নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মেঠোপথ২৩

মেঠোপথ২৩ › বিস্তারিত পোস্টঃ

আসাদুজ্জামান নুর - পর্দার নায়ক বাস্তব জীবনে একজন খলনায়ক

১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১০:৩৩

৮০/৯০ দশকের অন্যতম একজন জনপ্রিয় অভিনেতা হচ্ছেন আসাদুজ্জামান নুর। অভিনেতা হিসাবে তাকে পছন্দ করে না , বাংলাদেশে এমন মানুষ নাই। হুমায়ুন আহমদের নাটক মানেই সেখানে কেন্দ্রীয় চরিত্রে আসাদুজ্জামান নুরের উপস্থিতি থাকবেই। ধারাবাহিক নাটক অয়োময়ের মির্জা, কোথাও কেউ নাই এ বাকের ভাই , নক্ষত্রের রাতে হাসান ইত্যাদি আরো কালজয়ী চরিত্রে অসাধারন অভিনয় করে তুমুল দর্শকপ্রিয়তা পেয়েছেন আসাদুজ্জামান নুর। এরকম একজন মানুষ কোটি কোটি মানুষের ভালবাসাকে তুচ্ছ করে কোন মোহে পড়ে অসৎ পথে পা বাড়ায় , বুঝি না। নাটকগুলোতে তিনি বরাবরই অত্যন্ত ইতিবাচক ও ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করতেন। সেই চরিত্রগুলোর অভিনয় দেখে আরো দশটা মানুষ অনুপ্রানিত হয়ে সেরকম মানুষ হবার চেষ্টা করত। অথচ বাস্তবে আসাদুজ্জামান নুর একজন খলনায়ক ছাড়া আর কিছুই না। আপাদমস্তক মিথ্যাবাদী একজন আওয়ামী রাজিনীতিবিদ।

আসাদুজ্জামান নুর ২০০১ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত আওয়ামী লীগের মনোনয়নে নীলফামারী-২ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিন তিনটা বিনা ভোটের ইলেকশনে নির্বাচিত প্রতিনিধি তিনি। মিডনাইট ইলেকশনের টার্মে সাংস্কৃতিক মন্ত্রী হয়েছিলেন। দেখুন বিনা ভোটে নির্বাচিত প্রতিনিধি আমাদের সবার প্রিয় বাকের ভাই ইলেকশন নিয়ে কি বক্তব্য রেখেছেন!




