরামা।


ধন্যবাদ খেয়াঘাট ভাই :)

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:২৩

খেয়া ঘাট বলেছেন: মইনুল ভাই , নিজের আপন হাজবেন্ড যখন বউকে কুচি কুচি করে কেটে লাশ লাগেজে ঢুকাবে তখন সেই কথোপকথন কতটা নিম্মমানের হওয়া উচিত।

দুটো মানুষের নিষিদ্ধ সম্পর্ক যখন তৈরীই হয়ে যায় - তখন ছায়া বৃষ্টির জলকণিকা নিয়ে কাব্য চর্চা আর হয়না।কথোপকথনে সে সাহিত্য করা হলে তা হয় ভ্রম সাহিত্য।

তা কেমন আছেন ভাই? ব্যস্ততা কমলো?

অনেক শুভকামনা রইলো । বিনীত ধন্যবাদ।

১০| ০১ লা অক্টোবর, ২০১৩ দুপুর ২:৩০

অর্থনীতিবিদ বলেছেন: শেষ হইয়াও হইলোনা শেষ। সার্থক ছোট গল্প মনে হয় এটাকেই বলে। শেষে এক দারুন চমক দিয়ে শেষ করেছেন। রোমাঞ্চ গল্পের সকল স্বাদই এর মধ্যে পেলাম। অসাধারণ লিখেছেন। ধন্যবাদ।

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:২৫

খেয়া ঘাট বলেছেন: বিনীত ধন্যবাদ ভাই। অনেক শুভকামনা রইলো। নিরন্তর শুভকামনা প্রিয় অর্থনীতিবিদভাই।

১১| ০১ লা অক্টোবর, ২০১৩ দুপুর ২:৪৯

হাসান মাহবুব বলেছেন: টুইস্টটা ভালো ছিলো। শুধু এটাই। গল্পের চরিত্র নির্মাণ, সংলাপ, বর্ণনা বাকি সব নিম্নমানের হয়েছে বা কিছুই হয় নি। আদিরসাত্মক সংলাপের বদলে ক্যারেকটার ডেভেলপমেন্টের দিকে মনোযোগী হলেই ভালো করতেন।

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৬

খেয়া ঘাট বলেছেন: পরকীয়ার আসক্ত , যাদের মাঝে নিষিদ্ধ শারীরিক সম্পর্ক । তাদের ফেসবুক কথোপকথন কেমন হয়?

আগে বাংলাদেশের নাটকগুলোতে -রিকসাওয়ালা, কাজের মেয়ে সবাই নিঁখুত সাহিত্য ভাষায় ডায়লগ আওড়াতো যা ছিলো খুবই হাস্যকর। এর সাথে বাস্তবতার কোনোই মিল নেই।এমনি আমরাও এতো উঁচুমানের সাহিত্যভাষায় বন্ধুদের আড্ডায় কোনোদিন কথা বলিনি। বন্ধুদের বলেছি- দোস্ত, ল যাই। ঘুইরা আসি।

দুজন নারী পুরুষ যাদের মাঝে পরকিয়ার মতো নিষিদ্ধ শরীরিয় বিদ্যমান- তাদের কথোপকথন কোনোদিন সাহিত্যের রস, দেবদারুগাছের ছায়া, বাক্য, শব্দ, ভাষা অনুপম বাচনের রীতি থাকবেনা। যদি থাকে তা হলো- ভুল।

সাইলেন্স অফ দ্য ল্যাম্ব ছবিতে- মিগের একটি ডায়লগ-I can smell your c............
এরকম আরো আছে। বস্তিবাসীর ঝগড়ায় যদি বন্কিম সাহিত্য নিয়ে আসা হয়, তবে তা হবে খুবই হাস্যকর। আর অযাচিত শব্দ নিয়ে মারপ্যাচ করা, একটা সাধারণ বাক্যের উপর সাহিত্য রসের রঙ দিয়ে চড়াও হওয়া একেবারেই ভালো লাগেনা। তাইতো "রফিক আজাদের কবিতা- "ভাত দে হারামজাদা, না হয় মানচিত্র কাব্য"- একটা সত্যিকারের কবিতা হয়ে ওঠে। আর-"সূর্যের আলোর ঢলে রোমান্চিত রেণুর শরীরে-" শুধু আত্মস্বীকৃত সাহিত্যবাজদের মাঝেই চর্চিত হয়ে থাকে।

