নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট › বিস্তারিত পোস্টঃ

ফেসবুক সংক্রান্ত মাননীয় মন্ত্রী তারানা হালিমের চিঠির প্রত্যুত্তরে -

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:২০

তারানা হালিমঃদেশের মানুষের জীবনরক্ষার চেষ্টা করার জন্য আমি ক্ষমাপ্রার্থী
মন্তব্যঃ একজন মন্ত্রী হয়েও আপনার এ ক্ষমাপ্রার্থণা প্রমাণ করে জাতি হিসাবে আমরা আসলেই ভদ্র এবং বিনয়ী।

তাহাঃ প্রতিমন্ত্রীর জায়গা থেকে লিখছি না”, লিখছি এ দেশের একজন সাধারণ নাগরিক হিসেবে- যে দেশকে ও দেশের মানুষকে ভালোবাসে।-
মন্তব্যঃ আপনার এই ভালোবাসার চিঠিখানা-ফেসবুকের মাধ্যমেই পেয়েছি- মাননীয় মন্ত্রী। দেখুন-এই ফেসবুক আপনাকে আমাদের কত কাছে নিয়ে এসেছে। না হলে-আমি ছলিমউদ্দীন এই ইহজনমেও একজন মন্ত্রীর ভালোবাসার এতো নিকটে যেতে পারতাম না।

তাহাঃসামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেই কিন্তু- চাঁদে কারো মুখ দেখার গুজবে প্রাণ হারিয়েছে বহু মানুষ।
মন্তব্যঃ কথাটি আদৌ সত্য না। এই গুজব ছড়িয়েছে মানুষ মুঠোফোনে আর মাইকিংএ। সংযুক্তি- বাংলাদেশের একটা দ্বীপ মহেশখালীকে মাননীয় মন্ত্রী পলক সিঙ্গাপুরের মতো গড়ে তোলার পরিকল্পনা করেছেন। এই খবর উনি উনার ছবি সহ প্রচার করেছেন। ফেসবুকের মাধ্যমেই উনার ছবিসহ খবরটি পড়েছি। লাইক দিয়েছি, শেয়ার করেছি। মাইকের আওয়াজ এতোদূর পৌঁছাবেনা।কিন্তু ফেসবুক সেই খবর মুহুর্তেই চাট্টাহোচি নদীর পাড় পর্যন্ত নিয়ে এসেছে।

তাহাঃ বহু দেশ আজকের দিন পর্যন্ত সে দেশগুলোর মানুষের নিরাপত্তার জন্য “ইন্টারনেট” পর্যন্তও সাময়িক বন্ধ রেখেছে।
মন্তব্যঃ উঃ কোরিয়া আর সামরিক জান্তা বরমা- বন্ধ রেখেছে। সূচি'র দল নির্বাচনে জিতে ওয়াদা করেছেন- জনগণের বাকস্বাধীনতাকে সম্পূর্ণভাবে মুক্ত করে দিবেন। বাকবন্দী মুখ আর কারাগার বন্দী দেহের মাঝে কোনো ফারাক নাই।নর্থ আমেরিকা- ইউরোপের সবকটি দেশে এক সেকেন্ডের জন্যও বন্ধ হয়নি। হবেও না। এখন, আমরা কি নর্থ কোরিয়া আর সামরিকজান্তার বর্মা হবো-নাকি মুক্ত বাকস্বাধীনতার দেশগুলোর কাতারে সামিল হবো - মাননীয় মন্ত্রী????

তাহাঃসামাজিক সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো দূর্ঘটনা ঘটার আগে “সাময়িক বন্ধ” রাখলে এই মানুষগুলোর জীবন (FRANCE এর) বাঁচানো যেত ।
মন্তব্যঃ না এটা উনারা বলেননি। গোয়েন্দারা সঠিক খবর জানাতে ব্যর্থ হয়েছে এবং সেটাকেই দায়ী করা হয়েছে । ফেসবুককে নয়।সংযুক্তি-- আলকায়েদা, আইসিসির টুইটার/ফেবু একাউন্ট সার্বক্ষণিক চালু আছে। সদিচ্ছা থাকলে উনারা এই একাউন্ট গুলোই বন্ধ করে দিতে পারতেন। কিন্তু তা করেন নি। কেন করছেন না -সেটা অন্য আলোচনা।
বাংলাদেশে একসাথে ৬৪ জেলায় বোমার সময় ফেসবুক ব্যবহৃত হয়নি, ২১ আগস্ট গ্রেনেড হামলা সহ আরো নানা ঘটনাগুলোর সাথে ফেসবুকের সম্পৃক্ততা নেই। এইফেসবুক বন্ধকালীন যে শিয়ামসজিদে হামলা হলো- কই বন্ধ ফেসবুক খুন বন্ধ করতে পারেনি।
ফেসবুক বন্ধ করলেই যদি জনগণের নিরাপত্তা পাওয়া যায়- তবে কসম করে বলছি- জীবনেও ফেসবুক ব্যবহার করবোনা। আমাদের এককোটি স্ট্যটাস , লাইক, ফলোয়ারের চেয়ে একজন মানুষের জীবনের নিরাপত্তা অনেক গুরুত্বপূর্ণ। বন্ধফেসবুক মানুষের জীবনের নিরপত্তা দিতে পারেনা। নিরাপত্তা দিতে পারে, আইনের সঠিক ব্যবহার, জনগণের মন থেকে অস্থিরতা দূর, আইন শৃঙ্খলার উন্নতি- ইত্যাদি।