শফিকুল আলম, এএফপির সাবেক ব্যুরো চিফ এক ফেসবুক স্ট্যটাসে লিখেছেন -
আমি আসাদুজ্জামান নূরের অভিনয়ের বিশাল ভক্ত ছিলাম। তাঁর অভিনয়ে একধরনের নির্লিপ্ততা ছিল। কিন্তু এএফপির সাংবাদিক হিসেবে কাজ করার সময় আমি তার উপর বিশ্বাস হারাই। তিন মেয়ের বিধবা মা জানিয়েছিলেন, তার স্বামীকে ক্রসফায়ারে হত্যা করার পেছনে নূরের হাত ছিল। গোলাম রাব্বানীর স্ত্রী শাহনাজ মায়ের ডাকের সাথে একাধিক প্রতিবাদে অংশ নিয়েছেন। রাব্বানী বিএনপি কর্মী ছিলেন, এবং আরও কয়েকজন বিএনপি ও জামায়াত কর্মীকে ২০১৩ সালের ডিসেম্বরে নূরের গাড়ি বহরের ওপর হামলার অভিযোগে অভিযুক্ত করা হয়। গ্রামের বাজারে সংঘর্ষও হয়েছিল।
সংঘর্ষে চারজন - সকলেই আওয়ামী লীগ সমর্থক - নিহত হয়েছিল। এর কয়েকদিন বা সপ্তাহ পরে অভিযুক্তদের মধ্যে দুজন - যারা বিএনপি’র কর্মী - নিরাপত্তা বাহিনীর সাথে ক্রসফায়ারে নিহত হন। আরেকজন শিবির কর্মী তখন থেকে গুম বলে শাহনাজ জানান। আরও একজন জামায়াত সদস্য নূরের গাড়ি বহরের দ্বারা চাপা পড়ে নিহত হন বলে জানান তিনি। অভিযুক্তদের সহজেই গ্রেপ্তার করা এবং তাদের বিচার করা সম্ভব ছিল গাড়ি বহরের ওপর হামলার জন্য। কিন্তু তাদের সবচেয়ে নির্মমভাবে ধরে ধরে হত্যা করা হয়। নূর ছিলেন নীলফামারীর বহুবারের এমপি।
আমি জানি, অনেকেই এটা মেনে নিতে পারেন না যে এমন একজন অভিনেতা, যার এত উচ্চমার্গীয় রুচি এবং যিনি একজন মহান কবিতা আবৃত্তিকার, তিনি এমন ক্রসফায়ার হত্যার আদেশ দেবেন। কিন্তু দুঃখজনক সত্য হলো, নূর এবং অন্যান্য কিছু সাংস্কৃতিক আইকন শেখ হাসিনার স্বৈরতন্ত্রের শীর্ষস্থানীয় সহায়ক ছিলেন এবং তার ভিত্তির অন্যতম প্রধান স্তম্ভে পরিণত হয়েছিলেন। তারা ঐ ফ্যাসিস্ট শাসন দ্বারা সংঘটিত লুণ্ঠন ও সহিংসতার একধরনের সাংস্কৃতিক এবং নৈতিক বৈধতা প্রদান করেছিলেন।
আমি নিশ্চিত, নূর সুবিচার পাবেন, সঠিক তদন্ত এবং সঠিক বিচার পাবেন -- যা থেকে শেখ হাসিনার স্বৈরতন্ত্র তার ১৫ বছরের শাসনামলে লক্ষ লক্ষ মানুষকে বঞ্চিত করেছিল।

আজকের পত্রিকায় এসেছে ১১ বছর পর বিএনপি নেতা গোলাম রাব্বানীর স্ত্রী শাহনাজ বেগম আসাদুজ্জামান নুর এর বিরুদ্ধে হত্যামামলা করেছেন। বিএনপি নেতাকে হত্যা: ১১ বছর পর সাবেক মন্ত্রী নূরের বিরুদ্ধে মামলা

এইসব ভাল মানুষের ছদ্মবেশ ধরা প্রতারকদের কঠোর বিচার হোক এটাই কামনা করি।




মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১১:০৩

প্রহররাজা বলেছেন: একজন ফেসবুকে স্ট্যাটাস দিলো নূরের বিরুদ্ধে আর অমনি আপনি বিশ্বাস করে বসলেন। জনাব শফিকুল আলম নিজেকে একজন চিফ দাবি করলেই উনি চিফ হয়ে যান না। প্রমান কই উনি যে চিফ? আর চিফ হলেই কি সত্যবাদী যুধিষ্ঠির? এই আমলাগুলা দেশের সবচেয়ে বড় ধান্দাবাজ।

২| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১১:২২

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ওটা পুরাই একটা ভন্ড।

১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:১১

মেঠোপথ২৩ বলেছেন: মিডিয়ার আসাদুজ্জামান নুর , শমী কায়সার, তারানা হালিম, সুবর্না মুস্তাফাদের মত তারকাদের অধঃপতন ভক্তদের খুবই ব্যথিত করে। এদেরকে আমরা ৯০ দশকে আইডলের মত বিবেচনা করতাম। অথচ এরা একেকজন তৃতীয় শ্রেনীর ভন্ড !

