নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার কাছে জীবন মানে হল বেঁচে থাকার এক নিরন্তড় লড়াই । আর বেঁচে থাকার এ লড়ায়ে টিকে থাকতে হলে বেশ কিছু জিনিস খুবই জরুরী । তার মধ্য যে জিনিসটি সবচেয়ে বেশি জরুরী, তার নাম ভালোবাসা

ছন্নছাড়া এক্সপ্রেস ঢাকা

আমার কাছে জীবন মানে হল বেঁচে থাকার এক নিরন্তড় লড়াই । আর বেঁচে থাকার এ লড়ায়ে টিকে থাকতে হলে বেশ কিছু জিনিস খুবই জরুরী । তার মধ্য যে জিনিসটি সবচেয়ে বেশি জরুরী, তার নাম ভালোবাসা । আর ভালোবাসা মানে হল প্রিয় মানুষের মন জয় করার আপ্রাণ চেষ্টা । ভালোবাসাহীন একজন মানুষের জীবন কতটা বিষাদময় হতে পারে, তা সে ব্যতীত আর কেউ বুঝতে পারবে না । ভালোবাসা যে কোন ধরনের হতে পারে । সৃষ্টিকর্তার ভালোবাসা, মা-বাবার ভলোবাসা, ভাই-বোনের ভালোবাসা, পরিবারের ভালোবাসা, আপনজনের ভালোবাসা, প্রতিবেশীর ভালোবাসা । তবে ভালোবাসা থাকতেই হবে । তাই আমি সবসময় অপরকে ভালোবাসা দিতে চেষ্টা করি, যাতে তাদের কাছ থেকেও ভালোবাসা পেতে পারি । আর সকলের কাছ থেকে পাওয়া এ ভালোবাসাকে সাথী করে নিয়েই আমি আমার জীবন যুদ্ধে এগিয়ে চলছি ।

ছন্নছাড়া এক্সপ্রেস ঢাকা › বিস্তারিত পোস্টঃ

এবারের ঈদের সবচাইতে বড় সারপ্রাই.................................

২৬ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:৪৬

এবারের ঈদে সবচাইতে বড় সারপ্রাইজ, "এক আপা আমাকে ঈদের শপিং করার জন্য চার হাজার টাকা দিছে ।"



আপাটার সাথে ফেসবুকেই পরিচয় । এ বছরের মে মাসের ১৩ তারিখ হঠাৎ করে ওনি আমাকে কেমন আছি জানতে চেয়ে ইনবক্সে নক করলেন । আমিও ভালো আছি লিখে রিপ্লাই দিলাম ।



রিপ্লাই দিয়েই ওনার প্রোফাইল ইনফোতে গেলাম । তন্ন তন্ন করে সব ইনফো চ্যাক করলাম । কারণ মেয়েরা তো ফেসবুকে সহজে কোন ছেলেকে নক করে না । ফেক হওয়ার সম্ভবনা থাকতে পারে । ইনফোটা দেখলে মনে হবে ফেক । কিন্তু কেন জানি আমার কাছে ফেক মনে হয়নি । শতভাগ বিশ্বাস করলাম আইডিটা রিয়েল ।



তারপর থেকেই শুরু করলাম ইনবক্সে ফাইজলামি ।ওনার প্রতিটা প্রশ্নের উত্তর দিতাম ফাইজলামি করে । আর ওনি খালি হাসতেন । একটা পর্যায়ে ওনাকে আপা ডাকলাম । ওনিও আমাকে ভাই ডাকলো । আমিও তাড়াতাড়ি করে ওনাকে ফ্যামিলি মেম্বার এড করলাম :D । ওনিও আমাকে এড করলেন ।



ভাই-বোনের একটা সম্পর্ক হয়ে গেল । ফেসবুকে আসলেই আমি ওনারে বিরক্ত করা শুরু করে দেই । বুঝতে পারলাম ওনি ব্যাপারটা উপভোগ করতেছেন ।



