নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি হচ্ছি কানা কলসির মতো। যতোই পানি ঢালা হোক পরিপূর্ণ হয় না। জীবনে যা যা চেয়েছি তার সবই পেয়েছি বললে ভুল হবে না কিন্তু কিছুই ধরে রাখতে পারিনি। পেয়ে হারানোর তীব্র যন্ত্রণা আমাকে প্রতিনিয়ত তাড়া করে।

মাহফুজ

তেমন কিছু লিখবোনা নিজেকে নিয়ে কারণ লিখতে গেলে সেটা এতো বিশাল হবে যে কেউ পড়বেনা; অবশ্য লিখলেই যে অনেকে পড়বে তাও না। যাই হোক আসি মূল বিষয়ে, আমি হচ্ছি সেই ব্যক্তি যে জীবনে চলার পথে একটি সুন্দর সেতু পেয়েছিলাম, মজবুতও ছিলো। সেতুটির পাশেই ছিলো একটি বাঁশের সেতু। আমি অনায়াসেই সুন্দর আর মজবুত সেতু দিয়ে ওপারে চলে যেতে পারতাম যেখানে খুব সুন্দর একটি পৃথবী আছে। আমি বোকার মতো নিজের খামখেয়ালিপনার কারণে বাঁশের সাঁকোতে উঠে পড়লাম যেটা ছিলো খুবই ভয়ানক এবং জায়গায় জায়গায় ত্রুটি অর্থাৎ নড়বড়ে আর খুবই গভীর। বাতাস দিলেই সেতুটি দুলতে থাকে ভয়ানক ভাবে।

মাহফুজ › বিস্তারিত পোস্টঃ

ভারত-পাকিস্তান যুদ্ধ

২১ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১১:৩৬

ভারত-পাকিস্তান যুদ্ধ লাগে লাগে অবস্থা। এই যুদ্ধযুদ্ধ ভাব নিয়ে বাংলাদেশী ফেইসবুক এবং অন্যান্য সোসিয়াল সাইটের ইউজাররা যেনো বেশ রোমাঞ্চ উপভোগ করছেন। তাদের রসালো, কসালো লেখালেখি আর মন্তব্য পড়ে মনে হচ্ছে বাংলাদেশ মনে হয় ইউরোপ, ল্যাটিন আমেরিকা অথবা মধ্যপ্রাচ্যের কোন দেশ। যুদ্ধ করবে ভারত-পাকিস্তান, জয়ী হবে তাদেরই কেউ আর মাঝখান থেকে আমরা হবো দীর্ঘসময়ের ভুক্তভোগী। এই চিন্তা কারো মাথায় নেই। তাদের কথাবার্তা শুনে মনে হচ্ছে, গ্যালারীতে বসে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ দেখার প্রস্তুতি নিচ্ছে। খেলাই হবে তবে কোহলি, আফ্রিদিদের দুই চারটা বিগহিট যখন উনাদের উপরে এসে পড়বে তখন হুশ হবে। আমি বলছিনা যে যুদ্ধের গুলাগুলি কিংবা বোমাটোমা এসে আমাদের ধবংস করে দেবে। তবে ভারত পাকিস্তান সত্যিই যদি যুদ্ধ লেগে যায় তবে যুদ্ধের ফলাফল যাই হোক, সেটা আমাদের জন্য খুব একটা সুখকর হবেনা।
আমার মনে হয়না শেষপর্যন্ত তারা যুদ্ধের সিদ্ধান্ত নেবে, আপনাদের কি মনে হয়?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.