নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সকল ভ্রান্ত ও ক্ষতিকর তথ্য, ধারণা, সংস্কার ও বিশ্বাসের নামই অবিদ্যা। আর এই অবিদ্যা থেকে আমি সবসময় দূরে থাকি।

সুপারডুপার

শ্রেষ্ঠ সত্য নিহিত থাকতে পারে ক্ষুদ্র বস্তুতে; শ্রেষ্ট মঙ্গল থাকতে পারে, যাকে আমরা অবজ্ঞা করি; শ্রেষ্ঠ আলো থাকতে পারে অন্ধকার আকাশ থেকে; শ্রেষ্ঠ রজ্জু হতে পারে দুর্বল সুতা থেকে।

সুপারডুপার › বিস্তারিত পোস্টঃ

পাকিস্তান কী নাৎসি জার্মানির চেয়েও বর্বর !!!

১১ ই আগস্ট, ২০১৯ রাত ২:২২

ছবি : জার্মান চ্যান্সেলর Willy Brandt ঘেটো বীরদের স্মৃতিসৌধে হাঁটু গেড়ে ক্ষতিগ্রস্থ ইহুদীদের সম্মান দেখছেন ও ক্ষমা চাচ্ছেন

১৯৪৮ সালের ১৪ই মে দাভিদ বেন গুরিয়ন ইসরায়েলের স্বাধীনতা ঘোষণা করেন এবং তার পরের দিনই প্রতিবেশী মুসলিম রাষ্ট্রগুলো তাদের সামরিক বাহিনী দ্বারা ইহুদীদের ওপর হামলা চালায়, বেন গুরিয়ন ঐ মূহুর্তে সকল ইহুদীকে দেশের জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান, কারণ তখনো ইসরায়েলের নিয়মিত সামরিক বাহিনী তৈরী হয়নি। যুদ্ধে ইসরায়েল জয়লাভ করেছিলো। বেন গুরিয়ন পশ্চিম জার্মান সরকারের কাছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের হলোকস্ট এর জন্য ক্ষতিপূরণ চেয়েছিলেন এবং পশ্চিম জার্মানীর কনরাড আডেনাউয়ারের সরকার ইসরায়েলকে ৩ বিলিয়ন মার্ক অর্থ দিয়েছিলো। এমনকি ২য় বিশ্বযুদ্ধের ২৫ বছর পর জার্মান চ্যান্সেলর উইলি ব্র‌্যান্ট (Willy Brandt) ১৯৭০ সালের ৭ই ডিসেম্বর পোল্যান্ডের ওয়ারশোতে ঘেটো বীরদের স্মৃতিসৌধে হাঁটু গেড়ে ক্ষতিগ্রস্থ ইহুদীদের সম্মান দেখান ও পোলিশ জনগণের কাছে ক্ষমা চান, উৎস : Willy Brandt: জার্মানি, ইউরোপীয় এবং কসমোপলিটান । নিচের ইউটিউব ভিডিওতেও (Willy Brandt asks for forgiveness | 1970) আপনারা তা দেখতে পারবেন।



অন্যদিকে :

১৯৭১ সালের ৭ মার্চ রেসকোর্স ময়দানে এক জনসভায় শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতার ডাক দেন এবং জনগণকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের জন্য প্রস্তুত করেন। ২৫শে মার্চ রাতে পাকিস্তানি সামরিক বাহিনী শুরু করে অপারেশন সার্চলাইট নামের গণহত্যাযজ্ঞ। ২৬শে মার্চের প্রথম প্রহরে আটক হন শেখ মুজিবুর রহমান। আটকের হওয়ার পূর্বে তিনি বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা লিখে যান। নয় মাস ব্যাপী রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের পর প্রতিষ্ঠিত হয় বাঙালি জাতির প্রথম স্বাধীন রাষ্ট্র বাংলাদেশ। মুক্তিযুদ্ধে ৩০,০০,০০০ শহীদ হন ও প্রায় ২,০০,০০০ নারী মুক্তিযুদ্ধের সময় ধর্ষিত হয়।

কিন্তু ইসলামি প্রজাতন্ত্রী পাকিস্তান ১৯৭১ -এর নৃশংসতম গণহত্যা ও ক্ষতির জন্য এখন পর্যন্ত ক্ষমা চায় নি ও ক্ষতিপূরণ দেয় নি।

এখান থেকে কি এটাই বোঝা যায়: পাকিস্তান, নাৎসি জার্মানির চেয়েও বর্বর !!!

মন্তব্য ১৩ টি রেটিং +১/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ১৩ ই আগস্ট, ২০১৯ রাত ১:৪০

ঠাকুরমাহমুদ বলেছেন: পাকিস্তান, নাৎসি জার্মানির চেয়েও বর্বর !!!

২| ২৪ শে আগস্ট, ২০১৯ রাত ২:২৯

চাঁদগাজী বলেছেন:



আপনি ইউরোপের সাথে এশিয়ার গাধাদের তুলনা করছেন; আপনার ভাত রাঁধেন কোন জন?

