নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় ব্লগার, আমার ব্লগে স্বাগতম। এটি একটি মাল্টি নিক। আপাতত ছদ্মনামে লিখতে হচ্ছে।

লেখার খাতা

একটি জামায়াত শিবির মুক্ত ব্লগ। আমার ব্লগে জামায়াত শিবির সম্পূর্ণ নিষিদ্ধ।

লেখার খাতা › বিস্তারিত পোস্টঃ

আজকের ব্লগার ভাবনা: একজন ব্লগারকে বন্দী করে হাত পা বেঁধে রেখে আক্রমণ করা সমর্থন করেন?

০১ লা জুলাই, ২০২৪ বিকাল ৫:৫৮

প্রিয় ব্লগার।
শুভ বিকেল। শুভেচ্ছা নিন। আমরা অনেকদিন পর ব্লগে নান্দনিক ক্যাচাল দেখতে পাচ্ছি। নোংরা ট্যাগিং ও ব্যাক্তি আক্রমণ না হলেই ক্যাচাল সামুকে প্রাণবন্ত করে রাখে। ৩/৪ দিন আগে মাইকিং করেও যখন ব্লগ জমজমাট হচ্ছিলনা তখন ক্যাচালের সুবাধে অনেকদিন পর মেঘাচ্ছন্ন আকাশে সূর্য মামা উঁকি দিলে যেমন অনুভূতি হয় তেমন অনুভূতি হচ্ছে।

কিন্তু ক্যাচালের মধ্যে যদি ব্যাক্তি আক্রমণ চলে আসে, শেরজা তপনের সাথে সহমত না জানালে তাদের ভারতীয় দালাল ট্যাগ দেয়া হয় তবে উহা সত্যি যন্ত্রণা দেয়। আজ একজন ব্লগার মন্তব্য করেছেন কিছু ব্লগার নাকি উনার পায়েরও যোগ্য না। অথচ এই গর্দভ এর চেয়ে কত শত গুণী যোগ্য মেধাবী ব্লগার এই ব্লগে ছড়িয়ে ছিটিয়ে আছেন। সামান্য বুয়েটে ইঞ্জিনিয়ারিং পড়ে এই অবস্থা। অথচ এই ব্লগে একজন ডক্তর ব্লগার ছিলেন যিনি পৃথিবীর ১ নং মেডিকেল কলেজ থেকে এম ডি শুধু করেচননি, আরও একটি বিশ্ব র‍্যাংকিং এ থাকা বিশ্ববিদ্যালয় থেকে ডক্টরেট ডিগ্রী লাভ করে পুরা বাংলাদেশকে সম্মানিত করেছেন। অথচ কোন অহংকার নেই। কি বিনয়! ভদ্র ও ব্যাবহারে কি মার্জিত! যেমন রূপবতী তেমন গুণবতী! তিনি আমাদের ব্লগের অহংকার। আমরা উনাকে নিয়ে গর্ব করি।

আমি ব্লগার সোনাগাজীর পক্ষে বা বিপক্ষে কিছুই বলবনা। এখানে সবাই বুদ্ধিমান। তারা সব দেখেন। বুঝেন। ব্লগার শেরজা তপন সাহেব পোস্ট দিয়েছেন এক প্রসঙ্গে। কিন্তু অপ্রাসঙ্গিক ভাবে দীর্ঘদিন হাত পা বেঁধে বন্দী করে রাখা একজন ব্লগারকে আঘাত করা কাপুরুষোচিত আচরণ! কারণ এখানে সোনাগাজীর কথা বলার বা যুক্তি খন্ডনের সুযোগ নেই। আর এখানে কি কারণে সোনাগাজীকে টানা হলো? অনেকে বলবেন সোনাগাজী এই করছে সেই করছে। হ্যাঁ আমিও বলি করছেন তো। তার জন্য মডারেটর আছেন। অভিযোগ করুন। কিংবা আলাদা পোস্ট দিন। একজন ব্লগার বিচার চাইলেন আর তার সুযোগ নিয়ে কয়েকজন সোনাগাজীকে আক্রমণ করছেন! এ কেমন সভ্যতা। আপনারাই যদি বিচার করে ফেলেন তাহলে মডারেটর সাহেবকে ডাকেন কেন? সোনাগাজী যে অপরাধ করছেন সে অপরাধ আপনারাও করে কেন আবার বিচার চাইবেন! আইন তো নিজের হাতেই তুলে নিলেন। এই ব্লগে সোনাগাজী ব্যাক্তি আক্রমণ করেছে এটা যেমন সত্য তার চেয়েও বড় সত্য সোনাগাজীকে তার চেয়ে ৩০ গুণ বেশী ব্যক্তি আক্রমণ করা হয়েছে। তিনি কি কখনো বিচার চেয়েছেন? সোনাগাজী যতবার আক্রমণ করেছেন ততবার নীতিমালাতে এসেছেন।উনার চেয়ে ৭০ গুণ বেশি আক্রমণ করে অন্য ব্যাক্তি আক্রমণ কারীরা কতবার নীতিমালায় এসেছেন? উত্তর: একবারও না! নিজে ব্যাক্তি আক্রমণ করে বা ট্যাগ দিয়ে অন্য একজন ব্যাক্তি আক্রমণ কারীর বিচার চাওয়াকে লজ্জা হীনতা মনে করেন কি?