তাহাঃ পুলিৎজার পুরস্কার পাওয়া এক চিত্রগ্রাহক একটি ছবি তুললেন ক্ষুধার্ত এক শিশু এবং তার মুখোমুখি একটি শকুনের-পরে শিশুটি মারা গেলো- ফটোগ্রাফার আত্মহত্যা করলেন।
মন্তব্যঃ এটা ভুল খবর। শিশুটি মারা যায়নি। ফটোগ্রাফার আত্মহত্যা করেননি। আর এই উদাহরণের সাথে খুন খারাবি- জননিরাপত্তার সম্পর্কটা কোথায়???

তাহাঃ এ জন্যই হয়ত মানুষের জায়গায় আসছে রোবট। রোবট হবার পথ থেকে খুব দূরে কি আমরা?
মন্তব্যঃ মানুষকে নিয়ন্ত্রিত করাটাই হলোতো রোবট তৈরি করা। মানুষ যেমন যন্ত্র নিয়ন্ত্রণ করে। বাক স্বাধীনতা মুক্ত করে দেয়া-রোবট তৈরী করা নয়।

তাহাঃ সিম/রিম নিবন্ধন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের কার্যক্রম জোরদার করা, ব্যান্ডউইথের দাম কমানো, টেলিটককে সক্ষম করা, বায়োমেট্রিক্স চালু করা, ডাক বিভাগের জন্য E-Cash transfer সম্প্রসারণ ও ১১৮টি যানবাহন ক্রয় প্রক্রিয়া, এমএনপি চালুর জন্য প্রক্রিয়া শুরুসহ দায়িত্ব পাবার ৩ দিনের মাথায় “প্রযুক্তি দিয়ে প্রযুক্তিকে মোকাবিলা” করার জন্যও কাজ শুরু করেছি।
মন্তব্যঃ হৃদয়ের গভীর থেকে একাজগুলোর জন্য ধন্যবাদ মাননীয় মন্ত্রী। ইন্টারনেট আগে শম্বুক গতির ছিলো, এখন কচ্ছপ গতিতে চলছে। আশাকরি- সামনে চন্চলা হরিণীর গতিতে দেখতে পাবো।

তাহাঃ সরকারের নির্দেশনা মোতাবেক আমাদের সকলের দায়িত্ব জননিরাপত্তা নিশ্চিত করা। এই কাজটি সততা ও নিষ্ঠার সাথে করার জন্য যারা আমাকে প্রবল তিরস্কার করেছেন তা আমি নতমস্তকে গ্রহণ করলাম -
মন্তব্যঃ আপনার এই বিনয় আমাদের আলোর পথ দেখায়। এতো বিনয় এখনো আছে- বাহ! ভাবতেই মনটা ভরে যায়। আশাকরছি- অন্য যারা শুধু মুখ দিয়ে চ্যাটাং চ্যাটাং কথা বলেন- আপনার এই বিনয় থেকে উনারা শিক্ষা নিবেন।

পরিশেষে, ধন্যবাদ আপনাকে অন্ততঃ একটা ব্যাখ্যা দিয়ে নিজের দায়বদ্ধতা জনসম্মুখে পরিষ্কার করার জন্য। আর ফেসবুককেও ধন্যবাদ আপনার চিঠিটি আমাদের মনিটর পর্যন্ত পৌঁছে দেয়ার জন্য।

