নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ডানে গেলে জঙ্গীবামে গেলে নাস্তিক;দ্বন্দ্বেতে নেই বাপুআছি হেথা মাঝ ঠিক

কি করি আজ ভেবে না পাই

ডানে গেলে জঙ্গী বামে গেলে নাস্তিক; দ্বন্দ্বেতে নেই বাপু আছি হেথা মাঝ ঠিক।

কি করি আজ ভেবে না পাই › বিস্তারিত পোস্টঃ

আমি একজন অপদার্থ,আমার নাম বিএনপি

২২ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৫৮

দিয়ে দিলো
হয়ে গেলো
ব্যাস !!!!!!!!!!!!!!!!
শেষ ?????????

আপনি ম্যাডাম কিছুই বললেন না !!
এই আপনার রাজনীতি ??

ভুলে গেছেন ৯৭-এ চট্টগ্রাম মেডিকেলের কথা? যখন আক্রান্ত হয়েছিলেন কে এগিয়ে এসেছিলো? কার কর্মীরা জীবন বাজি রেখে আপনাকে উদ্ধার করেছিলো?

ভুলে গেছেন ৯৮-এর লং মার্চের কথা? আপনার নিজ এলাকা ফেনীতেই ছিলেন নিরাপত্তাহীন? এইবারও বীরদর্পে এগিয়ে এসেছিলো কে? কার ভয়ে লেজ গুটিয়ে পালিয়েছিলো ফেনীর সন্ত্রাসের গডফাদার আর তার টোকাইরা? নেতা তো আরো ছিলো, তারা কেনো আসেনি?

ভুলে গেছেন চারদলীয় ঐক্যজোট গঠনে কার ভূমিকা ছিলো মূখ্য? কে ছিলেন এর প্রধান সমন্বয়ক? যেই ভোটব্যাংকের আশায় আজো স্বপ্ন দেখেন স্রেফ ঘুমিয়ে ঘুমিয়ে,সেই ভোট ব্যাংক গঠনের কারিগর কে?

ভুলে গেছেন ২০০০ সালের পল্টন মহাসমাবেশের সেই ডোনেশনের কথা? ক্ষমতায় থেকেও যিনি পকেটের পয়সা দিয়ে রাজনীতি করেছেন? জীবনে যার বিরুদ্ধে কেউ কোনো দূর্নীতির প্রমান দিতে পারেনি?

ভুলে গেছেন গ্রেফতার হওয়ার আগ পর্যন্ত যিনি-ই একমাত্র বুক আগলে প্রবল প্রতিপক্ষের বিরুদ্ধে আপনার দলের পক্ষে সাফাই গাইতেন? বক্তব্যে যিনি একাই ছিলেন একশ? যার বাক্যবাণে প্রতিপক্ষ হতো টালমাটাল কোনঠাসা?

ভুলে গেছেন চসিক নির্বাচনে সরকার যখন নিশ্চিত মিডিয়া ক্যূ এর মাধ্যমে ফলাফল ছিনতাই করতে যাচ্ছিলো তখন কার উদ্যোগে পরিস্থিতি বদলে যায় এবং নিক সঠিক ফলাফল ঘোষনা করতে বাধ্য হয়?

ভুলে গেছেন কার অনুপস্থিতিতে আজ আপনি পাল/বৈঠা বিহীন নৌকার মাঝি? আর তিনি থাকলে আজ আপনার অবস্থা কেমন হতে পারতো?

ভুলে গেছেন প্রত্যেকটি মহাসমাবেশে অন্তত ৫০০০০ লোক সমাগমের দায়িত্ব (নিজ অর্থায়নে)যিনি একাই কাঁধে নিতেন এবং সাফল্যের সাথে তা সম্পন্ন করতেন? আজ আপনার জন্য ২০ জনের একটা মিছিলও কেউ করতে পারেনা?
(তার নুন কেবল কেউ কেউ নন, কোনো না কোনো ভাবে আপনিও খেয়েছেন)

দৃষ্টান্তের শেষ নেই কিন্তু আপনি???
কর্মসূচী দুরে থাক, প্রতিবাদ কিংবা মিছিল দুরে থাক, একটা বিবৃতিও দিলেন না নিজ মুখে?
কার জন্য রাজনীতি? কিসের রাজনীতি?
(নীরু ভাই আপনি ঠিক বলেছিলেন, সেদিনের অর্বাচীন তর্কের জন্য কর জোরে ক্ষমা চাই।)