কিছুদিন আগে আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বন্ধু একটা ক্লীপ পাঠিয়েছিলো- বাংলাদেশের দুজন বিশিষ্ট মিডিয়া জগতের মানুষের। তাদের কথোপকথন আদিরসের চেয়েও বেশী।

আপনার সরাসরি কথাগুলো ভালো লেগেছে।
অনেক ভালো থাকবেন ভাই। বিনীত ধন্যবাদ রইলো। অনেক অনেক শুভকামনা।

১২| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:১০

অপর্ণা মম্ময় বলেছেন: গল্পটা ঠিক গুছিয়ে লেখা হয়নি। পরকীয়া মানেই শরীর নির্ভর প্রেম এমন একটা ব্যাপার উঠে আসছে আর ডায়ালগ গুলো ভালো মানের হয়নি মানে ফেসবুক কথোপকথন। নগ্নতা আরও পরিশীলিত রূপে তুলে ধরার সুযোগ ছিল।

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০৩

খেয়া ঘাট বলেছেন: ৯৯% পরকিয়া মানেই শারীরিক প্রেম। আর কিছুই না।
নিষিদ্ধ প্রেমাসক্ত শারীরিক সম্পর্ক যাদের মাঝে চলছে-তাদের ফেসবুক কথোপকথন রাবিন্দ্রিক হবেনা কোনোদিন। আর এটাতো ফেসবুকেরই কথোপকথন।
আর বাকিটুকু আগের মন্তব্যে করেছি।

অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য। অনেক শুভকামনা রইলো।

১৩| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:১০

সমুদ্র কন্যা বলেছেন: এত ডিটেইল ডায়ালগ না দিলেও বোধহয় হতো। ভাল লাগে নি পড়তে।

০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:০৫

খেয়া ঘাট বলেছেন: বিশুদ্ধ মানুষের এরকম পাপজনিত অশুদ্ধ সংলাপ পড়তে ভালো না লাগারই কথা।
অনেক ধন্যবাদ রইলো। নিরন্তর শুভকামনা।

১৪| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৩:৩২

স্বপ্নবাজ অভি বলেছেন: পরকীয়া ভালু না , তাই এ নিয়ে লিখাটাও পছন্দ না , এনিয়ে নাটক , সিনেমা বানানো ও উচিত না ! পরোক্ষভাবে এর প্রভাব পড়ে !

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৮:০৮

খেয়া ঘাট বলেছেন: মন্তব্যের জন্য বিনীত ধন্যবাদ ভাই। অনেক শুভকামনা রইলো ।

১৫| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৪:৫৩

বাবু পুলক বলেছেন: ki bolbo , just ending was excellent story. valo laglo.

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৮:০৯

খেয়া ঘাট বলেছেন: মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাই। অনেক শুভকামনা রইলো।

১৬| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:১০

আমি তুমি আমরা বলেছেন: কঠিন ফিনিশিং।হ্যাটস অফ।

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৮:৩০

খেয়া ঘাট বলেছেন: মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো ভাই। নিরন্তর শুভকামনা রইলো.

