নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বেলাশেষে ক্লান্ত-তৃষ্ণার্ত পথিকের ন্যায় আসলাম সামুর তীরে, রেখে যেতে চাই কিছু অবিস্মরণীয় কীর্তি । পারি না আর না পারি, চেষ্ঠার ত্রুটি রাখবো না, এই ওয়াদা করছি ।

মোশারফ হোসেন ০০৭

একজন শৌখিন লেখক আমি, আবার কবিও বলা যেতে পারে । যখন যা ভালো লাগে তাই লিখি ।

মোশারফ হোসেন ০০৭ › বিস্তারিত পোস্টঃ

নশ্বর পৃথিবীর একমাত্র অবিনশ্বর যদি কিছু থেকে থাকে, সেটা "ভালোবাসা" 8-|

২৮ শে আগস্ট, ২০১৮ দুপুর ১:১৫



- কি বললে ? কি বললে তুমি ? আমার সাথে তুমি একদন্ড শান্তি পাও না ? তাই না ?
- দেখো, সিথি, আমি মোটেও এমন কিছু বলিনি
- হয়েছে, থাক, আর সাফাই গাইতে হবে না । আমি তোমাকে অনেক অশান্তিতে রাখছি, না ? আমাকে তাড়িয়ে আরেকটা বিয়ে করতে চাও, না ?
- ধুর, এখানে আরেকটা বিয়ের ব্যাপার কেন আসছে ?
- হুম হয়েছে হয়েছে, মুখে বিরক্তির অভিব্যক্তির নাটক করছো ঠিকই কিন্তু ভিতরে ভিতরে লাড্ডু ফুটছে । কি ভেবেছ, বুঝি না ?
- আচ্ছা, তুমি বুঝতে থাকো, আমি আর কিছুই বলবো না, তাইলেই তো হয়, তাই না ?
- না, তা বলবা কেন, আমার সাথে কথা বলতেও তো এখন তোমার ভালো লাগে না, আমি তো পুরনো হয়ে গেছি । সাহেবের তো নতুন মডেল লাগবে । পুরো গর্জিয়াছ কোন মডেল ।

সাহিল বেড রুম থেকে বেরিয়ে ড্রয়িং রুমে এসে বসেছে । সিথি বলেই যাচ্ছে । বলুক, সাহিলের কিছু বলা মানেই নতুন কিছু বলার রসদ যুগিয়ে দেওয়া । তার চেয়ে একা একা বকুক, কিছুক্ষণ পর আপনাআপনি থেমে যাবে । হয়তো বড়জোর রান্না করবে না, ছোট্ট রসুকে স্কুল থেকে আনতে যাবে না, দুই দিন কারও সাথে ভালো করে কথা বলবে না, এই তো । ব্যাপার না, বাইরে থেকে খাবার আনিয়ে নেওয়া যাবে, রসুকে না হয় আজ সাহিলকেই আনতে হবে আর কথা বলার ব্যাপারটা !! ওটা থেকে মাফ নেই, অপশনও নেই কোন । ওটা হবেই ।

ইদানিং কালে কেন জানি, সাহিল আর সিথির দাম্পত্য ব্যাপারগুলো সহজেই প্যাচ লেগে যাচ্ছে । কেউ কারও কথা ভালো করে বুঝতে পারছে না । অন্য অর্থে চলে যাচ্ছে কথাগুলো । আজ যেমন সাহিল প্রথমে বলেছিল, চলো রসু (তাদের একমাত্র ছেলে রাসেদ, ডাক নাম রসু) যেহেতু স্কুলে, তাই তুমি ইচ্ছামত কিছু একটা রান্না করো, আমি বাইরে থেকে একটু ঘুরে আসি, শান্তি কুঁড়িয়ে আনি । ভুল কি বলেছিল সে ? কি জানি বাপু, হয়তো... যাই হোক, সিথি আজকে যেটা করেছে এটা বাড়াবাড়ি ।

পাশের ঘর নিরিবিলি হয়ে গেছে অর্থাৎ সিথি চুপ করে গেছে । টিভি না ছেড়ে সোফায় মাথায় এলিয়ে দিলো সাহিল । মাথা এলিয়ে দিতেই কেমন যেন চোখ লেগে এলো তার । "আই লাভ ইউ" । সিথির হাতে দুইটি লাল গোলাপ । গোলাপ !! তাও আবার দুইটা কেন ? সিথির উত্তর, একটা গোলাপ তুমি, আরেকটা গোলাপ আমি । বাহ !! স্মার্ট উত্তর । মেয়েটা সাহিলের দুই বছরের জুনিয়র । আগ বাড়িয়ে প্রপোজ করা মেয়েদের সমাজ নির্লজ্জ বলে । মেয়েটা কি এটা জানে ? যদি জেনে থাকে তাদের নির্লজ্জ হয়ে দুই বছরের সিনিয়র একটা ছেলেকে এভাবে প্রপোজ করতে পারে ? সাহিল একবারেই হ্যাঁ বলে দিলো । মেয়েটার সাহসের প্রশংসা এর চেয়ে অন্যভাবে করা যায় কিনা এটা তার জানা নেই । একটা গোলাপ হাতে নিয়ে সাহিল সিথির চোখে চোখ রেখে বললো, আমার গোলাপটা তোমার কাছে থাক, আর তোমারটা আমার কাছে ।