এই রাজনীতির খেতা পুড়ি আমি। ধিক ধিক ধিক।
একবার নিজ লিখা এক পোষ্টে হায়রে জাতীয়তাবাদী ছাত্রদল !!! বলেছিলাম ''এখনো বলছি,ম্যাডাম আমরা এখনো শেষ হয়ে যাইনি।শুধু আপনার সদিচ্ছাই যথেষ্ট।একটি ডাক দিয়েই দেখুন।তবে আমাদের বিশ্বাসযোগ্যতা অর্জন করতে হবে আপনাকেই।''
সেই কথা উইথড্রো করলাম। কেউ থাকুক আর না থাকুক আমি এবং আমরা সেই ব্যাচ আর নাই।
আলোচনার যোগসূত্র যা তৈরী হয়েছিলো তা ছিঁড়ে ফেললাম। ভবিষ্যতের কথা জানিনা, আজ দেবার থলি শূণ্য।

(যারা সমন্বয়ে ছিলে তাদের বলছি, ভুলেও এ কদিন আর চেহারা দেখিওনা। মেজাজ খুব খারাপ। ভীষন ভীষন খারাপ। রাজীব আর আকরামকে বলবে সামনে পেলে চড়িয়ে দাঁত ফেলে দেবো। তোমাদের চাইতে নপুংসক উত্তম। পোষ্ট পাইলেই নেতা হয়না। জানি কষ্ট পাবে, কিন্তু এটাই আমার মনের কথা। পারলে ক্যাম্পাসে ৫০-জনের একটা মিছিল করে দেখিও। কথা ফিরিয়ে নেবো। আর প্লিজ কেন্দ্রের দোহাই দিয়োনা। মিছিল বা প্রতিবাদ করতে আমরা কখনো কেন্দ্রের আশায় বসে থাকিনি। আমরা কেন্দ্র চালিয়েছি, কেন্দ্র আমাদের নয়। তোমাদের ইতিহাস বলে লাভ নেই, তারচেয়ে বরং টোকাই বামদের মতোন লাইব্রেরীর পিছনে কিংবা আজিজ সুপারের চিপায় গিয়া গাঞ্জা টানো মনের সুখে। এটুকুনই তোমাদের দৌঁড় এবং সার্থকতা।)

লেট এডিশনঃ
পোষ্ট করার পরপর বেশ কিছু ঝাঁঝালো টেক্সট পাই। মোটামুটি রক্ত যেনো টগবগিয়ে উঠেছে।ভালোই লেগেছে........এইতো চাই। তবে এসএমএসে হামকি ধামকি না মেরে একটু রাজপথে নেমে দেখাও ছানারা। এক অতি উৎসাহি মূর্খ অর্বাচীন আমাকে চ্যালেঞ্জ দিয়ে বললো কাপুরুষের মতন পেছনে না বলে পারলে তাদের দুধদাঁতি পিচ্চি নেতাদের সামনে গিয়ে মর্দানি দেখাতে। আর এসএমএসের ভাষা ছিলো ভুল বানানে বেশ আদিরসে সিক্ত রগরগে,আমি কল্পিত বর্ণনা।বাছা,ফোন যতই বন্ধ রাখো,আমি ঠিকই তোমাকে চিনেছি। যারা তোমার মদদ দাতা তারাই সরি বলে টেক্সট করেছে। যাই হোক, ভয় পেয়োনা। সিনিয়র হিসেবে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখলাম। তবে এটুক বলবো শোধরে যাও। নিজের নোংরামি নিজের গায়েই পড়ে। ব্যক্তিত্ত্ব নিয়ে রাজনীতি করো। ভাড়াটে গুন্ডা হিসেবে নয়। ইদানিং ঘেষোনা আশেপাশে।

মন্তব্য ৩৯ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩৯) মন্তব্য লিখুন

১| ২২ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:১৩

খোচা বাবা বলেছেন: মাঝেমধ্যে চিন্তা করি বিএনপি কবে জানি আত্মহত্যা করে।

২২ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৩১

কি করি আজ ভেবে না পাই বলেছেন: আত্মহত্যার এটেম্পট নিয়েছে অনেক আগেই তবে জান এখনো কবজ হয়নি, লাইফ সাপোর্টে কোমাতে আছে। আর এই লাইফ সাপোর্ট খুলে ফেলার মতন বোকা নন শেখ হাসিনা।

২| ২২ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:২৭

সাদী ফেরদৌস বলেছেন: হ এই জন্যই সাকা খালেদারে কইছিল " তালাকপ্রাপ্ত বউয়ের ঘর আমি করি না " , আর একবার তারেক খালেদারে কইছিল " আগে কুত্তা ( খালেদা) লেজ নাড়াইত , এখন লেজ ( তারেক ) কুত্তারে নাড়ায় ।
তারেক রে কইত , সোনার পোলা ( সোনাবাহিনি )


সাকার সেই দুই কুত্তাই বড় আনন্দে তার ফাঁশি দেখলে ।

শুধু সামু ব্লগে তার কিছু জারজ সন্তানের ব্যাপক কান্নাকাটি অবস্থা । :) :) :) :) :) :) =p~ =p~ =p~ =p~

