নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আধার রাত্রি ভোরের অনেক বাকী স্বপ্ন দেখার সুযোগ এখন তাই

চলে যেতে যেতে বলে যাওয়া কিছু কথা

মাহিরাহি

বাড়ী আখাউড়া। আখাউড়া রেলওয়ে হাইস্কুল থেকে পাস করে সোজা ঢাকায় চলে আসি। কিছুদিন সিটি কলেজে ছিলাম। ছিলাম জগন্নাথেও। তারপর টোকিওতে কাটিয়েছি সাড়ে ছয়টি বছর। দেশে ফিরে এসে চাকুরি আর সংসার নিয়ে আছি। দুটো ছেলে, মাহি আর রাহি। একজনের সাড়ে ছয় আর আরেকজনে সদ্য চার পেরিয়েছে। ওদের নামদুটো জুড়ে দিয়েই আমার নিকের জন্ম। বেশিরভাগ সময়কাটে সন্তানের সান্নিধ্য। ঘরকুনো মানুষ আমি। লেখালেখিতে হাতেখড়ি এই সা ইন বল্গে এসেই। কেউ বন্ধুত্বের হাত বাড়িয়ে দিল ফিরিয়ে দেয়ার মত উদ্ধত্য আমার নেই। সবারই বন্ধু হতে চাই।

মাহিরাহি › বিস্তারিত পোস্টঃ

আল্লাহু আকবার

১২ ই আগস্ট, ২০১৬ দুপুর ১২:০৩

জাপানের ঘুমন্ত মুসলমানেরা

তার উপাসনার জায়গার চতুর্থ তলার লাইব্রেরীতে বসে Yoshi Date তার আধ্যাত্মিক হওয়ার কাহিনী বর্ণনা করছিলেন। এটি পশ্চিমাদের আধ্যাত্মের সন্ধানে পূর্বে আগমনের কাহিনী নয়। ইয়োশির ক্ষেত্রে ঘটেছে ঠিক উল্টোটি। ২৪ বছর বয়সী জাপানি ইয়োশির বেড়ে উঠেছিল একটি বৌদ্ধ পরিবারে। পশ্চিমা সংস্কৃতির অস্ট্রেলিয়ায় কলেজে পড়ার সময় আব্রাহামিক ধর্মের ব্যাপারে আগ্রহী হয়ে উঠেন ইয়োশি। আব্রাহামিক ধর্মের সন্ধানে তিনি বাইবেলের শরণাপন্ন হন, কিন্তু সম্পূর্ণরূপে সন্তুষ্ট না হয়ে, তিনি কুরআন পাঠ শুরু করেন।

ডাতে ইন্টারনেট চুক্তি বিক্রি করার শপে চাকুরি করতেন, এবং তিনি বলছিলেন, "ইসলাম সম্পর্কে আমি যা কিছু জানতাম তা ছিল শুধুমাত্র কিছু বোমাবর্ষণ"। এক রাতে, তিনি একটি স্বপ্ন দেখেন: বোমা ফুটছে, বন্দুকে গুলি করা হচ্ছে, এবং তিনি একটি গাড়ির পিছনে উপুড় হয়ে আছেন। হঠাৎ পিছন থেকে তিনি একটি কন্ঠস্বর শুনতে পান, “আল্লাহু আকবার”।

কন্ঠস্বরটি আল্লাহু আকবার বলে আরো উচু হয়ে উঠল। ডাতে ঘুম থেকে জেগে উঠলেন এবং গুগুলে শব্দটি সার্চ দিলেন। তিনি কখনোই এর আগে বাক্যটি শুনেননি। একজন মুসলিম হিসাবে বসবাস শুরু করলেন তিনি, শুয়োরের মাংস এবং এলকোহল বর্জন করলেন, কুরআন অধ্যয়ন করা শুরু করলেন। কলেজ শেষ করার পর যখন টোকিওতে ফিরে আসার পর থেকে ফিরে শাহাদা গ্রহণ করলেন, শাহাদার মাধ্যমে ঘোষণা দেয়া হয় আল্লাহ শুধুমাত্র সৃষ্টিকর্তা এবং হযরত মুহাম্মদ (তাঁর উপর শান্তি বর্ষিত হোক) তার প্রেরিত রাসুল।


http://www.ozy.com/fast-forward/the-sleeping-muslims-of-japan/69989

মন্তব্য ৫ টি রেটিং +৩/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১২ ই আগস্ট, ২০১৬ দুপুর ১২:১৭

মাহিরাহি বলেছেন: http://www.ozy.com/fast-forward/the-sleeping-muslims-of-japan/69989

২| ১২ ই আগস্ট, ২০১৬ দুপুর ২:৪৫

নোমান প্রধান বলেছেন: সুবাহানাল্লাহ

১২ ই আগস্ট, ২০১৬ দুপুর ২:৫৩

মাহিরাহি বলেছেন: ধন্যবাদ, মন্তব্যের জন্য।

৩| ১২ ই আগস্ট, ২০১৬ দুপুর ২:৪৬

নোমান প্রধান বলেছেন: সুবাহানাল্লাহ

৪| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ১০:৪৬

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: চমৎকার সুন্দর

২৭ শে সেপ্টেম্বর, ২০১৬ সন্ধ্যা ৭:২০

মাহিরাহি বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.