ক্যাম্পাসের সব থেকে হিট জুটি ছিল সাহিল-সিথি জুটি । পাশ করেই সাহিল জব নিলো একটা প্রাইভেট কোম্পানিতে আর তিন বছরের প্রেমের পরিণয় হলো পারিবারিকভাবেই । সিথি এখন কিছু করে না, অনার্সটা পাশ করেছিল বটে কিন্তু এখন পুরোদস্তর গৃহিণী । ভাবতে ভাবতেই চোখ খুলে গেলো সাহিলের । চোখ খুলেই চোখ পড়লো ক্যালেন্ডারের দিকে । এই যাহ !! আজ তো ২৮ শে আগস্ট । আজ তো সিথির জন্মদিন । এই জন্যই কি এত অভিমান ? সাহিল কি ভুলে গিয়েছিল এই বিশেষ দিনটাকে ? সব প্রশ্নের উত্তর দিতে গেলে দেরি হয়ে যাবে ।

হঠাৎ দরজায় নক । সিথি এতক্ষণ বালিশে মাথা গুঁজে ছিল । সাহিলকে দেখে সেটা চাঁপা কান্নায় গিয়ে ঠেকলো ।

- আসতে পারি ?
- (কোন উত্তর নেই)
- আসলাম কিন্তু তাহলে
- (কোন উত্তর নেই)
- না, মানে, কিছু কথা বলতাম, অনুমতি মিলবে কি ?
- (কোন উত্তর নেই)
- ঠিক আছে, ধরে নিলাম, নীরবতা সম্মতির লক্ষণ । অনুমতি তাহলে পেলাম । আচ্ছা, এই দেখো (পিছন থেকে বের করে আনা সেই পুরনো গোলাপটি) এই ফুলটার লাল রং-টা কিন্তু নেই কিন্তু তোমার স্মৃতি, তাই আগলে রেখেছি । আমারটাও কি সেরকম আছে ?

সিথি এতক্ষণ মনোযোগ দিয়ে কথাগুলো শুনলেও, এই প্রথম ফিরে তাকালো । প্রায় ১০ বছর আগের গোলাপ ফুলটার দিকে তাকিয়ে সিথি প্রচণ্ড অবাক হলো !! তবে কি সাহিল মনে রেখেছে ? আর ১০ বছর ধরে আগলে রেখেছে, তার মানে তো...... এরপর পুরনো একটা ডায়েরি থেকে সিথির কাছে রাখা গোলাপ ফুলটা বের করলো সিথি নিজেও । সাহিল আর সিথি, দুইজন মানুষের চোখেই পানি ।

কিছু কিছু সময় ভালোবাসা সুখ দেয়, কিছু কিছু সময় দুঃখ - ভালোবাসার রূপটুকু এই দুই অবস্থায় খুঁজে নিতে হয় । নশ্বর এই পৃথিবীতে তাই তো একমাত্র এই ভালবাসাটুকুই অবিনশ্বর ।

মন্তব্য ৭ টি রেটিং +৪/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ২৮ শে আগস্ট, ২০১৮ দুপুর ১:৩৬

বিজন রয় বলেছেন: সিথি নামটি কি আপনার খুব পছন্দের?

২৮ শে আগস্ট, ২০১৮ দুপুর ১:৩৯

মোশারফ হোসেন ০০৭ বলেছেন: চরিত্র চয়নে আমি সবসময় নতুনত্ব পছন্দ করি । তাই আপনার প্রশ্নের উত্তর, জী না, পছন্দ নয়, শুধু একটি নাম পছন্দ করা আর কি !!

২| ২৮ শে আগস্ট, ২০১৮ দুপুর ১:৫১

ফেনা বলেছেন: ভালবাসার এক সুন্দর উপস্থাপন।

৩| ২৮ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:০৬

রাকু হাসান বলেছেন:

লেখার ব্যাপার কিছু বলার ছিল ,কিন্তু বলতে ইচ্ছা করছে না |-) । বেশ কিছু পোস্ট ঘুরে দেখলাম ,প্রতি উত্তর দেন নি কারও ,হয়তো সময় পান না ,ব্যস্ততা !!তাহলে লেখার নিজের অনুভূতি রেখে গেলে লাভ কি ! পড়েই গেলাম =p~

৪| ২৮ শে আগস্ট, ২০১৮ বিকাল ৩:২৫

মানুষ বলেছেন: আবেগে কাইন্দালাইছি :'(

৫| ২৮ শে আগস্ট, ২০১৮ বিকাল ৫:৪১

রাজীব নুর বলেছেন: এটা হচ্ছে কলি যুগ।
এই যুগে আসল ভালোবাসা নেই।
সবই নকল।

৬| ২৮ শে আগস্ট, ২০১৮ সন্ধ্যা ৭:২৮

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সুন্দর লিখেছেন। তবে এই যুগে মেয়েরা এত সেক্রিফাইস করে না। করলে সব পরিবারে শান্তি বিরাজ করত...

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.