নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সদা-সর্বদা সুখি মানুষ। চরম পর্যায়ের পজেটিভ মাইন্ড। আমার প্রতিটা দিন ঈদের দিন, প্রতিটা রাত চান রাত।

http://fbcdn-sphotos-d-a.akamaihd.net/hphotos-ak-ash3/t1.0-9/p720x720/942496_584868144900444_1249669032_n.jpg

লাবিব ইত্তিহাদুল

যে যাই মনে করুক, আমার কিচ্ছু আসে যায় না। আমি যাই মনে করি, কারো কিচ্ছু আসে যায় না।

লাবিব ইত্তিহাদুল › বিস্তারিত পোস্টঃ

তিন ইসলাম বিরোধী ব্লগার বিনা নোটিশে গ্রেফতার ও কিছু কথা

০৩ রা এপ্রিল, ২০১৩ রাত ৩:২৬

বাংলাদেশে ব্লগিং এখনো অতোটা মাঠ পর্যায়ে যেতে পারেনি। ইন্টারনেট তথা সসাল নেটওয়ার্ক ব্যাবহারকারীদের সংখ্যা অনুপাতে ব্লগারের সংখ্যা নিতান্তই কম। ব্লগিং এ মূলত তরুণরাই এগিয়ে এবং সেটাই স্বাভাবিক।



তদুপরি ব্লগারের (বাংলা ব্লগারের) সংখ্যা একেবারে কম নয়। তা না হলে সামহোয়ারইন,প্রথম আলো ব্লগ,আমার ব্লগ,সোনার বাংলা ব্লগ, নাগরিক ব্লগের আরো আরো ব্লগ কমিউনিটি প্ল্যাটফর্ম গড়ে উঠত না। ব্লগ হল নিজের ডায়েরী। মত প্রকাশের এর সীমাহীন স্বাধীনতা। পাশাপাশি নিজের মত,চিন্তা,চেতনা অন্যের সাথে শেয়ার করা। শুধু চিন্তা/চেতনা নয়, যে কোন কিছু। বর্তমান যুগে মেইনস্ট্রিম মিডিয়া থেকে ব্লগের ভূমিকা কোন অংশে কম নয়। মেইনস্ট্রিম মিডিয়া যেভাবে নিয়ন্ত্রন করা যায়, ব্লগ সেভাবে নিয়ন্ত্রন করা যায় না। আমার মতে তা সম্ভবও নয়।



ব্লগ কমিউনিটিতে যুক্ত হতে পারেন যে কেউ। কে নাস্তিক, কে আস্তিক তা যাচাই করার সুযোগ এখানে নেই। স্বাধীন ব্লগিং সবার অধিকার। কিন্তু এই স্বাধীনতার ই অপব্যাবহার করে আসছেন অনেক ব্লগার। বিশেষকরে কিছু নাস্তিক ব্লগার এই স্বাধীনতার সুযোগে আস্তিকদের কটাক্ষ্য করতে যে কোম ভাষার ব্যাবহার করত। এই নিয়ে প্রায় সব ব্লগ কমিউনিটিই দুই ভাগে ভাগ হয়ে যায়। কোন পক্ষ আস্তিক দের সমর্থন দিতে থাকে,কেউ দেয় নাস্তিক দের।



কোন মুসলমানই তার আল্লাহ ও রাসুল (সাঃ) কে নিয়ে আজে বাজে কথা শুনতে ব্লগে আসেন না। একইভাবে কোন ধর্মের ব্লগারই তার সৃষ্টিকর্তার ব্যাপারে এই ধরণের কথা শুনতে ব্লগে আসেন না। নাস্তিকদের পোষ্ট/লেখা নিয়ে আস্তিক ব্লগার দের তেমন কোন প্রশ্ন কখনোই ছিল না। আপত্তি ছিল শুধু কিছু নিম্নমানের নাস্তিক দের সৃষ্টিকর্তা নিয়ে বলা অশ্লীল কমেন্ট/লেখা গুলোর প্রতি।



[তবে যাই হোক, এই ধরনের ইসলাম বিরোধী লেখা গুলো কেন এবং কিভাবে তা মিডিয়াতে এল। থাবা বাবা ওরফে রাজীব কে বা কোন শ্রেণীর ব্লগার ছিল। কোন ব্লগে কি লিখত, মারা যাবার পর তার লেখা মুছে দেয়া হয়েছিল। কারা পত্রিকায় প্রকাশ করেছিল। সাহাবাগ এর সাথে তাদের সম্পর্ক ছিল কি ছিল না। তা সবাই জানি।]



তিন জন ব্লগার গ্রেফতার হয়েছেন আইন প্রয়োগকারী সংস্থার হাতে। আরো অনেক এই ধরনের ধর্ম বিদ্বেষী ব্লগার রয়েছে। তবে এই গ্রেফতার কাজের আগে অন্তত একবার হলেও তাদের কোন ধরনের নোটিশ দেয়া উচিৎ ছিল।যাতে তারা নিজেরাই শুধরে যেতে পারতেন। কিন্তু সরকার তা করেনি। সরকার করেছে জল ঘোলা। শেষ পর্যন্ত "হেফাজতে ইসলাম" এর দাবীর মুখে অন্তত কয়েকজনকে গ্রেফতার করতে হয়েছে। আরো কাউকে গ্রেফতার করা হবে কিনা তা জানা যায় নি। আমার ব্লগ বন্ধ করে দেয়া হয়েছে। চলছে ব্লগে ব্লগে বিষোদগার। পক্ষে বিপক্ষে বিভিন্য কথা। আমি সে দিকে যেতে চাই না।