সোনাগাজীর বিচার আপবারা তার চেয়েও ৩০ গুণ বেশী আক্রমণ করার মাধ্যমে করে ফেলবেন আবার মডারেটর সাহেবকেউ ডাকবেন! তাহলে কিছু হইল?

যাই হোক আজকে ব্লগার দের কাছে জানতে চাই, একজন বন্দী ব্লগার যার কথা বলার সুযোগ নেই তাকে বন্দী অবস্থায় কথার ছুরি দিয়ে রক্তাক্ত করাকে কাপুরুষের কাজ মনে করেন কি?

মন্তব্য ১৭ টি রেটিং +১/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ০১ লা জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:২৪

নতুন বলেছেন: ফলবতী বৃক্ষ ফলের ভারে নুইয়ে পড়ে। কিন্তু যেসব গাছে ফল হয় না তারা মাথা উচু করে থাকে।

জ্ঞানী মানুষ বিনয়ী হয়। মূর্খরাই অহংকার করে।

আর কিছু মানুষ সমালোচনা হজম করতে পারেন না। তাদের উচিত ফেসবুকে পোস্ট করা। ব্লগের পোস্টের সমালোচনা আসবেই, যারাদের সাথে মতের অমিল হতে তাদের ব্লগে লিখতে দেওয়া যাবেনা এটা এক রকমের পোলাপাইনের মতন আচরন মাত্র।

আর যারা গালী দেয়, ব্যক্তি আক্রমন করে তাদের জ্ঞানের ঘাড়তি আছে, মানুষ যখন হেরে যাবার ভয়ে থাকে তখনই আক্রমন করে।

০১ লা জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:১৭

লেখার খাতা বলেছেন: এসব ফালতু লোকজন ব্লগে থাকে। পোস্ট দিসি অন্যকে হেয় না করা, এট্যাক না করা, অপমান না করা নিয়ে অথচ ৩ নং মন্তব্যে এক রামছাগল এসে গোফরানকে টানতেছে। গোফরান আর সোনাগাজী কে প্যাদানি দিলে নাকি ঠিক আছে। এই সিব রামছাগল দের কিছু বলেনা অহংকারীরা আবার আসে ব্লগে ভাব ধরতে।

২| ০১ লা জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৫৪

কামাল১৮ বলেছেন: পক্ষপাত পৃথিবীর সব যায়গায় হয়।কিন্তু এমন পক্ষ পাত কোথাও হয় না।খারাপ লাগে যখন সাঁজার সময় যানা যায় না।ব্যক্তিগত জানা শুনার জন্য অনেকে সহযোগিতা পায়।

০১ লা জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:১৯

লেখার খাতা বলেছেন: রামছাগল ৩ নং মন্তব্যে কি বলছে দেখেন। ২ জন কে নাকি ব্যাক্তি আক্রমণ করা যাবে।

৩| ০১ লা জুলাই, ২০২৪ সন্ধ্যা ৬:৫৭

ঋণাত্মক শূণ্য বলেছেন: আপনি কি বলতেছেন, কার সম্পর্কে বলতেছেন খুব একটা বুঝতে পারতেছি না। গত কয়েকদিন ব্লগের আগা-মাথা কিছুই দেখি নাই। দুই চোউক্ষে খালি আন্ধার আর শর্ষে ফুল দেখা নিয়ে ব্যস্ত ছিলাম।

যাই হোক, বন্ধী করে প্যাদানীটা যদি গাজী আর তার একান্ত বাধ্যগত ফটোগ্রাফার শিস্যকে দেওয়া হয়, কোন সমস্যা নাই। এনারা এমনেই যথেষ্ট সমস্যা তৈরী করেন এবং কথায় কথায় অন্যকে ব্যক্তিগত আক্রমণ করেন। সো, তাদের বাইন্দা রাইখা প্যাদানী দেওয়ায় খুব সমস্যার কিছু নাই।