২২ শে নভেম্বর, ২০১৫ সকাল ৯:৩৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ভালোই ভেবেছেন,
পারসেপশনস্‌...........হিজ হিজ হুজ হুজ

৩| ২২ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৫১

যাযাবরমন বলেছেন: খালেদা জিয়া_ই হাছিনা কে এসব করার সুযোগ করে দিচ্ছে॥ একসময় ছাত্রদলের সাথে যুক্ত ছিলাম॥
বিএনপির 2য় টার্মে ক্ষমতায় আসার পরের কার্যকলাপ দেখে বুঝেছিলাম এটা চোরের দলে পরিনত হয়েছে॥ তারেক ও খালেদার কাছে মেধা ও দেশপ্রেমের এমনকি দলেরও কোন মূল্য নাই॥
শেখ পরিবার তারেক পরিবারের চেয়ে শতগুন অর্থ চুরি করেছে, পার্থক্ হল শেখরা দলের লোকদেরও খাওয়ায়॥ আর তারেক দরকার মত বালের লোকদের ভাগ দিয়েছে কিন্তু ....॥ তারেক দলের নেতাদের পারিবারিক চাকর মনে করে॥ আর খালেদার মনোভাব হচ্ছে, জিয়া নিহত হওয়ার পর বা 92এ বা 2য়বার যেমন ফ্রি ক্ষমতা পেয়েছিলে॥ তার মনে আসেনা যে আগে যারা তাকে ক্ষমতায় বসিয়েছিলো তাদেরকে অনেকেই আগেই দল ছারা করা হয়েছে॥ কয়েক মাস আগে শমশের সাহেবকেও খারাপ গালিগালাজ করেছিলো

২২ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:১৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: রাজনীতিতে কমিটমেন্ট হলো সবচেয়ে বড় কথা।যার জন্য বা যাদের জন্য আজ আমি এখানে, নিজের সুসময়ে বা তাদের দুঃসময়ে যদি বিলকুল বেমালুম ভুলে যাই তবে আর সে রাজনীতির মূল্য কি বা? শহীদ জিয়ার আদর্শে অনুপ্রানিত হয়ে এবং ৯০ পূর্ব খালেদা জিয়ায় মন্ত্রমুগ্ধ হয়ে ছাত্রদলের রাজনীতি করেছি। সেই বিএনপি তার চরিত্র হারিয়েছে বহু আগেই। সে এখন আওয়ামীলীগের মতোনই আদর্শহীন ক্ষমতালোভী এক নখদন্তহীন নেকড়ের দলে পরিনত হয়েছে।
অপ্রাপ্তি বা বঞ্চনার কথা শুরু করলে সামুর একমাসের পেজ ভরে যাবে। ভয় হয় হয়তো অদূর ভবিষ্যতে জামায়াত বিএনপির অবস্থান নিয়ে নেবে। মোটেই অবাক হবোনা। আজকের ছাত্রদলের নেতৃত্বে যাদের দেখি, আমাদের সময়কার টোকাইরাও তাদের চাইতে অনেক বেশী কোয়ালিফাইড ছিলো। না পারি সইতে...........না পারি রইতে।
শেয়ারিং এর জন্য ধন্যবাদ এক্স সহসাথী আর আদর্শের চিরসাথী। বাংলাদেশ জিন্দাবাদ।

৪| ২২ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:২০

কিরমানী লিটন বলেছেন: ইতিহাস সব মনে রাখে,সঠিক প্রতিদানও দেয়-সময়মতো ...

২২ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:২৭

কি করি আজ ভেবে না পাই বলেছেন: অনেক গভীর কথা বলেছেন বন্ধুবর। ইতিহাসের এই স্রোত চির বহমান। ঢেউ তার দু'কূলেই ধাক্কা খায়।

৫| ২২ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৩০

শতদ্রু একটি নদী... বলেছেন: রাজনীতি মানে কেবল লোক জোগাড় করতে পারা না। সিংহের মত নেতা মানে বাগাড়ম্বর না। সাকার জন্য আপনার টান ব্যাপক। দলের সমর্থন করতে গিয়ে আমরা ভুলে যাই কিংবা অস্বীকার করি সত্যকে। এটাই মানুষের চরিত্র।

বিচার ঠিক হলো নাকি ভুল এগুলো বাদ দেন। নিজেকে কিছু সাধারন প্রশ্ন করেন। আপনার কি মনে হয় সাকা পাকিস্তানীদের দোসর ছিলনা? তাহলে এতো প্রভাবশালী আর পারিবারিকভাবে কাছের হওয়ার পরেও ফকাচৌকে কারাগারে ঢুকতে হইলো কেন? সাকা কবে বাংলাদেশে ফেরত আসে? এতোদিন কেন সে পালাইয়া ছিলো? অপরাধের প্রমান যদি চান তাইলে সেইটাও লজিক্যালী অকাট্যভাবে প্রমান করা যায় এবুং বিচারের বিবরনী থেকেও স্পস্ট। ব্যক্তিগতভাবেও আমি জানি, কারন সাকার এরিয়াতে আমার ফুপু থাকেন সেই পাকিস্তান আমল থেকেই।

