নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট

ভাষাহীন বাবুই

খেয়া ঘাট › বিস্তারিত পোস্টঃ

প্রাসঙ্গিক ভাবনা

০২ রা নভেম্বর, ২০২০ রাত ১১:৫৪

প্রাসঙ্গিক ভাবনাঃ

এক) ট্রাম্প হলো বিগত ত্রিশ বছরে আমেরিকার একমাত্র প্রেসিডেন্ট যিনি নতুন করে কোনো যুদ্ধে জড়াননি। কিন্তু তিনি যুদ্ধ করেছেন- বিজ্ঞানের বিরুদ্ধে। মাস্কের বিরুদ্ধে। নিজ দেশের মানুষের জীবনের বিরুদ্ধে। ফলে, হার্ভার্ড, এমআইটি, স্টানফোর্ডের মতো বিশ্ববিখ্যাত বিশ্ববিদ্যালয় যে দেশে আছে- তার এই একগুয়েমির কারণে সেই দেশে করোনায় মারা গেছে ২ লাখ ৩৩ হাজার মানুষ। এবারের নির্বাচনে ট্রাম্প যদি হারেন। এই একগুয়েমির জন্যই হারবেন।

দুই) ফ্রান্সের পণ্য বয়কটের জন্য আমরা জোর দাবী তোলেছি। কিন্তু ফ্রান্স থেকে আসা রেমিটেন্স বয়কটের কথা কেউ বলিনি। কারণ-এতে নিজের উপর চাপ বাড়বে। ফ্রান্সের উপর না। আমরা জাতে মাতাল তালে ঠিক।

তিন) বর্তমান বিশ্বে চারটি কম্যুনিস্ট স্ট্যাটস হলো- চায়না, কিউবা, লাউস, ভিয়েতনাম। কম্যুনিস্টরা নিজেদের মানবতাবাদী বলে। কিন্তু চায়নার উইগুরে প্রতিটি মুসলিম পরিবার চায়নার সোলজার দ্বারা নির্যাতিত। মুসলিম রমনীকে চায়নীজ সোলজারের সাথে রাত পার করতে হয়। কোরআন পাঠ করা নিষিদ্ধ করেছে। ঘর থেকে খুঁজে বের করে অসংখ্য কোরআন শরীফ কম্যুনিস্ট সোলজাররা পুড়িয়ে দিয়েছে। জীবনের ভয়ে কোরআন শরীফ বালতির ভিতর বেঁধে পানিতে ডুবিয়ে রাখছে উইগুর মুসলিমরা । মানবতাবাদী কম্যুনিস্টদের এ ব্যাপারে মুখ বন্ধ। প্রতি মুহুর্তে ৮০ মিলিয়ন সংখ্যালঘু চায়নীজ মুসলমানদের আর্তনাদের জন্য- কোরআন শরীফ পুড়িয়ে ফেলার জন্য আমরা কেউ চায়না পণ্য বয়কটের কথা বলিনি। অথচ, নিজ দেশেই কোরআন অবমাননায় একভাইকে মেরে আমরা পুড়িয়ে ফেলেছি। কারণ- এই ভাইকে মেরে পুড়িয়ে ফেললে ঈমান শক্ত হয়। আর চায়না পণ্য বয়কট করলে আমরা ক্ষতিগ্রস্থ হই । কারণ- আমাদের টুপি থেকে তাসবিহ পর্যন্ত যে চায়না লেগে আছে।

চার) হিন্দু কর্ত্বক বাবরি মসজিদ ধ্বংস-আমাদের কলিজায় লাগে। কিন্তু সৌদি এয়ারস্ট্রাইকে নর্থার্ন ইয়েমেনের মসজিদ, হাসপতাল চুর্ণ হয়ে গেলে, শিশুরা মারা গেলে আমাদের বুক তেমন করে বিদীর্ণ করেনা। কারণ- বাবরি মসজিদ হলো সেলিব্রেটি মসজিদ। আর ইয়েমেনের মসজিদগুলো হলো ভুখানাঙ্গা গরীব ইয়েমেনিদের মসজিদ। তাছাড়া-মুসলমান মুসলমানের মসজিদ ধ্বংস করছে-ঠিক আছে। নবীর তো আর অপমান করছেনা।