০১ লা জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:০৬

লেখার খাতা বলেছেন: তার মানে কি আপনি একজন দুইজনকে শায়েস্তা অন্য কুলাঙ্গার ব্যাক্তি আক্রমণ কারীদের উস্কে দিচ্ছেন?আর তাদের প্রতি এতো ক্ষোভ কেন? ওরা কি আপনার পেছনে বাঁশ দিছেন কখনো? এজন্য পশ্চাতদেশে ব্যাথা? ওদের প্যাদানি দিলে কি আপনার পশ্চাত দেশে জ্বলা বন্দ হবে? সোনাগাজীর শিষ্য যারে বলছেন সে তো জামায়াত শিবির ছাড়া কারও পেছন দিয়ে বাঁশ ঢুকায়না। আপনার তার প্রতি এত ক্ষোভ কেন? আপনি তো জামায়াত শিবির না।

০১ লা জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:১০

লেখার খাতা বলেছেন: সব ব্যাক্তি আক্রমণ কারীকে লাথাতে হবে। আমি পোস্ট দিছি এক বিষয় নিয়ে আপনি ছাগলের মত ল্যাদাচ্ছেন অন্য একজন ব্লগারকে এখানে অপ্রাসঙ্গিক ভাবে টেনে। অপ্রাসঙ্গিক ও অন্যকে হেয় করে মন্তব্য করে থাপড়াইয়া ব্লগ থেকে বের করে দেব।

৪| ০১ লা জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৫৯

নতুন বলেছেন: :| কিছুই বলার নাই।

০১ লা জুলাই, ২০২৪ রাত ৮:২০

লেখার খাতা বলেছেন: আরেক রামছাগল আইছে। কগাড়ান এর পশ্চাতদেশের জ্বলা আরেকটু বাড়াইয়া দেই।

৫| ০১ লা জুলাই, ২০২৪ রাত ৮:০১

লিখন২০১৬ বলেছেন: ভাই আপনে নিজেরে কি বিড়াট বুদ্ধিমান মনে করেন? আপনে যে গোফরানের মালটি তা বুঝদে কি কারু বাকী আছে? আপনে ঋণাত্মক শূণ্যভাইর কমেন্টে বন্ধী প্যাদানীখোর গাজী আর তার একান্ত বাধ্যগত ফটোগ্রাফার শিস্যরে অর্থাৎ গোফরানরে মিন করায় তৈল বেগুনে জ্বইলা উঠলেন। ঠিক যেমন গোফরান জ্বইলা উডে। তয় ভাই নিজেরে বিড়াট বুদ্ধিমান মনে করতে শুরু করলে এমুনি অয়। দুইনার হক্কলডিরে মনে অয় ছাগল ল্যাদা আর নিজেরে বিড়াট বুদ্ধিমান।

আপনে যে বিষয়ে পোস্ট দিসেন সেই বিষয়ের উপরেই তিনার মন্তব্য আছে। ছাগলের মত ল্যাদাচ্ছেন কইতেসেন, আপনে নিজেও হেই কামডাই করতেসেন। শুধু করতেসেন না আপনার পোস্ট মানেই ল্যাদানী। আলপাতা বালপাতা আমি সোনামিয়ার চামচা লেখার খাতা। প্রতিডা পোস্টেই চামচামি করা লাগে বায়? দুইএট্টা তো নিজের দিকে তাকাইলেও পারেন। তাকাইবেন কি আপনারে তো কেউ পুছেনা। সোনামিয়ার নাম লইলে যদি ফিরা তাকায়। এইডাই তো আপনের পলিসি। তা আমি আপনার পলিসি বুজ্জি ভাই।

এই যে থপ্রানো, লেদানো, লাথানো এিসব গালিবাজি তো আপনের বস গোফরানের বদভ্যাস মজ্জাগত বুলি। যাইহউক ভাি আপনের আরেকখান মালটি আলেকজান্ডার ফ্লেমিং এবং বিউটিফুলআই এইগুলা দিয়া এট্টু অবিনয়ডা চেন্জ করার ট্রাই কইরেন। নইলে একই শেয়ালের রাও তো হক্কলে বুইজা ফালায়।

গাইলাইয়েন না ভাই। আপনেরে উপদেশ দিলাম। উপদেশ লাগপে না হেইডাও কইয়েন না ভাই। আপনের উপদেশ লাগবে কারন এত বুল কত্তিছেন দেইখা পরানডা বিচলিত অইল। লগ ইন না কইরা আর থাকতে পারলাম না।