আপনার কাছে যেই ব্যাপারগুলা রসিক মনের পরিচয় মনে হইতে পারে, আমার কাছে সেইটা নোংরা বিকৃত মানসিকতার পরিচয় দেয়। সোনা লাল হইয়া গেলো, চোদনা হইয়া গেলাম এইসব কি ভদ্রভাষা লাগে আপনার কাছে? আপনার সন্তানের সামনে কি আপনি এমন ভাষায় কথা বলবেন? ভালো মানুষ বিনয়ী হয়, মাটির কাছাকাছি থাকে। অহংকারী মানুষ ভালো হইতে পারেনা। আফসোসের ব্যাপার হইলো আমরা এইসব শোঅফে বেশি আকৃষ হই।

আমি এই বিচারে খুশী। যদিও মিস্টি বিলানো আমাশা দেইখা লাত্থাইতে ইচ্ছা করে। যাদের স্বজন মারা গেছে কিংবা মা বোনের সম্মান নস্ট হইছে, তারা কিন্তু আজও এই ফাসির কারনে মিস্টি খাইতে পারবেনা। তারা আজকেও কাদবে। তবে সাকা মুজার মত লোকেদের জানা উচিত তারা যেসব মানুষকে মারছিলো তাদের রক্তও যেমন লাল, আজকে অদের গলা ফেটে বের হওয়া রক্তের রঙ্গও একই রকম লাল।

আশা করি এদের মত মানুষের জন্য মনে কস্টট রাখবেন না। দেশটা দলের স্বার্থে না। কোন হাসিনা খালেদার না। দেশটা আমাদের সবার।

২২ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৩:৫৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: আপনার মন্তব্যের জন্যই অপেক্ষা করছিলাম। এজ ইউজুয়াল শানিত বক্ষভেদী তীর ছুড়লেন।:)

প্রথমেই বলে নেই আমি পোষ্টে কোথাও কারো নাম উল্লেখ করিনি। আপনি যেহেতূ একজনের নাম উল্লেখ করলেন চলুন সে ব্যপারেই টুকটাক বলি। তবে সমস্যা হলো প্রসঙ্গটি এমন যে এ ব্যাপারে সংক্ষিপ্ত আলোচনাই অসার। আরো বিস্তারিত আলোচনার পরিস্থিতি অন্তত এ মুহূর্তে আমার নেই। এমনিতেই বহুত প্যাঁড়ায় আছি দাদা। গোঁদের উপর বিষ ফোঁড়া নেট ভীষন স্লো......৪৫মিনিট লাগলো স্রেফ এ কয়টা লাইন লিখতে। যাওগ্গা প্রসঙ্গে আসি স্বল্প কথায়,,,
আমাদের জন্য সবচাইতে দুঃখজনক ব্যপার হলো জাতিগতভাবে আমরা একমাত্র ক্রিকেট ছাড়া কোনো কিছুতেই ঐক্যমতে পৌছুতে পারিনি, তা যে ইস্যূই হোক না কেনো। ইউ নো হুয়াট আই মিন। আপনিই বলেছেন,''আপনার কাছে যেই ব্যাপারগুলা রসিক মনের পরিচয় মনে হইতে পারে, আমার কাছে সেইটা নোংরা বিকৃত মানসিকতার পরিচয় দেয়।''
আপনার কথাই একটু অন্যভাবে বলি আপনার কাছে যে ঘৃন্য আরেকজনের কাছে হয়তো সে অবিসংবাদিত নেতা। আর অবস্থাদৃষ্টে বিএনপির কাছেতো বটেই। কেননা আমৃত্যু তিনি ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য। যদি তুমি বিশ্বাসই করো তিনি নিরপরাধ বা প্রতিহিংসার স্বীকার তবে কেনো এই নিরবতা বা দ্বৈতনীতি?? প্রিয় শিক্ষক সলিমুল্লাহ খান স্যার কয়েকদিন আগে এক টক শো-তে যথার্তই বলেছেন যে বিএনপি এখন আর রাজনৈতিক দল নয়,কূটনৈতিক দলে পরিনত হয়েছে। আমি বলবো কথা সত্য কিন্তু সেই কূটনৈতিক প্রায়োগিক জ্ঞান তার নেই। এটিই হলো সবচাইতে বড় সমস্যা।
বেশী বলার সুযোগ নেই। অনেক জ্বালা। কূটনীতির ছাত্র হিসেবে বলছি পোষ্ট বহির্ভূত বিষয় নিয়েও আপনার সাথে মত বিনিময়ের মজাই আলাদা। হয়তো মধূতে একদিন একসাথে................
আরো কেউ না বুঝুক আমি নিশ্চিত আপনি বুঝেছেন কি বলতে চেয়েছি।