১৭| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৩২

আদনান শাহ্‌িরয়ার বলেছেন: একটানে পড়ে গেলাম । সংলাপগুলো পড়ে হোঁচট খেয়েছি যদিও কিন্তু পরকীয়ার মতো অসুস্থ বিষয়ে রুচিশীল কথাবার্তা হবে না সেটাও ঠিক । গল্পে তাড়াহুড়োর ছাপ স্পষ্ট । তবে গতিশীল ছিল । টুইস্টটার জন্য গল্প উৎরে গেছে , ভালোও লেগেছে । আশা করছি, এই টপিকেই আরও সংবেদনশীল গল্প লিখবেন । শুভকামনা । :) :)

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৮:৩৬

খেয়া ঘাট বলেছেন: সংলাপগুলো পড়ে হোঁচট খেয়েছি যদিও কিন্তু পরকীয়ার মতো অসুস্থ বিষয়ে রুচিশীল কথাবার্তা হবে না সেটাও ঠিক - জ্বি ভাই। সেটাই।

তাড়াহুড়োর ছাপ স্পষ্ট- এটাও ঠিক। অফিসে কাজের ফাঁকে ফাঁকে লিখা। তারপর ব্লগের যে অবস্থা। এই আউট এই ইন। আপনার পর্যবেক্ষণ দারুন।
অনেক ধন্যবাদ ভাই। নিরন্তর শুভকামনা রইলো।

১৮| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৫১

সুমন কর বলেছেন: গুণি গুণি ব্লগাররা তো অনেক কিছু বলেছে তাই আমার আর কিছু বলার নাই।
তবে গল্প ভালো লাগল।

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৮:৪১

খেয়া ঘাট বলেছেন: প্রিয় সুমন ভাই। এখানে সবাই ব্লগার। সবাই গুনি। অথবা সবাই অগুনি।
আপনার একটা ভালো লিখায়ও কেউ কমেন্ট করবেনা , যদি না আপনাকে না চিনে।এমনকি পড়বেও না। সে লেখা যতই ভালো হোক।
আপনি ১০০০ কমেন্ট করেন। দেখবেন- আপনার পোস্টেও সবার আগমণ ঘটছে। ব্লগ ব্যাপারটাই পারস্পরিক সম্পর্ক তৈরি। এই সম্পর্কের ওপর ভিত্তি করেই লিখার কমেন্ট বাড়ে, হিট বাড়ে। এখানে সত্যি কথা ভালো লিখার কদর কম। সম্পর্কের জোরটাই বেশী।

মন্তব্য পেয়ে ভালো লাগলো ভাই। অনেক শুভকামনা রইলো।

১৯| ০১ লা অক্টোবর, ২০১৩ বিকাল ৫:৫৯

ভোরের সূর্য বলেছেন: আমাদের জীবনের জটিলতার একটি দিক পরকিয়া।তবে আপনার গল্পতে প্রথমে পরকিয়া বল্লেও শেষ টা অন্যরকম।
আমাদের বাংলাদেশে পরকিয়াতেই শেষ।উন্নত দেশগুলোতে আরো কত রকমের মানুষ,কতরকমের শারিরীক ভালবাসা আছে তার ইয়ত্তা নাই।আমরা বাংলাদেশে থেকে সেটা কল্পনাই করতে পারবোনা কারন আমাদের জানার পৃথিবী খুব ছোট্ট।

কি কমেন্ট করবো বুঝতে পারছিনা। পরকিয়া ব্যাপারটা যেমন নৈতিকতার দিক থেকে ঠিক না। তেমনি অনেক কে দেখেছি বাধ্য হয়ে অন্য সম্পরকো তে জড়িয়ে যায়। সেখানে সেটা খারাপ ও বলতে পারিনা। মাঝে মাঝে মনে হয় ভালই হয়েছে ছেলেটার/মেয়েটার অন্যের সাথে জড়িয়ে।আসলে মাঝে মাঝে এমন কিছু জটিলতায় মানুষের জীবন জড়িয়ে যায় সেখানে এক কথায় কোন উত্তর বা সমাধান পাওয়া যায়না।

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৮:৪২

খেয়া ঘাট বলেছেন: চমৎকার মন্তব্যের জন্য চমৎকার ধন্যবাদ। বৃত্তের বাইরে গিয়ে খুব সুন্দর কিছু কথা বলেছেন। অনেক শুভকামনা রইলো।