শুধু কয়েক তা পয়েন্টে বলতে চাইঃ



ইসলাম বিদ্বেষী এই ব্লগারদের এই ধরনের বাজে/অশ্লীল মন্তব্য করে আস্তিক দের ধরমানুভূতিতে এভাবে আঘাত কোনভাবেই মেনে নেয়া যায় না।

সরকারের কোন ভাবেই এই স্পর্শকাতর বিষয় নিয়ে পানি ঘোলা করা উচিৎ হয়নি।

দোটানায় ভুগছে সরকার।



সরকারের প্রতি অনুরোধ, এই ধরনের কর্মকান্ড ঠেকাতে এখনই পদক্ষেপ নিন। আগে আইন প্রণয়ন করুন। ব্লগার ও দেশ বাসীদের জানান। তারপর প্রয়োগ করুন। কারো ভুল শুধরানোর সুযোগ থাকলে তাকে সেই সুযোগ দেয়া উচিৎ।



একজন আস্তিক হিসাবে, ধর্মদ্রোহীদের আমি ঘ্রীনা করি।





একই সাথে প্রকাশিত।

Click This Link

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০১৩ ভোর ৪:০৬

বৈকুন্ঠ বলেছেন: একজন আস্তিক হিসাবে ঘৃনা শব্দটাই আপনার এড়ায়া চলা উচিৎ। যদি আপনে মুসলিম আস্তিক হন আরকি। আর যদি জামাতে মুসলিম হন তাইলে ঘৃনা, উগ্রবাদ, রগ কাটাকাটি, জবেহ করা এইসব আপনার জামাতে ইসলাম ধর্মে জায়েজ আছে। চিন্তার কিসু নাই। মওদুদির শাফায়াতে পুলসিরাত একঠেলায় পার পাইবেন। নবী কোন .....

০৩ রা এপ্রিল, ২০১৩ ভোর ৪:২৫

লাবিব ইত্তিহাদুল বলেছেন:

ধর্মদ্রোহীদের ঘ্রীনার কথা বলেছি। সাধারণ নাস্তিক দের কথা বলিনি। নাস্তিক হতে পারে। পক্ষে বিপক্ষে যুক্তি তর্ক হতেই পারে। আমি মীন করেছি যারা বিভিন্য ধর্মের সম্মানিত ব্যাক্তি দের [যেমন ইসলাম ধর্মে মুহাম্মদ (সাঃ)] নিয়ে অশ্লীল কথা বলে তাদের কে।

২| ০৩ রা এপ্রিল, ২০১৩ ভোর ৪:৩৯

বৈকুন্ঠ বলেছেন: সত্যিকার ধার্মিক হৈলে আপনে সকল ঘৃনার উর্ধে থাকবেন। আশাকরি আপনে বিশ্বাস করেন যে আল্লাহ আপনার চাইতে শক্তিশালী এবং বেশি জানেন। আল্লাহ যারে ভালোবাইসা তার নিশ্বাস প্রশ্বাস চালু রাখসে আপনে তারে ঘৃনা করার কে? সুক্ষ ব্যাপারটা বোঝেন।
আপনি এড়ায়া চলতে পারেন, ভিন্নমত পোষন করতে পারেন এবং তার হেদায়েতের জন্য আল্লার কাছে দোয়া করতে পারেন।
আমি মানুষটা ধার্মিক না। একবার কিছুলোক আমারে তাবলিগের দাওয়াত দিতে আইসিল। আমি তাদের বল্লাম যে বাহে, আগে মানবিক গুনাবলি অর্জন কৈরা মানুষতো হয়া উঠি!। ধর্মতো মানুষের জন্য, জন্তু জানোয়ারের জন্য না। তো ভাইজান, হিংসা বিদ্বেষ, ঘৃনা এইসব মানবিক গুনাবলীর মইধ্যে পরেনা। একজন ধার্মিকের ধার্মিক হওয়ার পেছনে যেমন কিছু চিন্তা চেতনা কাজ করে একজন ধর্মদ্রোহীর ধর্মদ্রোহী হয়া উঠার নেপথ্যেও কিছু আছে। হৈতে পারে সেইটা ভুল। কিন্তু তাই বৈলা তার অনিস্ট কামনা করাটা আমার মতে অধর্ম বা ধর্মের বিপরীতগমনের শামিল বৈলা মনে করি। ভাইবা দেখার অনুরোধ রৈল।

৩| ০৩ রা এপ্রিল, ২০১৩ ভোর ৫:২২

তথই বলেছেন: যারা মানুষের অনুভুতিতে আঘাত করে তারা মুক্তমনা নয় মুত্রমনা B-)) B-))

২৯ শে এপ্রিল, ২০১৩ রাত ১:৫৬

লাবিব ইত্তিহাদুল বলেছেন: তা যা কইলেন

২৯ শে এপ্রিল, ২০১৩ রাত ২:০১

লাবিব ইত্তিহাদুল বলেছেন: তা যা কইলেন

৪| ০৩ রা এপ্রিল, ২০১৩ ভোর ৬:৫২

জাহাঙ্গীর জান বলেছেন: তুমি নাস্তিক," ধর্ম" নিয়ে ব্লগে আলাপ আলোচনা না করলে হয়না । আমি বুঝি জন্মের পরিচয় আর ধর্মের পরিচয় পরেও, মানুষ হিসাবে ভালো কাজের দায়িত্ব কি তোমাদের নেই । সেটা যদি নাও পার কম পক্ষে চুপ থাকতে চেষ্টা করা উচিত । যেখানে এই তিন জনের জন্য নিরবিচারে মানুষ হত্যা করতে হচ্ছে সেখানে তিন ব্লগার গ্রেপ্তার কি বেশি কিছু ?

২৯ শে এপ্রিল, ২০১৩ রাত ১:৩৯

লাবিব ইত্তিহাদুল বলেছেন: আসলেই আসে যায় না

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.