২২ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:০০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: আশা করি এদের মত মানুষের জন্য মনে কস্টট রাখবেন না। দেশটা দলের স্বার্থে না। কোন হাসিনা খালেদার না। দেশটা আমাদের সবার।
মন্তব্যটি ভীষন ভালো লেগেছে। প্লিজ স্পিরিটটি ধরে রাখবেন। সমাজ ঘুনে ধরেছে। দিনদিন আমরা সব নষ্ট হয়ে যাচ্ছি। আপনার মতোন পিউর হার্টদের বড় বেশী প্রয়োজন জাতির। অনেক অনেক দোয়া রইলো ভেতর থেকে।

৬| ২২ শে নভেম্বর, ২০১৫ সকাল ১১:৪৯

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: উনি যেটা করেছেন সেটা কোন দলের প্রধান করেননি। এত অভিযোগ থাকার পরও জামায়াত নেতাদের 'রাজবন্দী' বলেছিলেন প্রকাশ্য জনসভায়। ছবি দেখিয়ে বলেছিলেন, জামায়াত-লীগ ঐক্যের কথা। বেয়াদবি করার পরও সাকাকে দলে নিয়ে নিজের সংসদ বিষয়ক উপদেষ্টা বানিয়েছিলেন। ও আই সি মহাসচিব পদে সাকাকে প্রার্থী করেছিলেন। উনার সামনে ছোট ভাই, ছোট ছেলে, মা, বোন মারা গেল। বড় ছেলে অসুস্থ। দল ১০ বছরের মত ক্ষমতার বাইরে। উনি আর কী করবেন এখন? তবুও তো দলের পক্ষ থেকে বিবৃতি দেয়া হয়েছে।

২২ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: আমি বুঝি আপনার কথার স্পিরিট। কি জ্বালা থেকে কথাগুলো বলেছি আপনার অবস্থান থেকে বুঝবেন না।
মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ। :)

৭| ২২ শে নভেম্বর, ২০১৫ দুপুর ১২:৩০

আলেক্সান্ডার বলেছেন: সালাউদ্দীন কাদের চৌধুরী চমৎকার একজন রাজনীতিবিদ ছিলেন । ওনার বাবা ছিলেন পাকিস্তানের পার্লামেন্টের স্পীকার (অথচ পাঠ্যবই গুলোতে শেখানো হয় তৎকালীন পাকিস্তানীরা নাকি রাজনৈতিক বৈষম্য করত B:-/ ) । শুনেছি ৭১ সালে তিনি অখন্ড পাকিস্তানপন্থী ছিলেন । এবং আদর্শকে শুধু অন্তরে পুষে না রেখে কর্মেও তার প্রতিফলন ঘটিয়েছিলেন । অখন্ড ভারতপন্থীরা যখন গুপ্তহত্যা শুরু করলো, একে একে বরেন্য রাজনীতিবিদ, মিলিটারি,পুলিশ থেকে শুরু করে সাধারণ মানুষ কেও রেহাই পাচ্ছিল না, পাকিস্তানকে ভয়াবহ গৃহযুদ্ধের দিকে নিয়ে যাচ্ছিল, তখন পাকিস্তান সরকার উদ্যোগ গ্রহন করে এদের দমন করার । তারই ধারাবাহিকতায় সালাউদ্দীন কাদের চৌধুরী সাহেব একজন প্রকৃত দেশপ্রেমিক হিসেবে নিজ জীবনের ঝুকি নিয়ে গুপঘাতকদের খুজে বের করার দ্বায়িত্ব গ্রহন করেন । এটা করতে গিয়ে কিছু সংখ্যক সন্ত্রাসীকে অত্যাচার করতে হয়েছিল এটা ঠিক, দেশ, মাতৃকাকে শকুনদের দৃষ্টি থেকে নিরাপদ রাখতে এটুকু দরকারই ছিল আমি মনে করি ।

একটি কথা মিডিয়াতে বেশ ব্যপকভাবে প্রচারিত হতে দেখছি, ৭১ সালে নাকি পাকিস্তানপন্থী ছিলেন গুটিকয়েক, আর সবাই ছিলেন যুদ্ধপন্থী :D
প্রকৃত সত্য হচ্ছে তৎকালীন সময়ে আওয়ামী সন্ত্রাসী আর ও গুটিকয়েক সমর্থক ছাড়া বাকী সবাই ছিল পাকিস্তানপন্থী B-)) তবে মুক্তিরা মানুষ খুন করে পুলিশের তাড়া খেয়ে যখন বিভিন্ন বাড়ীতে আশ্রয়ের জন্য যেত, তাদের অস্ত্রের ভয়ে বাসীন্দারা প্রতিবাদ না করে আশ্রয় দিতেন । কারন আশ্রয় না দিলে নাকি তারা বাড়িগুলোতে ব্যপক লুটতরাজ, দাংগা, হাংগামা চালাতো :(