ও আরেকটা জরুরি কথা বলতে ভুলে গেছি- বাংলাদেশের বেশকিছু জনপ্রিয় পত্রিকা, বিখ্যাত গুণিজন- ছুটিয়ে কিন্তু পোস্ট দিয়েছেন। উনারা এটা কীভাবে করলেন? আইনকি মানলেন, নাকি লঙ্ঘন করলেন নাকি উনারা অসাধারণ হিসাবে আলাদা সুবিধা পেলেন।

মাননীয় মন্ত্রী বিদেশী বন্ধুরা যখন বলে- তোমাদের দেশে হচ্ছেটা কি? ফেসবুক, ভাইবার সহ অন্যান্য সামাজিক মাধ্যমগুলো বন্ধ কেন? তখন নিজেকে কেমন যেন- কোরিয়া, বর্মা,আফগানের রুক্ষ,কঠোর, বর্রব, একগুয়ে জিম্মি , কারাবন্দী মানুষগুলোর মতো মনে হয়। পাকিস্তানী আর ভারতীয়রা হাসি তামাশা করে। তখন বুক উঁচিয়ে বলি-
বাংলাদেশ পুরো পৃথিবীতে এমন একটি দেশ- যে দেশ অন্য কোনো দেশের সীমান্ত চুরি করেনি, অন্য কোনো দেশকে দমন করার চেষ্টা করেনি,অন্য কোনো দেশের স্বাধীনতায় হস্তক্ষেপ করেনি। তাই, আশাকরছি- একজন জনপ্রতিনিধি হয়ে আপনারাও মুক্তচিন্তাকে বন্ধ করে রাখবেন না। স্বাধীন দেশের মানুষ স্বাধীন থাকুক। মুক্ত চিন্তার বিশ্ব জয় হোক।

মন্তব্য ৪৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (৪৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৩১

বাংলার ফেসবুক বলেছেন: তাহাঃসামাজিক সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো দূর্ঘটনা ঘটার আগে “সাময়িক বন্ধ” রাখলে এই মানুষগুলোর জীবন (FRANCE এর) বাঁচানো যেত ।

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৩৮

খেয়া ঘাট বলেছেন: কথাটি ঠিক না।

২| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৩৬

অন্ধবিন্দু বলেছেন:
খেয়াঘাট,
ফেসবুক-টেসবুক বন্ধ আছে বলেই না আপনাদের মুক্ত চিন্তার কথা ব্লগে পাচ্ছি !! নাকি ? হাহ হা। প্রয়োজনে ফেসবুক বন্ধ হয়েছে। তেমনি আবার খুলেও দেয়া হবে। এ মুহুর্তে বিষয়টিকে বোল্ড না করাই উত্তম।

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৩

খেয়া ঘাট বলেছেন: প্রয়োজনে ফেসবুক বন্ধ হয়েছে। তেমনি আবার খুলেও দেয়া হবে। +++++++++++++

কিন্তু বন্ধ করার যুক্তিগুলো যথার্থ মনে হয়নি।

আপনার মন্তব্যটি ভালো লেগেছে। ধন্যবাদ নেন।

৩| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৭

মুহাম্মদ তারেক্ব আব্দুল্লাহ বলেছেন: যে করণে বন্ধ করা হয়েছিল, সে কারণটা আজ অতিত হয়েগেছে, কিন্তু এখনও খোলা হচ্ছেনা, কারণ কি ? নাকি ক্ষমতার অপব্যবহার ?

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৮

খেয়া ঘাট বলেছেন: আশাকরি , এ ব্যাপারে আরেকটি চিঠি লিখে আমাদের জানাবেন :)

৪| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৫৫

অবিবাহিত ছেলে বলেছেন: FB বন্ধ হওয়াতে সামুতে বেশী বেশী আসা হচ্ছে । সামুর জন্য ভালোই হয়েছে ।

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০০

খেয়া ঘাট বলেছেন: ধন্যবাদ ভাই।

৫| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৫৭

অগ্নি সারথি বলেছেন: জয় হোক মানবতার। জয় হোক মুক্ত চিন্তার।

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০০

খেয়া ঘাট বলেছেন: জয় হোক মানবতার। জয় হোক মুক্ত চিন্তার।
+++++++++++++++++++++++

৬| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০০

মুহাম্মদ তারেক্ব আব্দুল্লাহ বলেছেন: হ্যাঁ ঠিক বলেছেন । এ ব্যপারেও জানা দরকার, সময়কাল কেন দির্ঘায়িত করা হচ্ছে ? আরেকটা চিঠি আসা করছি ।
ভাই আরেকটা ব্যপার হয়তো খেয়াল করেননি সম্মানিত টেলিযোগাযোগ প্রতিমন্ত্রি চিঠির মধ্যে একটা হুমকিও দিয়েছে , সেটা হলো যারা বিকল্প পন্থায় এফবি চালাচ্ছে তাদের এ্যকাউন্ট হ্যাক হতে পারে ।

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০৩

খেয়া ঘাট বলেছেন: বাংলাদেশের সব জনপ্রিয় পত্রিকাগুলো তো ধুমাইয়া স্ট্যটাস দিতাছে :)
কেমনে কি ????