৩| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:০৭

এম ডি মুসা বলেছেন: আমি একটা প্রশ্নে্য উত্তর খুঁজে পাই না। আমাদের বাসার হারুন স্ত্রী করে আওয়ামীলীগ হারুন করে বিএনপি। হারুন এতদিন শশুর বাড়ি হুমকি ধামকি চলছে। এখন সে নিজের ক্ষমতা আছে। তাহলে আপনি ভিন্ন করছেন? এই গুলো মানুষ মানুষে বাঙালি বাঙালি কে শেষ করার কৌশল। প্রতিহিংসা এবং মিথ্যা শয়তানের কাজ। আওয়ামী লীগ কিন্তু কিছু দিন আগে হামলা মামলা জন্য পতন হয়েছে। নতুনদের আগের। মত ছবি লক্ষণ দেখা যাচ্ছে।

১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:১২

মেঠোপথ২৩ বলেছেন: আপনার কমেন্ট বোধগম্য হয়নি।

৪| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:১১

আহরণ বলেছেন: হটাৎ খুনের মামলা? একজন ভালো মানুষকে হয়রানি করার কোন মানে হয় না।

৫| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:২৬

প্রহররাজা বলেছেন: নোবেল ইউনুস ফেসবুকে পোষ্ট দিয়ে আন্দোলনে সমর্থন না দেওয়াতে সাকিব, মাসরাফি, রোকেয়া প্রাচী এমন আরও অসংখ্য পাবলিকের বিরুদ্ধে হত্যা মামলা দিসে।

৬| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১:১৬

ক্লোন রাফা বলেছেন: রাজনীতি কি নিষিদ্ধ কাজ⁉️নাকি অভিনেতা অভিনেত্রীদের জন্য নিষিদ্ধ ⁉️স্বাধীন দেশে অন্যের ক্ষতি না করে আমার ইচ্ছে হবে যা তা যে কেউ করতেই পারে। একটা সমাজে সব মানুষ যেমন খারাপ না আবার সবাই খুব ভালোও না। ঠিক তেমন একটি গ্রাম , ১টি শহর , ১টি উপজেলা , ১টি জেলা , ১টি বিভাগ এবং ১টি দেশের সবাই ভালো কিংবা খারাপ হয়না।
শেখ হাসিনা সহ অনেকেই খারাপ কাজ করেছে বলেই আজ এই পর কি হয়েছে আওয়ামিলীগের! অনেককে সততার জন্য অকার্যকর করা হয়েছে দলে।আবার কেউ কেউ প্রতিবাদ করে আক্রোশের শিকার হয়েছে। কারো হয়ত অসহায়ের মত চেয়ে দেখা ব্যাতিত কিছুই করার ছিলোনা! দল করার জন্য সবাইকে অপরাধী ভাবলে সেটা কোন ন্যায় ভিত্তিক সমাজ বা দেশ হোতে পারেনা। যার যা অপরাধ সেটার জন্যই বিচার হোক । যদি তা না হয় তা’হলে এই নতুন সরকারের পরিনতিও একই হবে।
জয় বাংলা , জয় বঙ্গবন্ধু।

১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ২:০৮

মেঠোপথ২৩ বলেছেন: স্রেফ দল করার জন্য কাউকে অপরাধী ভাবা হচ্ছে না। যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আছে , তাদেরই অপরাধী হিসেবে গন্য করা হচ্ছে। তাদেরকেই মুলত ধরা হচ্ছে। জনগন হিসেবে আমাদের দাবী সব অপরাধীদের সুষ্ঠু বিচারের মাধ্যমে শাস্তি নিশ্চিত করা।হোক।

৭| ১৭ ই সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ২:০৬

নয়ন বিন বাহার বলেছেন: কি বলতে চাইলেন? কিছুইতো বুঝলাম না।
মাথার ঘিলুটাকে একটু খাটান!

৮| ১৮ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ৭:৩২

মামুন ইসলাম বলেছেন: কি যে হবে দেশটার সামনে দেখার পালা।

৯| ১৮ ই সেপ্টেম্বর, ২০২৪ সকাল ৮:৫৭

প্রহররাজা বলেছেন: একজন ফেসবুকে স্ট্যাটাস দিলো নূরের বিরুদ্ধে আর অমনি আপনি বিশ্বাস করে বসলেন। জনাব শফিকুল আলম নিজেকে একজন চিফ দাবি করলেই উনি চিফ হয়ে যান না। প্রমান কই উনি যে চিফ? আর চিফ হলেই কি সত্যবাদী যুধিষ্ঠির? এই আমলাগুলা দেশের সবচেয়ে বড় ধান্দাবাজ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.