নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট › বিস্তারিত পোস্টঃ

নিজ জেলা যায় চেনা।

১১ ই জুন, ২০২০ রাত ১০:১১

মাস্ক পরা না পরা নিয়ে দুজনের মাঝে তুমুল মারামারি চলছে। মুহুর্তের মধ্যেই দুই দল গ্রামবাসী লাঠিবল্লম নিয়ে একে অন্যের উপর ঝাঁপিয়ে পড়লেন। বুঝবেন-এটা ব্রাহ্মনবাড়িয়া।

মাস্ক পরা না পরা নিয়ে দুইজনের মাঝে তুমুল মারামারি চলছে। তৃতীয়জন এসে বললেন- ভাইরে এভাবে মারামারি করিসনা। শান্তিতে থাক। এই নে মাস্ক। এবার এই দুজন মিলে তৃতীয়জনকে ধরে চ্যাংদোলা করে খালে ফেলে দিলো। বুঝবেন-এটা হলো বরিশাল।

মাস্ক পরা না পরা নিয়ে দুজনের মাঝে কঠিন মারামারি চলছে। তৃতীয়জন বাড়ির গেট থেকে বের হয়ে এসে বললেন- আমার কোটি টেখার বাড়ির সামনে মারামারি না খইরা তোমরা তোমরার ঘরর সামনে গিয়া মারামারি খর । -বুঝবেন এটা সিলেট।

মাস্ক পরা না পরা নিয়ে দুজনের মাঝে তুমুল মারামারি চলছে। চারপাশ থেকে জনতা ভীড় করে দেখা শুরু করছে। এই সুযোগে একজন পানবিড়ি, কলার দোকান খুলে বেচাবিক্রি শুরু করে দিয়েছেন। পাশ থেকে একজন বললেন শুধু পানবিড়ি বিক্রি করলে চলবে-দোকানে কিছু মাস্কও রাখতে হবে। বুঝবেন- এটা নোয়াখালি।

মাস্ক পরা না পরা নিয়ে দুজনের মাঝে তুমুল মারামারি চলছে। তৃতীয় জন আসলেন। ঝগড়া মিটিয়ে দিলেন।সবার মাঝে ফোন নাম্বার দেয়া নেয়া হলো। বন্ধুত্ব হলো। দাওয়াত হলো। কিছুদিনের মধ্যেই বন্ধুর আগমন উপলক্ষে বিশাল একটা মেজবান হলো। বুঝবেন- এটা চট্টগ্রাম।

মাস্ক পরা না পরা নিয়ে দুজনের মাঝে তুমুল মারামারি চলছে। পাশ থেকে একজন লুঙি হাঁটুর উপর তোলতে তোলতে বললেন-হালার শহরটা মফিজে ভরে গেলো। বুঝবেন- এটা পুরান ঢাকা।


মাস্ক পরা না পরা নিয়ে দুজনের মাঝে মারামারি চলছে। তৃতীয় জন দেখলেন। কিছু না বলে বিড়ি ফুঁকতে ফুঁকতে পাশ কেটে চলে গেলেন।- না এটা কোনো জেলা না। ইনি একজন ভাবের কবি।

মাস্ক নিয়ে দুজনার মাঝে তুমুল মারামারি চলছে। কয়েকজন এসে মোবাইল ফোনে ভিডিও করা শুরু করলেন। ইনারা হয় টিকটকার না হয় ইউটিউবার।

মাস্ক নিয়ে দুজনের মাঝে তুমুল মারামারি চলছে। পাশ থেকে একজন এসে মারামারি করার নানা রকমের উপকারিতা নিয়ে লাইভ বয়ান দেয়া শুরু করলেন। বুঝাতে লাগলেন- বিশ্বের এমন কোনো জিনিস নাই- যেটাতে কোন না কোন মোটিভেশন নাই। বুঝবেন ইনি একজন মোটিভেশনাল স্পীকার।

পরে মনে আসলে অন্যান্য জেলা যোগ করে দিবো।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১১ ই জুন, ২০২০ রাত ১০:১৬

বুরহানউদ্দীন শামস বলেছেন: হা হা হা...
মজা পেলুম।

২| ১১ ই জুন, ২০২০ রাত ১০:২৮

নেওয়াজ আলি বলেছেন: অসাধারণ :P

৩| ১২ ই জুন, ২০২০ রাত ১:২২

মা.হাসান বলেছেন: ভালো লাগিলো, তবে যে জেলা গুলোর কথা বললেন, এদের কেউ কেউ না আবার মামলা কইরে দ্যায়।

৪| ১২ ই জুন, ২০২০ রাত ৩:১৩

রাজীব নুর বলেছেন: আসুন- করোনা কাল দূর হওয়া আগ পর্যন্ত আমরা ফান করা থেকে বিরত থাকি।

৫| ১২ ই জুন, ২০২০ রাত ৩:৪৩

কাওসার চৌধুরী বলেছেন:



আফনার খতা এক্কেবারে হাছা। কুব সুন্দর খরিয়া খইছইন। ইতা মাত হিকলা খেমনে? ছিলেটি কোন ফুড়ির লগে লাইন-উইন আছেনি! তাখলে খউককা রায়বারি খরমু। ফুড়ির বাফ-মারে বুজাইমু দামান খেয়াঘাটো নাওর ফরিউল! মাজে মাজে নৌকা তাকি টেখা তুলইন আর গাঙর ফারো বইয়া আব্দুল করিমর গান ধরইন। কুন কুন সময় রাধারমণ, হাসনরাজার গান গাইন!!

১২ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:০৪

খেয়া ঘাট বলেছেন: হাঃ হাঃ হাঃ

৬| ১২ ই জুন, ২০২০ দুপুর ১:২৩

কল্পদ্রুম বলেছেন: মাস্ক পরা না পরা নিয়ে দুজনের মারামারি হচ্ছে।তৃতীয়জন মুখে গামছা বেঁধে এসে দুজনের বক্তব্য মন দিয়ে শুনবে।মাস্ক পরার পক্ষে যুক্তি শুনে বলবে, 'কথা এবারে খারাপ কন নাই ভাইজান।' বিপক্ষের বক্তব্য শুনে বলবে,'কথা আফনারটাও ঠিক আছে।'সবশেষে সিদ্ধান্ত দিবেন,'সব আল্লাপাকের ইচ্ছা।'তারপর একটা তাবিজ ধরায় দিবেন। — আমার জেলা।

১২ ই জুন, ২০২০ সন্ধ্যা ৭:০৫

খেয়া ঘাট বলেছেন: নোয়াখালি !!!! নাকি বগুড়া !!!! নাকি ফেনি !!!!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.