নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিপদে মোরে রক্ষা করো, এ নহে মোর প্রাথর্না বিপদে আমি না যেন করি ভয়। দুঃখ তাপে ব্যথিত চিত্তে নাই বা দিলে সান্তনা,দুঃখে যেন করিতে পারি জয়। আমার ভার লাঘব করি নাই বা দিলে সান্তনা বহিতে পারি এমনি যেন হয়।

মামদুদুর রহমান

বিপদে মোরে রক্ষা করো, এ নহে মোর প্রাথর্না বিপদে আমি না যেন করি ভয়। দুঃখ তাপে ব্যথিত চিত্তে নাই বা দিলে সান্তনা, দুঃখে যেন করিতে পারি জয়। আমার ভার লাঘব করি নাই বা দিলে সান্তনা বহিতে পারি এমনি যেন হয়।

মামদুদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

নারী আটকায় কিসে ? যাদের সামনে এনে এমন কথা বলা হচ্ছে তারা কি সারা পৃথিবীর নারী জাতির প্রতিনিধিত্ব করে??? নিশ্চয় করে না। তাহলে এখুনি থামুন।

১৪ ই আগস্ট, ২০২৩ রাত ৮:৩৩




নারী আটকায় কিসে ? যাদের সামনে এনে এমন কথা বলা হচ্ছে তারা কি সারা পৃথিবীর নারী জাতির প্রতিনিধিত্ব করে??? নিশ্চয় করে না। তাহলে কেন এমন কথা বলে নারি জাতিকে অপমানিত করা হচ্ছে??

মানুষ আল্লাহর শ্রেষ্ঠ সৃষ্টি। আর নারী কে আল্লাহ পরম যত্নে সৃষ্টি করেছেন। নারী কে তুচ্ছতাচ্ছিল্য করার অধিকার আল্লাহ পুরুষ কে দেননি। কারণ এই নারীর মাধ্যমেই মানুষকে আল্লাহ পৃথিবীতে পাঠান।

নারী কিসে আটকায়? এমন কথা, নারীকে শুধু ছোটই করে না, পাশাপাশি চরম ভাবে অপমানিত করে।

যেই নারীদের সামনে এনে এমন কথা বলা হচ্ছে তারা কি গোটা নারী সমাজের মডেল?? না, বরং তারা একেক জন জাহান্নামের কিট! তাহলে সেই নারীদের সামনে এনে কেনো পুরো নারী সমাজকে অসস্মান করা হচ্ছে??

পৃথিবী সৃষ্টির পর থেকে এখন পর্যন্ত সবথেকে বড় যালেম, আল্লাহদ্রোহী, বদমাস হচ্ছে, ফেরাউন। সেই ফেরাউনের স্ত্রীর নাম আছিয়া।যিনি পৃথিবী সৃষ্টি থেকে ধ্বংস পর্যন্ত যে, ৫ জন শ্রেষ্ঠ নারী এসেছে তাদের অন্যতম।

আল্লাহ, হজরত আছিয়ার প্রতি এতো বেশি সন্তুষ্ট হয়েছেন যে, কোরআনে তার দোয়া তুলে ধরেছেন।

" হে রব জান্নাতে তোমার পাশে তুমি আমার জন্যে একখান ঘর বানিয়ে দিয়ো, আর ( দুনিয়ার এ ঘরে) তুমি আমাকে ফেরউন ও তার ( যাবতীয়) কর্মকাণ্ড থেকে আমাকে বাচিয়ে রেখো, তুমি আমাকে যালেম সম্প্রদায়( এর যাবতীয় অনাচার) থেকে উদ্ধার করো। (সূরা তাহরীম, আয়াত -১১)

হজরত আছিয়া হচ্ছে গোটা নারী সমাজের মডেল।

হজরত মারিয়াম(আ:) হলো এমন এক নারী যে, পৃথিবীতে মানুষ আসার যে স্বাভাবিক সিস্টেম তা ভেংগে, কোন পুরুষের স্পর্শ ছাড়াই আল্লার বিশেষ কুদরতে হজরত ঈসা(আ:)কে মারিয়াম (আ:) এর গর্ভে পাঠিয়েছেন।

হজরত মারিয়াম (আ:) সমগ্র মহাবিশ্বের নারীদের মডেল। কই তার চরিত্রের নারীদের তো সংসার ভাংগে না!

হজরত খাদিজা কে, সৃষ্টি জগতের মালিক আল্লাহ, আরশ থেকে সালাম পাঠিয়েছেন। কোন পুরুষকে আল্লাহ কোন দিন সালাম পাঠাননি পৃথিবীতে।

হজরত আয়েশা দুই হাজারের বেশি হাদিস বর্ননা করে এবং উত্তম চরিত্রে জন্য নারী জাতির মডেল হয়ে আছেন।

হজরত ফাতেমা, যিনি হবেন জান্নাতি নারীদের নেতা। তার সংসার তো ছিলো অভাব অনোটনের। তিনি পুরো পৃথিবীর নারীদের প্রতিনিধিত্ব করেন। তার চরিত্রের নারীদের সংসার ভাংগে না।

আপনার মেয়েকে, বোনকে এই মহীয়সী নারীদের চরিত্রের গুনে বড় করেন। তাহলে আর জাহান্নামের কিটদের সংসার ভাংার মতো খবর দেখে দুঃখিত হতে হবেনা।

নারীরা মায়ের জাত, তাদের সম্মান করুন। নারীদের উচিত নিজেদের সম্মান ধরে রাখা।আর নারী আটকায় কিসে এমন বাজে বিষয়ে আলোচনা না করাই নারীদের প্রতি সম্মান প্রদর্শন করা হবে।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই আগস্ট, ২০২৩ রাত ৯:০৫

কামাল১৮ বলেছেন: প্রথমত ফেরাউন বলে কোন লোক পৃথিবীতে ছিলো না।ফারাও ছিলো মিশরের রাজাদের উপাধী।সকল রাজাদের উপাধী ছিলো ফারাও।

১৪ ই আগস্ট, ২০২৩ রাত ১০:০২

মামদুদুর রহমান বলেছেন: সেটা খুব সত্য। উহা নতুন করে উল্লেখ করার প্রয়োজন আছে বলে মনে করিনি। আমি যা বুঝাতে চেয়েছি তা হলো হজরত আছিয়ার স্বামী ছিল একজন যাকে পৃথিবীবাসী ফেরাউন নামে চেনে। ফারাও না।আমি ফারাও বা ফেরাউনের ইতিহাস বুঝাইতে চেষ্টা করিনি শুধু চেষ্টা ছিল আছিয়ার স্বামী কে চেনানো। আশা করি উত্তর পেয়েছেন।

২| ১৪ ই আগস্ট, ২০২৩ রাত ১১:৩৫

রাজীব নুর বলেছেন: আপনিও তো মনে হয় আটকে গেছেন।

১৫ ই আগস্ট, ২০২৩ সকাল ১১:৩৪

মামদুদুর রহমান বলেছেন: এতো বড় রহস্য কি করে বের করলেন?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.