২২ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৩১

কি করি আজ ভেবে না পাই বলেছেন: বাব্বাহ,,,
মহাবীর আলেক্সান্ডারের মতোনই সাহসী মন্তব্য।
একঝাঁক অশ্লীল কূৎসিত বাক্যবানের জন্য তৈরী হয়ে যান ঝটপট। :)
মন্তব্যের জন্য ধন্যবাদ।

৮| ২২ শে নভেম্বর, ২০১৫ দুপুর ২:৩৬

সাঈদ ফারুক বলেছেন: যারা সমন্বয়ে ছিলে তাদের বলছি, ভুলেও এ কদিন আর চেহারা দেখিওনা। মেজাজ খুব খারাপ। ভীষন ভীষন খারাপ। রাজীব আর আকরামকে বলবে সামনে পেলে চড়িয়ে দাঁত ফেলে দেবো। তোমাদের চাইতে নপুংসক উত্তম। পোষ্ট পাইলেই নেতা হয়না। জানি কষ্ট পাবে, কিন্তু এটাই আমার মনের কথা। পারলে ক্যাম্পাসে ৫০-জনের একটা মিছিল করে দেখিও। কথা ফিরিয়ে নেবো। আর প্লিজ কেন্দ্রের দোহাই দিয়োনা। মিছিল বা প্রতিবাদ করতে আমরা কখনো কেন্দ্রের আশায় বসে থাকিনি। আমরা কেন্দ্র চালিয়েছি, কেন্দ্র আমাদের নয়। তোমাদের ইতিহাস বলে লাভ নেই, তারচেয়ে বরং টোকাই বামদের মতোন লাইব্রেরীর পিছনে কিংবা আজিজ সুপারের চিপায় গিয়া গাঞ্জা টানো মনের সুখে। এটুকুনই তোমাদের দৌঁড় এবং সার্থকতা।

২২ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ইকো ইফেক্ট....... :)
ইতিবাচক বলেই ধরে নিলুম।
পাঠে কৃতজ্ঞতা।

৯| ২২ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:০৩

অগ্নি সারথি বলেছেন: নাহ। কিস্যু কমু না।

২২ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: অনেক কথা যাও যে বলে কোনো কথা না বলে................হা হা হা
এসেই মনটা ভালো করে দিলেন।
এই না হলে অগ্নি
পতি মোর ভগ্নি
কমেন্ট দিলে লগ্নি B-)

১০| ২২ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:২১

বিদ্রোহী ভৃগু বলেছেন: এই রাজনীতির খেতা পুড়ি আমি। ধিক ধিক ধিক।


তৃতীয় লিঙ্গের মানুষদের প্রতি শ্রদ্ধ রেখেও বলছি- শাড়ি পড়ে মূখে রং মেখে তাদের মতো হাতহাতলি দিতেও কি পারবে তারা! সুবিধাবাদী শ্রেণীর চোরাবালিতেই যেন হারিয়ে যাচ্ছে- নিজের এবং দেশের প্রিয় দল!
এত এত ব্যাপক সমর্থন থাকার পরও এভাবে আছাড়ি পিছাড়ি দেখে নিজেকেই নিজে করুনা করতে ইচ্ছে করে! হায় সঠিব নেতা কি আজও ছিনতে পারবেন না? দেশপ্রেমিক বিশ্বস্ত জানবাজের কি অভাব আছে? অভাব শুধু খুজে বের করারর মানসিকতার!
যুদ্ধে তো কোন অজুহাত চলে না। ডু অর ডাই!

++++

২৩ শে নভেম্বর, ২০১৫ ভোর ৬:৪৬

কি করি আজ ভেবে না পাই বলেছেন: সঠিক নেতা কি আজও চিনতে পারবেন না? দেশপ্রেমিক বিশ্বস্ত জানবাজের কি অভাব আছে? অভাব শুধু খুজে বের করারর মানসিকতার!
যুদ্ধে তো কোন অজুহাত চলে না। ডু অর ডাই!


অসাধারণ বলেছেন,,,আপনার কমেন্টই একখানা স্বতন্ত্র পোষ্ট।

১১| ২৩ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:৫৩

সচেতনহ্যাপী বলেছেন: ভাই রাজনৈতিক স্বার্থের কাছে আমাদের আবেগ বিক্রিত।। নীরুর কথা ভেবে দেখুন,নিজের গুরু বড়ভাইকে একটি গুলির আঘাতে শেষশয্যা নিতে হলো জেনেও তার কি সঠিক প্রতিবাদের ভাষা ছিল?? না দলের "রাজনৈতিক" ভাষাই মেনে নিতে হয়েছিলো?? তারপরও তো শেষ রক্ষা হলো না।। অভি,শিমুল,সহ তার পুরো দলটিকেই চিন্হিত হতে হলো "ভিন্নরূপে"।।
তেমনি ভাবে আওরঙ্গ,লিয়াকত আর লিয়াকতের ভাই হান্নান,আওয়ামী লীগের কাছেও।।
এটাই রাজনীতি!! ধীক!!