২৪ শে আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৭:২৮

সুপারডুপার বলেছেন: নিজের ভাত নিজেরই রান্না করতে হয়। এশিয়ান গাধারা তো ইউরোপ থেকে শিখতে পারে। কিন্তু এরা এমনই গাধা, ইউরোপ থেকে ট্রেনিং নিয়ে যেয়েও দেশে গিয়ে সব ভুলে যায়।

আপনার মন্তব্যর জন্য ধন্যবাদ।

৩| ২৪ শে আগস্ট, ২০১৯ রাত ১১:৩৬

রাকু হাসান বলেছেন:


পাকিদের ক্ষমা চাওয়া উচিত । ইসরাইলকে মধ্যপ্রাচ্যের ভাইরাস বললে পাকিস্থান কে দঃএশিয়ার ভাইরাস বললে দোষ হবে না বোধহয় । পাকিস্থানের উচিত ক্ষমা চেয়ে ইতিহাসের দ্বায়মুক্তি লাভ করা ।

২৫ শে আগস্ট, ২০১৯ রাত ১২:১৪

সুপারডুপার বলেছেন: আপনার সাথে সহমত। পাকিস্তানের ক্ষমা চাওয়া ও ক্ষতিপূরণ দেওয়া উচিত। এইজন্য আন্তর্জাতিক ভাবে পাকিস্তানের উপর চাপ সৃষ্টি করা উচিত।

আপনার মন্তব্যর জন্য ধন্যবাদ।

৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ ভোর ৪:১৪

ঠাকুরমাহমুদ বলেছেন: মন্তব্য করতে যেই সময় ব্যায় করেন এবং অযাচিত পোষ্টে, যা আপনার প্রয়োজন নেই। আপনি নিজে কেনো সুন্দর পোষ্ট দিচ্ছেন না? আপনি শক্তিশালী লেখা লিখতে পারেন। ব্লগে আপনার পোষ্ট প্রয়োজন যেটা আপনি করছেন না। আপনার পোষ্ট চাচ্ছি। আপনি নিজের লেখা লিখুন।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ২:২৮

সুপারডুপার বলেছেন: মাহমুদ ভাই, আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আমি পোস্ট দিলে, সেটি কোনো পাতায় আনা হয় না। ব্লগ মডারেটরদের ইমেইল করেও কোনো কাজ হয় নি।

৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ২:৩৬

ঠাকুরমাহমুদ বলেছেন: আপনি পোষ্ট দিতে থাকুন, মন্তব্য করতে করতে তা প্রথম পাতায় নিয়ে আসবো, ছাড়াছাড়ি নাই, পোষ্ট দেন। পোস্ট দিয়ে ধোঁয়ায় অন্ধকার করে দিন। কি বলেন প্রথম পাতায় আসবে না, আসতেই হবে। সামহোয়্যারইন ব্লগ প্রতিটি ব্লগারের জন্য অপেক্ষা করেন কখন পোষ্ট আসবে - আর আপনি মাথায় লেখা নিয়ে বসে আছেন ???

২৭ শে সেপ্টেম্বর, ২০১৯ রাত ১২:০৪

সুপারডুপার বলেছেন: প্রিয় মাহমুদ ভাই, আপনাকে আবারও অনেক অনেক ধন্যবাদ। আমি কয়েকদিন একটু অফিসিয়াল কাজে বিজিনেস ট্রিপ-এ আছি। বাসায় ফিরে, আমার ইসরাইল ভ্রমণের বাকি দিনগুলো উপর একটি পোষ্ট দিবো।

৬| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৯ দুপুর ১:৫২

ঠাকুরমাহমুদ বলেছেন:




ধর্ম ত্যাগ ও গ্রহণ, মানুষ যে কোনো সুবিধা পাওয়ার জন্য করে থাকে। এটাতো ভালোই। যেমন : হিন্দু ধর্মের নিন্ম জাতের লোকেরা মুসলিম ধর্ম গ্রহণ করে একই কাতারে নামাজ পড়তে পারে। তেমনি ভাবে , রোহিঙ্গরা মুসলিম ধর্মের কাছে থেকে সুবিধা না করতে পারলে , খ্রিস্টান ধর্ম গ্রহণ করে সুবিধা করতে পারে। তসলিমা নাসরিনেরাও সেকুলার বিদেশী অনেক দাতা প্রতিষ্ঠান থেকে ফান্ড পেতে পারে।

- এটি থেকে একটি পোষ্ট হতে পারতো। অন্য কারো পোষ্টে এ বিষয়ে আপনার সাথে তর্ক বিতর্ক চলে না্ আপনি নিজে পোষ্ট দিলে তখন আলোচনা সমালোচনা হতো।

০২ রা অক্টোবর, ২০১৯ রাত ১:৪৭

সুপারডুপার বলেছেন: মাহমুদ ভাই, আপনার অনুপ্রেরণার জন্য আবার ও অনেক অনেক ধন্যবাদ। আমি একটা কিছু নিয়ে লিখবো লিখবো করে লেখায় হয়ে উঠছে না। অফিসের কাজেরও চাপ যাচ্ছে।

৭| ১৮ ই ফেব্রুয়ারি, ২০২০ সকাল ১১:৩৯

মোঃ মাইদুল সরকার বলেছেন:
মানবতাবিরোধী হত্যা, ধর্ষণ, খুন , অন্যায় যুদ্ধ যে বা যারুই করুক , সে ইহুদি হোক, মুসলিম, হিন্দু, খৃষ্টান যাই হোক সেই বর্বর।

১৭ ই এপ্রিল, ২০২০ রাত ১:০৫

সুপারডুপার বলেছেন: সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.