৭| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০৭

আনন্দ কুটুম বলেছেন: লেখাটা ভালো লেগেছে। দেশটা এভাবেই এগিয়ে যাবে। তারানা হালিম যে জবাবদিহিতার দায় কাধে তুলে নিলেন (হোক সেটা ভুল বা সঠিক) তার জন্য তাকে অসংখ্য ধন্যবাদ। দেশের প্রতিটা সরকারস্থানীয় ব্যাক্তিরা যদি এভাবেই নিজেকে ব্যাখ্যা করতেন তা হলে অন্তত মনে শান্তি পেতাম।

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:০৯

খেয়া ঘাট বলেছেন: তারানা হালিম যে জবাবদিহিতার দায় কাধে তুলে নিলেন (হোক সেটা ভুল বা সঠিক) তার জন্য তাকে অসংখ্য ধন্যবাদ
+++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++

৮| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৪৬

ফেরদৌসা রুহী বলেছেন: উত্তরগুলি ঠিকই দিয়েছেন।
এবার ফেসবুকে খুলে দেওয়া দরকার।

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৫৬

খেয়া ঘাট বলেছেন: আপনি ধন্যবাদ নেন আপ্পি :)

৯| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৫৮

আরণ্যক রাখাল বলেছেন: সেই জবাব হইছে| এখন এইটা ওর কাছে কেউ পৌঁছে দিলে হয় :)

২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:০২

খেয়া ঘাট বলেছেন: আমি ডরাই :) :) :)

১০| ২৭ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:৫৮

সচেতনহ্যাপী বলেছেন: ধন্যবাদ আপনাকে অন্ততঃ একটা ব্যাখ্যা দিয়ে নিজের দায়বদ্ধতা জনসম্মুখে পরিষ্কার করার জন্য।যদিও যৌক্তিকতা ছিল না "কোন কিছুরই"।।

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:১০

খেয়া ঘাট বলেছেন: এভাবে বলতে হয়না............:) :)

১১| ২৮ শে নভেম্বর, ২০১৫ দুপুর ২:৫৬

হাসান মাহবুব বলেছেন: সরকারের সব সিদ্ধান্ত আমাদের মনঃপুত হবে না এটাই স্বাভাবিক। এসব নিয়ে চায়ের কাপে ঝড় তোলা, সরকারের পিণ্ডি চটকানোও স্বাভাবিক। তবে সরকারের পক্ষ থেকে এমন জবাবদিহিতার উদাহরণ এই প্রথম দেখলাম। তারানা হালিম এভাবে জনগণের আরো কাছাকাছি আসুন, এটাই কাম্য। ভালো লাগলো আপনার যৌক্তিক বিশ্লেষণ।

২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৮

খেয়া ঘাট বলেছেন: সরকারের পক্ষ থেকে এমন জবাবদিহিতার উদাহরণ এই প্রথম দেখলাম++++++++++++++্

১২| ২৮ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:২৪

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: বাংলাদেশে একসাথে ৬৪ জেলায় বোমার সময় ফেসবুক ব্যবহৃত হয়নি, ২১ আগস্ট গ্রেনেড হামলা সহ আরো নানা ঘটনাগুলোর সাথে ফেসবুকের সম্পৃক্ততা নেই। এইফেসবুক বন্ধকালীন যে শিয়ামসজিদে হামলা হলো- কই বন্ধ ফেসবুক খুন বন্ধ করতে পারেনি।

২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০৮

খেয়া ঘাট বলেছেন: সে খবর কেউ রাখেনি :)