পাঁচ) গরু খাওয়ার অপরাধে গত সপ্তাহেই এক মুসলমান পরিবারকে ঘর ছাড়া করেছে- যোগীর রাজ্য গুজরাতে। এই পরিবারের ভাগ্য ভালো । খুন করে ফেলেনি। অথচ, ভারতের ফাইভস্টার হোটেলগুলো বীফ ছাড়া চলেনা। অসংখ্য হিন্দু মানুষ ভারতে গরু খায়। কিন্তু উগ্রবাদী হিন্দুদের এতে যায় আসেনা। কারণ- হিন্দুরা গরু খেলে খাক। এতে তো আর রামের অবমাননা হয়না।

ছয়) হেল্থ সেক্টর হলো বাংলাদেশের অন্যতম দূর্নীতিগ্রস্ত সেক্টর। মুমুর্ষু রোগীকে হাসপাতালের বারান্দায় রাত কাটাতে হয়। আর হেল্থ সেক্টরের শীর্ষ থাকা মানুষগুলো নিউইয়র্কে হাইরাইজ ভবনের মালিক হয়। এই বিশাল দূর্নীতি দমনে তাদের কোনো কথা নেই। শুধু হিজাব আর পায়ের টাখুনর উপর কাপড় পরানোটাই আসল কথা। কারণ- আমজনতাকে এটা বলে খুব সহজেই ভুলানো যাবে। আর বেহেস্তেও একটা রুমের অগ্রিম বরাদ্দ দেয়া যাবে।

সাত) ট্রাম্পকে দিয়ে শুরু করেছি। উনাকে দিয়েই শেষ করি। আমেরিকার ৪৫ জন প্রেসিডেন্টের মাঝে সবচেয়ে অনৈতিক প্রেসিডেন্ট হলেন ডোনাল্ড ট্রাম্প। তারপরও লাখে লাখে না কোটি কোটি ধর্মপ্রাণ খৃষ্টান ধর্মাবলম্বীরা ট্রাম্পকে পছন্দ করে। কারণ- ট্রাম্প যতই অনৈতিক কাজ করুক না কেন - যতই দুশ্চরিত্রবান হোক না কেন-যতই মানুষকে ঘৃণা করুক না কেন- সবকিছুর শেষে উনিতো বাইবেল ধরেই চুমু খান। আমরা যদি আমাদের আত্মসমালোচনা করতে না পারি- তবে আমরা সবাই উপরে চরিত্রবান হলেও ভিতরে আসলে একেকজন ডোনাল্ড ট্রাম্প।

মন্তব্য ১১ টি রেটিং +৬/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ০৩ রা নভেম্বর, ২০২০ রাত ১২:১৮

খায়রুল আহসান বলেছেন: খুবই চমৎকার লিখেছেন। ভেরী কনভিন্সিং এন্ড টু দ্য পয়েন্ট!
পোস্টে ভাল লাগা + +।

২| ০৩ রা নভেম্বর, ২০২০ রাত ১২:৩৪

চাঁদগাজী বলেছেন:



আমেরিকার ২ লাখ ৩০ লাখ মৃত্যু ঘটেছে নির্বোধ ট্রাম্পরের কারণে; কোনভাবে ২ হাজারের বেশী মানুষের মৃত্যু আমেরিকার জন্য অপমানকর। সে আমেরিকাকে ১০ বছরের অর্থনৈতি সমস্যায় ফেলেছে।

ফ্রান্সের উচিত, টাকা পয়সা দিয়ে, এশিয়ান ও আফ্রিকানদের নিজ দেশে ফিরে যেতে সাহায্য করা।

৩| ০৩ রা নভেম্বর, ২০২০ রাত ১২:৪৭

চাঁদগাজী বলেছেন:


টাইপো:

আমেরিকার ২ লাখ ৩০ হাজার নাগরিকের মৃত্যু ঘটেছে নির্বোধ ট্রাম্পরের কারণে;

৪| ০৩ রা নভেম্বর, ২০২০ রাত ১২:৫৪

নেওয়াজ আলি বলেছেন: যুক্তিসংগত ও প্রাসঙ্গিক ভাবনা ।

৫| ০৩ রা নভেম্বর, ২০২০ রাত ১২:৫৬

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ১৫ লক্ষ ইউরোর অর্ডার বাতিল,আরো কিছু ঘোষনা আছে পাইব লাইনে।সম্ভবত বাংলাদেশী আর পাকিদের জন্য নিষেধাজ্ঞা আসছে।
আমাদের হাদিসে আছে যদি পার কল্লা ফেল না পারলে দুর থেকে ঘৃনা কর।চীনাদের আমরা তাই করছি।

৬| ০৩ রা নভেম্বর, ২০২০ রাত ২:১৬

কালো যাদুকর বলেছেন: লেখাটি চমৎকার হয়েছে। আমরা আত্মসমলোচনা করতে জানি না। কেউ করলে তার পিঠে লেবেল লাগিয়ে দেই ৷

৭| ০৩ রা নভেম্বর, ২০২০ রাত ৩:০৭

রাজীব নুর বলেছেন: বুঝা যাচ্ছে ট্রাম্পের জন্য আপনার বেশ টান আছে।

৮| ০৩ রা নভেম্বর, ২০২০ ভোর ৫:৫০

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: অনেক যৌক্তিক এবং সময়োপযোগী পোস্ট। ++

জাতে মাতাল তালে ঠিক হলেও অনেক সময় ফাঁদে পড়তে হয়। পাকিস্তানের অবস্থাই চিন্তা করুন, একধরণের এতিম রাষ্ট্রে পরিণত হয়ে পড়েছে তারা। এক সময়ের অনেক ঘনিষ্ট বন্ধুরাষ্ট্রও এখন মোটেই পাত্তা দেয় না তাদের। এখন তাদের সরকারপ্রধান থেকে শুরু করে সামরিক শীর্ষকর্মকর্তাদের কথার সুর অনেক পাল্টে গেছে। কারণ তারা বুঝতে পারছে সামনে তাদের জন্য আরো দুর্ভোগ অপেক্ষা করছে।

বাংলাদেশ সরকারের উচিত এই সকল হটকারী উগ্রপন্থীদের লাগাম টেনে ধরা। তানাহলে এদের প্রশ্রয় দিয়ে দেশের ভাবমূর্তি ধুলায় মিটিয়ে দেয়ার ফল অচিরেই বহন করতে হবে রপ্তানি ও রেমিটেন্স সেক্টরকে।

৯| ০৩ রা নভেম্বর, ২০২০ দুপুর ১:৪৭

নীল আকাশ বলেছেন: ভেরী কনভিন্সিং লেখা। অনেকগুলি বিষয় নিয়েই আমি আপনার সাথে একমত।
তবে ট্রাম্প সারা বিশ্বের জন্য ভালো ছিলেন। নতুন কোন যুদ্ধ শুরু করেন নি।

১০| ০৩ রা নভেম্বর, ২০২০ বিকাল ৪:৫৭

চাঁদগাজী বলেছেন:



নীল আকাশ বলেছেন, "তবে ট্রাম্প সারা বিশ্বের জন্য ভালো ছিলেন। নতুন কোন যুদ্ধ শুরু করেন নি। "

-এই বছরের সেরা উপলব্ধি! বেশীরভাগ বাংগালীর ধারণা বেঠিক।

১১| ০৩ রা নভেম্বর, ২০২০ সন্ধ্যা ৬:৫২

খেয়া ঘাট বলেছেন: আপনাদের সুচিন্তিত মন্তব্যগুলোর জন্য বিনম্র ধন্যবাদ রইলো ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.