২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:০৪

কি করি আজ ভেবে না পাই বলেছেন: আহহহ,,,আর বলবেন না আওরঙ্গদার কথা। মানুষটার কথা ভাবলে বিষাদে ভরে যায় বুকটা। যারা তাকে কখনো দেখেননি তারা কল্পনাও করতে পারবেন না কি মানুষ ছিলেন তিনি। প্রতিদিন তার বাড়ীতে কম করেও দু'শ লোকের রান্না হতো। যারা তাকে চেনেন এখনো তার জন্য কাঁদেন। ঐপারে গিয়ে নিজ চোখে দেখেছি তার কি দাপট !!! এমনকি বারাসাত, পুরুলিয়া, মেদেনিপূরের মতন জায়গাতেও দেখেছি কেবল তার নামের কতো ওজন !!! বিএনপিতে যোগ দেয়াই যেনো তার কাল হয়েছিলো। ক্লিন হার্ট অপারেশনের নামে সবার প্রথম তাকেই (একজন সিটিং এমপি!!!) দড়ি দিয়ে বেধে চোর পকেটমারদের মতোন মিডিয়ার সামনে উপস্থাপন করে। আর তার অকাল মৃত্যুর পর আওয়ামীলীগের পক্ষ থেকে একটা শোক বার্তাও এলোনা !!! কি করেননি তিনি আওয়ামীলীগের জন্য?
আজকের যুবলীগ ছাত্রলীগ তিনি না থাকলে অনেক আগেই টোকাই বামদের মতোন পথে পথে সর্বহারা হয়ে যেতো। ঢাবিতে তিনি না থাকলে অনেক আগেই ছাত্রলীগ বিলীন হয়ে যেতো।
কতো আর বলবো? এই হলো শালার রাজনীতি। আর নীরু ভাইয়ের মতোন তূখোর মেধাবী ছাত্রনেতা আজকাল ঠিকাদারি করে বেড়ান!!! কল্পনা করা যায়!!!
ধিক এই অভিশপ্ত রাজনীতি।

১২| ২৩ শে নভেম্বর, ২০১৫ রাত ২:৪১

প্রভাষ প্রদৌত বলেছেন:



২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:১৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: হুম,,,দেখলুম আপনার ট্যাগ খানা।পুরোই সার্টিফায়েড।
ভালোই.............লেগে থাকেন

১৩| ২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:১১

আমি মিন্টু বলেছেন: পড়লাম ভালো লেখছেন । :) দেইখেন হাম্বু গুলা এইবার আপনেরে ছাগু বানাইয়া দিব ।

২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:৫৮

কি করি আজ ভেবে না পাই বলেছেন: হা হা হা
পাঠে কৃতজ্ঞতা।
পোড় খাওয়া মাল দাদা।বরং উপভোগ করি এইসব।
সামনে-পিছে,উপড়ে-নীচে,ডাইনে-বামে ফাঁপর নিয়া ঘুরি।এইসব পান্তাভাতে অরুচি নাই।কুত্তা খেদানোয় ও সিদ্বহস্ত ;)

১৪| ২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৩৫

কান্ডারি অথর্ব বলেছেন:


ভাই এক কাজ করতে পারেন, বি এন পি ছাইড়া তৃণমূল বিএনপি না কিজানি নতুন একটা দল করছে নাজমুল হুদা সাহেব; ঐদলে যোগ দিতে পারেন। দেখেন আশা ভরসা কিছু পূরণ হয় কিনা তাতে।

২৩ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:১২

কি করি আজ ভেবে না পাই বলেছেন: হা হা হা ভালো বলেছেন কান্ডারিদা।
অফার অলরেডি পেয়েছি.........বেশ লোভনীয়।
আজকাল হুদা ভাইয়ের বেহুদা কাজকামে তেমন আর ভরসা পাইনে।
তবে এটা ঠিক বিকল্প প্লাটফর্মের স্বপ্ন দেখি।
আম্লীগ বিন্পি সবি ডিসপুট জঞ্জালে পরিণত হয়েছে।

১৫| ২৩ শে নভেম্বর, ২০১৫ সকাল ১০:৫৭

সজিব হাওলাদার বলেছেন: অনেক কষ্ট,আবেগ আর অভিমানে মাখা কথাগুলো আসলেই হয়ত সত্য।বি এন পি তার মূল চেতনা আর আদর্শে ফিরে আসুক সেই কামনাই করছি।