১৩| ২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১২

রাবার বলেছেন: :(( :((

২৮ শে নভেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:১৯

খেয়া ঘাট বলেছেন: দুঃখের আর শেষ নাইরে ভাই :(

১৪| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:০৩

রাফা বলেছেন: আপনারা বন্ধ করার সুফল গুলো দেখতে পারছেননা।কারন সেগুলো কখনই প্রকাশ হয়না।কুফল গুলো সবাই খুব জোড় দিয়ে প্রকাশ করতে পারছেন।আসলে কখনই কোন কিছু বন্ধ করে রাখা যায়না।মানুষ তার মেধার জোড়েই বিকল্প খুজে নেয়।এত হা-হুতাশার কিছু নেই।আমরা এমনি শিক্ষিত জাতি যে জোড় করে আইন মানতে বাধ্য করা না হোলে তা মানিনা।প্রথমে সেই সক্ষমতাটুকু অর্জিত হোক তারপর আর কোন কিছুই বন্ধ করতে হবেনা।

যদিও আমি কোন কিছু বন্ধ রাখার পক্ষে নই।তবুও সরকারের এই সিদ্ধান্তকে মেনে নিয়েছি জনস্বার্থেই।পেট্ট্রোল বোমার মত আর মানুষ মরে যেতে দেখতে চাইনা বলেই।

ধন্যবাদ,খেয়াঘাট।

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:০৬

খেয়া ঘাট বলেছেন: সুন্দর মন্তব্য। পছন্দ হয়েছে। ধন্যবাদ রাফা ভাই।

১৫| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:১৭

আবু শাকিল বলেছেন: মন্ত্রী র লেখা টা আমি পড়ছি ।
তিনি বলতে চেয়েছেন - টাকা দিয়ে তিতা কিনে খাওয়ার দরকার নাই।আপনি করলা খাওয়া ছেড়ে দিন =p~
দারুন জবাব দিয়েছেন।এ সম্পর্কে আমার লেখার ইচ্ছা ছিল।কিন্তু সময় পাইনি।
ধন্যবাদ ভাইয়া ।

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:২৪

খেয়া ঘাট বলেছেন: তিনি বলতে চেয়েছেন - টাকা দিয়ে তিতা কিনে খাওয়ার দরকার নাই।আপনি করলা খাওয়া ছেড়ে দিন :) :) :)
হাসতে হাসতে পড়ে গেলাম মাইরে................:)

১৬| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৩৭

মুজিব রহমান বলেছেন: জীবনের নিরাপত্তার জন্য ফেসবুক বন্ধ করা হয়েছে, এর মানে কি? একথা সম্ভবত কেউ-ই বিশ্বাস করছেন না। তার মানে একথা সত্য নয়। গোয়েবলিসও প্রচুর মিথ্যাচার করেছিল কিন্তু হিটলারকে বাঁচাতে পারেনি।

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৩

খেয়া ঘাট বলেছেন: জটিল একখান মন্তব্য করেছেন। ডরডর লাগে শুধু।

১৭| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪২

বিদ্রোহী ভৃগু বলেছেন: স্বাধীন দেশের মানুষ স্বাধীন থাকুক। মুক্ত চিন্তার বিশ্ব জয় হোক। +++++++++++++++++++++++++++

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৩

খেয়া ঘাট বলেছেন: বিদ্রোহী ভৃগু বলেছেন: স্বাধীন দেশের মানুষ স্বাধীন থাকুক। মুক্ত চিন্তার বিশ্ব জয় হোক।
+++++++++++++++++++++++++++++++++++++

১৮| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৩৬

ব্লগার মুস্তাকিম বলেছেন: ব্লগেই আপনার ধারাবাহিক নাটক সুন্দর লাগছে

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৪৪

খেয়া ঘাট বলেছেন: নাটক :) :) :)

১৯| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৫৩

আম্মানসুরা বলেছেন: চমতকার জবাব

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৫৫

খেয়া ঘাট বলেছেন: অনেকদিন পরে লুলা সরি লুলু :) :) লাইক নেন ।

২০| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:০২

আম্মানসুরা বলেছেন: X(( X( :((

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:২০

খেয়া ঘাট বলেছেন: মজা করলাম । দুক্ক নিয়েন না :)

২১| ২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:২১

মিতক্ষরা বলেছেন: চমৎকার পোস্ট।

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:২২

খেয়া ঘাট বলেছেন: ধন্যবাদ নেই।

২২| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:২৫

ডাঃ প্রকাশ চন্দ্র রায় বলেছেন: মাননীয় মন্ত্রীর জবাবদীহি মনোভাব এক নতুন অধ্যায়ের সূচনা করল,বাকী মন্ত্রী মহোদয়গনের এরূপ মনোভাব হলেই-এ দেশ একধাপ এগিয়ে যাবে ।

২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১:৩৯

খেয়া ঘাট বলেছেন: কথা সত্য।
ধন্যবাদ ডাঃ সাহেব।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.