নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার কাছে জীবন মানে হল বেঁচে থাকার এক নিরন্তড় লড়াই । আর বেঁচে থাকার এ লড়ায়ে টিকে থাকতে হলে বেশ কিছু জিনিস খুবই জরুরী । তার মধ্য যে জিনিসটি সবচেয়ে বেশি জরুরী, তার নাম ভালোবাসা

ছন্নছাড়া এক্সপ্রেস ঢাকা

আমার কাছে জীবন মানে হল বেঁচে থাকার এক নিরন্তড় লড়াই । আর বেঁচে থাকার এ লড়ায়ে টিকে থাকতে হলে বেশ কিছু জিনিস খুবই জরুরী । তার মধ্য যে জিনিসটি সবচেয়ে বেশি জরুরী, তার নাম ভালোবাসা । আর ভালোবাসা মানে হল প্রিয় মানুষের মন জয় করার আপ্রাণ চেষ্টা । ভালোবাসাহীন একজন মানুষের জীবন কতটা বিষাদময় হতে পারে, তা সে ব্যতীত আর কেউ বুঝতে পারবে না । ভালোবাসা যে কোন ধরনের হতে পারে । সৃষ্টিকর্তার ভালোবাসা, মা-বাবার ভলোবাসা, ভাই-বোনের ভালোবাসা, পরিবারের ভালোবাসা, আপনজনের ভালোবাসা, প্রতিবেশীর ভালোবাসা । তবে ভালোবাসা থাকতেই হবে । তাই আমি সবসময় অপরকে ভালোবাসা দিতে চেষ্টা করি, যাতে তাদের কাছ থেকেও ভালোবাসা পেতে পারি । আর সকলের কাছ থেকে পাওয়া এ ভালোবাসাকে সাথী করে নিয়েই আমি আমার জীবন যুদ্ধে এগিয়ে চলছি ।

ছন্নছাড়া এক্সপ্রেস ঢাকা › বিস্তারিত পোস্টঃ

প্রেম করতে হলে কি কারো সম্পর্কে বিস্তারিত জানতে হয়???

১৮ ই মে, ২০১৪ দুপুর ১:৪৫

আচ্ছা একটা মানুষকে ভালোবাসতে হলে কি তার সম্পর্কে বিস্তারিত জানতেই হয়? মানুষ তো হুট করেই প্রেমে পরে যায়।



রাস্তা হেটে দিয়ে যাচ্ছেন অথবা কোথাও বসে আড্ডা দিচ্ছেন। ওরকম সময় হঠাত্‍ একটা ললনার আড় চোখের চাহনী হয়তো কিছু সময়ের জন্য আপনাকে ঘোরের মধ্যে ফেলে দিতে পারে। সেই ঘোরটাকে আপনি কি বলবেন? প্রেম? নাকি ভালোলাগা? নাহ্ ওটা তেমন কিছুই না। ওটা ছিল শুধুমাত্র মনের ভিতর ক্ষণিকের অস্থিরতা।



একদিন আমি আর আমার এক বড় ভাই সেগুন বাগিচার শিল্পকলা একাডেমীতে বসে আড্ডা দিচ্ছিলাম। আমাদের সামনেই যে ঘটনাটা ঘটল সেটাকে কি বলা যেতে পারে তখন বুঝতে পারতেছিলাম না।



সিড়িতে একটা ছেলে বসে আছে। ছেলেটা খুবই স্মার্ট। যেকোন মেয়েই প্রথম দেখায় ছেলেটার প্রেমে পরে যেতে পারে। ছেলেটার পাশেই একটু দূরে দুইটা মেয়ে বসে গল্প করতেছে। তার মধ্যে একটা মেয়ে সেইরাম সুন্দরী। বয়সের ব্যবধান উল্লেখযোগ্য না হলে হয়তো আমিই ওই মেয়েকে প্রপোজ করে বসতাম B-)



একটু পর হঠাত্‍ খেয়াল করলাম ঐ মেয়েটা নিজ থেকেই ঐ ছেলেকে খোঁচা দিয়ে বললো, এই যে আপনি বার বার আমার দিকে এভাবে তাকাচ্ছেন কেন ? আমি টাস্কি খাইয়া আমার সাথের ভাইয়াকে বলতেছি, ভাইয়া দেখো মেয়েটা কী বলতাছে? ঐ ছেলে নাকি মেয়ের দিকে বার বার তাকাইতাছে । অথচ ছেলেটা একবারও মেয়ের দিকে তাকায়নি (১০০% শিউর)। ছেলেটাও অবাক হয়ে মুচকি হাসি দিয়ে মেয়েকে বললো আজব তো আমি আপনার দিকে তাকাতে যাবো কেন। আমি তো অন্য দিকে তাকিয়ে আছি।

যাই হোক একটু পর দেখলাম দুইজনই দাড়িয়ে গেল এবং ছেলে তার মানি ব্যাগ থেকে একটা ভিজিটিং কার্ড বের করে মেয়েটাকে দিল তারপর তারা পাশেই অবস্থিত একটা কফি হাউজে গেল। এইদিকে আমি ওই ভাইয়াকে বলতেছি, ভাইয়া এদের মধ্যে প্রেম হইয়া গেল নাকি? ভাইয়া বললো মনে তো হচ্ছে তাই।



আমারও ধারণা পরবর্তীতে আস্তে আস্তে এরা প্রেম নামক সম্পর্কে জড়িয়ে গেছে। তো এখানে কি আগে থেকে কেউ কাউকে চিনতো? তারপরেও তো প্রেমটা হয়ে গেল।



প্রথমে বলছিলাম যে একটা ললনার আড় চোখের চাহনী আপনাকে ক্ষণিকের জন্য ঘোরের মধ্যে ফেলে দিতে পারে এবং সেটা মনের অস্থিরতা। এখন আপনি যদি খুব তাড়াতাড়ি সেই ঘোর থেকে বের হয়ে আসতে পারেন এবং মনের অস্থিরতা কাটিয়ে উঠতে পারেন তাহলে সেটাকে ভালোলাগা বললেও বলা যেতে পারে।



কিন্তু যদি মনের অস্থিরতা কাটিয়ে উঠতে না পারেন তাহলে? প্রতিদিন হয়তো একই জায়গায় একই সময়ে যাবেন আপনার মনটাকে অস্থির করে তোলা সেই মানুষটার দেখা পাবার আশায়। হলেও হয়ে যেতে পারে যদি দ্বিতীয়বারের মত দেখা পেয়ে যান।



এতকিছু বলার পিছনে একটাই উদ্দেশ্য যে, প্রেম কাউকে বলে কয়ে আসে না। প্রেমে পরার জন্য অথবা প্রেম করার জন্য কারো সম্পর্কে বিস্তারিত জানার প্রয়োজন হয় না।

.

.

.

যখন কারো উপস্থিতি আপনার মনটাকে ভালোবাসার আলতো ছোঁয়ায় রাঙিয়ে দিবে, মনের ভিতর রোমাঞ্চকর ঝড় তুলে দিবে, তাকে নিয়ে ভাবনার রাজ্য আরও প্রসারিত হবে তখন বুঝতে হবে আপনি তার প্রেমে পরে গেছেন :)

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০১৪ রাত ২:৩৬

তাসিন বলেছেন: খুব ভালো লিখেছেন :)

২| ২৪ শে মে, ২০১৪ বিকাল ৫:২০

ছন্নছাড়া এক্সপ্রেস ঢাকা বলেছেন: ধন্যবাদ :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.