নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট › বিস্তারিত পোস্টঃ

শপথ পাঠ

৩০ শে অক্টোবর, ২০১৬ রাত ১০:২০

আমি শপথ করিতেছি যে, মানুষের সেবায় সর্বদা নিজেকে নিয়োজিত রাখিব। দেশের প্রতি অনুগত থাকিব। দেশের একতা ও সংহতি বজায় রাখিবার জন্য সচেষ্ট থাকিব

আমি শপথ করিতেছি যে, বাংলাদেশ ক্রিকেট টিম কোনো খেলায় হারিয়া গেলে অযথা, উল্টা-পাল্টা ট্রল করিয়া তাহাদিগকে একেবারে পঁচাডিমের মতো দূর্গন্ধযুক্ত করিয়া তুলিবোনা। গালাগালি করিয়া তাহাদের চৌদ্দগোষ্টীর পিণ্ডি চটকাইবো না। ইহা ভাবিয়া ভাঙ্গিয়া পড়িবো না যে, ক্রিকেটে হারিয়া পুরো বাংলাদেশ একেবারে অধঃপতনের তলানীতে চলিয়া গিয়াছে। আমাদের জগৎ,সংসার,আশা ভরসা সবকিছু অমানিশার কালো অন্ধকারে ঢাকিয়া পড়িয়াছে। মহা ক্রিকেট বোদ্ধা হইয়া কম্পিউটারের কীবোর্ড গুতাইয়া গুতাইয়া পুরো একখানা ক্রিকেটীয় মহাভারত প্রশব করিবোনা।

আমি আরো শপথ করিতেছি যে, কোনো খেলায় একবার জিতিয়া গেলেও তাহাদিগকে একবারে আসমানে তুলিয়া ফেলিবোনা অথবা দেবতা বানাইয়া পূজা-আরাধনা শুরু করিয়া দিবোনা। এক ক্রিকেটে জিতিয়া গেলে বাংলাদেশ একেবারে উন্নতির চরম শিখড়ে পৌঁছাইয়া গিয়াছে ইহা ভাবিয়া পুলকিত হইয়া অন্যান্য সব কিছু ভুলিয়া তৃপ্তির ঢেকুর তুলিবো না।

খেলাকে খেলার মনোভাব লইয়া দেখিবো। জিতিলে আনন্দ করিবো, হারিলে দুঃখ পাইবো। কিন্তু এক ক্রিকেট খেলা পুরো বাংলাদেশ আর বাংলাদেশের উন্নতি মানেই একমাত্র ক্রিকেটে জয়লাভ করা-এমন বেকুবি চিন্তার স্থান কস্মিনকালেও আমার মনে জায়গা দিবোনা।
হে রাব্বুল আলামীন আমাকে উক্ত শপথ বাক্য অক্ষরে অক্ষরে পালন করিয়া যেকোন খেলা- উপভোগ করার তাওফিক দিন।
আমীন।






হে আল্লাহ, আমাকে শক্তি দিন। আমি যেন বাংলাদেশের সেবা করিতে পারি। এবং বাংলাদেশকে একটি শক্তিশালী ও আদর্শ রাষ্ট্র হিসেবে গড়িয়া তুলিতে পারি।



আমিন।

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ৩০ শে অক্টোবর, ২০১৬ রাত ১১:০৬

চাঁদগাজী বলেছেন:


কবিতায় লিখলে আরেকটু সুন্দর হতো

২| ৩১ শে অক্টোবর, ২০১৬ সকাল ৯:১৭

হাসান মাহবুব বলেছেন: এইটা ফেসবুকে দিলে বহুত লাইক পামু। নিমু নাকি? ;)

৩| ৩১ শে অক্টোবর, ২০১৬ সকাল ৯:৩৫

মারিয়া ফেরদৌসী বলেছেন: খেলা নিয়ে আমরা বাঙালিরা একটু বেশি বাড়াবাড়ি করি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.