২০| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৮:৩৮

সেলিম আনোয়ার বলেছেন: এনডিংটা ভাল হয়েছে। শাস্তি দেখানো হয়েছে পরকীয়ার। বিড়ম্বণা দেখানো হয়েছে। অন্তত কেউ অমনাট করতে চাবে না। লেখা চমৎকার হয়েছে। :)

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৮:৫৭

খেয়া ঘাট বলেছেন: বিনীত ধন্যবাদ প্রিয় সেলিম আনোয়ার ভাই। অনেক শুভকামনা রইলো।

২১| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১০:২৬

দুঃখী__ বন্ধু বলেছেন: ফারহানার ডায়লগ গুলো দেখেন , যেন পরবর্তি বাক্য বা সংলাপ কে এনে দেয়ার জন্যই বলা । লেখায় তাড়াহুড়ার ছাপ স্পষ্ট ।

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১০:৩৮

খেয়া ঘাট বলেছেন: আপনি খুব ভালো জিনিস খেয়াল করেছেন। এখানেই গল্পটির ব্যর্থতা।
বিনীত ধন্যবাদ ।অনেক শুভকামনা রইলো।

২২| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১১:৫১

কান্ডারি অথর্ব বলেছেন:

দারুণতো

০১ লা অক্টোবর, ২০১৩ রাত ১১:৫২

খেয়া ঘাট বলেছেন: বিনীত ধন্যবাদ ভাই।অনেক শুভকামনা রইলো।

২৩| ০২ রা অক্টোবর, ২০১৩ ভোর ৬:২১

শাহরিয়ার পলক বলেছেন: আমার খুব কাছের একজন মানুষ (মেয়ে), সঙ্গত কারনেই নাম উল্লেখ করলাম না, খুব কম বয়সে বিয়ে করতে হয়েছে তাকে মা বাবার ইচ্ছায়। বর্তমানে তার একটি ছেলেও আছে ৭-৮ বছরের। বিয়ের পর থেকেই তার স্বামী তাকে অবহেলা করতো, নির্যাতন করতো। এখনো পর্যন্ত করছে। লোকটা মদ্যপ। কোন এক কারনে লোকটি তার পুরুষত্ব হারায় ছেলে হবার পর পরই।
মেয়েটির বয়স ২৬ কি ২৭। এই বয়সের একটি মেয়ের, বিয়ের পর, কোন চাহিদাটি সবচাইতে বেশি থাকবে?
মেয়েটির অন্য একটি ছেলের সাথে সম্পর্ক আছে। ছেলেটি মেয়েটিকে বিয়ে করতে রাজি আছে। কিন্তু মেয়েটি রাজি হচ্ছে না তার পরিবারের সম্মানের কথা চিন্তা করে আর সন্তানের কথা চিন্তা করে।

এ ক্ষেত্রে পরকীয়া কি খুব জঘন্য কিছু? (যদিও আমি সায় দেই না)

অনেকেই বলল গল্পের সংলাপ নিম্নমানের। আমি বলি তাদের উচিত যৌন পল্লীতে একবার ঘুরে আসা। বাস্তবতা কতটা নীচে, মাটিতে গড়াগড়ি খাচ্ছে তা হয়তো বুঝতে পারবেন।

আমার জানামতে এর চাইতেও লুতুপুতু ভাবে ছেলে মেয়েরা ফেবু বা মোবাইলে কথা বলে...

অসাধারন গল্প। ভালো লেগেছে ভীষণ...