২৩ শে নভেম্বর, ২০১৫ বিকাল ৪:২১

কি করি আজ ভেবে না পাই বলেছেন: ঠুনকো আবেগ,ফিচকে অভিমানে আগে তাড়িত হতুম।এখন কাজ করে নিখাদ দেশপ্রেম।সামাজ আর দেশের মানুষের প্রতি দায়ব্দ্ধতা।সারাজীবন ২০টাকা বেতনে কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়েছি।অথচ ঢাবিতে ফি বছর ছাত্র প্রতি খরচ ২৬,০০০টাকা!!!
এ টাকা জনগনের কষ্টের টাকা।তার ঋন শোধের তাগিদ কাজ করে।
দল করি কিন্তু অন্ধ নই।এইভাবে দেশ চলতে পারেনা।একটা কিছু করা দরকার।বিবেগবান সকলেরি..........এখুনি।

পাঠে কৃতজ্ঞতা।

১৬| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১:১৯

গেম চেঞ্জার বলেছেন: বিএনপি পচে গেছে। জামাত কূপের নিচে পড়ে আছে। আওয়ামীলীগ গাছের আগায় মগডালে লটকানো আছে। একটুকরো অংশই খালি বাকি আছে, ঐটা পড়ে গেলেই একেবারে নিচে পড়ে ভ্যানিশ। জাপা আরো পচনের জন্য খুব দ্রুত পট্টি পাল্টাচ্ছে।

২৯ শে নভেম্বর, ২০১৫ ভোর ৬:৫৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: আওয়ামীলীগ গাছের আগায় মগডালে লটকানো আছে। একটুকরো অংশই খালি বাকি আছে, ঐটা পড়ে গেলেই একেবারে নিচে পড়ে ভ্যানিশ।

কিন্তু কবে বাছা?
আমটি আমি খাবো পেড়ে বলে সেই কখন থেকে দাঁড়িয়ে আছি..................

১৭| ২৯ শে নভেম্বর, ২০১৫ রাত ১:২০

গেম চেঞ্জার বলেছেন: এইসব ছেড়ে নতুন দিনের উদ্দ্যশ্যে চিন্তা করতে হবে তা না হলে কঠিন সময় আছে কেবল জনগণ না রাষ্ট্র ও সার্বভৌমত্বের জন্যও!! :|

২৯ শে নভেম্বর, ২০১৫ সকাল ৭:১১

কি করি আজ ভেবে না পাই বলেছেন: গেম চেঞ্জার বলেছেন: এইসব ছেড়ে নতুন দিনের উদ্দ্যশ্যে চিন্তা করতে হবে তা না হলে কঠিন সময় আছে কেবল জনগণ না রাষ্ট্র ও সার্বভৌমত্বের জন্যও!! :|

মোক্ষম বচন।
তা বাপু দাওনা গেমটা চেঞ্জ করে ভায়া।
তোমায় দেখে আশা ভরসা দুটোই পাই, আর আপুনিটা থাকলেতো কথাই নেই। :)

১৮| ৩১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:২৩

নেক্সাস বলেছেন: কান্ডারি অথর্ব বলেছেন:


ভাই এক কাজ করতে পারেন, বি এন পি ছাইড়া তৃণমূল বিএনপি না কিজানি নতুন একটা দল করছে নাজমুল হুদা সাহেব; ঐদলে যোগ দিতে পারেন। দেখেন আশা ভরসা কিছু পূরণ হয় কিনা তাতে।

০১ লা জানুয়ারি, ২০১৬ সকাল ৮:৫৫

কি করি আজ ভেবে না পাই বলেছেন: কান্ডারিদা যে কান্ডারির কথা বলেছেন তিনি বাস্তবে এখন পুরোই অথর্ব হয়ে গেছেন।

১৯| ৩১ শে ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:২৬

নেক্সাস বলেছেন: কার কথা বলছেন? কে এমন মহাবীর বিএনপির?

ভাই নাম ঠিকানা দেন আপনাকে বিএনপির মহাসচিব হিসেবে দেখতে চাই

০১ লা জানুয়ারি, ২০১৬ সকাল ৯:০০

কি করি আজ ভেবে না পাই বলেছেন: কার কথা বলছেন? কে এমন মহাবীর বিএনপির?
মহাবীরতো বটেই...............মহানায়কের আসনেই তাকে বসানো হবে................হয়তো একদিন।
(নাম বলা মানা)

ভাই নাম ঠিকানা দেন আপনাকে বিএনপির মহাসচিব হিসেবে দেখতে চাই
বলেন কি? নাম ঠিকানা দিলেই মহাসচিব বানিয়ে দেবেন? আপনারটাই দিন,আমিই আসছি পদধুলি নিতে................

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.