নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার কাছে জীবন মানে হল বেঁচে থাকার এক নিরন্তড় লড়াই । আর বেঁচে থাকার এ লড়ায়ে টিকে থাকতে হলে বেশ কিছু জিনিস খুবই জরুরী । তার মধ্য যে জিনিসটি সবচেয়ে বেশি জরুরী, তার নাম ভালোবাসা

ছন্নছাড়া এক্সপ্রেস ঢাকা

আমার কাছে জীবন মানে হল বেঁচে থাকার এক নিরন্তড় লড়াই । আর বেঁচে থাকার এ লড়ায়ে টিকে থাকতে হলে বেশ কিছু জিনিস খুবই জরুরী । তার মধ্য যে জিনিসটি সবচেয়ে বেশি জরুরী, তার নাম ভালোবাসা । আর ভালোবাসা মানে হল প্রিয় মানুষের মন জয় করার আপ্রাণ চেষ্টা । ভালোবাসাহীন একজন মানুষের জীবন কতটা বিষাদময় হতে পারে, তা সে ব্যতীত আর কেউ বুঝতে পারবে না । ভালোবাসা যে কোন ধরনের হতে পারে । সৃষ্টিকর্তার ভালোবাসা, মা-বাবার ভলোবাসা, ভাই-বোনের ভালোবাসা, পরিবারের ভালোবাসা, আপনজনের ভালোবাসা, প্রতিবেশীর ভালোবাসা । তবে ভালোবাসা থাকতেই হবে । তাই আমি সবসময় অপরকে ভালোবাসা দিতে চেষ্টা করি, যাতে তাদের কাছ থেকেও ভালোবাসা পেতে পারি । আর সকলের কাছ থেকে পাওয়া এ ভালোবাসাকে সাথী করে নিয়েই আমি আমার জীবন যুদ্ধে এগিয়ে চলছি ।

ছন্নছাড়া এক্সপ্রেস ঢাকা › বিস্তারিত পোস্টঃ

হিজড়ার অক্রমণ................

১৭ ই মে, ২০১৪ সন্ধ্যা ৬:১০

মেসে থাকি । প্রায় প্রতি মাসেই একবার করে আমাদের মেসে হিজড়ারা আক্রমণ করে মানে টাকা তুলে । কিছুদিন আগেও আসছিলো । রুমের দরজা খোলা থাকার কারণে ডাইরেক্ট ঢুইকা শুরু করছে, ট্যাকা দে ট্যাকা দে.........



একটা বিষয়ে আমি সবসময় এদের ভয় পাই । বলা তো যায় না টাকা না দিলে কখন লুঙ্গি ধইরা টান দিবো নাইলে হেতেগো নিজের কাপড় খুইলা ফালাইবো । তাড়াতাড়ি উইঠা মানিব্যাগ থাইকা দশ টাকা দিয়া দিলাম । উফফ বাঁচলাম ।



কিন্তু আমার রুমমেট একটাও টাকা দিচ্ছে না । এইবার আমি এক হিজড়ার কানের কাছে গিয়া কইলাম আমি তো টাকা দিছি ওরা দেয় নাই ওদের কাছ থাইকা টাকা লন ।

ওরে কী মজারে .......... এইবার ওগোরে ধরছে ট্যাকা দে ট্যাকা দে......

লেও ঠ্যালা.......... আমি টাকা দিছি আর তোমরা দিবা না এইডা হইবো না ।



পুরা মেস গরম কইরালচে......

মোটামুটি সবার কাছ থেকেই টাকা নিছে । ঐ ট্যাকা দে নাইলে সব খুলুম । কী থ্রেটরে ভাই ।



আমি হিজড়াদের কখনো ভিন্ন দৃষ্টিভঙ্গিতে দেখি না । উল্টো এরা যখন আসে কথা না বাড়িয়ে টাকা দিয়ে দেই তারপর একটু মজা করি । একদিন তো একজনের সাথে নাঁচ করছিলাম ।



যাই হোক একটা মজার ঘটনার কথা বলি । প্রেমিকারে নিয়া জিয়া উদ্যানে ডেটিংয়ে গেছিলাম । লেকের উপর ব্রীজটাতে দাড়িয়ে প্রেমিকারে ভালোবাসার কথা শুনাইতাছিলাম । এমন সময় পিছন থেকে দুইটা হিজড়া এসে বললো, কীরে প্রেম করতেছিস ? ঠিক আছে কর । কিন্তু আমাগোরে কিছু ট্যাকা দে চইলা যামু । নাইলে প্রেম করতে দিমু না ।



প্রেমিকা আমার খুব ডরাইছিলো । প্রেমিকারে বললাম ভয় পাওয়ার কিছু নাই । একটু ওয়েট ।

তারপর হিজড়া দুইটার সাথে পাচঁ মিনিটের মত কথা বললাম । হাসাহাসি করলাম । সবশেষ বিশ টাকা দিয়ে বললাম এইবার তো একটু প্রেম করতে দিবেন ?

ইনারা টাকা পেয়ে খুব খুশি হয়ে আমার গালে একটা টিপ দিয়া চইলা গেলো ।



সবশেষ একটা কথা বলি, এরা আমাদের সমাজেরই মানুষ । আপনি এদের সাথে খারাপ ব্যাবহার না করে যত হাসি ঠাট্টা করবেন এরাও আপনার সাথে তাই করবে শুধুমাত্র দশটা টাকা দিয়ে দিবেন ব্যাস ওরা খুশি । এরা খুব মজার মানুষ । এদের অন্য চোখে দেখতে নেই । এদের কাছ থেকেও আমাদের অনেক কিছু শিখার আছে । একটা হিজড়া মনের ভিতর কত কষ্ট লুকিয়ে রেখে জীবনটা পার করে এটা এদের সাথে গভীর ভাবে কথা না বললে বুঝতে পারবেন না । তারপরেও এরা কত হাস্যজ্জ্বল । এত কষ্ট চেপে রেখে এরকম হাস্যজ্জ্বল জীবনই বা কজন কাটাতে পারে ?

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.