০২ রা অক্টোবর, ২০১৩ ভোর ৬:৩৯

খেয়া ঘাট বলেছেন: প্রিয় শাহরিয়ার ভাই,
আমার সবচেয়ে ভালো বন্ধু , বিশ্ববিদ্যালয়ে পড়ায়। কিছুদিন আগে ও একটা লিংক পাঠায় আমাকে। বলে দোষ্ত দেখ- এই হলো আমাদের অবস্থা। নারী-পুরুষ দুজনই বিখ্যাত স্ব স্ব ক্ষেত্রে। বস্তির কথাতো বাদই দিলাম। কী যে জগণ্য একেবারে উন্মুক্ত আদিম আলাপ। এসব অহরহ হচ্ছে। আর পরকীয়ায় ফেসবুকের সংলাপে কি রবীন্দ্র চর্চা হয়? জ্বিনা। সেক্সই বেশী আলাপ হয়। খুব গভীর আদিরসাত্মক সে আলাপ।

উনার,সেই মেয়েটির কী করা উচিত ঠিক বলতে পারবোনা ভাই। জটিল একটা ব্যাপার। এতো সরল সমাধান কি আছে?

আপনার মন্তব্য পেয়ে দারুন অনুপ্রাণীত হলাম। শুধু আমি না আপনার মন্তব্য পড়ে আরো অনেকে হয়তো গল্পের মূল বিষয়টি বুঝতে সক্ষম হবে। অনেক ধন্যবাদ ভাই, নিরন্তর শুভকামনা

২৪| ০২ রা অক্টোবর, ২০১৩ সকাল ৭:১৭

না পারভীন বলেছেন: আরু ভাই কেমন আছেন ? শুভ সন্ধ্যা । আপনার গল্পটি পড়লাম । অনুরোধ রাখার জন্য অনেক ধন্যবাদ । আপনার এই গল্প যে পড়ে ফেলবে সে অজান্তেই একটা বড়ি খেয়ে ফেলবে , যাতে করে সে পরকীয়ার এগেইনস্টে ইমিউনিটি ডেভেলপ করে ফেলবে , মনে ঘৃণা ধরে যাবে । শুধুমাত্র শারিরিক প্রেমের বিভতস , কদর্য রুপ উঠে এসেছে গল্পে ।

অনেক অনেক শুভকামনা ।

০২ রা অক্টোবর, ২০১৩ সকাল ৭:৪৬

খেয়া ঘাট বলেছেন: মন্তব্য পেয়ে ব্যাপক খুশী হলাম। বিনীত ধন্যবাদ। অনেক অনেক শুভকামনা। আরেকজন আপু কই গেলেন।

২৫| ০২ রা অক্টোবর, ২০১৩ সকাল ৭:২১

মাসুম আহমদ ১৪ বলেছেন: গপ একটু ফ্ল্যাট হয়ে গেছে,,,, বাট গপের এন্ডের দিকের টুইস্ট টা সেটা পুষিয়ে দিয়েছে!

এটা নিয়া টেলিফিল্ম বানালে ভালা চলবে :)

০২ রা অক্টোবর, ২০১৩ সকাল ৭:৪৮

খেয়া ঘাট বলেছেন: মন্তব্য পেয়ে অনেক ভালো লাগলো ভাই । নিরন্তর শুভকামনা রইলো।
টেলিফিল্মের কাজ চলছে।দোয়া করেন। তবে এই কাহিনী নিয়ে নয়।
ইনশাল্লাহ সব ঠিকঠাক হলে পরে জানাবো ভাই। দোয়া করবেন।

২৬| ০২ রা অক্টোবর, ২০১৩ সকাল ৯:৩১

না পারভীন বলেছেন: আরেকজন আপু খুব বিজি , সারাদিন বিজি । সি ইজ হোম মিনিস্টার ।
" তুমি কি নিয়া এত বিজি সারাদিন "
"তুমি এসে দেইখা যাও আমি কি নিয়া বিজি "



আপনি ডেকেছেন , এই ডাক উনি শুনতে পাবেন আশাকরি । :)

০২ রা অক্টোবর, ২০১৩ সকাল ৯:৩৪

খেয়া ঘাট বলেছেন: আপনি ডেকেছেন , এই ডাক উনি শুনতে পাবেন আশাকরি । হাসতে হাসতে শেষ। হাহাহাহহাহাহাহাহাহাহাহাহাহা।

