নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

বখাটে ঢাকাইয়া কুট্টির পাল্লায় এক যুবতী, কি হতে পারে, একবার ভাবুন তো......... #:-S

৩০ শে জুলাই, ২০১৬ রাত ১:১৩

হঠাৎ করে মিথিলার পথ রোধ করে একটি ছেলে । ছেলেটিকে আগে কোনদিন দেখেনি সে । পথরোধ করা ছেলেটি অবশ্য একটি বাইক নিয়ে এসেছে, সাথে তার পিছনে আবার একজন বন্ধুও আছে । মিথিলাও অবশ্য একা নয় । তার সাথে তার বান্ধবী পারুল আছে । তারা একটু আগেই নয়াপল্টনের কেএফসি থেকে বেরুলো । ছেলেটি পথরোধ করে দাঁড়ানোর সময় তারা ফকিরাপুল থেকে নাইটিংগেল মোড়ের দিকে হাঁটছিল । এরকম হঠাৎ ঘটনায় সাধারণত সকলেই বিড়ম্বনায় পড়ে, মিথিলাও হয় । ছেলেটিকে আগে কোনদিন দেখেনি সে, এমনকি তার সাথের ছেলেটিকেও না ।

- এক্সকিউজ মি, পথরোধ করে দাঁড়িয়েছেন কেন ?
- কেলা, রোড টা তুমার আব্বায় বানায়ছে নি ?
- সরি, ঠিক আছে, তাহলে আপনি অন্যকথায় গিয়ে দাঁড়ান । আমাদের সামনেই কেন ?
- শুনো, পেঁচাইয়া কইতে পারি না, এই আমার এক বদভ্যাস । সুজা কইরা কইয়া ফেলাই, তুমারে আমার ভালা লাগছে । মানে ডাইরেক আই লাভু ।
- সরি, চিনি জানি না, হঠাৎ করে সামনে এসে আই লাভ ইউ বললেই কি হয় ? দেখুন, আপনারা কিন্তু সরে দাঁড়ান, নাহলে আমরা দুইজন কিন্তু চিৎকার দেবো ।
- দাও না ? জোরে চিল্লায়লে তুমগো গলা কেমন হোনা যায়, এইডাও বুইঝা হালামু । দাও, জোরে একটু চিক্কুর দাও ।
- চিক্কুর !!! সেটা আবার কি ?
- আহা, চিক্কুর বুঝো না ? চিক্কুর মানে হইলো গিয়া তুমগো ভাষায় চিৎকার ।
- স্টুপিড ।
- উহ, ইংলিশে গালি দিলা নাকি ? আহা, কি কইলা বুঝলাম না কিন্তু হুনতে কইলাম মধুর মত মিষ্টি লাকছে ।
- যাবেন নাকি পুলিশ ডাকবো ?
- পুলিশ !!! উহুম, লাভ হইবো না । ওগো আমরা আংকেল ডাকি । ধরবো না, ধরলেও আজকাই ছাইড়া দিবো ।
- ওহ, কি জ্বালাতন, ধুর । আচ্ছা, আপনি কে বলুন তো ?
- এই তো এতক্ষণে লাইনে আইছো । নাম হইলো গিয়া ইসফাক । আব্বার নাম ইসহাক । বাড়ি আমগো বকশী বাজার । তিনতলা টাইলসের বাড়ি । ভাই-বোন দুইটা, ছুটু । গাড়ি নাই এহনও । কিন্না হালামু । এই হইলো গিয়া আমার পরিচয় । এবার কই, এহানে আইলাম ক্যামনে । তুমারে প্রত্থম দেখছি নিউমার্কেটে, এরপর আবার দেখছি ধানমণ্ডী । হেই সময়ই বাইক লইয়া তুমার পিছে পিছে গিয়া তুমার বাড়ি চিন্না আইছি । তুমি তো মধ্যবাড্ডা থাকো, না ?
- কি যন্ত্রণা !! আপনি আমার বাড়ি পর্যন্তও চিনে এসেছেন ? কিন্তু ইয়ে মানে, আমি তো একটা ছেলেকে ভালবাসি । ওকেই বিয়ে করবো । আপনি প্লিজ আমার পিছু আসবেন না আর, প্লিজ ।
- এত, পিলিজ, পিলিজ কইরা লাভ নাইক্কা । যারে ভালোবাসো তারে ডিভোর্স দাও, এরপর আমারে ভালোবাসো, তুমারে পুরান ঢাকার রাজরানী বানাইয়া রাখুম । তাতেও রাজি না হইলে কিন্তু মাইন্ড খামু ।
- ভাইয়া, প্লিজ, এমন করেন কেন ?
- (হঠাৎ রেগে জোরে চিৎকার দিয়ে) ওই, ভাইয়া কি ? ভাইয়া কি ?
- আচ্ছা, সব না হয় ঠিক আছে, কিন্তু প্রথম দেখাতেই সব হয় নাকি ? আপনার কথাগুলো তো শুনলাম, এখন একাকী বসেই না কিছু ভাববো । সব কি রাস্তায় দাড়িয়েই হয় নাকি ?
- ওক্কে, টেনশন নাইক্কা । যাও, তয় মুবাইল নাম্বারটা দাও, তুমারে রাইতে কল করুম নে ।
- ইয়ে মানে, মোবাইল নাম্বার তো ভুলে গেছি ।
- ভুইল্লা গেছো ? মশকরা করো ? আইচ্ছা যাও, আজ যাও, এহন থাইক্কা তো তুমার লগে প্রায়ই দেখা হইবো । ভাব না জমাইয়া যাইবা কোথায় ?

আর কোন কথা না বাড়িয়ে মিথিলা আর পারুল সেখান থেকে জোর কদমে হেঁটে একরকম পালিয়ে বাঁচে । তবে মিথিলা বুঝে গেছে, ভালোই বিপদ জুটেছে । পুরান ঢাকার এই ছেলের থেকে ওর সহজে নিস্তার হবে না, নির্ঘাত ।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.