০১ লা জুলাই, ২০২৪ রাত ৮:৩৮

লেখার খাতা বলেছেন: ওরে মাল্টি আইছে আরেকজনকে মাল্টি ট্যাগ দিতে। বাংপাকী তারেক মনোয়ারের ক্রোমজম ব্রেনে প্রবেশ করছে নাকি? ওর মতো আবুল তাবুল বকেন কেন? যতবার গোফরান এর নামে আপনারা যতবার ঝিকির করেন ততবার আল্লাহর নামে জিকির করলে ৭০ হুর সহ কানফার্ম জান্নাতি। আমি কার মাল্টি এটা নিয়ে গবেষণা না করে কি নিয়ে কথা বলছি উহা নিয়ে ভাবুন। এতে ব্লগের ফায়দা আছে।

ব্যাক্তি আক্রমণ কারীদের দালাল মাল্টি আইছে জ্ঞান বিতরন করতে। আপনি কি তার পদলেহনকারী তার হয়ে আপনি দালালী করেন? দুইজনকে ব্যাক্তি আক্রমণ করা যাবে এডা কেমন যুক্তিরে রামছাগল! এমন কথা শুধু ঋনাত্নক না যে কেউ করলেই তারে আমি লাথাতাম। এহ কি গাজাখোরী আবদার! গোফরান আর সোনাগাজীকে ব্যাক্তি আক্রমণ করা যাবে। ওরা মুতে দিলেই আপনারা ভেসে যান আবার এদের প্যাদানী দেন। হেডম থাকলে গোফরানের সাথে পেছন থেকে কাপুরুষের মতো না খেলে সামনা সামনি খেলেন। পেছন থেকে, কিংবা কাউকে বন্দী করে কারা খেলেন জানেন? ভিতু কাপুরুষরা।

৬| ০১ লা জুলাই, ২০২৪ রাত ৮:৩৪

লিখন২০১৬ বলেছেন: সাম্প্রতিক যারা ব্লগ দেখেছেন

সোনাগাজী
লেখার খাতা

আপনের বস আমার বল্গে চইলা আইসে ভাই।

০১ লা জুলাই, ২০২৪ রাত ৮:৩৯

লেখার খাতা বলেছেন: আপনে ল্যাদাতে থাকেন। পোস্টে হিট আসতে থাকুক।

৭| ০১ লা জুলাই, ২০২৪ রাত ৮:৫৬

এম ডি মুসা বলেছেন: েএই সব ঘ্যান ঘ্যান প্যান প্যান শুনতে ইচ্ছা করে না । একজন মানষ যদি আক্রমন করে তাকে ্ এরিয়ে চলি তার ভালো দিক ও লক্ষ্য করি না খারাপও দিকে করিনা তার মত সে থাকুক। এসব যারা করে দুই জনের সমস্যা আছে। কেউ যদি লিমিট ক্রস করে তার অবশ্য কতৃপক্ষ যদি সেখানে বিচার না করে সেখান থেকে চলে যাওয়া উত্তম।

০১ লা জুলাই, ২০২৪ রাত ৯:০৫

লেখার খাতা বলেছেন: আমি আসলে এরিয়েই চলি। একান্তই উপরের দুইজন রাম ছাগলের মত কেউ যিদি গায়ে পারা দিয়ে ক্যাচাল করে, আমার পোস্টে এসে অন্য যে কোন ব্লগারকে এট্যাক করে (সে যদি আমার সবচেয়ে অপন্দের ও হয়) তাহলে তারে আমি লাথি দিয়ে ব্লগ থেকে বের করে দেই।

৮| ০১ লা জুলাই, ২০২৪ রাত ৯:১৬

এম ডি মুসা বলেছেন: আপনি কি এডমিন সদস্য হিসেবে আছেন নাকি???হে

৯| ০২ রা জুলাই, ২০২৪ রাত ১২:৪৬

নূর আলম হিরণ বলেছেন: নীল আকাশ এমন মন্তব্য করে থাকলে সেটা সত্যিই একটা ঘৃণিত কাজ করেছেন। তার জন্য উনার ক্ষমা চাওয়া উচিৎ, নিদেনপক্ষে সরি বলা উচিত।
সোনাগাজী ব্যানে থাকলেও উনি প্রায়ই উনাকে নিয়ে কেউ নোংরামি করলে পোষ্ট আকারে তার কাউন্টার দেন। তাই ব্যাক্তি আক্রমণ বিষয়ক পোস্ট আসলে ওনার নামটা আসা স্বাভাবিক। তবে উনাকে দীর্ঘদিন ব্যান করে রাখা হয়েছে আপাতত উনাকে আনব্যান করা যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.