২৭| ০২ রা অক্টোবর, ২০১৩ রাত ১১:০১

শান্তির দেবদূত বলেছেন: ভাল লিখেছেন, প্রথম কিছুক্ষণ পড়ে বিরক্ত লাগছিল, ভাবছিলাম বাদ দিব, শেষে কয়েকজনের কমেন্ট দেখে আবার শুরু করলাম। শেষে এসে ভাল লাগাল। টুইস্টটা দারুন ছিল। শুভেচ্ছা রইল।

০২ রা অক্টোবর, ২০১৩ রাত ১১:১৩

খেয়া ঘাট বলেছেন: শান্তির দেবদূতের শয়তানের কারখানায় হাজির হলে ভালো না লাগারই কথা।
তারপরও দেবদূত বলেই ভালো বলেছেন। মহানুভব হলেই এমন হয়।
বিনীত ধন্যবাদ। শুভকামনা রইলো।

২৮| ০৪ ঠা অক্টোবর, ২০১৩ রাত ১১:৫৭

নুসরাতসুলতানা বলেছেন: খেয়াঘাটীয় গল্প নয় এটা।

০৫ ই অক্টোবর, ২০১৩ রাত ১:৪১

খেয়া ঘাট বলেছেন: অশুদ্ধ পাপময় দূর্গন্ধযুক্ত পরকীয়ার কথোপকথনকে শালীনভাবে দৃশ্যায়ন করার শিল্পিতগুন আয়ত্বের বাইরেই রয়ে গেলো।

অনেক শুভেচ্ছা।অনেক শুভকামনা।

২৯| ২০ শে অক্টোবর, ২০১৩ সকাল ১০:৩৯

তাসজিদ বলেছেন: ডায়লগে খুব বেশি সেক্স ছিল। তবে বাস্তবতা হচ্ছেঃ যারা পরকীয়া করে, তাদের ভাষা চরম অশ্লীলই হয়।

তবে খুন কি সমাধান? কারণ এ গল্প পড়ে কেও অনুপ্রাণিত হতে পারে।

২০ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:১৬

খেয়া ঘাট বলেছেন: তাসজিদ বলেছেন: ডায়লগে খুব বেশি সেক্স ছিল। তবে বাস্তবতা হচ্ছেঃ যারা পরকীয়া করে, তাদের ভাষা চরম অশ্লীলই হয়। ১০০% একমত।

হলিউডে যে সব ছবি করে সেখানে কিন্তু একেবারে রিয়েল জিনিসই দেখানো হয়।

এ গল্প পড়ে এর ভয়াবহতা কি মারাত্মক -এ শিক্ষাও অনেকে পেতে পারে।

২০ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:১৭

খেয়া ঘাট বলেছেন: বিনীত ধন্যবাদ ভাই। নিরন্তর শুভকামনা।

৩০| ২০ শে অক্টোবর, ২০১৩ সকাল ১০:৪৮

নিয়ামুল ইসলাম বলেছেন: :-* :-*

২০ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:১৮

খেয়া ঘাট বলেছেন: ভালো লাগেনি , তাই না???

৩১| ২০ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:৩০

নিয়ামুল ইসলাম বলেছেন: ভালো লাগে নি মানে, পুরাই তো চখাম :)