কিছুদিন পর আমাকে ফোন দিল । প্রথমদিন প্রায় ত্রিশ মিনিটের মত কথা বলছিলাম । ফোনেও ফাইজলামি করলাম । দুইদিন পর রাত দুইটার দিকে আমাকে আবার ফোন দিলেন এবং প্রায় দুই ঘন্টা কথা বললেন । এই দুই ঘন্টা অবশ্য ওনার জীবনের গুরুত্বপূর্ণ কিছু কথা আমার সাথে শেয়ার করেছিলেন । আমি তখন অবাক হয়ে গেছিলাম এটা ভেবে যে মাত্র দুইদিনের পরিচয়ে একটা ছেলের সাথে এইরকম একটা ব্যাপার শেয়ার করে ফেললেন ! পরে জানতে পারলাম আমার প্রতি ওনার ধরণা নাকি প্রথম থেকেই ভালো ছিল এবং ওনার ধারণা কখনো ভুল হয় না । সবমিলিয়ে আমি ভালো একটা ছেলে :D



ওনার সম্পর্কে বিস্তারিত লিখতে গেলে আমার মোবাইলের পাঁচ হাজার ওয়ার্ড শেষ হয়ে যাবে কিন্তু লেখা শেষ হবে না ।



আমার ছোট বোন আছে একবছর হল বিয়ে হয়ে গেছে, ওর সাথে আরো বেশি ঝগড়া করতাম :/ । সবসময়ই বড় বোনের অভাববোধ করতাম । ফ্রেন্ড সার্কেলের কাছ থেকে শুনতাম ওরা ওদের বড় বোনের সাথে অনেক মজা করে, ঝগড়া করে, অনেক কথা শেয়ার করে । আমিও এরকম কিছুই চাইতাম । সেই চাওয়া থেকেই হয়তো এরকম একটা বড় বোন পেয়ে গেছি :-) ।



অল টাইম আমি ওনার সাথে ঝগড়া করি । ওনার প্রতিটা কাজে ভুল ধরি, ভুল না থাকলেও ভুল ধরি :p । ফোন দিলেই ঝগড়া শুরু । ফেসবুকে নক দিলেও ঝগড়া করতেই থাকি । ওনাকে প্রচন্ড রকমের জ্বালাই । ওনিও হয়তো ব্যাপারগুলা খুব উপভোগই করেন । তা না হলে তো কবেই আমারে ধমক দিয়া চুপ করায়ে ফেলতেন :/ ।



এই অল্প সময়ে আমার জীবনের অনেক কিছুই ওনার সাথে শেয়ার করছি । সবচাইতে ভালো লাগার বিষয়টা হলো, আমার প্রতিটা কথা ওনি খুব গুরুত্ব দেন ।



: তর বিকাশ নাম্বারটা দে তো...



- বিকাশ নাম্বার দিয়া কি করবি ?



: তরে দিতে কইছি দে...



বিকাশ নাম্বার দিলাম । একটু পর চার হাজার টাকা আসলো ।



- এত টাকা দিলি কেন :/?



: ঈদের শপিং করার জন্য । সারপ্রাইজ :D



- এত টাকা দিতে কইছে কে >_


: দিলাম :D....



এখানেও ঝগড়া করা শুরু করে দিছি । মোট কথা ঝগড়া করতে হবেই :/ ।



কেউ যদি জিজ্ঞেস করে ফেসবুক তরে কি দিছে ? কোন কিছু না ভেবেই এক বাক্যে বলে দিবো, এমন একটা বড় বোন পাইছি যার অভাব হয়তো কখনো কেউ পূরণ করতে পারবে না । আর আমি চাইও না ওনার জায়গাটা কেউ দখল করুক । আবার এটাও চাই না আমার জায়গাটা কেউ দখল করুক । আমিই সর্বশেষ । আর কেউ না, কেউ না >_< ।



একবার জিজ্ঞেস করছিলাম আমারে নক করছিলি কেন? রিপ্লে দিল, আমার মা'কে নিয়ে একটা লেখা হেতির অনেক বেশি ভালো লাগছিল তাই নক করছিল । যাক নক করছিলি ভালো করছিলি, বড় বোনের অভাবটা পূরণ করে দিলি :)



I Love You Apa <3

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৬ শে জুলাই, ২০১৪ রাত ৮:৪২

মুদ্‌দাকির বলেছেন:
ভালোই , আপা আমাকেও নক করলে ভালো হইত :P :P :P :P :P

হ্যাপি মার্কেটিং

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.