নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি মাসউদুর রহমান, আব্বা আম্মা ডাকেন রাজন নামে। একটা বিশ্ববিদ্যালয়ে পারফর্মিং আর্টস-এর শিক্ষক। ফিল্মমেকিং, অভিনয়, পাবলিক স্পিকিং, প্যান্টোমাইম- এইসব বিষয় পড়াই। এর আগে স্কুলে মাস্টারি করতাম। শিক্ষকতা আমার খুব ভালোবাসার কাজ।

মাসউদুর রহমান রাজন

একজন মানুষ, শিক্ষক ও সবার আমি ছাত্র তবে সব শিক্ষকের পড়া আমি শিখি না।

মাসউদুর রহমান রাজন › বিস্তারিত পোস্টঃ

এবার একটা ফিল্ম দেখাই

০৭ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:০১

গত এক মাস ব্লগে পুরাই নিষ্ক্রিয় ছিলাম। মাঝে মধ্যে এসে একটু উঁকি দিয়া গেছি কিন্তু কোন পোস্ট দেই নাই, মানে দিতে পারি নাই একটা বিশেষ ব্যস্ততার কারণে। মোটামুটি ভালো একটা লেখা লিখতে হইলে আমার কম কইরা হইলেও চার ঘণ্টা সময় লাগে টানা। গত এক মাসে টানা চার ঘণ্টা সময় বের করাই যায় নাই। বেশ কিছু বিষয় নিয়ে লেখার উদগ্র বাসনা ছিল মনের মধ্যে, যেমন ধরেন পরীমনি ইস্যু। এইটা নিয়ে আমার ব্যক্তিগত কিছু অভিমত আছে আর সবার মতো। এছাড়া আরেকটা ইস্যু খুব গুরুত্বপূর্ণ মনে হইছে তাহলো বিশিষ্ট টিকটকার অপু ভাইয়ের একটি টিভি নাটকে অভিনয়ের সুযোগ পাওয়া নিয়ে আমাদের শহুরে মধ্যবিত্ত/ উচ্চবিত্ত ভদ্রলোক শ্রেণির যে গা-জ্বালা শুরু হইছিল তা নিয়া কিছু বলার প্রচণ্ড ইচ্ছা হইছিল। অনেকের কাছেই এইগুলা লেখার কোন বিষয়ই না। আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। এই দুই বিষয়ে লেখার ইচ্ছা মইরা যায় নাই, শীঘ্রই সুযোগ ও সময় মিলা মাত্র লিখে ফেলবো।

এবার যে কাজে বিজি ছিলাম তা নিয়া বলি। দুইটা ফিল্মের কাজে হাত দিছিলাম। আমার আবার নাটক সিনেমার খুব শখ। ফুলটাইম চাকরি কইরা এসব করতে গিয়া দুনিয়াদারি ভুলতে বসছিলাম। মুক্তিযুদ্ধের বিশেষ অপারেশন নিয়া একটা ডকুমেন্টারির কাজ করতেছি গত তিন বছর ধইরা। এবার ভাবছিলাম শুটিং শেষ করতে পারবো, কিন্তু না শুটিং শেষ করতে আরো সময় লাগবে। এইবারের শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে হাতে একটা লেখা লিখছি, টাইপ করা হয় নাই। সেটাও লিস্টে থাকলো। আরেকটা স্বল্পদৈর্ঘ্যের ফিকশনের কাজ করেছি এই ফাঁকে। গত মাসেই শুটিং করেছি। ছেচল্লিশ ঘণ্টা এডিটিং শেষে আট মিনিটের একটা ফিল্ম হইছে। ফিল্মের নাম ‘আ ফ্রেন্ডশিপ ডিল’। গতকাল দর্শকের জন্য ইউটিউবে উন্মুক্ত করে দিয়েছি।

লিংক দিয়া দিলাম, সময় পাইলে দেখে আসতে পারেন। ভালো লাগলে বা না লাগলে সেইটা জানাইতে পারেন। ভবিষ্যতে বড় পরিসরে কাজ করার নিয়ত করছি, দর্শকের মতামত কাজে লাগবে।

এটা এক বাবা আর তার ছেলের বন্ধুত্বের গল্প। বিস্তারিত বলার কিছু নাই। ফিল্মেই সব বলা আছে।

মন্তব্য ৭ টি রেটিং +৩/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৭ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:১৯

অপু তানভীর বলেছেন: ওকে, আগে ফিলিম দেইখা আসি ।

২| ০৭ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:৩১

অপু তানভীর বলেছেন: দ্য স্টোরি ইজ সো নাইস । শেষে এসে এটা আশা করি নাই । মেকিং এডিটিং এক কথায় চমৎকার ।
তবে অভিনয় শিল্পীদের আরও একটু ভাল কাজ করার দরকার ছিল ।

০৭ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:০৫

মাসউদুর রহমান রাজন বলেছেন: অপু ভাই, অনেক ধন্যবাদ ফিল্মটা দেখার জন্য। আরো ধন্যবাদ আপনার মতামতের জন্য। ইন্ডিপেন্ডেন্ট ফিল্মমেকারদের অনেকগুলা লিমিটেশন নিয়া কাজ করতে হয়। অভিনয় শিল্পীদের ব্যাপারটাও তার একটা। এটা কোন এক্সকিউজ দেখানোর জন্য বলছি না। তবে ভবিষ্যতে এ বিষয়টার দিকে নজর দিব।

৩| ০৭ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ২:১৫

মোঃ মাইদুল সরকার বলেছেন: গল্প সুন্দর তবে একই জায়গায় পুরো দৃশ্যের শুটিং ভালোলাগেনি। গল্পটাতে কয়েকটুকরো দৃশ্য থাকলে ভালো হতো। যেমন-বাচ্চাটি বারান্দায় কিছু একটা করছিল বাবা সেখানে গিয়ে কথা শুরু করলেন। তারপর বসার ঘরে বা শেবার ঘরে দৃশ্যায়ন হতে পারতো কিংবা সিড়ি দিয়ে নামছে এরকম আরো.........

আশা করি ভবিষ্যতে সুন্দর ছবি তৈরী হবে আপনার হাতে।

০৭ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৫৩

মাসউদুর রহমান রাজন বলেছেন: মাইদুল ভাই, আপনার মতামতের প্রতি শ্রদ্ধা । ভালো থাকবেন।

৪| ০৭ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ২:৪৫

মিরোরডডল বলেছেন:



প্রথমে বুঝিনি এটা ছেলে বাবু না মেয়ে বাবু, যখন বললো পাশের বাসার অবনীর হাত ধরেছিলো, বুঝলাম এটা ছেলে বাবু ।

প্রফেশনাল না যেহেতু, তাই কাজটা খারাপ হয়নি । কিপ ইট আপ, সামনে হয়তো আরও ভালো হবে ।





০৭ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৫৪

মাসউদুর রহমান রাজন বলেছেন: প্রিয় মিরোরডল ভাই, মতামতের জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.