২০ শে অক্টোবর, ২০১৩ রাত ৮:৩৫

খেয়া ঘাট বলেছেন: ও আচ্ছা। আমি মনে করেছিলাম, আপনার বুঝি ভালো লাগেনি ।

বিনীত ধন্যবাদ রইলো। অনেক শুভকামনা।

৩২| ২৭ শে অক্টোবর, ২০১৩ রাত ১:১৭

মহামহোপাধ্যায় বলেছেন: পরকীয়া ভালু না। খুব খ্রাপ। সমাপ্তির চমক ভালো লেগেছে।

৩১ শে অক্টোবর, ২০১৩ ভোর ৬:৩৫

খেয়া ঘাট বলেছেন: বিনীত ধন্যবাদ রইলো ভাই। নিরন্তর শুভকামনা।

৩৩| ০৩ রা নভেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৫

ভবঘুরের ঠিকানা বলেছেন: অনেক শুভকামনা রইল লেখালেখিতে।

০৫ ই নভেম্বর, ২০১৩ রাত ১২:৩৯

খেয়া ঘাট বলেছেন: বিনীত ধন্যবাদ। নিরন্তর শুভকামনা।

৩৪| ১২ ই জানুয়ারি, ২০১৪ রাত ১০:৫৫

অপ্রচলিত বলেছেন: দারুণ লিখেছেন। শেষের প্যাচটাও চমকপ্রদ ছিল, একদমই আশা করি নি। ++++++++

গল্পের কিছু কিছু সংলাপ পড়তে অস্বস্তি লাগলেও বাস্তবতাকে চমৎকার সুচারুভাবে ফুটিয়ে তুলেছেন। আর এখানেই এই গল্পের আসল সার্থকতা।

তবে শিরোনামটি ভালো লাগলো না। সরাসরি বলে ফেলার জন্য দুঃখিত, একান্তই ব্যক্তিগত মতামত।

ভালো থাকুন সদা সর্বদা।

১২ ই জানুয়ারি, ২০১৪ রাত ১১:৫৬

খেয়া ঘাট বলেছেন: একেবারে ঠিক বলেছেন ভাই, শিরোণামটা আমারও ভালো লাগেনি।খুবই সাদামাঠা হয়ে গেছে। শিরোণাম কী দেয়া যায়, চিন্তা করতে করতে কিছু না পেয়ে এটা দিয়েই পোস্ট করেদিলাম।

এরকম মন্তব্য সবচেয়ে বড় প্রাপ্তি।
ভালো থাকবেন ভাই। অনেক শুভকামনা রইলো।

৩৫| ১৬ ই এপ্রিল, ২০১৭ রাত ১:৫৩

অয়োময় লিনা বলেছেন: প্রিয় লেখিকা কলি ,

আপনার এই গপ্লটির জন্য নয় , বরং এই উক্তিটর জন্য আপনাকে আন্তরিক শ্রদ্ধা জানাই ।

"বস্তির কথাতো বাদই দিলাম। কী যে জগণ্য একেবারে উন্মুক্ত আদিম আলাপ। এসব অহরহ হচ্ছে। আর পরকীয়ায় ফেসবুকের সংলাপে কি রবীন্দ্র চর্চা হয়? জ্বিনা। সেক্সই বেশী আলাপ হয়। খুব গভীর আদিরসাত্মক সে আলাপ।"
স্ত্রীর বিরুদ্ধে এরকম একটি সত্য অভিযোগ করে এক লোক উলটো ১ মাস নারি নির্যাতনের দায়ে জেল খেটেছে । এখন তার স্ত্রী আর ওই বন্ধুরা তাকে নানাভাবে হেনস্থা করছে । মেয়েটির পরিবার সক্রিয় রাজনীতির সাথে জড়িত । স্বামীটি তালাক দিতেও ভয় পায়, না দিতেও শাসিয়েছে , কারণ মেয়েটির একটি সামাজিক সাইনবোর্ড দরকার । কত যে অন্যায় চলছে সামাজিক মাধ্যমগুলোতে । আপনাকে ধন্যবাদ ।

৩৬| ০৩ রা মে, ২০১৮ ভোর ৪:৩৯

অনুতপ্ত হৃদয় বলেছেন: অনেক অনেক ধন্যবাদ লেখককে, একদম বাস্তব চিত্র ফুটে তুলেছেন

৩৭| ০৩ রা মে, ২০১৮ ভোর ৬:০৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ভয়াবহ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.